❝রঙিন কাগজ ব্যবহার করে সুন্দর একটি ওয়ালমেট তৈরি❞

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

IMG_20230805_095136.jpg

অনেকদিন পর আজ আমি আপনাদের মাঝে রঙিন কাগজ ব্যবহার করে একটি ওয়ালমেট তৈরি করে আপনাদের মাঝে হাজির হয়েছি। যেহেতু একটি ওয়ালমেট তৈরি করতে অনেকক্ষণ সময় লাগে তাই আমি এই ব্যস্ত সময়ের মধ্যে ওয়ালমেট তৈরি করতে পারি নাই। কিন্তু এখন একটু পড়াশোনার চাপ কম তাই ভাবলাম একটি ওয়ালমেট তৈরি করি এবং আপনাদের সাথে শেয়ার করি। অনেকক্ষণ চিন্তা ভাবনা করার পর এই ওয়ালমেটির ডিজাইন আমার মাথায় আসে এবং এটি তৈরি করার জন্য আমি মনস্থির করি।তাই আমি আর বসে না থেকে ওয়ালমেট তৈরি করার কাজ শুরু করে দিলাম।মূলত এই ওয়ালমেটের ডিজাইন 'লাভ' কে কেন্দ্র করে করা হয়েছে।তো চলুন আর কথা না বাড়িয়ে ওয়ালমেট তৈরির প্রসেসগুলো আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করি। আশা করি আমার তৈরি রঙিন কাগজের এই ওয়ালমেটটি আপনাদের সকলের অনেক ভালো লাগবে।

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScP6RbaD9rFuS4qvEg6DdcAmatE96rTjJXF71btC8vgYA6FdaGCfySYEXjhECxJhtN4tk4wx6KEAJUUKE7JwmSFRm3nB8qoebLCec2TB5mup (1).jpeg

IMG_20230805_095512.jpgIMG_20230805_095546.jpg
  • রঙিন কাগজ (৩ টি)
  • কার্টুন পেপার
  • কাঁচি
  • পেন্সিল বা মার্কার পেন
  • আঠা বা ব্লু-গান

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScu8ozrDfYkQmAPtiVZvKiuvaPP1R8udSrcLDk1sWz8EzdZzZHPQTFKWmR4FihYzpXavpSjLvze7Ar8GL6wr9eCaXEh1vyHqsDQuECugvpFg (1).jpeg

IMG_20230805_095650.jpgIMG_20230805_095713.jpg
  • প্রথমেই একটি কার্টুন পেপারের উপর মার্কার পেন দিয়ে ওয়ালমেটের ডিজাইন আঁকলাম। তারপর কাঁচি দিয়ে সেই অংশটুকু কেটে নিলাম।

IMG_20230805_095739.jpg

  • কার্টুন পেপারের কাটা অংশটুকু এবার কালো কাগজ দিয়ে আঠা দিয়ে লাগিয়ে নিলাম।
IMG_20230805_095815.jpgIMG_20230805_095847.jpg
  • এবার ছোট ছোট ফুল তৈরি করার জন্য গোলাপি কালার কাগজ কাঁচি দিয়ে ত্রিভুজ আকৃতির কেটে নিলাম।
IMG_20230805_095915.jpgIMG_20230805_095947.jpg
  • এবার গোলাপি কাগজের উপর পেন্সিল দিয়ে দাগ দিলাম এবং সেইভাবে কাঁচি দিয়ে কেটে নিলাম।
IMG_20230805_100007.jpgIMG_20230805_100039.jpg
  • কাঁচি দিয়ে কাটা কাগজের টুকরো গুলে এবার ব্লু গান দিয়ে ছোট ছোট ফুলের মতো তৈরি করলাম।(আপনারা চাইলে যেকোনো ধরনের আঠা ব্যবহার করতে পারেন)
IMG_20230805_100055.jpgIMG_20230805_100120.jpg
  • এবার সবুজ কালার কাগজ দিয়ে ছোট ছোট পাতা বানালাম।

IMG_20230805_100157.jpg

  • গোলাপি কাগজ দিয়ে তৈরিকৃত ফুল গুলোর মাঝে এবার ছোট ছোট বল ব্লু গান দিয়ে লাগিয়ে দিলাম। যার জন্য ফুল গুলো দেখতে আগের থেকে অনেক সুন্দর দেখাচ্ছে।
IMG_20230805_100235.jpgIMG_20230805_100332.jpgIMG_20230805_100412.jpg
  • কালো কাগজ দিয়ে মুড়িয়ে রাখা ওয়ালমেট এর ফ্রেমের উপর এবার পাতাগুলো আঠা দিয়ে লাগিয়ে দিলাম।তারপর লাভের চারপাশে ফুলগুলোও লাগিয়ে দিলাম।এবং গোলাপি ও সবুজ রঙের কাগজ দিয়ে বড় বড় তিনটি লাভ তৈরি করলাম।

IMG_20230805_100505.jpg

  • পরিশেষে তিনটি লাভ ওয়ালমেটের সাথে লাগিয়ে দিলাম। আর এভাবেই তৈরি হয়ে গেল সুন্দর একটি ওয়ালমেট।

7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5rUV5GhRDkgnuTDFYGJj3KotHYASwffqybuRRVKFPsXRX5uNSJxjoW5m8Yrn8G5K2hPapBBAj7RJ3BCdnRqCmHYmUzEud91KKKMCP8HXJLc3tZHG.jpeg

