নদীর পাড়ে অসাধারণ মুহূর্ত ও কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

প্রকৃতির অপরূপ সুন্দর দৃশ্যগুলো দেখলে খুবই ভালো লাগে। এই প্রকৃতির সৌন্দর্যময় দৃশ্য দেখার জন্য গতকাল নদীর পাড়ে গিয়েছিলাম। আর সিরাজগঞ্জের এই যমুনা নদীর পাড়ে গেলে খুবই ভালো লাগে আমার। কারণ প্রকৃতি সুন্দর দৃশ্য যেন ফুটে উঠে এই নদীর পাড়ে। নদীর পাড়ের দৃশ্যগুলো দেখে খুবই ভালো লাগে। শীতের এই কুয়াশামাখা দৃশ্যগুলোর মাঝে অপরূপ সৌন্দর্যময় মুহূর্ত উপভোগ করেছি।আর নদীর পাড়ে এই প্রকৃতির মুহূর্তের মধ্যে কিছু সময় উপভোগ করতে পেরে আমি আনন্দিত। সেই মুহূর্তে কিছু ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আশা করছি নদীর পাড়ের এই দৃশ্যের ফটোগ্রাফি দেখে আপনাদের ভালে লাগবে।

20231220_091419.jpg

20231220_091344.jpg


বিকেলবেলা আমি নদীর পাড়ে গিয়েছিলাম। নদীর পাড়ে গিয়ে দেখতে পেলাম নদীর ঘাটে অপরূপ সৌন্দর্যময় একটি দৃশ্য। আসলে এই দৃশ্য দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। নদীর পাড়ে শাড়ি বেঁধে নৌকা বাধা ছিল। আর এই নৌকা বাধার দৃশ্য দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আসলে এখান থেকে নৌকা যাত্রা শুরু করে। আর এখান থেকে অনেকেই যাত্রা করে বিশেষ করে যারা চড়ে বসবাস করে তারা এই নৌকায় করে যাতায়াত করে। এই দৃশ্যটি দেখে আমার খুবই ভালো লাগলো।


20231220_091311.jpg

20231220_091246.jpg

তারপরে নদীর পাড়ে বাঁধ রয়েছে। এই বাঁধের পাশ দিয়ে আমি হেঁটে হেঁটে চাচ্ছিলাম। আর চারোপাশে প্রকৃতির দৃশ্য গুলো দেখতে ছিলাম। আসলে বাঁধের উপর দিয়ে হেঁটে যেতে খুবই ভালো লাগতেছিল। কারণ চারপাশে সবুজ গাছপালার দৃশ্য দেখতে পেলাম। এই বাঁধের পাশ দিয়ে অনেক গাছ লাগানো হয়েছে। আর এই গাছগুলো এখন বড় হয়েছে। তাই সবুজ এই গাছের দৃশ্যগুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো।

20231220_091445.jpg

20231220_091604.jpg

এই বাঁধের পাশ দিয়ে বসার অনেক ব্যবস্থা রয়েছে। আসলে এখানে এসে বসে এবং নদীর প্রকৃতির দৃশ্য গুলো দেখতে অনেক ভালো লাগে। নদীর ঢেউ এর শব্দ শুনতে পাওয়া যায় এখানে বসে। তাই এই বাঁধের উপর দিয়ে হেঁটে যাচ্ছিলাম, আর সবুজ গাছপালা যেন অনেক দেখতে পেলাম। আসলে বাঁধের চারপাশে সবুজ গাছের দৃশ্যগুলো আরো সুন্দরময় দৃশ্য ফুটিয়ে তুলেছে।

20231220_091205.jpg

20231220_091718.jpg

এই বাঁধের পাশ দিয়ে আরো নতুন নতুন গাছ লাগানো হচ্ছে এবং এই গাছগুলোর খুবই যত্ন করা হচ্ছে। আসলে এই গাছগুলো লাগানোর জন্য একটা টিম রয়েছে। তারা এই গাছগুলো লাগায় এবং গাছগুলো যত্ন করে প্রতিদিন। এই গাছগুলোর সুরক্ষা রাখার জন্য তারা পাহারা দিয়ে থাকে। এভাবে গাছ লাগালে পরিবেশটা আরো অনেক সুন্দর হবে। তাই এই বাঁধের চারপাশের পরিবেশ আরো দিন দিন সুন্দরময় হচ্ছে।

