অপরূপ সৌন্দর্যময় ফুলের কিছু ফটোগ্রাফি 🌹 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

শীতোর অপরূপ সৌন্দর্যময় প্রকৃতির দৃশ্যগুলো আমার খুবই ভালো লাগে। গতকালের শহরের মধ্যে দিয়ে আমি বিকেল বেলা হেঁটে যাচ্ছিলাম। আর বিকেল বেলা হেঁটে যাওয়ার পথে রাস্তার পাশে দেখতে পেলাম ভ্যানের উপরে খুব সুন্দর সুন্দর ফুল বিক্রি করছে। এই ফুল গাছ গুলোতে অনেক সুন্দর ফুল ফুটে রয়েছে। তাই ফুলগুলো দেখে আমার খুবই ভালো লাগলো। আমি তাই ফুল বিক্রেতার কাছে আসলাম এবং ফুলগুলোর ফটোগ্রাফি করেছি।আশা করছি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।


অপরূপ সৌন্দর্যময় ডালিয়া ফুল গাছ দেখতে পেলাম। ডালিয়া ফুল গাছে খুবই সুন্দর একটি ফুল ফুটে রয়েছে। সত্যি ফুলটি দেখে আমার খুবই ভালো লেগেছে। তাই আমি এই ডালিয়া ফুল গাছটি কিনেছি। এই গাছটি দাম নিয়েছে ৬০ টাকা।


IMG_20230106_084105.jpg

location

তারপরে আমি দেখতে পেলাম নতুন একটি ফুলগাছ। এই গাছে হলুদ রঙের ফুলটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। এই ফুলের নাম আমি জানিনা, পরে ফুল বিক্রেতা কে জিজ্ঞেস করলাম এই ফুলের নাম কি? সে বলল নিলাম ফ্লাভার।সত্যি নামটা শুনে ভালোই লাগলো। আর এই ফুল গাছটিতে ফুলটি দেখতে খুবই সুন্দর ছিল।


IMG_20230106_084052.jpg

location

তারপর এখানে আমি আরেকটি নতুন ফুল গাছ দেখতে পেলাম। আসলে এই ফুলগুলো দেখতে অন্যরকম ছিল। এ ফুলের নাম জানিনা পরে আমি জিজ্ঞেস করলাম, এই ফুলের নাম হল ডায়ানথাম চিনেনসিস।সত্যিই নামটি শুনে মনে হচ্ছে এটি চীনের কোন ফুল হবে হাহাহা। যাই হোক নামটি আমার ভালো লেগেছে। আর ফুলটি দেখতে খুবই সুন্দর ছিল।


IMG_20230106_084122.jpg

location

এই ফুলগুলো আমার খুবই ভালো লাগে ফুলগুলোর কালার অনেক সুন্দর। দেখতেও খুবি ভালো লাগে। এগুলোকে বুতাম ফুল বলা হয়। সত্যিই এই ফুলগুলো বোতামের মতো দেখতে হলেও অনেক সুন্দর এবং আকর্ষণীয় ফুল।


IMG_20230106_084138.jpg

location

এই ফুল বিক্রেতা কাছে দেখতে পেলাম সুন্দর একটি ফুল। এই ফুলটির নাম হল জিনিয়া এলিগানস। এই ফুলটি দেখতে খুবই সুন্দর, আর ফুলটি সত্যি আমাকে মুগ্ধ করেছে। এত সুন্দর লেগেছে তাই আমি এই ফুলের গাছ কিনলাম।দাম নিয়েছে ৭০ টাকা।


IMG_20230106_084152.jpg

location

তারপর আমি দেখতে পেলাম গাঁদা ফুলের অনেকগুলো গাছ রয়েছে, আর এই গাঁদা ফুলের গাছে খুবি সুন্দর ফুল ফুটে আছে।দেখে খুবি ভালো লেগেছে আমার, এই গাঁধা ফুল গুলো খুবই সুন্দর ছিল।তাই আমি এই ফুলের ফটোগ্রাফি করেছি।


IMG_20230106_084216.jpg

location

রাস্তার পাশে অপরূপ সৌন্দর্যময় এই ফুলগুলো দেখতে পেয়ে আমার খুবই ভালো লেগেছে। তাই আমি ফুলের দুটি গাছ কিনেছি এবং ফুলের ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার আজকের ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লাগবে।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি নোট ৬ প্রো
ধরণঅপরূপ সৌন্দর্যময় ফুলের কিছু ফটোগ্রাফি।
ক্যমেরা মডেলনোট ৬ প্রো
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