IMG_20230805_095229.jpg

আজ আমি আপনাদের মাঝে উপস্থাপন করলাম সুন্দর একটি ওয়ালমেট।মূলত ঘরের সৌন্দর্যকে বৃদ্ধি করার জন্য আমরা এর সকল অলমের তৈরি করে থাকি।কারণ ঘরের মধ্যে বিভিন্ন রকমের ওয়ালমেট ঝুলিয়ে রাখলে অনেক সুন্দর দেখা যায়।যাই হোক আপনাদের মাঝে আমার তৈরিকৃত এই ওয়ালমেটটি উপস্থাপন করতে পেরে আমি খুবই আনন্দিত।ওয়ালমেট তৈরির প্রসেস গুলো আপনাদের মাঝে ধাপে ধাপে খুবই সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। আশা করি আপনাদের সকলের অনেক ভালো লেগেছে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝রঙিন কাগজ দিয়ে একটি ওয়ালমেট তৈরি ❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে এবং দেখতে আমার কাছে খুব ভালো লাগে। রঙিন কাগজ ব্যবহার করে চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন। দেখতে খুব সুন্দর লাগছে। এ ধরনের ওয়ালমেট গুলো ঘরে ঝুলিয়ে রাখলে দেখতে খুব সুন্দর দেখায়। তৈরি করার ধাপ গুলো খুব সুন্দর মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি ডাই আমাদেরকে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 
 last year 

অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। এটা দেখে আমি একদম মুগ্ধ হয়ে গেছি ।এটা তৈরি করতে মনে হয় আপনার অনেক সময় লেগেছে। এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

২ /৩ দিন সময় নিয়ে আমি ওয়ালমেটটি তৈরি করেছিলাম।সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু ।

 last year 

রঙিন কাগজ ব্যবহার করে অনেক কিছুই তৈরি করা যায়। আর আমি তো অনেক বেশি পছন্দ করি কাগজ ব্যবহার করে বিভিন্ন রকম ডাই এবং অরিগ্যামি তৈরি করতে। রঙিন কাগজ দিয়ে এভাবে ওয়ালমেট তৈরি করলে খুবই সুন্দর হয়। আর যদি কার্ডবোর্ড ব্যবহার করা হয় তখন একটু বেশি সুন্দর লাগে। ঘরের সৌন্দর্য অনেক বেশি বৃদ্ধি পায় ওয়ালমেট তৈরি করলে। ফুলগুলো অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে, বিশেষ করে ভিতরে পুঁতি দেওয়ার কারণে একটু বেশি ভালো লাগছে।

 last year 

পরবর্তীতে তাহলে কার্ডবোর্ড ব্যবহার করে কিছু একটি তৈরি করার চেষ্টা করব। সুন্দর একটি পরামর্শ এবং তার সাথে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন কাগজ ব্যবহার করে সুন্দর একটি ওয়ালমেট তৈরির পদ্ধতি। বিভিন্ন রঙের কাগজ দিয়ে আপনার তৈরি লাভের ওয়ালমেট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে এগুলো তৈরি করতে হলে ব্যাপক সময় এবং অভিজ্ঞতার প্রয়োজন হয়। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট ধাপে ধাপে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনি রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর করে ওয়ালমেট তৈরি করেছেন তো। রঙিন কাগজ দিয়ে এরকম কিছু তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। উপস্থাপনার মাধ্যমে অনেক সুন্দর করে আপনি শেয়ার করেছেন যা দেখতে অনেক বেশি চমৎকার লাগছে। এই ওয়ালমেট যদি ঘরের দেয়ালে লাগানো হয় তখন আরো বেশি ভালো লাগবে এটি দেখতে। খুবই সুন্দর হয়েছে আপনার করা এই আর্ট।

 last year 

ধন্যবাদ জানাচ্ছি ভাই এত সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 last year 

একটি লাভ চিহ্নকে কেন্দ্র করে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া। এই ধরনের ওয়ালমেট তৈরি করতে যেমন ভালো লাগে তেমনি ঘরে সাজিয়ে রাখলেও ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে পুঁথির ব্যবহার করে আরো বেশি সুন্দর এবং আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছেন। ওয়ালমেটটি দেখতে অনেক সুন্দর লাগছে।

 last year 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

রঙিন কাগজ দিয়ে একদম অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার তৈরি করা ওয়ালমেট খুবই আনকমন হয়েছে। এটি তৈরি করতে নিশ্চয়ই অনেক সময় লেগেছে ।আপনার ধৈর্যের তারিফ করতে হয়। খুবই পছন্দ হয়েছে ওয়ালমেট।

 last year 

দুই থেকে তিনদিন সময় নিয়ে এই ওয়ালমেট তৈরি করেছিলাম আপু।আমার তৈরি ওয়ালমেট আপনার পছন্দ হয়েছে জেনে খুবই খুশি হলাম।

 last year 

বাহ দেখে তো মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া আপনি এত সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করলেন। সত্যি অসাধারণ হয়েছে আপনার ওয়ালমেট টি। এই ধরনের ওয়ালমেট ঘরে টাঙ্গিয়ে রাখলে অনেক সুন্দর লাগবে। খুব সুন্দরভাবে আপনি প্রতিটা ধাপ আমাদের সাথে শেয়ার করলেন কিভাবে তৈরি করেছেন।

 last year 

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

দারুন হয়েছে ভাইয়া আপনার করা রঙিন কাগজের ওয়ালমেটটি। আমিতো পুরোটাই মুগ্ধ।আপনি ধাপে ধাপে শেয়ার করলেন। এমন ওয়ালমেট দেয়ালের সৌন্দর্য অনেকখানি বাড়িয়ে তোলে।আপনি ধাপগুলো খুব সুন্দরভাবে তুলে ধরেছেন। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 58118.57
ETH 2462.81
USDT 1.00
SBD 2.38