❝চাঁদনী রাতে নদীর পাড়ে বন্ধুদের সাথে কাটানো কিছু সুন্দর মুহূর্ত ❞ By mohamad786 [10% @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আজ আমি আপনাদের মাঝে ভিন্ন ধরনের একটি কনটেন্ট নিয়ে হাজির হয়েছি।শুক্রবার ছুটির দিন। শুক্রবার আসলেই শুক্রবার এর পুরো দিনটা ফ্যামিলি এবং বন্ধুদের সাথে বিভিন্ন ধরনের আনন্দময় মুহূর্ত কাটানো যায়।গতকাল শুক্রবার ছিল প্রচণ্ড গরমের মধ্যে শরীর একদম অস্থির হয়ে উঠেছিল। কিছুই করতে ইচ্ছা করতেছিল।পুরো দিনটি মোটামুটি বাসার মধ্যেই কাটিয়ে দিয়েছিলাম।দুপুরবেলা জুম্মার নামাজ পড়ে এসে খাওয়া-দাওয়া করে কিছু সময়ের জন্য ঘুমিয়ে ছিলাম। হঠাৎ করেই সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটের দিক আমার এক বন্ধু আমাকে ফোন করলো।আমান বন্ধু সন্ধ্যাবেলায় ফোন করে আমাকে কি কি বলল এবং কি রকম একটি মুহূর্ত আমি উদযাপন করলাম। সেই সকল বিষয়গুলো এখন আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করবো।আশাকরি সন্ধ্যাবেলায় কাটানো আমার সুন্দর মুহূর্তটি পড়ে আপনাদের সকলের অনেক ভালো লাগবে। তো চলুন আর বেশি দেরি না করে শুরু করি।


IMG_20220910_174506.jpg

গতকাল সন্ধ্যায় আনুমানিক ৬ টা ৩০ মিনিটে আমার বন্ধু শিমুল আমাকে ফোন করলো।ফোন করে আমাকে বলল ফায়সাল চল নদীর ধারে একটু ঘুরে আসি। আকাশে খুব সুন্দর চাঁদ উঠেছে। নদীর পাড় থেকে এই চাঁদ দেখতে খুবই সুন্দর দেখা যাবে এবং আমরা খুব সুন্দর একটি মুহূর্ত উদযাপন করতে পারব। আমি তো এমনিই চাঁদনী রাত খুব পছন্দ করি,তার ওপর আমার বন্ধু নদীর পাড়ে চাঁদ দেখার কথা বলল তাই আমি আমার বন্ধুকে না করলাম না। সাথে সাথে নদীর পাড়ে ঘুরতে যাওয়ার জন্য স্বীকার হলাম।নদীর পাড়ে আমার আরো কিছু বন্ধু ছিল। তারাও বারবার ফোন করতে ছিল। আমি তখন তাদেরকে বললাম তোরা কিছু সময় অপেক্ষা কর আমি আর শিমুল খুব দ্রুত চলে আসছি।

IMG_20220910_174603.jpg

আমার বন্ধু শিমুল একটু অলস টাইপের। ও আমাকে ছয়টা ত্রিশের দিক ফোন করে বলল আমি রেডি, আমি বের হচ্ছি। কিন্তু ছয়টা চল্লিশ বেজে গেলো তাও ওর কোন খোঁজ পেলাম না। অবশেষে ৬ টা ৫০ এ ও সিরাজগঞ্জে চোরাস্তার মোড়ে আসলো।তারপর আমরা দুজন একটা রিক্সা ঠিক করলাম। সিরাজগঞ্জ শহর হতে মাত্র দুই কিলোমিটার পরেই এই নদীর পাড়।নদীর পাড়ে যেতে দশ মিনিট সময় লাগলো। নদীর পাড়ে গিয়ে আমার বাকি দুই বন্ধুর সাথে দেখা হল। তখন আমরা মোট চারজন মিলে নদীর পাড়ে বসে বসে চাঁদের আলো উপভোগ করতে থাকলাম এবং অনেক গল্প করতে থাকলাম।

