কাঁঠালের বিচি ও সাজনের ডাঁটা দিয়ে ছোট মাছের রেসিপি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

GridArt_20230613_175407240.jpg

ছোট মাছের রেসিপি আমার খুবই ভালো লাগে। আমিতো ছোট মাছ খেতে খুবই পছন্দ করি। বিশেষ সাজনে ডাঁটা দিয়ে তৈরি করে অসাধারণ মজাদার হয়। তাই আজকে আমি কাঁঠালের বিচি ও সাজনে ডাঁটা দিয়ে মজাদার এই ছোট মাছের রেসিপি তৈরি করেছি। আর এই রেসিপিতে খুবই মজাদার হয়েছিল।বাজার থেকে আমি সাজনে ডাটা কিনে এনেছি। আর আমাদের কাঁঠাল রয়েছে সেই পাকা কাঁঠাল খেয়ে এই বিচি দিয়ে আমি আজকে রেসিপি তৈরি করলাম। আসলে কাঁঠাল আমাদের জাতীয় ফল আর কাঁঠাল দিয়ে আমরা যে কোন রেসিপি তৈরি করতে পারি।আর পাকা কাঁঠাল এবং কাঁঠালের বিচি যেন ভাজি এবং রান্না করে খাওয়া যায়।তাই আজকে এই মজাদার রেসিপি শেয়ার করলাম।


Picsart_22-06-19_17-14-20-812.jpg

উপাদানপরিমাণ
ছোট মাছ৪০০ গ্রাম ।
কাঁঠালের বিচি১০০ গ্রাম ।
মসলাপরিমানমতো।
হলুদপরিমানমতো।
লবণপরিমানমতো।
তেল৩০০ গ্রাম।
পিঁয়াজ২০০ গ্রাম।
সাজনে ডাঁটাপরিমানমতো

Picsart_22-06-19_17-36-37-094.jpg


Picsart_22-06-19_17-31-10-553.jpg

IMG_20230613_174954.jpgIMG_20230613_174930.jpg
  • সুস্বাদু ছোট মাছের রেসিপি তৈরি করার জন্য, প্রথমে আমি ছোট মাছগুলো সুন্দর করে কেটে ভালো করে ধুয়ে পাত্রে নিয়ে নিলাম।
IMG_20230613_175046.jpgIMG_20230613_175021.jpg
  • তারপরে সাজলে ডাটার সবজি ও কাঁঠালের বিচি আমি সুন্দর করে কেটে ভালো করে ধুয়ে পাত্রে নিয়ে নিলাম।
IMG_20230613_175121.jpgIMG_20230613_175105.jpg
  • তারপরে সকল মসলা নিয়ে আমি এই সবজিগুলো ভালো করে মাখিয়ে নিলাম।
IMG_20230613_175147.jpgIMG_20230613_175133.jpg
  • সকল মসলা দিয়ে সবজি মাখিয়ে নেওয়ার পরে, তার মধ্যে আমি মাছগুলো দিয়ে ভালো করে মাখাতে লাগলাম।
IMG_20230613_175220.jpgIMG_20230613_175203.jpg
  • তারপরে অল্প পরিমাণে পানি দিয়ে ঝোল করে, আমি জ্বাল দিতে লাগলাম।
IMG_20230613_175257.jpgIMG_20230613_175242.jpg
  • আস্তে আস্তে জ্বাল এই সবজি গুলো সিদ্ধ করতে লাগলাম।
IMG_20230613_175335.jpgIMG_20230613_175317.jpg
  • অবশেষে কাঁঠালের বিচি ও সাজনে ডাঁটা দিয়ে মজাদার ছোট মাছের রেসিপি শেষের ধাপে এসে পৌঁছালাম। শেষে ধাপে এসে অনেকটাই ভালো লাগছে।
নদীর ছোট মাছ এমনিতেই অনেক মজাদার হয়। তারপরে আমি সাজলে ডাটা ও কাঁঠালের বিচি দিয়ে এই রেসিপি তৈরি করেছি। সত্যি আমার তৈরি এই নদীর ছোট মাছের রেসিপি খেতে অনেক মজাদার হয়েছিল। তাই রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করলাম।

GridArt_20230613_175500871.jpg

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি
ধরণকাঁঠালের বিচি ও সাজনের ডাঁটা দিয়ে ছোট মাছের রেসিপি
ক্যমেরা মডেলNote 5 Pro
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

