||প্রথমবার ট্রেন ভ্রমণ করার অনুভূতি|| By mohamad786 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

IMG_20220302_102944.jpg

আমি এই প্রথমবারের মতো ট্রেন ভ্রমণ করব। এর আগে কখনও আমি ট্রেনে ভ্রমণ করেনি।যেহেতু আমি এবার প্রথমবারের মতো ট্রেন ভ্রমণ করব তাই আমি খুব এক্সাইটেড ছিলাম। আমি জানতাম না ট্রেনে ভ্রমণ করার অনুভূতি কেমন।জীবনে প্রথমবারের মতো ট্রেনে উঠে কি রকম অনুভূতি হয়েছে এখন আপনাদের মাঝে তা আমি তুলে ধরবো।আশাকরি আপনাদের সবার অনেক ভাল লাগবে।

IMG_20220302_102808.jpg

কিছুদিন আগে যশোরে একটা কাজ থাকার কারণে আমাকে যশোরে যেতে হয়েছি। তাই ভাবলাম এত দুরপথ বাসে ভ্রমন না করে ট্রেনে ভ্রমণ করি। ভাবলাম এই সুযোগ প্রথমবারের মতো ট্রেন ভ্রমণ করা।এই প্রথমবারের মতো ট্রেন ভ্রমণ করব ভেবে আমার খুবই ভালো লাগলো। তাই আমি খুব আনন্দের সাথে ভ্রমণ করার কিছুদিন আগে অনলাইনে ট্রেনের টিকিট কাটলাম। সুন্দরবন এক্সপ্রেসে টিকিট কাটলাম। আমার সিট নাম্বার ছিল গ বগিতে ৩৬ নম্বর সিট।টিকিটটা কেটে আমার খুব ভালো লাগলো।২৫ জানুয়ারি আমার ভ্রমণের তারিখ ছিল। তো আমি ঐদিন খুব সকালে ঘুম থেকে উঠলাম। ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে খাওয়া দাওয়া করলাম। খাওয়া দাওয়া করার পর গোসল করে নিলাম কারণ অনেক দূর যেতে হবে। আমাদের সিরাজগঞ্জ শহর থেকে জামতৈল স্টেশনে যেতে ৪৫ মিনিট সময় লাগে। তাই আমি একটু আগেভাগেই, সকাল দশটায় সিরাজগঞ্জ থেকে জামতৈল স্টেশনের উদ্দেশ্যে রওনা দিলাম। সকাল ১০ টার আগে আমি জামতৈল স্টেশনে পৌঁছালাম। সুন্দরবন এক্সপ্রেস জামতৈল স্টেশনে আসার কথা ১১ঃ৩০ মিনিটে। আস্তে আস্তে স্টেশনে মানুষের মানুষের ভরে গেল।কিছুক্ষণ অপেক্ষা করার পর সুন্দরবন এক্সপ্রেস জামতৈল স্টেশনে আসলো।এরপর মানুষের ভিড়ের মধ্যেও অনেক কষ্টে ট্রেনে উঠলাম। ট্রেনে ওঠার পর আমি আমার সিটে বসলাম। তখন আমার খুব আনন্দ হচ্ছিল।আমি জানালার ধারে বসলাম। জানালার ধারে বসতে পেরে আমার খুবই ভালো লাগলো।

IMG_20220302_102912.jpg

ট্রেন ৫ মিনিট জামতৈল স্টেশনে থাকার পর ট্রেন তার যাত্রা শুরু করল। আমার খুবই ভালো লাগতেছিল এই প্রথমবার ট্রেনে ভ্রমণ করতে।আমার সিট জানালার ধারে হওয়ায় আমি বাইরের দৃশ্য উপভোগ করতে থাকলাম। রেল গাড়ি যাওয়ার সুন্দর শব্দ শুনলাম।রেলগাড়ি চলার শব্দটা আমার খুব ভালো লাগলো।আমার পাশে একজন বয়স্ক মানুষ বসেছিল।তার সাথে কথা বলতে বলতে ভালো একটা সম্পর্ক হয়ে গেল। আমি তার কাছ থেকে তার ছোটবেলার গল্প শুনতে থাকলাম।তার ছোটবেলার গল্প শুনতে শুনতে আমি আমার ট্রেন ভ্রমণ শুরু করলাম।

