জারুল ফুলের রেনডম ফটোগ্রাফি 🌸 By mohamad786 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আমি আজ আপনাদের মাঝে খুব সুন্দর একটি ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। শুধু ফটোগ্রাফি নিয়েই নয় এই ফুলের সৌন্দর্য এবং এই ফুল গাছের বিভিন্ন গুণ নিয়ে আলোচনা করব।আপনারা অনেকে হয়তো ফুলটি দেখে চিনতে পারছেন। হ্যাঁ,ফুলটির নাম জারুল ফুল।আমি আজ আপনাদের মাঝে জারুল ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। তো চলুন ফটোগ্রাফির সাথে সাথে এর বিশেষ কিছু গুণ আপনাদের মাঝে শেয়ার করি।এখন তাহলে শুরু করা যাক।

IMG_20220517_165109.jpg

Location
Device:Poco X2

জারুল (ইংরেজি: Giant Crape-myrtle)
বৈজ্ঞানিক নাম: (Lagerstroemia speciosa)

জারুল ভারতীয় উপমহাদেশে নিজস্ব বৃক্ষ। ভারত বাংলাদেশ ছাড়াও পৃথিবীর বিভিন্ন দেশে জারুল গাছ দেখা যায়।তবে এশিয়া মহাদেশেই বেশি দেখা যায়।নিম্ন অঞ্চলের জলাভূমিতে জারুল গাছ ভালো ভাবে বেড়ে উঠতে পারে।আবার শুকনো মৌসুমে এদের বেড়ে উঠতে সমস্যা হয় না।মোটামুটি সব ধরনের জায়গায় জারুল গাছ বেড়ে উঠতে পারে।

IMG_20220517_150257.jpg

Location
Device:Poco X2

জারুল (ইংরেজি: Giant Crape-myrtle)
বৈজ্ঞানিক নাম: (Lagerstroemia speciosa)

জারুল গাছ পাতাঝরা বৃক্ষ হওয়ায় শীতকালে এর পাতা ঝরে পড়ে। তবে বসন্তকালে নতুন সবুজ পাতা গজায়।সর্বশেষে গ্রীষ্মকালে জারুল গাছে থোকা থোকা ফুল আসে।ফুল গুলো দেখতে অসম্ভব সুন্দর হয়।যা অনেক দূর থেকেও দেখা যায়। জারুল ফুল পরিবেশটাকে একদম মাতিয়ে রাখে।

IMG_20220517_150131.jpg

Location
Device:Poco X2

জারুল (ইংরেজি: Giant Crape-myrtle)
বৈজ্ঞানিক নাম: (Lagerstroemia speciosa)

জারুল ফুল বেগুনি রঙের হয়।ফুলগুলো বেগুনি রঙের হওয়ার কারণে অনেক দূর থেকেও ফুল গাছ দেখা যায়।প্রতিটি ফুলে চারটি করে পাপড়ির সাথে মাঝখানে থাকে হলুদ রঙের পরাগকোষ।যা এই ফুলের সৌন্দর্যকে অনেক গুণ বৃদ্ধি করেছে।

IMG_20220517_150237.jpg

Location
Device:Poco X2

জারুল (ইংরেজি: Giant Crape-myrtle)
বৈজ্ঞানিক নাম: (Lagerstroemia speciosa)

গ্রীষ্মকালের শুরু থেকেই এই গাছে ফুল ফোটা শুরু করে দেয়।এবং শরৎ কালের শেষ পর্যন্ত এই গাছের ফুল ধারাবাহিক ভাবে ফুটেই থাকে।

IMG_20220517_150153.jpg

Location
Device:Poco X2

জারুল (ইংরেজি: Giant Crape-myrtle)
বৈজ্ঞানিক নাম: (Lagerstroemia speciosa)

জারুল গাছের কাঠ লালচে এবং অনেক শক্ত। যার ফলে জারুল গাছের কাঠ দিয়ে বিভিন্ন ধরনের ঘরের আসবাবপত্র তৈরি করা হয়। এছাড়াও জারুল কাঠ বিভিন্ন প্রয়োজনীয় কাজে ব্যবহার করা হয়। জারুল গাছের আরেকটি অন্যতম বিশেষ গুণ হচ্ছে এটি দিয়ে বিভিন্ন ধরনের ওষুধ তৈরি করা যায়। জ্বর, অনিদ্রা, কাশি ও অজীর্ণতায় দূরে করার জন্য জারুল উপকারী।

