❝চাল কুমড়া দিয়ে সুস্বাদু রুই মাছের রেসিপি❞ By mohamad786 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

IMG_20220507_092608.jpg

আমি আজ আপনাদের মাঝে সুস্বাদু একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। চাল কুমড়া দিয়ে রুই মাছের সুস্বাদু রেসিপি আজকে আপনাদের মাঝে খুব সুন্দর ভাবে তুলে ধরার চেষ্টা করব।চাল কুমড়া দিয়ে রুই মাছ রান্না করলে খুবই স্বাদ লাগে।ব্যক্তিগতভাবে আমি চাল কুমড়া দিয়ে রুই মাছ খেতে খুবই পছন্দ করি।তাই আজকে আপনাদের মাঝে চাল কুমড়া দিয়ে রুই মাছের রেসিপি শেয়ার করব।রেসিপির প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে খুব সুন্দর ভাবে তুলে ধরার চেষ্টা করব। আশাকরি আপনাদের সবার অনেক ভাল লাগবে।তো চলুন শুরু করা যাক।

**প্রয়োজনীয় উপকরণ **

IMG_20220507_092041.jpgIMG_20220507_092056.jpgIMG_20220507_092125.jpg
উপাদানপরিমাণ
রুই মাছ১টি।
চাল কুৃমড়া১টি।
পেঁয়াজ কুচি৫টি।
কাঁচা মরিচ কুচি৮টি।
মরিচের গুঁড়াপরিমানমতো।
হলুদের গুঁড়াপরিমানমতো।
সজের গুঁড়াপরিমাণমতো।
জিরা গুঁড়াপরিমানমতো।
আদা বাটাপরিমানমতো।
রসুন বাটাপরিমানমতো।
লবণপরিমানমতো।
সয়াবিন তেলপরিমানমতো।
IMG_20220507_092025.jpgIMG_20220507_092112.jpgIMG_20220507_092253.jpg

প্রথমেই আমি রুই মাছের টুকরাগুলো কড়া করে ভাজলাম।

IMG_20220507_092151.jpgIMG_20220507_092203.jpg

এরপর কড়াইয়ের মধ্যে সয়াবিন তেল দিয়ে পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি ভাজলাম।

IMG_20220507_092217.jpgIMG_20220507_092228.jpg

প্রথমে চাল কুমড়া কষানোর জন্য কড়াইয়ের মধ্যে চাল কুমড়া এবং সাথে সকল ধরনের মসলা এবং বাঁটা দিলাম।

IMG_20220507_092241.jpgIMG_20220507_092302.jpg

বেশ কিছু সময় নিয়ে চাল কুমড়া গুলো কষাতে থাকলাম।

IMG_20220507_092311.jpgIMG_20220507_092332.jpg

চাল কুমড়া কষানো শেষ হলে তরকারি ঝল ঝল করার জন্য এর মধ্যে অল্প পরিমাণ পানি দিলাম।

IMG_20220507_092341.jpgIMG_20220507_092355.jpg

পানি দেওয়ার পর কড়াই ঢাকনা দিয়ে কিছু সময় ঢেকে রাখলাম।

IMG_20220507_092411.jpgIMG_20220507_092422.jpg

এরপর কড়াইয়ের মধ্যে মাছ ভাজি গুলো দিয়ে দিলাম।

IMG_20220507_092453.jpg

মাছগুলো কড়াইয়ের মধ্যে দেওয়ার পর অল্প কিছু সময় জাল দিতে থাকলাম।তরকারির মধ্যে মাছগুলো অল্প কিছু সময় রাখার পরেই প্রস্তুত হয়ে গেল চাল কুমড়া দিয়ে রুই মাছে রান্নার রেসিপি।

রেসিপি উপস্থাপন👇

IMG_20220507_092523.jpg

আমি আজ আপনাদের মাঝে চাল কুমড়া দিয়ে রুই মাছের সুস্বাদু একটি রেসিপি উপস্থাপন করলাম।চাল কুমড়া দিয়ে যেকোন মাছ রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। তাই চাল কুমড়া দিয়ে রুই মাছ খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আমি আপনাদের মাঝে রেসিপিটির প্রত্যেকটা ধাপ খুবই সুন্দর ভাবে তুলে ধরার চেষ্টা করেছি। আশাকরি আপনাদের সবার অনেক ভাল লেগেছে।ভুল হলে আশা করি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝চাল কুমড়া দিয়ে সুস্বাদু রুই মাছের রেসিপি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20211206_131715.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে❤️🌹🥰

