||ডিম ভুনা রেসিপি|| by mohamad786 [10% beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

বন্ধুরা আমি আজকে আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আমি আজকে আপনাদের মাঝে ডিম ভুনা রেসিপি উপস্থাপন করব।ডিম ভুনার প্রয়োজনীয় উপকরণ এবং কিভাবে প্রস্তুত করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করা হলো।তো চলুন দেরি না করে শুরু করা যাক।

ডিম ভুনা রেসিপি👇

IMG_20220206_123617.jpg

প্রয়োজনীয় উপকরণঃ
উপাদানপরিমাণ
ডিম৪এি।
লবনপরিমাণমতো।
সয়াবিন তেলপরিমাণমতো।
পেঁয়াজ কুচি৫টি।
কাঁচা মরিচ কুচি৫ টি।
মরিচের গুঁড়াপরিমানমতো।
হলুদের গুঁড়াপরিমানমতো।
জিরার গুরাপরিমাণমতো।
রসুন বাটাপরিমানমতো।
আদা বাটাপরিমাণমতো।
দারচিনি২টি।
সাদা গোটা৪ টি।
ধাপ-১👇

IMG_20220205_135724.jpg

  • মুরগির ডিম ভুনা করার জন্য প্রথমেই ডিম সংগ্রহ করতে হবে।
ধাপ-২👇

IMG_20220205_135711.jpg

  • এরপর ডিম সিদ্ধ করার জন্য একটা পাতিলের ভিতর পানি নিয়ে ডিম সিদ্ধ করতে হবে।
ধাপ-৩👇

IMG_20220205_135651.jpg

  • ৫/৬ মিনিট ডিম সিদ্ধ করার পর ভালোভাবে ডিমগুলো ছিলতে হবে।
ধাপ-৪👇

IMG_20220205_135642.jpg

  • ডিমগুলো ছেঁলারর পর,ডিমের সাথে হলুদের গুঁড়া মাখিয়ে একটু ভেজে নিতে হবে।
ধাপ-৫👇

IMG_20220205_135703.jpg

  • এরপর পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি করে নিতে হবে।বেশি করে পেঁয়াজ কুচি করতে হবে কারণ, ডিম ভুনা করতে পিয়াজ বেশি লাগে।
ধাপ-৬👇

IMG_20220205_135634.jpg

  • কড়াই এর মধ্যে সোয়াবিন তেল দিয়ে পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি ভাজতে হবে।
ধাপ-৭👇

IMG_20220205_135622.jpg

  • পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি ভাজতে-ভাজতে যখন বাদামী রঙের হয়ে যাবে তখন ভাজা বন্ধ করতে হবে।
ধাপ-৮👇

IMG_20220205_135607.jpg

  • এরপর ভাজা পেঁয়াজ কুচি এবং মরিচ কুচির মধ্যে মরিচের গুরা, হলুদের গুরা, সজের গুঁড়া, আদা বাটা, রসুন বাটা,দারচিনি, সাদা গোটা এবং লবন দিতে হবে।
ধাপ-৯👇

IMG_20220205_135557.jpg

  • কড়াই এর মধ্যে সব ধরনের মসলা দেওয়ার পর কষানোর জন্য কিছু পরিমাণ পানি দিতে হবে।
ধাপ-১০👇

IMG_20220205_135548.jpg

  • পানি যে পর্যন্ত শুখিয়ে না যাবে ততক্ষণ পর্যন্ত কষাতে হবে।
ধাপ-১১👇

IMG_20220205_135742.jpg

  • কষানোর পর আবার কড়াই এর ভিতর পানি দিতে হবে।
ধাপ-১২👇

IMG_20220205_141327.jpg

  • এরপর কড়াইয়ের মধ্যে আমি যে ডিম গুলো ভেজে রেখে ছিলাম সে ডিম গুলো দিয়ে দিলাম।
ধাপ-১৩👇

IMG_20220205_140809.jpg

  • সর্বশেষে তরকারি কিছু সময় জ্বাল দেওয়ার পর একটু পানি শুকিয়ে গেলে তৈরি হয়ে যাবে আমাদের ডিম ভুনা।আর ঠিক এভাবেই প্রস্তুত হয়ে গেল আমার তৈরি ডিম ভুনা।
উপস্থাপন👇

