❝কাগজ দিয়ে লাভের নকশা তৈরি❞

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

IMG_20230817_114246.jpg

অনেকদিন পর আজকে আপনাদের মাঝে একটি কাগজের নকশা তৈরি করে শেয়ার করতে যাচ্ছি।অনেকদিন হয়ে গেল আপনাদের মাঝে কাগজ দিয়ে এরকম কোন নকশা তৈরি করে উপস্থাপন করা হয় না। আজকে হঠাৎ করে মনে পড়লো যে এরকম একটি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করি। তাই সকাল সকাল ঘুম থেকে উঠেই তৈরি করলাম কাগজ দিয়ে লাভের একটি নকশা তৈরির কাজ।কাগজ দিয়ে লাভের নকশা তৈরি করার প্রত্যেকটা ধাপ এখন আপনাদের মাঝে খুবই সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করব। আশা করি আপনাদের সকলের অনেক ভালো লাগবে। তো চলুন তাহলে আর বেশি দেরি না করে শুরু করা যাক।



প্রয়োজনীয় উপকরণঃ

  • কাগজ
  • পেন্সিল
  • কাঁচি

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScu8ozrDfYkQmAPtiVZvKiuvaPP1R8udSrcLDk1sWz8EzdZzZHPQTFKWmR4FihYzpXavpSjLvze7Ar8GL6wr9eCaXEh1vyHqsDQuECugvpFg (1).jpeg

IMG_20230817_114430.jpg

  • প্রথমে একটি সাদা কাগজ চারপাশ সমান করে কেটে নিলাম।
IMG_20230817_114412.jpgIMG_20230817_114354.jpg
  • এরপর কাগজটি ত্রিভুজের মতো করে দুটি ভাজ দিলাম।
IMG_20230817_114345.jpgIMG_20230817_114336.jpg
  • এরপর কাগজটি দুই পাশ দিয়ে চাপ দিয়ে এভাবে ভাঁজ করলাম।

IMG_20230817_114330.jpg

  • এবার নিচের অতিরিক্ত অংশটুকু কাঁচি দিয়ে কেটে দিলাম।

IMG_20230817_114322.jpg

  • এবার পেন্সিল দিয়ে ভাঁজ করা কাগজের ওপর দুটো লাফ অঙ্কন করলাম।

IMG_20230817_114315.jpg

  • দাগ দেওয়া অংশটুকু এবার কাঁচি দিয়ে কেটে ফেললাম।

IMG_20230817_114306.jpg

  • এবার কাটা অংশটুকু সম্পূর্ণ ছড়ালাম। এভাবেই খুব অল্প সময়ের মধ্যেই তৈরি হয়ে গেল কাগজ দিয়ে লাভের নকশা তৈরির কাজ।

7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5rUV5GhRDkgnuTDFYGJj3KotHYASwffqybuRRVKFPsXRX5uNSJxjoW5m8Yrn8G5K2hPapBBAj7RJ3BCdnRqCmHYmUzEud91KKKMCP8HXJLc3tZHG.jpeg

IMG_20230817_114526.jpg

আজ আমি আপনাদের মাঝে উপস্থাপন করলাম কাগজের তৈরি একটি লাভের নকশা। কাগজে তৈরি লাভের নকশাটির প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে খুবই সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। আশা করি আপনাদের সকলের অনেক ভালো লেগেছে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝কাগজ দিয়ে লাভের নকশা তৈরি ❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

ভাই আপনি সাদা কাগজ দিয়ে দারুন একটি নকশা তৈরি করেছেন। আপনার নকশাটি বেশ ভালো লেগেছে। যদি আপনি রঙিন কাগজ দিয়ে নকশা দিয়ে তৈরি করতেন তাহলে দেখতে আরো বেশি ভালো লাগতো। নকশা তৈরি প্রতিটা ধাপ আপনি খুব চমৎকার ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। এর পাশাপাশি আপনি খুব চমৎকারভাবে বর্ণনাও করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি নকশা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

ভাইয়া স্পিলের মাঝে দারুন একটি কাগজ দিয়ে লাভের নকশা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ডাবল লাভ দেখতে ভালই লাগছে। ধন্যবাদ।

 last year 

রঙিন কাগজ দিয়ে লাভের নকশা তৈরি করার দারুন একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। খুবই ভালো লাগলো আপনার তৈরি করা এই নকশা দেখে। এই ধরনের নকশা তৈরি করা অনেকটাই সহজ ধরনের কাজ বলে মনে হল আপনার পদ্ধতি গুলো দেখার পরে।

 last year 

কাগজ কেটে কেটে ফুলের নকশা তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে। আর আপনার তৈরি করা নকশাটিও দেখতে খুবই সুন্দর হয়েছে। কাগজ কেটে সুন্দর করে নকশা তৈরি করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে অনেক ভালো লাগলো ভাইয়া।

 last year 

কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করার মধ্যে আলাদা একটি মজা আছে। হঠাৎ আপনার এই ধরনের কিছু তৈরি করার আকাঙ্ক্ষা থেকেই লাভের নকশা তৈরি করেছেন যথেষ্ট সুন্দর ছিল। এটা নিজের একটা দক্ষতা অনেক ভালো লাগলো।

 last year 
 last year 

কাগজ দিয়ে খুব সুন্দর একটি নকশা তৈরি করেছেন। আপনার তৈরি করা নকশাটি আমার কাছে খুব ভালো লেগেছে। কাগজ দিয়ে নকশা তৈরি করতে একটু কম সময় লাগলেও ভাঁজগুলো খুব সাবধানে দিতে হয়। তৈরি করার ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি নকশা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আপনি অনেক সুন্দর করে কাগজ দিয়ে লাভের নকশা তৈরি করেছেন। আসলে লাভের নকশা তৈরি দেখে অনেক ভালো লাগলো। যদিও কাগজের ভাঁজ গুলো কাটা অনেক কষ্টের। কারণ লাভ ছিল তৈরী করতে ভাঁজ গুলো অনেক সাবধানে কাগজ কাটতে হয়। একটু এদিক ওদিক হলে ভাঁজ গুলো কাটতে নষ্ট হয়ে যায় তাহলে নকশাটি ও নষ্ট হয়ে যায়। ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর করে লাভ চিহ্নর নকশা আমাদের মাঝে উপস্থাপনা করা জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে অসাধারণভাবে কাগজ দিয়ে লাভের নকশা তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি কাগজের নকশা দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রতিটি ধাপ আপনি বেশ সুন্দরভাবে আমাদের মাঝে পর্যায়ক্রমে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাই ধৈর্য সহকারে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

কাগজ দিয়ে যে কতো কিছু বানানো সম্ভব তা আমার বাংলা ব্লগ প্রমানিত। আপনার কাগজ দিয়ে বানানো লাভের নকশা খুব সুন্দর হয়েছে প্রতিটা ধাপ আপনি সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন আপনার জন্য শুভ কামনা রইলো

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58603.60
ETH 2628.30
USDT 1.00
SBD 2.45