||শেয়ার করো, আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার তোমার অনুভূতি|| By mohamad786 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।


দেখতে দেখতে আমাদের সকলের প্রিয় পরিবার (আমার বাংলা ব্লগ) এক বছরে পদার্পণ করল। বাংলা ব্লগ শুধু একটি কমিউনিটির নাম না বাংলা ব্লগ আমাদের আবেগের নাম, বাংলা ব্লগ আমাদের ভালবাসার নাম, বাংলা ব্লগ আমাদের একটি পরিবারের নাম।বাংলা ব্লগ নামটি মিশে গেছে আমাদের রক্তের সাথে। বাংলা ব্লগ কমিউনিটির প্রত্যেক সদস্য আমরা একে অপরের ভাই বোন। বাংলা ব্লগ কমিউনিটর সকল এডমিন এবং মডারেটর আমাদের পথ প্রদর্শক। এবং বাংলা ব্লগ কমিউনিটির প্রতিষ্ঠাতা আমাদের সকলের প্রিয় rme দাদা আমাদের সকলের অভিভাবক এবং পথপ্রদর্শক।আমাদের সকলের প্রিয়, প্রাণের স্পন্দন rme দাদার সততার কারণেই আমরা এতদূর আসতে পেরেছি।ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি আমাদের rme দাদাকে যিনি আমাদেরকে বাংলা ভাষায় লেখার সুযোগ করে দিয়েছে।@rme দাদার অক্লান্ত পরিশ্রমের কারনেই আজ আমার বাংলা ব্লগ কমিউনিটি শ্রেষ্ঠত্ব অর্জনের দ্বারপ্রান্তে।আরো ধন্যবাদ জানাচ্ছি আমাদের সকলের প্রিয় ছোট দাদাকে।আমার বাংলা ব্লগ কমিউনিটি ১ম বর্ষে পদার্পণ উপলক্ষে কমিউনিটির সকল সদস্য,সকল এডমিন এবং মডারেটরদের জানাই অগ্রিম শুভেচ্ছা এবং ভালোবাসা।দাদা এবং দাদার পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার অনুভূতি সম্পর্কে এখন আপনাদের মাঝে কিছু কথা শেয়ার করার চেষ্টা করব।

IMG_20220604_225603.jpg

আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে @rayhan111 এর হাত ধরে এসেছে।সে আমার সম্পর্কে বড় ভাই হয়।মূলত তারই কথায় অনুপ্রাণিত হয়ে আমি এ প্লাটফর্মে কাজ কাজ করার অনুপ্রেরণা পেয়েছিলাম।আমার বাংলা ব্লগের সাথে ছিলাম, ইনশাল্লাহ ভবিষ্যতেও থাকব। দীর্ঘ ছয় মাস হয়ে গেল আমি এই বাংলা ব্লগ পরিবারের সাথে সম্পৃক্ত।আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করতে পেরে আমি নিজেকে সৌভাগ্যবান মানুষ মনে করি কারণ, আমার বাংলা ব্লগ কমিউনিটিতে নিজের ভাষা, নিজের মায়ের ভাষা, নিজের দেশের ভাষা, বাংলা ভাষায় নিজের মনের ভাব প্রকাশ অর্থাৎ লেখালেখি করার সুযোগ পেয়েছি।আমরা অনেকেই বিভিন্ন ধরনের ইন্টার্নেশনাল সাইটে কাজ করতে চাই, কিন্তু সেখানে শুধু ইংরেজি ভাষার প্রচলন আছে বিধায় আমরা সেখানে নিজেদের ইচ্ছামত কাজ করতে পারি বা সেখানে সুবিধা অর্জন করতে পারি না। কিন্তু আমার বাংলা ব্লগ কমিউনিটিতে নিজের ভাষায় কাজ করতে পারছি৷ এবং নিজের সৃজনশীলতার বিকাশ ঘটাতে পারছি।আমরা আসলেই অনেক ভাগ্যবান কারণ আমরা নিজের ভাষা বাংলায় একটি ইন্টার্নেশনাল প্লাটফর্মে কাজ করতে পারছি।আরেকটি বিষয় না বললেই নয়, আমরা আমার বাংলা ব্লগ কমিউনিটি কর্ত্ক নিজের মায়ের ভাষা বাংলাকে বিশ্বদরবারে নতুনভাবে উপস্থাপন করছি।আমরা সকলে rme দাদার কাছে অনেক অনেক কৃতজ্ঞ যে আমরা শুধুমাত্র দাদার কারণেই বাংলা ভাষাকে বিশ্বদরবারে এত সুন্দরভাবে তুলে ধরতে পারছি।বাংলা ভাষায় লেখালেখি করার সুযোগ পেয়েছি বিধায় আমরা বাংলা ভাষা শুদ্ধ ভাবে প্রয়োগ করতে পারছি এবং প্রয়োগ করার চেষ্টা প্রতিনিয়তই করে যাচ্ছি।বাংলা ভাষায় এত বড় একটি ইন্টারন্যাশনাল প্লাটফর্মে কাজ করার সুযোগ করে দেওয়ার জন্য আমাদের সকলের প্রিয় দাদাকে আবারও অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