বিকেল বেলা হাটাহাটির পথে চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন ৷ আসলে শীতের এ সময় বিভিন্ন প্রকার ফুলের দেখা মেলে ৷ অনেকই ভেনে করে বিভিন্ন প্রকার ফুল বিক্রি করে থাকে ৷ যে গুলো দেখতে সত্যিই অসম্ভব সুন্দর ৷ যাই হোক অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন ৷ ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

প্রথমে বলবো আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল। আপনি প্রতিটা ফুলের ছবি একদম স্বচ্ছ ভাবে তুলেছেন।

এগুলোকে বুতাম ফুল বলা হয়।

ফুলটা আমার কাছে পরিচিত কিন্তু নাম জানিনা তবে এই ফুলটার নাম যে বুতাম ফুল সেটা আশ্চর্যজনক ছিল।

 2 years ago 

আসলে শীতের মৌসুম মানেই হলো নানা ধরনের ফুল ৷ কারন এই সময়ে অনেক ধরনের ফুল ফোটে ৷ আপনি ফুলের দোকান হতে বেশ কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন ৷ প্রতিটি ফটোগ্রাফি দারুন ভাবে ক্যাপচার করেছেন ৷ আপনার মতো আমিও ভাই বেশি ফুলের নাম মনে রাখতে পারি না ৷
ধন্যবাদ দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

বিকেল বেলা শহরের মধ্য দিয়ে হাটাহাটি করার মুহূর্তে খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন ভ্যানের উপর থেকে। আপনার এই ফটোগ্রাফি গুলো অসাধারণ লেগেছে আমার কাছে আসলে এরকম ফটোগ্রাফি করতে সকলেই অনেক বেশি পছন্দ করে। আপনার এই পোস্ট পড়ে বুঝলাম আপনি ফুলের প্রতি অনেক বেশি আসক্ত যার কারণে হয়তো ফুল দেখে আপনি আপনার লোভ সামলাতে পারেননি। সত্যিই আপনার এই ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ।

 2 years ago 

আপনি দারুন ফটোগ্রাফি করতে পারেন।প্রত্যেকটি ফটো একদম পারফেক্ট।সুন্দর ফটোগ্রাফ গুলো দেখে চোখ জুড়িয়ে গেল।আর বর্ণনাও অনেক সুন্দর দিয়েছেন।ধন্যবাদ ভাইয়া সুন্দর ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে ভাই ফুল হলো সৌন্দর্যের প্রতীক। পৃথিবী তেমনি যেদিকে তাকান ফুল যদি না থাকে তাহলে সৌন্দর্য বর্ধনশীল হয় না। আপনি খুবই সুন্দর সুন্দর ফুলের কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। প্রতিটা ফুল আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে এর মধ্যে সবচেয়ে বেশি ভালো লেগেছে গাঁদা ফুলের ফটোগ্রাফি। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রাস্তার পাশে ভ্যানগাড়ি থেকে ডালিয়া ফুলের চারা কিনেছেন জেনে খুশি হলাম। বাসায় এই ধরনের ফুল গাছগুলো থাকলে খুব ভালো লাগে। আর এই ডালিয়া ফুলটি খুব সুন্দর। বেশ নতুন কিছু ফুল দেখতে পেলাম আজকে। জিনিয়া এলিগানস ফুলটি আমি সামনাসামনি দেখেছিলাম। বেগুনি রংয়ের ছোট এ ফুল গুলো দেখতে অনেক বেশি সুন্দর। আপনার প্রতিটি ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি ভ্যান গাড়ি থেকে খুব চমৎকার চমৎকার ফুলের ফটোগ্রাফি করেছেন। শীতকালে যেদিকে যায় খুব সুন্দর সুন্দর ফুল দেখতে হয়। ঐদিন আমি বাজারে গিয়েছিলাম দেখি একটি ভ্যান গাড়ির মধ্যে বিভিন্ন ধরনের ফুলের চারা গাছ আছে। ডালিয়া ফুল গাছ আমিও একটি কিনলাম। তবে আমার ফুল গাছের দাম ৮০ টাকা নিলেন। তবে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই অসাধারণ লাগলো আমার কাছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে সুন্দর করে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভ্যান গাড়িতে করে আমাদের এদিকে অনেক সুন্দর সুন্দর ফুলের গাছ বিক্রি করা হয় ভাইয়া। খুব কম দামে ফুলের গাছগুলো কিনে আনা যায়। কষ্ট করে আর বাইরে যাওয়া লাগে না। ফুল গাছে ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে সুন্দর লাগছে। আমার কাছে প্রথম ফুলের ফটোগ্রাফিটি অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58067.54
ETH 2469.39
USDT 1.00
SBD 2.40