ফুলকপি, সিম এবং গাজর ভাজি🍲 By mohamad786 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আমি আজকে আপনাদের মাঝে শীতকালীন সবজি ভাজি রেসিপি নিয়ে হাজির হয়েছি। শীতকালে অনেক সবজি পাওয়া যায়। কিন্তু তাদের মধ্যে ফুলকপি, সিম এবং গাজর অন্যতম। আমার মনে হয় এই ৩টি সবজি সবাই পছন্দ করে। আমি আজকে ফুলকপি, সিম এবং গাজর ভাজি তৈরি করেছি।এখন চেষ্টা করব আপনাদের সামনে ধাপে ধাপে তা উপস্থাপন করার জন্য। তো আর দেরি না করে চলুন শুরু করা যাক।

ফুলকপি, সিম এবং গাজর ভাজি🍲

IMG_20220223_114645.jpg

প্রয়োজনীয় উপকরণঃ
উপাদানপরিমাণ
সিম২০০ গ্রাম।
ফুলকপি১ টি।
গাজর৪টি।
লবনপরিমাণমতো।
সয়াবিন তেল১০০ গ্রাম।
পেঁয়াজ কুচি২টি।
কাঁচা মরিচ কুচি৫ টি।
মরিচের গুঁড়াপরিমানমতো।
হলুদের গুঁড়াপরিমানমতো।
সজের গুঁড়াপরিমাণমতো।
জিরাপরিমাণমতো।
আদা বাটাপরিমাণমতো।
তেজপাতা৩টি ।

ধাপ-১👇

IMG_20220223_105823.jpg

  • প্রথমেই কিছু মরিচ কুচি কুচি করে কেঁটে নিলাম।

ধাপ-২👇

IMG_20220223_105841.jpg

  • এরপর কিছু পেঁয়াজ কুচি কুচি করে কেঁটে নিলাম।

ধাপ-৩👇

IMG_20220223_105905.jpg

  • ফুলকপি, সিম এবং গাজর কেঁটে নিলাম।

ধাপ-৪👇

IMG_20220223_105923.jpg

  • এরপর সবজি গুলো পরিষ্কার পানি দিয়ে ভালোভাবে ধুয়ে নিলাম।

ধাপ-৫👇

IMG_20220223_110007.jpg

  • এরপর হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া,সজের গুঁড়া, আদা বাটা এবং লবণ নিলাম।

ধাপ-৬👇

IMG_20220223_110030.jpg

  • এরপর কড়াইয়ের মধ্যে তেল দিয়ে পেঁয়াজ কুচি, মরিচ কুচি,তেজপাতা এবং জিরা একত্রে ভাজা শুরু করলাম।
    ধাপ-৭👇

IMG_20220223_110046.jpg

  • এখন কড়াইয়ের মধ্যে আস্তে আস্তে সবজিগুলো দিতে থাকলাম।

ধাপ-৮👇

IMG_20220223_110104.jpg

  • সবগুলো সবজি কড়াইয়ের মধ্যে দিয়ে দিলাম।

ধাপ-৯👇

IMG_20220223_110132.jpg

  • এরপর সব গুলো একত্রে ম্রিশন করা শুরু করলাম।

ধাপ-১০👇

IMG_20220223_110224.jpg

  • সুন্দরভাবে মিশ্রন করার পর দশ পনের মিনিট ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। ঢেকে রাখার পর তৈরি হয়ে গেল আমাদের আজকের সবজি ভাজা রেসিপি।
উপস্থাপন👇

IMG_20220223_110258.jpg

এখনো হালকা শীত রয়েছে।এবং এখনো অনেক শীতকালীন শাকসবজি পাওয়া যাচ্ছে। আমি ফুলকপি, সিম এবং গাজর খুবই পছন্দ করি।তাই ভাবলাম তিনটি সবজি দিয়ে একটা রেসিপি তৈরি করি।এর পর আমি ফুলকপি, সিম এবং গাজর ভাজি রেসিপি করলাম।খেতে খারাপ না, ভালোই হয়েছিল।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব ইনশাল্লাহ। ততক্ষণ পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন। আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধারণ" ফুলকপি, সিম এবং গাজর ভাজি রেসেপি🍲 "
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211206_131715.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইক❤️🌹🥰

Amar_Bangla_Blog_logo_png.png

  • 👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

শীতের তিনটি মজাদার সবজি দিয়ে অসাধারণ রেসিপি তৈরি করেছেন। উপস্থাপনা ছিল যথেষ্ট ভালো। আপনাকে অনেক ধন্যবাদ অসাধারণ একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

খুব সুন্দর এবং মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। এই তিনটি সবজি আমার খুবই প্রিয় ।আপনি যেভাবে ভাজি করেছেন তা দেখে মনে হচ্ছে সুস্বাদু হয়েছে ।আপনার এই রেসিপিটি সুন্দরভাবে উপস্থাপন করে আমাদের মাঝে শেয়ার করেছেন ,এ জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

খুব মজার একটি সবজি ভাজি দিয়েছেন।সকালে রুটি কিংবা পরোটা দিয়ে খেতে খুব ভালো লাগবে।কাচা গাজরের কালারটা অনেক ভালো লাগছে।যাই হোক রেসিপিটা ভালো ছিলো।উপস্থাপনা বেশ ভালো ছিলো। ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

সবজি ভাজি আমার কাছে খুবই সুস্বাদু লাগে ।আপনি বিভিন্ন ধরনের সবজি দিয়ে অসাধারন একটি রেসিপি তৈরি করেছেন। দেখতে খুবই লোভনীয় লাগছে ।খেতেও সুস্বাদু হবে হয়তো ।শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

ফুলকপি, সিম এবং গাজর ভাজিটি রেসিপি টা অনেক সুন্দর হয়েছে দেখে খুব লোভ লাগছে খেতে কেননা এ ধরনের রেসিপি আমার কাছে অনেক ভালো লাগে আপনার রেসিপিটা খুব সুস্বাদু এবং মজাদার হয়েছে দেখেই বুঝা যাচ্ছে ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

খুব অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন আমাদের সাথে। এ রেসিপি টা দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ধাপে ধাপে খুব সুন্দর উপস্থাপনা করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুব ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

ওয়াও ভাইয়া আপনি শীতকালীন সবজি দিয়ে দারুন একটা রেসিপি তৈরি করেছেন। শীতকালীন সবজি দিয়ে যে কোন জিনিস রান্না করলে সেটা খেতে অনেক মজাদার হয়। তুমি অনেক সুন্দর করে শিম ফুলকপি গাজর দিয়ে সবজি রান্না করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অনেক সুন্দর একটি রেসিপি করেছেন ভাইয়া। সবজি ভাজি খেতে এমনিতে খুব ভালো লাগে। আপনি একদম আমার প্রিয় সব সবজি নিয়ে আজকে রেসিপিটি করেছেন। ফুলকপি খেতে আমার অনেক বেশি ভালো লাগে। আর তার সাথে সিম গাজর দুটোই অনেক পছন্দের সবজি। সবকিছু মিলিয়ে অনেক সুন্দর ভাবে রেসিপিটি করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 2 years ago 

অসাধারণ ভাই।আপনার ভাজি রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। দেখে বোঝা যাচ্ছে খুব টেস্ট হয়েছে। এইরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিটি ধাপ সুন্দর করে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

শীতকালীন সব সবজিগুলো সব একসাথে রান্না করেছেন দারুন একটি ব্যাপার।রেসিপিটি দেখতে বেশ কালারফুল হয়েছে।এবং প্রতিটি দাহ আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55910.18
ETH 2507.08
USDT 1.00
SBD 2.27