বৃষ্টিস্নাত দিনে আমার ছাদ বাগানের কিছু ফটোগ্রাফি📸

in আমার বাংলা ব্লগ3 days ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমি ঢাকা কলেজে অধ্যায়নরত আছি।

1000028014.jpg

আজকের সকালটা যেন প্রকৃতির এক প্রশান্তির উপহার। দীর্ঘদিনের গরমের পরে আজ ভোর থেকে শুরু হওয়া বৃষ্টি যেন সমস্ত ক্লান্তি ধুয়ে মুছে নিয়ে গেছে। তাই, অনেক দেরি করে ঘুম থেকে উঠেছি। ঘুম থেকে উঠে জানালা দিয়ে বাইরে তাকাতেই দেখি, বৃষ্টি একটু কমেছে, কিন্তু প্রকৃতির সতেজতা যেন চারিদিকে ছড়িয়ে আছে। মনে হলো, বাসার ছাদে গিয়ে এই বৃষ্টির সৌন্দর্য একটু উপভোগ করি।ছাদে উঠে দেখি, পুরো প্রকৃতি যেন প্রাণ ফিরে পেয়েছে। গাছপালা, ফুল, লতাপাতা, সবকিছুই বৃষ্টির পানিতে ভিজে চমৎকার লাগছে। আকাশের মেঘ, বৃষ্টির ছোঁয়া, আর আশেপাশের সজীবতা—সব মিলিয়ে এক অন্যরকম পরিবেশ সৃষ্টি হয়েছে। বৃষ্টিস্নাত ফুলগুলো যেন আরও সুন্দর ও সতেজ দেখাচ্ছে। তাই এই সুযোগে কিছু ছবি তুলে নিলাম, যাতে এই মুহূর্তগুলো চিরস্মরণীয় হয়ে থাকে।এই ফটোগ্রাফি আমি আপনাদের সাথে শেয়ার করতে এসেছি, যাতে আপনারাও এই প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে পারেন। বৃষ্টির এই মনোমুগ্ধকর মুহূর্তগুলো সত্যিই প্রশান্তির। আশা করছি, আপনাদেরও ভালো লাগবে এই ভেজা প্রকৃতির দৃশ্য।চলুন তাহলে এবার শুরু করি...

1000028007.jpg

আজকের সকালে ছাদে উঠে নয়ন তারা ফুলের সৌন্দর্যে মুগ্ধ হয়ে গেলাম। বৃষ্টির পর ফুলগুলো যেন নতুন প্রাণ ফিরে পেয়েছে। প্রতিটি পাপড়িতে বৃষ্টির কণা জমে আছে, আর সেই পানির ফোঁটাগুলো সূর্যের আলোতে ঝিলমিল করছে। মনে হলো, এই মুহূর্তগুলো ফ্রেমে বন্দী করা উচিত।ফোন হাতে নিয়ে নয়ন তারা ফুলের দিকে এগিয়ে গেলাম। প্রতিটি ফুলে বৃষ্টির স্পর্শে যেন এক অনন্য সৌন্দর্য তৈরি হয়েছে। ফুলের উপর জমে থাকা পানির ফোঁটাগুলো এতটাই সুন্দর দেখাচ্ছিল যে মুহূর্তেই ক্লিক করতে শুরু করলাম। ফোকাস করে প্রতিটি ছবিতে বৃষ্টির কণা এবং ফুলের মায়াবী রূপ ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। প্রকৃতির এই মনোমুগ্ধকর দৃশ্য যেন ফোন ক্যামেরায় চিরস্থায়ী হয়ে গেল।এই নয়ন তারা ফুলের বৃষ্টিভেজা মুহূর্তগুলো সত্যিই অপরূপ, যা শেয়ার করতে পারার আনন্দই অন্যরকম।

1000028008.jpg

Location
Device:Samsung A33 (5G)

