❝চাল কুমড়া দিয়ে সুস্বাদু চিংড়ি মাছের রেসিপি❞ By mohamad786 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আজ আমি আপনাদের মাঝে আমার প্রিয় একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি।আজ আমি আপনাদের মাঝে চাল কুমড়া দিয়ে চিংড়ি মাছের রেসিপি উপস্থাপন করব।চাল কুমড়া দিয়ে চিংড়ি মাছ খেতে আমি খুবই পছন্দ করি।তাই আমি আজকে আপনাদের মাঝে রেসিপিটি শেয়ার করব। রেসিপিটির প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে খুব সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করব। আশা করি আপনাদের সবার অনেক ভাল লাগবে। তো চলুন শুরু করা যাক।

IMG_20220502_132941.jpg

**প্রয়োজনীয় উপকরণ **

উপাদানপরিমাণ
চিংড়ি মাছ২৫০ গ্রাম।
চাল কুৃমড়া১টি।
পেঁয়াজ কুচি৩টি।
কাঁচা মরিচ কুচি৪টি।
মরিচের গুঁড়াপরিমানমতো।
হলুদের গুঁড়াপরিমানমতো।
সজের গুঁড়াপরিমাণমতো।
জিরা গুঁড়াপরিমানমতো।
আদা বাটাপরিমানমতো।
রসুন বাটাপরিমানমতো।
লবণপরিমানমতো।
সয়াবিন তেলপরিমানমতো।
IMG_20220502_132553.jpgIMG_20220502_132649.jpg

প্রথমেই চিংড়ি মাছ এবং চাল কুমড়া পরিষ্কার পানি দিয়ে ভালোভাবে ধুয়ে নিলাম।

IMG_20220502_132701.jpgIMG_20220502_132709.jpg

এবার সকল ধরনের প্রয়োজনীয় মশলা এবং বাটা যেমন আদা বাটা, রসুন বাটা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, সজের গুঁড়া এবং লবণ সংগ্রহ করলাম।

IMG_20220502_132723.jpgIMG_20220502_132733.jpg

এরপর কড়াইয়ের মধ্যে সোয়াবিন তেল দিয়ে পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি ভাজা শুরু করলাম।

IMG_20220502_132741.jpgIMG_20220502_132750.jpg

পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি ভাজতে-ভাজতে যখন বাদামী রঙের হয়ে যাবে তখন চিংড়ি মাছ গুলো কড়াইয়ের মধ্যে দিয়ে দিলাম।

IMG_20220502_132757.jpgIMG_20220502_132804.jpg

চিংড়ি মাছগুলো ভালোভাবে মাখিয়ে নিলাম এবং কষানোর জন্য অল্প পরিমাণ পানি দিয়ে দিলাম।

IMG_20220502_132811.jpgIMG_20220502_132823.jpg

চিংড়ি মাছ গুলো কষানোর পর কড়াইয়ের মধ্যে চাল কুমড়া গুলো দিয়ে দিলাম।

IMG_20220502_132830.jpgIMG_20220502_132839.jpg

চিংড়ি মাছ এবং চাল কুমড়া ভালোভাবে মাখিয়ে কষানোর জন্য ঢাকনা দিয়ে কড়াই ঢেকে রাখলাম।

IMG_20220502_132848.jpgIMG_20220502_132858.jpg

তরকারি ঝোল ঝোল করার জন্য এর মধ্যে কিছু পরিমাণ পানি দিয়ে দিলাম।

IMG_20220502_132909.jpgIMG_20220502_132926.jpg

তরকারিতে পানি দেওয়ার পর পাঁচ মিনিট পর ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। তারপরেই তৈরি হয়ে গেল চিংড়ি মাছের রেসিপি।

উপস্থাপন👇

IMG_20220502_133311.jpg

আমি আপনাদের মাঝে চাল কুমড়া দিয়ে চিংড়ি মাছ রান্না করে উপস্থাপন করলাম।রেসিপিটির প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে খুবই সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।আশাকরি আপনাদের সবার অনেক ভাল লেগেছে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝চাল কুমড়া দিয়ে সুস্বাদু চিংড়ি মাছের রেসিপি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20211206_131715.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে❤️🌹🥰