Amar_Bangla_Blog_logo_png.png

“আমার,বাংলা,ব্লগ”এ তিনটি শব্দ যেন আমাদের রক্তে মিশে গেছে।আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রত্যেক সদস্যগণ একটি পরিবারের পরিণত হয়েছি।পরিবারের লোকজনের সাথে যেমন আমরা প্রতিনিয়ত যোগাযোগ রাখি, তেমনই আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রত্যেক সদস্যগণের সাথে প্রতিনিয়ত আমরা একে অপরের সাথে যোগাযোগ রাখছি, তাদের খোঁজখবর নিচ্ছ, তাদের দুঃখ, কষ্ট, আনন্দের কথাবার্তা শুনছি এবং নিজের দুঃখ, কষ্ট, আনন্দের কথাবার্তা তাদের সাথে শেয়ার করছি। এ যেন এক ভালোবাসার বন্ধনে আবদ্ধ হয়ে আছে।সত্য কথা বলতে আমরা সকালেই একটা গভীর সম্পর্কে জড়িয়ে পড়েছি, যা আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতিকে বহুগুণ মজবুত করছে।একটা পরিবারের সকল সদস্যদের সাথে দেখা সাক্ষাত করার জন্য মাঝে মাঝে বিভিন্ন ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়। ঠিক তেমনি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতি সপ্তাহে বৃহস্পতিবার রাতে এক মিলনমেলার আয়োজন করা হয়।যে মিলন মেলায় মিলিত হয় আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রত্যেক সদস্য, প্রত্যেক এডমিন-মডারেটর, এবং আমাদের সকলের প্রিয় বড় দাদা ও ছোট দাদা।এ যেন এক পরিবারের মিলন মেলার অনুষ্ঠান।

একই রক্ত উভয় দেহে
অশ্রু সিক্ত এক লবণে
কাঁটাতারের উভয় পারে
আজকে হাজির আপনজনে ।


সপ্তাহে, সপ্তাহে একটি দিনে
মিলছে স্বজন মিলনমেলায়
কান্না হাসির মিশ্র রোলে
উপহারটি ছুঁড়ে ফেলায় ।

family-2789594_1280.png

সোর্স

সত্যি কথা বলতে, আমার বাংলা ব্লগ কমিউনিটিতে এত সুন্দর একটি পরিবার পেয়েছি যে, যা ভাষায় প্রকাশ করে বলা সম্ভব নয়।@rme দাদার মতো একজন মহৎ মানুষের সাথে এবং আমার বাংলা ব্লগ কমিউনিটির মতো একটি পরিবারের সাথে কাজ করতে পেরে আমি নিজেকে সৌভাগ্যবান এবং গর্ভিত মনে করছি।আরেকটি বড় কথা হচ্ছে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার সুবাদে নিজের সৃজনশীলতাকে প্রকাশ করে কাজে লাগাতে পারছি এবং অন্যের সৃজনশীলতা দেখে অনেক কিছু শিখতে পারছি। এখানে কাজ করার মাধ্যমে আমরা প্রতিনিয়ত অনেক কিছু সম্পর্কে জ্ঞান লাভ করতে পারছি।পরিশেষে আমি একটা কথাই বলবো আমার বাংলা ব্লগ কমিউনিটিতে বাংলা ভাষায় লেখালেখি করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।বাংলা ব্লগ কমিউনিটির মতো একটি কমিউনিটি পেয়ে আমরা আসলে অনেক ভাগ্যবান।

circle-1300241_1280.webp

সোর্স

আমার বাংলা ব্লগ কমিউনিটি একবছর পূর্তি হওয়ার আগেই যতোটুকু সফলতা অর্জন করেছে তা অনেক গর্ভের একটি বিষয়।ইনশাল্লাহ আমরা কিছুদিনের মধ্যে শ্রেষ্ঠত্ব অর্জন করে আমাদের বাংলা ভাষাকে বিশ্বদরবারে ভিন্নভাবে প্রতিষ্ঠিত করতে পারব।বাংলা ব্লগ কমিউনিটিকে অনেক ভালোবাসি এবং আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রত্যেক সদস্য, প্রত্যেক এডমিন- মডারেটর এবং বিশেষ করে rme দাদা ও ছোট দাদার হাত ধরে আমরা আরো অনেক দূর এগিয়ে যেতে চাই।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে ছিলাম, সাথে আছি এবং সাথে থাকব ইনশাআল্লাহ।💝💝