কাঁঠালের বিচি আমার অনেক বেশি পছন্দের। কাঁঠালের বিচি দিয়ে এভাবে যে কোন রকমের রেসিপি তৈরি করলে খেতে খুব ভালো লাগে। আপনি কাঁঠালের বিচি ও সাজনের ডাঁটা দিয়ে ছোট মাছের রেসিপি তৈরি করেছেন যা দেখে আমার তো খুবই খেতে ইচ্ছে করতেছে। এরকম রেসিপি গুলো তৈরি করলে খেতে সবার কাছেই ভালো লাগে। আর ছোট মাছও আমি ভীষণ পছন্দ করি। আপনি খুবই লোভনীয় একটা রেসিপি তৈরি করে সবার মাঝে ভাগ করে নিলেন দেখে ভালো লাগলো।

 last year 

কাঁঠালের বিচি এবং সজনে ডাটা দিয়ে ছোট মাছ রান্নার দারুন একটা রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। গরমের দিনে এই রেসিপিটা খুবই জনপ্রিয়তা পায় প্রত্যেকটি মানুষের কাছেই। আমার কাছে খুবই ভালো লাগলো রেসিপিটা।

 last year 

কাঁঠালের বিচি,সাজিনা ডাটা ও ছোট মাছের সমন্বয়ে খুবই সুস্বাদু একটি রেসিপি তৈরি করেছেন আপনি। কাঁঠালের বিচি, সজিনা ডাটা ও ছোট মাছ একত্রি করে আপনার এই রেসিপি তৈরি করার প্রক্রিয়াটি আমার কাছে খুবই ভালো লেগেছে। খুবই সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

নদীর ছোট মাছের রেসিপি কথা শুনে যেন খেতে ইচ্ছা করছে। তারপরে আপনি কাঁঠালের বিচি ও সাজনে ডাঁটা দিয়ে তৈরি করেছেন। সত্যি আপনার রেসিপির পরিবেশন দেখেই যেন জিভে দিয়ে জল চলে আসলো।

 last year 

সজনে ডাটা দিয়ে মাছ রান্না করলে খেতে অনেক ভালো লাগে। তাছাড়া এখন যেহেতু কাঁঠালের সিজন কাঁঠালের বিচি দিয়ে ভর্তা কিংবা যে কোন মাছের সাথে রান্না করে খেলে অসাধারণ লাগে। আপনি ছোট মাছ দিয়ে অনেক মজার করে একটি রেসিপি তৈরি করলে সজনে ডাটা এবং কাঁঠালের বিচি দিয়ে দেখতে অনেক বেশি ইয়াম্মি দেখাচ্ছে।

 last year 

ছোট মাছ আমার খুবই ফেভারিট।
আপনি কাঁঠালের বিচি এবং সজনে ডাটা দিয়ে ছোট মাছের মজাদার একটি রেসিপি প্রস্তুত করেছেন ।দেখেই খুব লোভ হচ্ছে।
বিশেষ করে কাঁঠালের বিচি দিয়ে প্রস্তুত করার রেসিপি গুলো আমার কাছে স্পেশাল লাগে।।।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন কাঁঠালের বিচি ও সজনের ডাটা দিয়ে দারুন সুস্বাদু এক রেসিপি। আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু লাগবে। সজনের ডাটা আমার বেশ পছন্দের একটি রেসিপি। ধন্যবাদ এত সুন্দর ভাবে রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

 last year 

কাঁঠালের বিচি আমার খুব পছন্দ। তবে মুরগি দিয়ে কাঁঠালের বিচি রান্না করে খাওয়া হলেও মাছ দিয়ে কখনও খাওয়া হয়নি। আপনার মাছের রেসিপি দেখে মনে হচ্ছে খুব মজা হয়েছিল।আপনি কাঁঠালের বিচি আর সজনে ডাটা দিয়ে খুব সুন্দর একটি মাছের রেসিপি শেয়ার করেছেন ভাইয়া, খুব ভালো লাগলো দেখে।মজার এই রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last year 

ওয়াও আপনার রেসিপি অসাধারণ হয়েছে।কাঁঠালের বিচি ও সাজনের ডাঁটা দিয়ে ছোট মাছের রেসিপি। এভাবে রেসিপি তৈরি করলে খেতে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় হয়ে থাকে এমন না রেসিপি ধাপ সাধারণভাবে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থিত না করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56159.14
ETH 2370.54
USDT 1.00
SBD 2.30