আলু দিয়ে দেশী মুরগী মাংসের ভুনা রেসিপি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

IMG_20230626_000322.jpg

আর কিছুদিন পর ঈদের আনন্দে মেতে উঠবো আমরা সবাই। সেই ঈদের খুশিতে শহর থেকে গ্রামে এসেছি, পরিবারের সকলকে সাথে নিয়ে ঈদের আনন্দটা ভাগাভাগি করার জন্য এবং গ্রামে এসে গ্রামের সবার সাথে সুন্দর সময় পার করেছি।গ্রামের মানুষ অনেক দেশি মুরগি পালন করে।তাই আমার চাচাতো ভাইরা সেখান থেকে একটি দেশি মুরগি কিনে আনলে এবং এই দেশি মুরগি দিয়ে আজকে সুস্বাদু রেসিপি তৈরি করেছি। দেশী মুরগীর সাথে আলু দিয়ে ভুনা রেসিপি খেতে অনেক মজাদার হয়,আর এই রেসিপিটি আমি চাচাতো ভাইদের সাথে নিয়েই তৈরি করেছি। যে রেসিপিটি এখন আপনাদের সাথে শেয়ার করছি। এই রেসিপি তাই আপনাদের মাঝে শেয়ার করলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


Picsart_22-06-19_17-14-20-812.jpg

উপাদানপরিমাণ
মুরগী মাংসের৮০০ গ্রাম ।
আলু১/২ কেজি ।
মসলাপরিমানমতো।
হলুদপরিমানমতো।
লবণপরিমানমতো।
তেল২০০ গ্রাম।
পিঁয়াজ২০০ গ্রাম।
আদা বাটাপরিমানমতো

Picsart_22-06-19_17-36-37-094.jpg


IMG_20230625_224839.jpgIMG_20230625_224828.jpg
  • আলু দিয়ে সুস্বাদু দেশি মুরগির রেসিপি তৈরি করার জন্য, প্রথমে এই দেশি মুরগি গুলো সুন্দর করে কেটে পিস পিস করে নেওয়া হলো এবং মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া দিয়ে মাখানোর জন্য পাত্রের মধ্যে নিয়ে নিলাম।
IMG_20230625_224920.jpgIMG_20230625_224851.jpg
  • তারপরে কাঁচা মরিচ, পিঁয়াজ কুচি এবং সকল মসলা দিয়ে এই দেশি মুরগির মাংস আমি ভালো করে মাখিয়ে নিলাম।
IMG_20230625_224941.jpgIMG_20230625_224931.jpg
  • তারপর কড়াইয়ের মধ্যে তেলে জিরা এবং মসলা ভাজতে লাগলাম।
IMG_20230625_225003.jpgIMG_20230625_224953.jpg
  • তারপর তেলে ভাজা কড়াইয়ের মধ্যে এই দেশি মুরগির মাংসগুলো আমি ঢেলে দিলাম।
IMG_20230625_225030.jpgIMG_20230625_225016.jpg
  • তারপরে অল্প কিছু পানি দিয়ে এই মাংসগুলো আমি সিদ্ধ করতে লাগলাম।
IMG_20230625_225054.jpgIMG_20230625_225042.jpg
  • আস্তে আস্তে জ্বাল দিয়ে আমি মাংসের রেসিপি ভালো করে সিদ্ধ করে নিলাম।
IMG_20230625_225145.jpgIMG_20230625_225133.jpg
  • মাংস সিদ্ধ হয়ে গেলে আবারো আমি পরিমাণ মতো পানি দিয়ে ঝোল করে আস্তে আস্তে জ্বাল দিয়ে, এই সুস্বাদু দেশি মুরগির রেসিপি শেষের ধাপে এসে পৌঁছালাম।

Picsart_22-06-19_17-31-10-553.jpg

GridArt_20230625_225601846.jpg

অনেকদিন পর আলু দিয়ে দেশি মুরগির ভুনা রেসিপি তৈরি করেছি। সত্যিই এই আলু দিয়ে দেশি মুরগির ভুনা রেসিপি খেতে অনেক মজাদার হয়েছিল। তাই সবার সাথে আনন্দময় মুহূর্ত উপভোগ করলাম, আর এই দেশি মুরগির রেসিপি খেয়েছি।সত্যি এই ভুনা রেসিপিটর পরিবেশন আপনাদের সাথে শেয়ার করতে পেরে আরো বেশি ভালো লাগছে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি
ধরণআলু দিয়ে মজাদার মুরগী মাংসের রেসিপি
ক্যমেরা মডেলNote 5 Pro
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