IMG_20220909_194259.jpg

IMG_20220909_194534.jpg

শিমুল, রাহাত, রাকিব, রাতুল এবং আমি নদীর পাড়ে বসে বসে চাঁদ দেখতে থাকলাম। একদম নদীর পানির কাছে গিয়েছিলাম সেখানে বসে চাঁদের দিকে তাকিয়ে থাকলাম এবং আমরা আমাদের স্কুল জীবনের কাটানো কিছু মুহূর্ত নিয়ে কথা বলতে থাকলাম।আমরা এই চারজন স্কুল জীবনের দীর্ঘ ১০ বছর একত্রে পার করেছি। কত মুহুর্ত, কত স্মৃতি আমাদের আছে। সেসব স্মৃতি গুলো আমরা এখানে বসে স্মরণ করতে ছিলাম।আমরা চারজন মিলে মাঝে মাঝেেই ঘুরতে যায়। কিন্তু কখনো সন্ধ্যার পর কোথাও ঘুরতে যাইনি। এই প্রথম সন্ধ্যার পর নদীর পাড়ে ঘুরতে গিয়েছিলাম।আমার বন্ধু রাকিব একটা প্রেম করত। কিন্তু দুর্ভাগ্যের বিষয় যে কিছুদিন আগে মেয়েটির বিয়ে হয়ে গেছে। তাই সে খুবই কষ্টে আছে। বিশেষ করে আমরা ওকে একটু বেশি সময় দিলাম এবং ওকে আমরা অনেক কিছু বোঝানোর চেষ্টা করলাম। আশা করি আমাদের কথাগুলো ভালভাবেই বুঝতে পেরেছে।

IMG_20220909_194504.jpg

বন্ধুরা মিলে যখন একত্রে আড্ডা দেওয়া হয় তখন জীবনের ঘটে যাওয়া অনেক ঘটনা গুলো একে অপরের সাথে আলোচনা করা হয়।বন্ধুদের সাথে ঘটনাগুলো শেয়ার করার কারণে মনের ভিতর একটি প্রশান্ত অনুভূত হয়, নিজেকে একটু হালকা হালকা মনে হয়। আমাদের প্রত্যেকের জীবনে বিভিন্ন ধরনের ঘটনা ঘটে যায়। যা আমরা অন্য কারো সাথে শেয়ার করতে পারি না। একমাত্র আমরা বন্ধুদের সাথে সে সকল ঘটনা শেয়ার করতে পারি। তাই বন্ধুদের সাথে মাঝে মাঝে একটু নির্জন পরিবেশে আড্ডা দেওয়া উচিত বলে আমি মনে করি।

IMG_20220909_194425.jpg

দীর্ঘ দুই ঘন্টা চাঁদনী রাতে বন্ধুরা মিলে নদীর পাড়ে আড্ডা দেওয়ার পর রাত নয় টার দিক আমরা যার যার বাসার যাওয়ার জন্য প্রস্তুতি নিলাম।আরও কিছু সময় এখানে কাটাতে ইচ্ছা হল। কিন্তু বাসা থেকে আমাদের আব্বু আম্মুরা বারবার ফোন করে বাসায় যেতে বলছে। তাই আমরা আর সেখানে দেরী করলাম না।আমরা যার যার বাসায় ফিরে গেলাম। আর এরই মধ্য দিয়ে বন্ধুদের সাথে চাঁদনী রাতে সুন্দর কয়েকটি মুহূর্ত কাটে ফেললাম। যা সারা জীবন আমাদের মনে থাকবে। এই দিনটি আমাদের প্রত্যেকের কাছে একটি স্মরণীয় দিন হিসাবে মনে থাকবে।

আপনাদের মাঝে আমার বন্ধুদের নিয়ে চাঁদনী রাতে নদীর পাড়ে কাটানো এত সুন্দর একটি মুহূর্ত শেয়ার করতে পেরে আমি খুবই আনন্দিত। আশা করি আপনাদের সবার অনেক ভাল লেগেছে।

Device: Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝চাঁদনী রাতে নদীর পাড়ে বন্ধুদের সাথে কাটানো কিছু সুন্দর মুহূর্ত ❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

দুই ঘন্টা চাঁদনী রাতে বন্ধুরা মিলে আড্ডা দেওয়ার মুহূর্তটা খুবই আনন্দমুখর ছিল, আপনার পোস্টটি পড়ে তাই বুঝতে পারলাম এবং সেই সাথে আরও একটা বিষয় বুঝতে পারলাম যে আপনারা বাবা-মার খুবই বাধ্য সন্তান তাই বাবা-মা ফোন দেওয়াতে আপনারা খুব দ্রুতই চলে গিয়েছিলেন। আসলে বন্ধুদের সাথে কাটানো মুহূর্তগুলো খুবই আনন্দদায়ক হয়ে থাকে আমার মতে সবাই এই মুহূর্তটা খুবই অনুভব করে।

 2 years ago 
 2 years ago 

চাঁদনী রাতে সুন্দর মুহূর্তগুলো বন্ধুদের সাথে কাটানো গল্প করা এবং দারুন দারুন ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি বলেছেন নিজের ব্যক্তিগত জীবনে কিছু গল্প থাকে যা কারো সাথে শেয়ার করা যায় না শুধু বিশ্বস্ত বন্ধু ছাড়া। বন্ধুদের মাঝে কিছু বন্ধু থাকে একেবারে ধীরগতি কচ্ছপের মত। তবুও যে চারজন বন্ধু মিলে নদীর পাড়ে দুই ঘন্টা সময় পার করেছেন সময়টা অনেক আনন্দের ছিল। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