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝জারুল ফুলের রেনডম ফটোগ্রাফি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

New_Benner_ABB.png

Amar_Bangla_Blog_logo_png.png

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আসলে আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। খুবই সুন্দর ভাবে আমাদের দেখার সুযোগ করে দিলেন। শুভকামনা রইল।

 2 years ago 

আমার করা জারুল ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

আপনার জারুল ফুলের ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার হয়েছে ।জারুল ফুল দেখতে বেশ চমৎকার ।এত কাছ থেকে কখনো জারুল ফুল দেখা হয়নি ।আপনার কাছ থেকে দেখে নিলাম । ফুলটি সম্পর্কে বিস্তারিত বেশ ভাল লিখেছেন ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার করা জারুল ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

এই ফুলটি আমি অবশ্য অনেক জায়গায় দেখেছি। তবে ফুলের নাম জানা ছিল না। জারুল ফুল নামটা সত্যিই জেনে খুব ভালো লাগলো। এবং ফটোগ্রাফি গুলো খুব অসাধারণ হয়েছে। অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার করা জারুল ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাই সত্যি বলতে জারুল ফুল সম্পর্কে এই প্রথম জানলাম। এর আগে আমি কখনও এই ফুল দেখিনি। আপনি এতো চমৎকার ভাবে ফুলের ফটোগ্রাফি গুলো করেছেন এবং ফুল সম্পর্কিত বিস্তারিত তথ্য শেয়ার করেছেন সত্যি আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার করা জারুল ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

ফুলটা দেখতে বেশ ভালো লাগছে। যেকোনো ফুল দেখতে অনেক বেশী সুন্দর হয়। তবে এই ফুলটার নাম প্রথম শুনেছি এবং মনে হয় দেখেছিও প্রথম। ধন্যবাদ আপনাকে সুন্দর ফুলের ফটোগ্রাফিতে আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

জারুল ফুলের ছবিগুলো খুব সুন্দর ছিল 😍
সত্যি বলতে এই ফুল দেখেছি অনেক জায়গায় তবে আপনার পোস্টে চমৎকার ফুলটি দেখে ভীষণ ভালো লাগলো ☺️
ভালো উপস্থাপনা ছিল ভাই 👌

 2 years ago 

আমার করা জারুল ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

এই ফুলটি আমি প্রায় দিনেই ক্যালেনের রাস্তায় দেখতে পাই, কিন্তু নাম জানা ছিলো না, মাঝে ভাবতাম ফুল গুলোর ফটোগ্রাফি করবো কিন্তু সময় না থাকার কারণে ফটোগ্রাফি করতে পারিনি, তবে আজকে আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো, অনেক সুন্দর করে আপনি ফুল এবং গাছ গুলোর বর্ণনা দিয়েছেন শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

আমার করা জারুল ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

জারুল ফুলের ফটোগ্রাফি, সত্যিই ভাইয়া অসাধারণ ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। এই জারুল ফুলের কালার টি আমার কাছে দারুন লাগে। এতটাই সুন্দর লাগে মনে হয় এই জারুল ফুলটি আমাকে আকর্ষণ করছে। আর এই অপূর্ব ফুলের রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার করা জারুল ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

জামরুল ফুলের ফটোগ্রাফি টি দেখে আমার খুবই ভালো লেগেছে এমনিতে আমি ফুল অনেক পছন্দ করি কেননা ফুল হলো সৌন্দর্যের প্রতীক। আপনি প্রত্যেকটি ফটোগ্রাফি একদম স্পষ্ট এবং প্রফেশনাল ভাবে তুলে আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে খুবই চমৎকার লেগেছে ভাই।

 2 years ago 

আমার করা জারুল ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

জারুল ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। ফুল আমার অনেক ভালো লাগে সেটা যদি হয় থাকুক না কেন। ধন্যবাদ আপনাকে আরো সুন্দর ফুলের ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61639.07
ETH 2982.91
USDT 1.00
SBD 2.46