IMG_20220302_103001.jpg

ট্রেন ভ্রমণ করার সময় বাইরের যে এত সুন্দর সুন্দর প্রাকৃতিক দৃশ্য উপভোগ করা যায় তা আমি আগে জানতাম না । আমি এই প্রথমবার ট্রেন ভবন করার মাধ্যমে আমি জানতে পারলাম যে ট্রেন ভ্রমণ করে সবুজ প্রাকৃতিক সৌন্দর্য অনেক সুন্দর ভাবে উপভোগ করা যায়। আমি ট্রেনের জানালা দিয়ে বাইরে একাধারে অনেকক্ষণ তাকিয়ে থাকলাম। সবুজের উপর সবুজ কত বড় ফসলের মাঠ দেখা যাচ্ছে, কত ফসল দেখা যাচ্ছে, গত গাছপালা দেখা যাচ্ছে।এই গুলো দেখে আমার খুবই ভালো লাগলো। তখন মনে মনে বলতে থাকলাম আল্লাহ তোমার সৃষ্টি কত সুন্দর। আল্লাহর কাছে তখন শুকরিয়া আদায় করলাম। সবুজের পর সবুজ ফসলের মাঠ দেখে আমার একটি গানের কথা মনে পড়ে গেল। আমি এই গানটি বলা শুরু করলাম -

    ধনধান্য পুষ্প ভরা আমাদের এই বসুন্ধরা
    তাহার মাঝে আছে দেশ এক সকল দেশের সেরা
    ও সে স্বপ্ন দিয়ে তৈরি সে দেশ স্মৃতি দিয়ে ঘেরা
    এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি
    ও সে সকল দেশের রাণী সে যে আমার জন্মভূমি
    সে যে আমার জন্মভূমি, সে যে আমার জন্মভূমি।।

IMG_20220302_103014.jpg

IMG_20220302_111525.jpg

জামতৈল স্টেশন থেকে যশোর স্টেশনে যেতে ৫ ঘন্টার মত সময় লাগবে। তাই আমি ভাবলাম অনেক সময় আছে একটু ঘুমিয়ে নেই। তখন আমার অনেক ঘুম পেয়েছিল। ট্রেনের মধ্যে আমি কিছুক্ষণ ঘুমালাম।ঘুম থেকে উঠে দেখি যশোর স্টেশনে যেতে আর এক ঘন্টার মত সময় লাগবে। অনেকক্ষণ ধরে ভ্রমণ করতেছি একটু ক্লান্ত অনুভুতি হল আমার।তখন আমি ট্রেনের ওয়াশরুমে একটু ফ্রেশ হয়ে নিলাম।ফ্রেশ হয়ে আসার পর একটু ভালো লাগলো। তারপর আমি আবার ট্রেনের জানালা দিয়ে বাইরের দৃশ্য উপভোগ করতে থাকলাম। শুধু বাইরের দৃশ্য উপভোগ করি নাই, ট্রেনের মধ্যে অনেক মজার মজার কাহিনী ঘটছে সেগুলো আমি উপভোগ করলাম। সর্বোপরি এই প্রথমবার ট্রেন ভ্রমন আমার অনেক অনেক ভালো লেগেছে।দীর্ঘ পাঁচ ঘণ্টা ট্রেন ভ্রমণ করার পর অবশেষে বিকেল চারটায় আমি যশোর স্টেশনে এসে পৌছালাম।

প্রথমবার ট্রেন ভ্রমণ করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। প্রথমবার ট্রেন ভ্রমণ করার মাধ্যমে আমি অনেক কিছু শিখতে পারলাম। জীবনের প্রথম চিহ্ন বহন করে আপনাদের মাঝে সেই অনুভূতি তুলে ধরতে পেরে আমারও খুবই ভালো লাগছে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন। আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধারণপ্রথমবার ট্রেন ভ্রমণ করার অনুভূতি।
লোকেশনজামতৈল স্টেশন - যশোর স্টেশন।
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211206_131715.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইক❤️🌹🥰