চাঁদনী রাত দেখতে আমার কাছে অনেক ভালো লাগে ।চাঁদনী রাতের সৌন্দর্য যেন পৃথিবীর সেরা সৌন্দর্য আর বন্ধুরা মিলে একসাথে সময় কাটালে তো কোন কথাই নেই। বন্ধুরা মিলে সবাই একসাথে সময় কাটিয়েছেন দেখে অনেক ভালো লাগলো। আর আপনার বন্ধু শিমুল একটু অলস টাইপের এটা শুনে আমার এক ফ্রেন্ডের কথা মনে পড়ে গেল সেও সময়ের ব্যাপারে একটু অলস ছিল।

 2 years ago 

আমার বন্ধু শিমুল খুবই অলস। একটা কাজ করতে যেখানে 5 মিনিট সময় লাগে। আমার বন্ধুর শিমুলের সময় লাগে 15 মিনিট।

 2 years ago 

ভাইয়া আপনার আজকে বন্ধুদের সাথে আড্ডা দেওয়া দেখে আমারও পুরনো বন্ধুদের কথা মনে পড়ে গেল। দীর্ঘ ১০ বছর আপনি আপনার বন্ধুদের সাথে সময় কাটিয়েছেন শুনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।

 2 years ago 

দোয়া করবেন আপু আমাদের বন্ধুত্বের বন্ধন যেন সারা জীবন টিকে থাকে।

 2 years ago 

চাঁদনী রাতে আমি কখন আমার বন্ধুদের সাথে সময় কাটাই নি। কিন্তু এভাবে নদীর পাড়ে , চাঁদনী রাতে বন্ধুদেরকে নিয়ে কাটার মুহূর্তগুলো আমার মনে হয় বেশ মজার। আমার তো মনে হচ্ছিল আমিও যেন হারিয়ে যাচ্ছিলাম বন্ধুদেরকে নিয়ে এমন একটি জায়গায়। চাঁদের ফটোগ্রাফিটি কিন্তু বেশ সুন্দর লাগছে ,নদীর উপরে চিকচিক করছে আলো। দীর্ঘদিন পর বন্ধুদের সাথে দেখা হলে বেশ ভালই লাগে। মায়ের কথামতো চলে যাওয়ার ব্যাপারটি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 years ago 

চাঁদনী রাতে নদীর পাড়ে বন্ধুদের সাথে কাটানো কিছু সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে খুবই ভালো লাগলো। আসলে নদীর পাড়ে ঘুরতে ভিশন ভালো লাগে। বিশেষ করে সন্ধ্যা দিকে চাঁদ 🌙 দেখার মূহূর্ত গুলো অনেক ভালো লাগে। সিরাজগঞ্জ যখন হোস্টেলে থাকতাম তখন মাঝে মধ্যে বন্ধুরা মিলে রাতের বেলা ক্লোজার এ ঘুরতে যেতাম এবং চায়ের আড্ডা দিতাম। আর চাঁদ হলো পৃথিবীর একমাত্র উপগ্রহ এবং সুন্দর প্রাকৃতিক দৃশ্যগুলোর মধ্যে অন্যতম একটি। বিশেষ করে স্কুল বন্ধুদের সাথে আড্ডা গুলো একটু বেশি মজা হয়। কারণ সব ছোট বেলার স্মৃতি গুলো কথা আলোচনা হয়। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর কিছু মূহূর্ত ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চাঁদনী রাতে নদীর পাড়ে আপনার বন্ধুদের সাথে কাটানো সময় টুকু পরে অনেক ভালো লাগলো। আপনারা সবাই মিলে অনেক সুন্দর সময় কাটানোর পাশাপাশি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনাদের সবার জন্য শুভকামনা রইল

 2 years ago 

মাঝে মাঝে আমরা প্রকৃতির অপরূপ সৌন্দর্য শুধু কল্পনাতেই দেখতে পাই। বাস্তবে কখনো দেখার সৌভাগ্য হয় না। নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য আপনি আপনার ফোনে ক্যামেরাবন্দি করেছেন দেখে সত্যিই অনেক ভালো লাগলো। এই অপরূপ সৌন্দর্য দেখার ও উপভোগ করার সৌভাগ্য কখনো হয়নি। আমার কাছে দারুন লেগেছে ভাইয়া। আপনার বন্ধুদের সাথে অনেক সুন্দর সময় কাটিয়েছেন। শুভকামনা রইল সবার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41