স্মৃতিচারণঃবন্ধুদের সাথে লিচু চুরি করার গল্প //পর্ব-৩

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

স্কুল জীবনের কথা আমি কোনদিনও ভুলতে পারবো না। কারণ এই স্কুল জীবনের মুহূর্তগুলো আমার জীবনের শ্রেষ্ঠ মুহূর্ত ছিল। আমি এখন উপলব্ধি করতে পারি। স্কুল জীবনে কতটা আনন্দের সাথে পার করেছি। সেই দিনগুলোর কথা কল্পনা করলেই যেন খুবই ভালো লাগে। বন্ধুদের সাথে একটা গ্রুপ ছিল। আর এই গ্রুপে নেতা ছিলাম আমি। যাই হোক এই গ্রুপে আমি নেতৃত্ব দিতাম। আর প্রত্যেকটা মুহূর্ত যেন বন্ধুদের সাথে উপভোগ করতাম মপ্রত্যেকদিন নতুন নতুন কোন না কোন ঘটনা ঘটে যেত আমাদের এই বন্ধুদের মধ্যে। তাই স্কুল জীবনের দিনগুলোর কথা মনে করতে পেরে খুবই ভালো লাগে। আপনাদের মাঝে স্কুল জীবনে বন্ধুদের সাথে লিচু চুরির গল্পটি শেয়ার করতেছিলাম। আজকে এই গল্পে শেষ পর্ব নিয়ে এসেছি। আশা করছি আমার শেষ পর্বের গল্পটি পড়ে আপনাদের ভালো লাগবে।


hands-2847508_1280.jpg

Source

ঐদিন আমাদের স্কুল ছুটি ছিল। যার কারণে আমরা সকল বন্ধুরা মিলে স্টেডিয়ামে দাঁড়িয়ে ছিলাম। আর ওই বন্ধুর সাথে আরও দুজনকে পাঠালাম লিচুগুলো নিয়ে আসতে। ওরা তাদের বাড়িতে গিয়ে ব্যাক ভর্তি লিচু নিয়ে চলে আসলো।যখন ওদের দেখতে পেলাম, আমরা আর দেরি না করে তারা তারি করে নদীর পাড়ে আসলাম। যমুনা নদীর পাড়ে নৌকায় করে আমরা চরে এসে পৌঁছালাম। আসলে বালুচরের মধ্যে সকল বন্ধুরা আমরা প্ল্যান করেছিলাম, তাই বন্ধুদের সাথে বালুচরে এসে পৌঁছালাম।


আমরা যখন বালুচরে আসলাম, তখন নদীর কিনারায় বালুচরের সুন্দর একটি জায়গায় গোল হয়ে বসলাম। আর মাঝখানে এই লিচুগুলো রাখা হলো। যে যার মত লিচু খাওয়া শুরু করে দিল। আসলে এত আনন্দের সাথে সেই মুহূর্তগুলো উপভোগ করতেছিলাম। যা ভাষায় প্রকাশ করার মতো না। কারণ বন্ধুদের সাথে এত সুন্দর একটি দিন আমরা উপভোগ করেছি। এমনিতে চুরি করা লিচু তারপরে সবাই মিলে একসাথে আনন্দের সাথে খাওয়া শুরু, লিচু গুলো মাঝখানে রাখা হলো। যে যার মত লিচু খাওয়া শুরু করে দিলাম।বন্ধু রফিক বেশি খেয়েছিলো তাই যা ওর পেটে ব্যথা হয়ে গিয়েছিলো।


bonfire-1867275_1280.jpg

Source

আসলে আমরা বেছে বেছে ভালো লিচুগুলো খেয়েছি। তবে বেশি লিচু হওয়ার কারণে অনেক লিচু বেচে গিয়েছে। তবে যে লিচুগুলো খারাপ ছিল এগুলো দিয়ে হাসাহাসি এবং মারামারি করেছি, মানে যে যার মত ঠেলাঠেলি হচ্ছিল। তো খাওয়া শেষে আমরা বন্ধুরা মিলে এই বালুচরে অনেক আনন্দের সাথে খেলাধুলার মূহুর্ত উপভোগ করেছি।সেই মুহূর্তগুলো বিশেষ করে আমরা যে খেলাধুলা করেছি সেই নদীর বালুচরের পাশেই নদীর পরিষ্কার পানি ছিলো। তাই নদীর পানিতে গোসল করছি। এভাবে আমরা বন্ধুরা মিলে সেই বালুচরে আনন্দের সাথে মুহূর্তগুলো উপভোগ করেছিলাম। আর লিচু খেয়েছিলাম। আসলে চুরি করা লিচুর গুলো খাওয়ার মধ্যে অন্যরকম একটা অনুভূতি ছিল। বিশেষ করে রাগ করে এই লিচু গুলো গিয়েছিলাম।কারণ এই লিচুর মালিক আমাদের সাথে খুবই বাজে ব্যবহার করেছিল।



আসলে আমরা এই লিচুগুলো নদীর বালু চরে খেয়েছিলাম যার কারণে কোন প্রমাণ ছিল না। আর লিচু মালিক সেও আমাদের ধরতে পারেনি। গ্রামবাসীরা বলতেছিল যে এটা কোন বড় চোর এসে চুরি করে নিয়ে গেছে। কিন্তু আমরা যখনই এই মালিকের সামনে দিয়ে যেতাম তখন এই লিচুর কথা মনে করিয়ে দিতাম। যে কিভাবে এতগুলো লিচু চুরি করল। সে হয়তো মনে মনে বুঝতে পেরেছিল যে আমরা চুরি করেছি কিন্তু কিছু বলার ছিল না। কারো কোন প্রমাণ ছিল না। তো বন্ধুরা আজকে আপনাদের সাথে স্মৃতিময় এই গল্পটি শেয়ার করতে পেরে খুবই ভালো লাগছে। আসলে লিচু চুরি করতে পেরে যতটা মজা লেগেছে তাকে শিক্ষা দেওয়াটাই আমাদের আসল উদ্দেশ্য ছিল।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 8 months ago 

কিছু কিছু মানুষ রয়েছে যাদের কাছ থেকে অল্প কিছু নিলে তারা খুবই খারাপ ব্যবহার করে। আপনারা ঠিক সেই রকম মানুষকে শিক্ষা দেওয়ার জন্য তার গাছ থেকে লিচু চুরি করে নদীর পাড়ে বালুচরে বসে আনন্দের সাথে সেই লিচুগুলো খেয়েছেন। আসলে বন্ধুদের সাথে এরকম ঘটনা অনেক আমরাও ঘটিয়েছি। তবে আপনার গল্পটি পড়ে খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60025.27
ETH 2417.33
USDT 1.00
SBD 2.42