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

চাল কুমড়া দিয়ে সুস্বাদু রুই মাছের রেসিপি দারুন হয়েছে দেখে তো খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

রেসিপিটি আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 
 2 years ago 

আহারে কি লোভনীয় রেসিপি, দেখেই যেন পেটের ক্ষুধা দাও দাও করে জ্বলতে থাকে। যদিওবা এখন খাবার সময় নয়। তবুও মনে হচ্ছে আপনার তৈরি চাল কুমড়া দিয়ে সুস্বাদু রুই মাছের রেসিপি দিয়ে গরম গরম ভাত খেতে পারলে খুবই ভালো লাগতো। আপনার তৈরি রেসিপি টির কালার বেশ দারুন এসেছে। আপনার রন্ধনপ্রণালীটি আমার কাছে খুবই ভালো লেগেছে কেননা প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে উপস্থাপন করেছেন তা বলার বাইরে। এতো সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

একদম ঠিক বলছেন ভাইয়া , এরকম চাল কুমড়া দিয়ে যে কোন মাছ রান্না করে গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

 2 years ago 

কুমড়া মিষ্টি হওয়াতে আমার তেমন একটা খাওয়া হয়না। তবে আপনার এই ছবিটি খুবই সুস্বাদু দেখাচ্ছে। এমন রেসিপি কি না খেয়ে পারা যায়। রুই মাছ মোটামুটি আমি খাই যদিও কাটার ভয় লাগে।

 2 years ago 

আমি মাছ খাই না বললেই চলে। কিন্তু যখন চাল কুমড়া দিয়ে রুই মাছ রান্না করা হয় তখন খেতে মোটামুটি ভালই লাগে।

 2 years ago 

চাল কুমড়া দিয়ে সুস্বাদু রুই মাছের রেসিপি অনেক সুন্দর ছিল। মাছ সাধারণত খেতে আমার অনেক ভালো লাগে। দারুন কালার ফুটে উঠেছে। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। দারুন ছিল রান্নাটি

 2 years ago 

ধন্যবাদ বন্ধু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

চাল কুমড়া দিয়ে সুস্বাদু রুই মাছের রেসিপি খুবই সুন্দর হয়েছে ভাইয়া। চাল কুমড়া দিয়ে রুই মাছ রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। তরকারির কালার টা দেখেই বোঝা যাচ্ছে রুই মাছের তরকারি খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে রেসিপিটি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

তরকারি খেতে আসলে অনেক সুস্বাদু হয়েছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

এই সন্ধ্যা বেলা এরকম রেসিপি দেখলে লোভ সামলানো মুস্কিল। আপনার রেসিপি দেখে এখনই খেতে ইচ্ছে করছে ।আপনি খুবই সুন্দরভাবে রেসিপি রান্নার ধারণটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন।। শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

রেসিপিটি আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

চাল কুমড়া দিয়ে রুই মাছের রেসিপি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। চাল কুমড়া এমনিতে রান্না করে খেতে অনেক মজা। রুই মাছ দিয়ে চাল কুমড়া রান্না করলে অনেক মজা হয় খেতে। আপনার রান্নার হাত গুলো সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল

 2 years ago 

রেসিপিটি আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

চাল কুমড়ার আমার মোটামুটি ভালো লাগে, তবে রুই মাছ আমার খুব পছন্দ। আপনি চমৎকারভাবে চাল কুমড়া দিয়ে রুই মাছের রান্নার রেসিপি টি উপস্থাপন করেছেন, আপনার ছবি দেখে বোঝা যাচ্ছে রেসিপিটি বেশ চমৎকার হয়েছে, আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

রেসিপিটি আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

চাল কুমড়া দিয়ে রুই মাছের খুব সুস্বাদু রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। যদিও আমি কখনো রুই মাছ দিয়ে চাল কুমড়া খাইনা। বেশিরভাগ সময় চিংড়ি মাছ দিয়ে খাওয়া হয়। তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু একবার চাল কুমড়া দিয়ে রুই মাছ খেয়ে দেখবেন।খেতে খুবই সুস্বাদু হয়

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 66912.93
ETH 3115.60
USDT 1.00
SBD 3.78