IMG_20220205_141533.jpg

আমার ডিম ভুনা রেসেপি শেষ করে এখন আপনাদের মাঝে উপস্থাপন করছি। সত্যি কথা বলতে কি ডিম ভুনা খেতে ভালোই মজা হয়েছিল। আসলে "আমার বাংলা ব্লগ" কমিউনিটি সুবাদে আমি এখন প্রতিনিয়ত নতুন ধরনের রান্না শিখতেছি এবং করতেছি।যা আমার খুব ভালো লাগে।

IMG_20220205_141612.jpg

  • আজকের মত এখানেই শেষ করলাম। পরবর্তী কোন এক দিন ভিন্ন ধরনের রেসিপি নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হব। ততক্ষণ পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ"ডিম ভুনা রেসিপি"
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211206_131715.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইক❤️🌹🥰
  • 👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

ডিম ভুনা আমার কাছে খুবই ভালো লাগে। আপনার আজকের ডিম ভুনার রেসিপি খুবই লোভনীয় হয়েছে। দেখেই মনে হচ্ছে যে ডিম ভুনা দিয়ে ভাত খেতে বসে যাই। খুব চমৎকারভাবে আপনি ডিম ভুনার ধাপগুলো উপস্থাপন করেছেন যা দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 
সত্যি বলতে এই ভাবে ডিম ভুনা খেতে আমার অনেক ভালো লাগে। ডিম ভুনা পেলে আর অন্য কোন কিছু দরকার হয় না। আলাদা একটা স্বাদ পাওয়া যায়। আপনি অনেক সুন্দর ভাবে প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। দারুন ছিল
 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পেঁয়াজ টমেটো দিয়ে যদি ডিম ভুনা করা হয় তাহলে তো আমার খেতে ভীষণ ভালো লাগে। তেমনি আপনার তৈরি করা ডিম ভুনার রেসিপি টা আমার কাছে জাস্ট অসাধারণ লাগলো। এরকম সুস্বাদু রেসিপি গুলো দেখলে খুব খেতে ইচ্ছে করে। যাই হোক অনেক সুন্দর ভাবে রেসিপিটা তৈরি করে আমাদের সাথে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু।🥰

 2 years ago 

আপনি খুব সুন্দর করে ডিম ভুনা তৈরি করেছেন ।আপনার রন্ধনপ্রণালী দেখে খুবই ভালো লাগছে আমার। ছবি দেখে মনে হচ্ছে নিশ্চয়ই অনেক মজাদার এমন সুস্বাদু হয়েছে। ডিম ভুনা তৈরি করতে আপনি অনেক উপাদান ব্যবহার করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ধন্যবাদ ভালো থাকবেন।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ডিম যে ধরনের রান্নাই হোক না কেন তা আমার কাছে খুবই প্রিয়। আপনার ডিম ভুনার রেসিপি খুবই সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ আপনি বেশ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি তো চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন। আমার ডিমের ভুনা খাইতে বেশ ভালো লাগে। ভাইয়া সব রকম উপকরণ দিয়ে ডিমের ভুনা তৈরি করেছেন। আমি মনে করি অনাক মজাদার হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ওয়াও ভাই অসাধারণ একটা ডিম বুনার রেসিপি তৈরি করেছেন আপনি। আসলে ডিম বুনা খেতে খুবই সুস্বাদু লাগে। আমি ডিম বুনা প্রায় খেয়ে থাকি আমার কাছে খুবই মজা লাগে। যাইহোক আজকের রেসিপিটা চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর একটা ডিম বুনার রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আহ্ ব্যাচেলর জীবনের সবচেয়ে প্রিয় খাবার ডিম ভুনা। করোনার কারণে পরিবারের সাথে থাকা হয় বলে তেমন একটা খাওয়া হয় না তবে মেসে থাকাকালীন সময়ে মাঝে মাঝেই খাওয়া হতো। সুন্দর একটি রেসিপি উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বাহ! ডিম ভুনা রেসিপি দেখতে খুবই অসাধারণ লাগছে। সবচেয়ে বড় কথা হচ্ছে রেসিপিটি তৈরি করলেন আপনি খেলেন ঝ আপনি কিন্তু মনে হচ্ছে আমার মুখে লেগে আছে। হাহাহাহা.... খুবই মজাদার একটি রেসিপি আপনি শেয়ার করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56095.11
ETH 2533.38
USDT 1.00
SBD 2.23