20231220_091544.jpg

20231220_091641.jpg

নদীর পাড়ে এই প্রকৃতির সৌন্দর্যময় মুহূর্ত গুলোর মাঝে কিছু মুহূর্ত উপভোগ করতে পেরে আমার অনেক বেশি ভালো লেগেছে। বিশেষ করে নদীর পাড়ে এই দৃশ্য সত্যিই অসাধারণ প্রকৃতির ফুটিয়ে তুলেছে।অপরূপ সৌন্দর্যময় এই দৃশ্যগুলোর মাঝে কিছু মুহূর্ত উপভোগ করতে পেরে আমার অনেক ভালো লেগেছে। তাই নদীর পাড়ে ভ্রমণের এই মুহূর্তগুলোর কিছু ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি নদীর পাড়ে এই প্রকৃতির দৃশ্যগুলোর ফটোগ্রাফি দেখে আপনাদেরও ভালো লাগবে।

প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
Device:Poco X2

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝ ফটোগ্রাফি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 6 months ago 

বোঝাই যাচ্ছে সিরাজগঞ্জের যমুনা নদীর পাড়ে গিয়ে খুবই সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছেন। নদীর পাড়ে এরকম সুন্দর মুহূর্ত কাটাতে বরাবরই অনেক বেশি ভালো লাগে আর সেটা যদি বিকেলবেলা হয় তাহলে তো আর কোন কথাই নেই। নদীর পাড়ে বসে নদীর দৃশ্যটা খুব কাছ থেকে পরিলক্ষিত করা যায়। সুন্দর একটা মুহূর্ত আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

নদীর পার হলো আমার কাছে সব থেকে পছন্দের একটি জায়গা।আমার মোন খারাপ হলেই আমি সেখানে চলে যায়।আপনার ফটোগ্রাফি এবং উপস্থাপন খুবই সুন্দর হয়েছে।ধন্যবাদ আপনাকে শুভ কামনা রইলো।

Posted using SteemPro Mobile

 6 months ago 

বিকেল মুহূর্তে গরমের সময় নদীর পাড়ে গিয়ে প্রতিনিয়ত দারুণ সময় উপভোগ করি। কিন্তু শীতকালীন সময়ে তেমন একটা যাওয়া হয় না । খোলামেলা পরিবেশ নদীর এই সৌন্দর্য সত্যিই উপভোগ্য হয়ে থাকে । যেমনটা আপনি উপভোগ করেছেন। তার পাশাপাশি সুন্দর ফটোগ্রাফি করে শেয়ার করলেন খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 6 months ago 

নদীর পাড়ে অনেক সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন এবং সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো ভাই। আসলে নদীর পাড়ে গেলে মনের ভিতরে অনেক প্রশান্তি কাজ করে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

হ্যাঁ ভাই আপনার মত আমার কাছেও নদী পাড়ে পর্যায়ক্রমে বেঁধে রাখা নৌকাগুলো দেখতে সবচেয়ে বেশি ভালো লাগছে। তাছাড়া প্রকৃতির সৌন্দর্যে হারিয়ে যেতে কার না ভালো লাগে যাইহোক আপনার কাটানো সুন্দর সময়টুকু তুলে ধরার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

নদীর পাড়ে অবস্থান করার মুহূর্তে বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি ক্যামেরা বন্দি করেছেন। আর সেই সমস্ত ফটোগুলোই আজকে আমাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছেন দেখে খুবই ভালো লাগলো। এ জাতীয় দেশের প্রাকৃতিক পরিবেশ গুলো আমি খুব পছন্দ করে থাকি।

 6 months ago 

বিকেল বেলার ন্দীর এমন দৃশ্য গুলো খুবই ভালো লাগে। যেহেতু আপনার নদীর দৃশ্যগুলো ভিন্ন রকমের সুন্দর ছিল। সারি সারি খুব সুন্দর নৌকা বাধা ছিল তাই বিশেষ করে অনেক বেশি ভালো লাগবে। শীতকালে নদীর পানি শুকিয়ে যায় তাই আরো বেশি উপলব্ধি করা যায়। অনেক সুন্দর একটি মুহূর্ত কাটালেন অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 61436.95
ETH 3388.33
USDT 1.00
SBD 2.49