হুম ভাই আর মাত্র কয়েকদিন অপেক্ষা ঈদের ৷ ঈদ মানেই আনন্দ পরিবারের সকলকে নিয়ে আনন্দ ৷ আশা করি ভালোই সময় অতিবাহিত করবেন ৷
যা হোক আলু দিয়ে দেশী মুরগীর রেসেপি দারুন হয়েছে ৷ দেখে জিভে জল এসে গিয়েছে ৷ আর দেশী মুরগীর তো প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে ৷

 last year 

সুন্দর মতামতের জন্য ধন্যবাদ

 last year 

ঈদের ছুটিতে বাড়ি এসেছেন জানতে পেরে খুবই ভালো লাগলো এবং গ্রামে এসেই যেন দেশি মুরগির সুস্বাদু রেসিপি আমাদের সাথে শেয়ার করলেন। দেশি মুরগির এই মজাদার রেসিপি দেখেই ভালো লাগছে।

 last year 

আপনাকে অনেক ধন্যবাদ

 last year (edited)

দেশি মুরগির মাংস আমারে খুব ফেভারিট গত শুক্রবারে প্রস্তুত করেছিলাম গতকালকে আমিও একটি রেসিপি পোস্ট দিয়েছি।
আপনার প্রস্তুত করা দেশি মুরগির মাংসের রেসিপি দেখেই লোভ হচ্ছে তুলে খেতে শুরু করি।

 last year 

আপনার মতামতের জন্য ধন্যবাদ

 last year 

শহরে যদিও দেশি মুরগি তেমন একটা পাওয়া যায় না তবে গ্রামে দেশি মুরগির অভাব নেই। প্রত্যেক বাড়িতেই দেশি মুরগি রয়েছে আর এই দেশি মুরগির মাংস যে কতটা সুস্বাদু সেটা হয়তোবা আপনি বুঝতে পেরেছেন। দেশি মুরগির মাংস বরাবরই আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি লোভনীয় ছিল। মজাদার এই রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

এতো সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ

 last year 

দেশি মুরগি সবাই খুব পছন্দ করে খেতে। আর দেশি মুরগি বেশিরভাগ সময় আলু দিয়ে রান্না করা হয়। আলু দিয়ে এভাবে দেশি মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি করলে অনেক বেশি সুস্বাদু এবং ইয়াম্মি হয়ে থাকে। আপনি খুব মজাদার রেসিপি তৈরি করে সবার মাঝে ভাগ করে নিলেন, দেখে জিভে জল চলে এসেছে। বুঝতেই পারছি খুব মজা করে খাওয়া হয়েছিল এই রেসিপিটা। সবাই মিলে অনেক আনন্দ করেছিলেন খেতে খেতে বুঝলাম।

 last year 

আপনাকে ধন্যবাদ আপু

 last year 

দেশি মুরগির কথা বলে লোভ লাগিয়ে দিলেন ভাই। আমি দেশি মুরগি এত বেশি পছন্দ করি খেতে যে বলে বোঝাতে পারবো না। আমার অনেক বেশি পছন্দের একটা রেসিপি এটা। আমি তো বেশিরভাগ সময় আম্মুকে অথবা সোনিয়াকে বলে থাকি দেশি মুরগি এভাবে আলু দিয়ে রান্না করার জন্য। ভুনা করলে অনেক বেশি ভালো লাগে খেতে। বেশিরভাগ সময় দেশি মুরগি কেনা হয়। সবার সাথে তাহলে আনন্দময় মুহূর্ত উপভোগ করে খেয়েছিলেন।

 last year 

সুন্দর মতামতের জন্য ধন্যবাদ ভাই

 last year 

ভাইয়া দারুন লোভনীয় একটি রেসিপি শেয়ার করলেন। আপনার থামনেইলের পিকটা সুন্দর ভাবে সাজিয়েছেন। কালার বর্ণনা আর পরিবেশনের সিস্টেম খুবই ভাল লেগেছে। ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনাকে ধন্যবাদ

 last year 

দেশী মুরগি এখন তেমন পাওয়া যায় না বললেই চলে। তবে দেশী মুরগির মাংস খেতে দারুণ লাগে। দেশী মুরগি ভুনা অথবা আলু দিয়ে ঝোল করে রান্না করলে খেতে খুব সুস্বাদু লাগে। আপনার রেসিপির কালার দেখেই বুঝা যাচ্ছে খেতে খুব ইয়াম্মি লেগেছে। তবে রেসিপির পরিবেশনা সুন্দর হওয়া দরকার ছিলো। যাইহোক রেসিপিটা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 55971.81
ETH 2362.70
USDT 1.00
SBD 2.32