Banner_Annivr-1.png

Banner_Annivr4.png

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার অনুভূতিটুকু পড়ে মনে হচ্ছে আমার নিজের মনের কথাগুলো আপনি অকপটে বলে গেলেন। কেননা আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার অনুভূতি সবারই একই রকম হবে বলে মনে করছি। শুধু বলার বা লেখার ধরনটাই আলাদা হবে এছাড়া মনের ভাষা একই রকম হবে। আপনি ঠিকই বলেছেন ভাইয়া, আমরা সকলেই গভীর বন্ধনে জড়িয়ে পড়েছি। আর তাই একদিন একটা মুহূর্ত আমার বাংলা ব্লগ ছাড়া থাকতে ভীষণ রকম কষ্ট হয়। কাজের ব্যস্ততায় বাংলা ব্লগ কমিউনিটি তে সময় দিতে না পারলে মনটা কেমন ব্যাকুল হয়ে ওঠে। এসবই হচ্ছে আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতি ভালোবাসা। আর এই ভালবাসার জায়গাটুকু তৈরি করে দিয়েছেন আমাদের প্রিয় বড় দাদা। এজন্য তাকে অনেক অনেক ধন্যবাদ ও অফুরন্ত ভালোবাসা জানাচ্ছি। যাইহোক ভাইয়া, অনেক সুন্দর অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 
 2 years ago 

আসলে ভাইয়া ঠিক বলেছেন আমরা এই কমিউনিটিতে কাজ করতে পেরে অনেক ধন্য। আমরা আমাদের নিজের ভাষাকে সহজ ও সাবলীল ভাবে উপস্থাপন করতে পারছি এই কমিউনিটির মাধ্যমে। আর তা সম্ভব করেছে আমাদের প্রিয় দাদা। আমরা এভাবেই আমার বাংলা ব্লগ এ কাজ করে চলে যেতে চাই দূর থেকে দূর পথে। একে অপরের মিলেমিশে।

 2 years ago 

আমার বাংলা ব্লগ আমাদের ভারচুয়াল একটা পরিবার কেউ কারো রক্তের সম্পর্কে না থাকলেও আমরা একে অন্যের বিপদে আপদে নিরদিধায় এগিয়ে আসি এটাই পরিবারের বৈশিষ্ট দারুন লিখেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

এখানে কাজা করার অনুভূতি একই রকম । দাদা হচ্ছে এই কমিউনিটির প্রান। যাকে ছাড়া আমরা কিছুই ভাবতে পারি না। যাকে ছাড়া কোন কিছুতেই পূর্নতা পায় না। সুন্দর অনুভূতির কথা গুলো লিখেছেন। ভাল থাকবেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

১০০ তম বর্ষ উপলক্ষে আমার বাংলা ব্লগ কে আন্তরিক শুভেচ্ছা। ভালো লিখেছেন। শুভ কামনা রইলো। ধন্যবাদ

 2 years ago 

আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা আপনার অনুভূতি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি প্রথমেই আমার বাংলা ব্লগের যার মাধ্যমে এসেছেন এবং এই পরিবারে এসে আপনি আপনার অনুভূতি গুলো আপনার ভালোবাসা গুলো শেয়ার করতে পেরেছেন আমাদের সাথে সেজন্য আপনাকে স্বাগত। এটি এমন একটি পরিবার যেখানে প্রতিটি সদস্য একে অপরের সাথে মিলেমিশে থাকে সহযোগিতা করে। আমাদের মাথার ওপর এক বটগাছ আছে যিনি প্রতিনিয়ত আমাদের আগলে রাখছেন। তার সম্পর্কেও আপনি দারুন ভাবে আপনার অনুভূতি শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার আপনার অনুভূতি খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার শেয়ারকৃত অনুভূতি দেখে খুব ভাল লাগলো।

 2 years ago 

ভালবাসার এই কমিউনিটি নিয়ে সুন্দর বক্তব্য শুনলাম আপনার। ভাল লেগেছে আমার। আসলে আমাদের সবারই ভাল লাগার ভালবাসার জায়গা এই কমিউনিটি। আপনি খুব সুন্দর ভাবে আবেগ মিশিয়ে লেখাগুলো লিখেছেন। ধন্যবাদ আপনাকে। এ বন্ধন যেনো এভাবেই চলতে থাকে।

সুন্দর করে নিজের অনুভূতি গুলোকে আমাদের সামনে প্রকাশ করায় আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 62676.37
ETH 2581.43
USDT 1.00
SBD 2.72