Amar_Bangla_Blog_logo_png.png

  • 👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আপনার ট্রেন ভ্রমণের কথা শুনে আমার ও ইচ্ছে করছিল ট্রেন ভ্রমণ করতে। দুঃখের বিষয় আমি এখনো ট্রেন ভ্রমণ করতে পারিনি। কিছুদিন আগে ট্রেন ভ্রমণ করার কথা ছিল কিন্তু করা হয়নি। আপনার কথাগুলো শুনে অনেক ভালো লাগলো। বিশেষ করে ট্রেন থেকে বাহিরের দৃশ্যগুলো উপভোগ করা যায় শুনে আরো বেশি ভালো লাগলো। আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন সবুজ-শ্যামল এর। আপনার অনুভূতি শুনে অনেক ভালো লাগলো। আমাদের মাঝে এরকম একটা অনুভূতি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমারও ট্রেনে ভ্রমণ করতে খুব ভাল লাগে। আপনার ট্রেনে ভ্রমণের অভিজ্ঞতা জেনে খুবই ভালো লাগলো। আপনি চমৎকারভাবে ট্রেন ভ্রমণ অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোকপি গুলো খুবই অসাধারণ হয়েছে। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 
আপনার প্রথম ট্রেন ভ্রমণের অনুভূতির লেখা পড়ে আমার অনুভূতির কথা মনে পড়লো। আমি প্রথম ট্রেন ভ্রমণ করেছিলাম জামালপুর-ময়মনসিংহ। তবে অভিজ্ঞতা তেমন ভালো ছিলো না। ছাদে ভ্রমণ করেছিলাম ভয়ে ছিলাম। ট্রেন যখন স্পিড়ে চলে তখন অনেক ভয় লাগে। তবে আপনার প্রথম ভ্রমণ অনেক ভালো ছিলো জেনে অনেক ভালো লাগছে। শুভকামনা রইলো ভাই।
 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ট্রেনে করে ভ্রমণ করতে খুবই ভালো লাগে। এই কিছুদিন আগেও আমি ট্রেনে করে ঢাকা গিয়েছিলাম। খুবই আনন্দ উপভোগ করতে করতে ঢাকা পৌঁছেছিলাম। ট্রেনে ভ্রমণ এতটাই ভাল লাগে যা অন্য কোন যানবাহনে এতটা ভালোলাগা থাকে না। তাই আমি বুঝতে পারছি আপনি যেহেতু প্রথমবার ট্রেনে ভ্রমণ করলেন সেহেতু আপনার আনন্দের মাত্রা আরও দ্বিগুন ছিল। প্রথমবার ট্রেনে ওঠা গল্প আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ট্রেন ভ্রমণ আমার কাছেও অনেক ভালো লাগে। আমি যদি দূরে কোথাও ঘুরতে যাই তাহলে আমার প্রথম পছন্দ থাকে ট্রেন। কারণ ট্রেন ভ্রমণটা খুবই আরামদায়ক এবং সুন্দর ভাবে উপভোগ করা যায় যেটা বাস বা প্রাইভেটকারে উপভোগ করা যায় না। আপনার কাটানো সুন্দর মুহূর্ত গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 2 years ago 

ট্রেন ভ্রমণ আমার অসম্ভব ভালো লাগে। আপনি খুব সুন্দর করে প্রথম ট্রেনে ভ্রমণের অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক ভালো লাগলো আপনার ট্রেন অভিজ্ঞতার কিছু বর্ণনা দেখে। আমি খুব সুন্দর করে কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। সবকিছুর বর্ণনা খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম টেন ভ্রমণের কিছু বর্ণনা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার ট্রেন ভ্রমণের সময় টুকু পড়ে অনেক ভালো লাগলো আপনি অনেক সুন্দর একটি সময় ট্রেনের মধ্যে পার করেছেন । সুন্দর সময় এর পাশাপাশি ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে তুলেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44