সাঁতার শেখানো নিয়ে বাবার সাথে স্মৃতিময় গল্প//পর্ব-২

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

বাবা মানে বেঁচে থাকার অনুপ্রেরণা। বাবারা সবসময় সন্তানকে আগলে রাখে।আমাদের আগলে রাখার পেছনে সবচাইতে বড় অবদান রয়েছে বাবার। আমাদের জীবনে যতগুলো সফলতা রয়েছে, তার প্রত্যেকটার প্রত্যক্ষ পরোক্ষভাবে জড়িত থাকে আমাদের প্রিয় বাবা। আর বাবার নিজের কষ্ট বুকে রেখে সন্তানের সুখের কথা চিন্তা করে। তো বন্ধুরা আমার বাবা আমাকে খুবই যত্ন সহকারে সাঁতারা শিখিয়েছিলেন। সেই গল্প আপনাদের সাথে শেয়ার করতেছিলাম। আজকে সেই গল্পের দ্বিতীয় পর্ব নিয়ে এসেছি। আশা করছি আজকের দ্বিতীয় পর্ব পড়ে আপনাদের ভালো লাগবে, তো বন্ধুরা চলুন ২য় পর্ব পড়া শুরু করা যাক।

father-ge477f10de_1280.jpg

source

তোর বাবার সাথে সাঁতার শেখার মুহূর্ত অনেক আনন্দের সাথে শিখতে ছিলাম। প্রথম প্রথম আমি বাবার সাথে সাথে শিখতে ছিলাম। আর প্রথমে আমাদের পুকুরে বাবার আমাকে একাই ছেড়ে দিচ্ছিলো। আমি পানিতে ডুবে যাচ্ছিলাম, এমনকি আমি পানিও খেয়েছি তারপরেও আমি হাল ছাড়িনি। বাবা তার কাঁধে করে আমাকে পুকুরের পাড়ে নিয়ে যেতো। আবারো পরের দিন গেলাম এবং পরের দিন যাওয়ার পরে বাবার কাঁধে চলে আমি সাঁতার শিখতে ছিলাম। প্রথম দিনে চাইতে আজকে অনেকটাই ভালো শিখতে পেরেছি তাই খুবই ভালো লাগতেছিলো।


এভাবে আস্তে আস্তে সাঁতার শিখতে আমার সাত দিন সময় লেগেছে। আর সাতটা দিন বাবা আমাকে কঠোর পরিশ্রমের মাধ্যমে সাঁতার শিখিয়ে দিয়েছেন।সত্যি বাবা কোন সময় বিরক্ত হয়নি এবং বাবার কাঁধে আমি সাঁতার শেখার সেই মুহূর্তগুলো আমি উপভোগ করেছি এবং সাত দিন পর যখন সাঁতার শিখতে পেরেছিলাম। তখন বাবা আমাকে একটি সাইকেল কিনে দিয়েছিল। কারণ আমি বাবার কাছে সাইকেল আবদার করেছিলাম। বলেছিল যে তোমাকে পরে কিনে দিবো কিন্তু সাঁতার শেখানোর পরের দিন যখন বাবা আমাকে সাইকেল কিনে দিল তখন আমার খুবই ভালো লাগলো। আর সেই সাইকেলটা আমি বাবার কাছ থেকেই চালানো শিখেছিলাম।


child-g842a311d2_1280.jpg

source

বাবা আমাকে সাঁতার শেখানোর পরে দুটি জিনিস উপহার দিয়েছে, একটি হল সাইকেল আর সাঁতার শেখানের মধ্যে আমাকে একটি ফুটবল কিনে দিয়েছিল। তাই সেই দিনগুলোর কথা আজ কবি মনে পড়ছে, কারণ সাঁতার শেখার পেছনে অনেক আনন্দময় মুহুর্ত জড়িয়ে রয়েছে আমার জীবনে।আর বাবার সাথে সাঁতার শেখানো সেই স্মৃতিময় মুহূর্তগুলো সত্যি আজকে খুবই মনে পড়ছে, আসলে সেই দিনগুলোর কথা মনে করতে পেরে খুবই ভালো লাগে। বাবা কত আদর যত্ন করে আমাদের বড় করেছে, আর সেই মুহূর্তগুলো আজকে আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমার খুবই ভালো লাগছে।