1000028004.jpg

বৃষ্টির পানিতে ভিজে থাকা এই ফুলগুলো যেন আরও আকর্ষণীয় হয়ে উঠেছে। তাদের কাঁটাগুলো জলবিন্দুর সাথে জ্বলজ্বলে দেখাচ্ছে, যেন প্রকৃতির এক অসাধারণ শিল্পকর্ম।ছাদে দাঁড়িয়ে ফটোগ্রাফি করতে লাগলাম। প্রতিটি ক্লিকের সাথে কাঁটা মুকুট ফুলের সৌন্দর্য ফুটে উঠছিল। বৃষ্টির ফোঁটাগুলো যখন তাদের পাপড়িতে পড়ছিল, তখন মনে হচ্ছিল, এই ফুলগুলো নতুন জীবন পেয়েছে। আমি চেষ্টা করছিলাম প্রতিটি ছবির মাধ্যমে তাদের সেই বিশেষ মুহূর্তগুলো তুলে ধরতে।এই বৃষ্টি ভেজা দৃশ্যের মাঝে আমি সত্যিই মুগ্ধ। কাঁটা মুকুট ফুলের এই অভিব্যক্তি আমাকে নতুন এক অনুভূতি দিচ্ছিল। আশা করি, আমার তোলা ছবি আপনাদেরও এই সুন্দর মুহূর্তের অনুভূতি দিতে সক্ষম হবে।

1000028006.jpg

Location
Device:Samsung A33 (5G)

1000028009.jpg

Location
Device:Samsung A33 (5G)

আমার বাসার ছাদের এক কোণে লাউ গাছের সমারোহ। গাছটি ভালোভাবে বেড়ে উঠতে, তার জন্য বিশেষ নেট ব্যবহার করা হয়েছে। আজ সকালে বৃষ্টির পর, নেটের উপর ছড়ানো লতাপাতা ও পানির বিন্দুগুলো আমাকে মুগ্ধ করে। নেটের ফাঁকে ফাঁকে পানি জমে আছে, আর সূর্যের আলোতে তারা যেন ঝলমল করছে।এই দৃশ্যটি আমি একদম মিস করতে চাই না, তাই ফোন হাতে নিয়ে নেটের কাছে গেলাম। পানির বিন্দুগুলো যখন নেটের সাথে লেগে ছিল, তখন তাদের নরম স্বচ্ছতা ও কোমলতা আমাকে আকৃষ্ট করেছিল।এই জলবিন্দুর স্নিগ্ধতা, নেটের সঙ্গে তাদের চমৎকার সমন্বয় আমাকে সত্যিই আনন্দিত করেছে।

1000028010.jpg

Location
Device:Samsung A33 (5G)

আমার ছাদ বাগানে বিভিন্ন ধরনের গাছের সমাহার, যা প্রতিটি দিনেই নতুন রূপ নেয়। ফুল গাছ, আম গাছ, লিচু গাছ,ড্রাগন গাছ,লাউ গাছ—সবই যেন আমার বাগানের প্রাণ। আজ অনেকদিন পর যখন বৃষ্টি হলো, তখন সেই গাছগুলো নতুন করে প্রাণ ফিরে পেল। বৃষ্টির পানিতে ভিজে, তারা যেন সবুজের এক নতুন শোভা ফুটিয়ে তুলেছে।বৃষ্টি চলাকালীন আমি আমার ছাদ বাগানে বেরিয়ে গেলাম। চারপাশে তাকিয়ে দেখলাম, প্রতিটি গাছ যেন খুশিতে দুলছে। ফুলগুলো খুলে যাচ্ছে, পাতাগুলো চকচকে হয়ে উঠেছে। এই সজীবতা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। তাই, সিদ্ধান্ত নিলাম গাছগুলোর এই উজ্জ্বল দৃশ্যের ছবি তুলতে।প্রতিটি ক্লিকে আমি বন্দী করেছি এই সজীবতা ও রঙের খেলা। আমার ছাদ বাগানের এই বিশেষ মুহূর্তগুলো শেয়ার করতে পেরে আমি আনন্দিত। আশা করি,বৃষ্টিস্নাত দিনে আমার ছাদ বাগানের তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লেগেছে।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

মোবাইলSamsung A33 (5G)
ধরণ"বৃষ্টিস্নাত দিনে আমার ছাদ বাগানের কিছু ফটোগ্রাফি"
ক্যমেরা মডেলA33 (48+8+5+2)
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