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

চিংড়ি মাছ আমার ভীষণ ভালো লাগে। আপনার চিংড়ি মাছের রেসিপি দেখে জিভে জল চলে আসলো। দেখে বোঝা যাচ্ছে কতটা সুস্বাদু হয়েছে।সে সাথে আপনাকে খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার উপস্থাপনা মাশাল্লাহ অনেক ভাল ছিল ভাই। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিংড়ি মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চাল কুমড়োর সাথে চিংড়ি ব্যাপারটা ভাবতেই যেনো মুখে জল ছে আসতেছে।আর রেসিপির যা দুর্দান্ত কালার এসেছে হস্ট অসাধারণ।আর আপনার রেসিপি তৈরি প্রক্রিয়াটি ও ঠিকঠাক ছিল।সব মিলিয়ে অসাধারণ।শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

চাল কুমড়া আমার খুবই পছন্দের একটি খাবার। চিংড়ি মাছ তো আরো বেশি পছন্দ। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। কালার টা খুবই লোভনীয় লাগছে। চিংড়ি মাছ দিয়ে যেকোনো কিছু রান্না করলে খুবই সুস্বাদু হয়। আপনাকে ধন্যবাদ লোভনীয় একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঈদ মোবারক ভাইয়া, প্রথমেই আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আমরা সব সময় চিংড়ি মাছ দিয়ে লাউ দিয়ে রেসিপি তৈরি করে থাকি। কিন্তু কখনও চাল কুমড়া দিয়ে চিংড়ি মাছের রেসিপি তৈরি করে খাওয়া হয়নি। তাই রেসিপিটি আমার কাছে একদম নতুন একটি রেসিপি। আর নতুন একটি রেসিপি দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। আপনার রন্ধনপ্রণালীটি অত্যন্ত সুন্দর হয়েছে। রন্ধনপ্রণালীর প্রতিটি ধাপ তুলে ধরার জন্য আবারো আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনাকে ঈদ মোবারক, আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার চাল কুমড়া দিয়ে চিংড়ি মাছের রেসিপি দেখে আর লোভ সামলানো যাচ্ছে না ।আপনার রেসিপির কালার এতটা সুন্দর হয়েছে যা দেখে আমার জিভে জল চলে আসলো। খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। এতো সুস্বাদু রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

চাল কুমড়া দিয়ে চিংড়ি মাছের রেসিপি সত্যি রেসিপিটি খুবই লোভনীয় হয়েছে। আপনি আজকে আমার খুবই পছন্দের একটি খাবার আমাদের সাথে শেয়ার করেছেন। এরকম সুস্বাদু একটি খাবার শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চাল কুমড়ো দিয়ে আপনি অনেক সুস্বাদু চিংড়ি মাছের রেসিপি তৈরি করেছেন ভাইয়া। আপনার রেসিপির কালার টি দেখতে অনেক সুন্দর লাগছে। চিংড়ি মাছ আমার অনেক পছন্দের একটি। তবে চাল কুমড়ো দিয়ে এভাবে কখনো রেসিপি তৈরি করিনি। নতুন একটি রেসিপি শিখে নিলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভেচ্ছা রইল। ঈদ মোবারক ভাইয়া।

 2 years ago 

খুব লোভনীয় একটি রেসিপি চাল কুমড়োর সাথে চিংড়ি মাছ দারুণ কম্বিনেশন, কালারটা অনেক চমৎকার এসেছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ

 2 years ago 

আমি প্রথমে ভেবেছিলাম আলু দিয়ে চিংড়ি রান্না করেছেন। কিন্তু পরে দেখলাম চাল কুমড়ো দিয়েছেন। চিংড়ি মাছ আমার খুবই প্রিয় কিন্তু এভাবে কখনো রান্না করে খাওয়া হয়নি। রেসিপিটি দারুন লেগেছে ভালো থাকবেন ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.22
TRX 0.12
JST 0.029
BTC 66177.69
ETH 3483.33
USDT 1.00
SBD 3.16