আসলে বাবারা সন্তানকে সবকিছু দিয়ে ভালোবাসে এবং সন্তানের সুখের কথা চিন্তা করে যেন সকল কিছুই করতে রাজি থাকে। তাই বাবাদের সাথে আমাদের প্রত্যেকেরই উচিত ভালো ব্যবহার করা এবং তাদের সম্মান করা। তারা আমাদের যেভাবে সকল কিছু দিয়ে আগলে রাখে এবং আমাদেরও শেষ বয়সে বাবাদের আগিয়ে রাখা উচিত। তাই বাবাকে নিয়ে সেই স্মৃতিময় গল্পটি আপনাদের সাথে শেয়ার করে আজকে আমার খুবই ভালো লাগছে।

আজ এখানেই শেষ করছি। আবারো অন্য কোনদিন ভিন্ন কোনো কন্টেট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, এই দোয়া রইল। আল্লাহ হাফেজ।🙏🤲🙏

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

আসলে বাবা রা সন্তানদের জন্য যতটুকু করেন আমরা সন্তানরা তার কতটুকুই বা বাবাদের জন্য করতে পারি । আপনার আজকের লেখাটি পড়ে সত্যি ভীষণ ভালো লাগলো । বাবার কাঁধে চড়ে সাঁতার শেখা সত্যিই দারুণ ব্যাপার ছিল ।সাত দিনের মধ্যে সাঁতার শিখে গিয়েছেন বেশ ভালো লাগলো ব্যাপারটা । খুব দ্রুত সাঁতার শিখে গিয়েছিলেন দেখছি। সাঁতার শেখার পরে আবার দুটি গিফট পেয়েছেন ব্যাপারটা বেশ ভাল ছিল। ধন্যবাদ

 last year 

আপনার মতামতের জন্য ধন্যবাদ

 last year 

আসলে আসলে এটা কিন্তু সত্যি যে বাবারা সবসময় আমাদের বেঁচে থাকার অনুপ্রেরণা হয়। আর সেই বাবাদের কাছ থেকেই আমরা অনেক কিছুই শিখি। আপনি সাত দিনের মধ্যে আপনার বাবার কাছ থেকে সাঁতার শিখতে পেরেছিলেন, এটা জেনে খুব ভালো লেগেছে। তারপরে আপনার আব্বু আমার আপনাকে একটা সাইকেল কিনে দিয়েছিল এবং ফুটবল কিনে দিয়েছিল এসব কিছু জেনে খুব ভালো লাগলো।

 last year 

এতো সুন্দর মতামতের জন্য ধন্যবাদ আপু

 last year 

আসলে বাবা ছাড়া এই পৃথিবীটা একেবারেই অচল আমাদের মতো প্রত্যেকটা সন্তানের জন্য। কিন্তু বাবা যদি আর না থাকে তখন সত্যি অনেক বেশি কষ্ট হয়। বাবাকে নিয়ে আমার জীবনেও অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। যদিও সেই বাবা আর আমাদের মাঝে নেই। আপনার এরকম একটা স্মৃতিময়ী পোস্ট পড়ে আমার তো আমার বাবার কথা অনেক বেশি মনে পড়ে গিয়েছে। আপনি সাঁতার শেখার পরে আপনার বাবা আপনাকে দুইটা উপহার দিয়েছিল, এটা জেনে ভালো লেগেছে।

 last year 

আপনাকে ধন্যবাদ

 last year 

আপনার প্রথম গল্পটিও আমি পড়েছিলাম। আজকেও সাঁতার শিখার সেই দ্বিতীয় গল্পটি পড়ে খুবই লাগছে সুন্দর লেগেছে। ৭ দিনে আপনি সাঁতার কাটতে পেরেছেন,খুব বেশি সময় লাগে নী আপনার।সাঁতার শিখেছেন আবার বাবার কাছে থেকে দুটি গিফট পেয়েছেন সাইকেল এবং একটি ফুটবল, সুনেই বেশ ভালো লাগছে।

 last year 

সুন্দর মতামতের জন্য ধন্যবাদ

 last year 

বাবা মানে বটবৃক্ষ একটি সন্তানের জন্য, নিজের সন্তানকে মানুষ করার জন্য অক্লান্ত পরিশ্রম করে থাকে। পাশাপাশি অনেক কিছু শেখানোর চেষ্টা করে থাকে। আপনার এই এই স্মৃতি জানতে পেরে আমার অনেকটা ভালো লেগেছে তবে দোয়া করি আপনার আব্বার জন্য।

 last year 

আপনাকে ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66649.04
ETH 3352.77
USDT 1.00
SBD 2.70