1000024149.png

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ। আমি ঘোরাফেরা, লেখালেখি এবং ফটোগ্রাফি করতে ভালোবাসি। ভ্রমণের মাধ্যমে নতুন জায়গা ও সংস্কৃতি আবিষ্কার করতে আমার আনন্দ লাগে। বিভিন্ন মুহূর্ত ও দৃশ্যকে ক্যামেরার লেন্সে বন্দি করা আমার শখ। লেখালেখির মাধ্যমে আমি আমার ভাবনা, অভিজ্ঞতা ও অনুভূতিগুলো শেয়ার করতে ভালোবাসি। প্রকৃতির সৌন্দর্য, মানুষের জীবনধারা এবং ভ্রমণের অভিজ্ঞতা আমার লেখার মূল অনুপ্রেরণা। আমি প্রতিটি মুহূর্তকে উপভোগ করার চেষ্টা করি এবং সেগুলোকে স্মৃতিতে ধরে রাখি। এসব অভিজ্ঞতা আমাকে নতুন করে জীবনকে দেখার অনুপ্রেরণা দেয়।

1000024154.png

1000024151.gif

Sort:  
 3 days ago 

এই বৃষ্টিস্নাত দিনে আপনার ছাদ বাগানের কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে তার মধ্যে সবচাইতে বেশি যে ফটোগ্রাফিটা ভালো লেগেছে সেটা হচ্ছে কাঠামুকুট ফুল। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এই বৃষ্টিস্নাত দিনে আপনার ছাদ বাগানের কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 days ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলা আপনার ভালো লেগেছে শুনে খুবই খুশি হলাম ভাইয়া।

 3 days ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে খুবই চমৎকারভাবে বৃষ্টিস্নাত দিনে আপনার ছাদ বাগানের কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে প্রত্যেকটা মানুষের স্বপ্ন থাকে নিজে একটা ফুলের বাগান তৈরি করবে। আপনিও সেই ধারাবাহিকতায় আপনাদের ছাদের উপরে ফুলের বাগান তৈরি করেছেন জানতে পেরে বেশ ভালো লাগলো। ধন্যবাদ এত সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 3 days ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 days ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। বৃষ্টির ফোঁটা পড়ে থাকার কারণে প্রত্যেক টা ফটোগ্রাফি অনেক বেশি ভালো লাগছে দেখতে। বৃষ্টির পরে প্রকৃতি আসলেই সুন্দর দেখায়। ধন্যবাদ আপনাকে বৃষ্টিস্নাত প্রকৃতির ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 days ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 3 days ago 

ভাইয়া আপনার ছাদ বাগানে তো দেখছি অনেক ধরনের সুন্দর সুন্দর ফুলের গাছ রয়েছে। বৃষ্টির পর প্রকৃতিটা যেন নতুন রূপ ধারণ করে মনে হয়। খুবই সুন্দরভাবে বৃষ্টি ভেজা ফটোগ্রাফি করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফির মধ্যে বৃষ্টির সৌন্দর্য রয়েছে। ধন্যবাদ ভাইয়া।

 3 days ago 

অসংখ্য ধন্যবাদ আপু।

 3 days ago 

বৃষ্টি ভেজা মুহূর্তগুলো সত্যিই অসাধারণ। ছাদ বাগানে আপনি অসাধারণ একটা মুহূর্ত উপভোগ করেছেন। বৃষ্টির পানিতে সাদ বাগানের দৃশ্যগুলো যেন আরো ফুটে উঠেছে।

 3 days ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 days ago 

এই মুহূর্তগুলো সত্যিই অসাধারণ।আপনি ছাদ বাগানে অনেক সুন্দর মুহূর্ত উপভোগ করেছেন। বৃষ্টিতে ভেজার দৃশ্যসহ ফুলের ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো।

 3 days ago 

ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে শুনে খুবই খুশি হলাম।

 3 days ago 

যে কোন কিছুর রেনডম ফটোগ্রাফি করলে আমার কাছে সেটা দেখতে অনেক সুন্দর লাগে। আর যদি বৃষ্টিস্নাত দিনের রেনডম ফটোগ্রাফি করা হয় তাহলে তো কোন কথাই নেই। কারণ বৃষ্টিস্নাত দিন এমনিতেই সুন্দর, আর বৃষ্টিস্নাত দিনের রেনডম ফটোগ্রাফি করলে সৌন্দর্য আরো অনেক সুন্দর ভাবে ফুটে উঠে। যা দেখলে একেবারে মুগ্ধ হয়ে যাই। আজকে আপনি যে ছাদ বাগানের ফটোগ্রাফি করেছেন এগুলো দেখতে আমার কাছে অসম্ভব ভালো লেগেছে।

 3 days ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65809.66
ETH 2680.91
USDT 1.00
SBD 2.95