আমার লেখা কিছু অনু কবিতা

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।


ঈদের ছুটি শেষ হয়ে গেল, সকলেই যেন এখন কর্মব্যস্ততায় নিজেকে ব্যস্ত রাখবে।আর ঈদের ছুটি শেষ হওয়াতে গ্রামের মায়া ত্যাগ করে আবারো ঢাকা শহরে চলে যেতে হবে। তাই মনের ভিতরে যেন খারাপ লাগছে। আসলে গ্রামে আসার যে অনুভূতি এটা অসাধারণ, কিন্তু গ্রাম থেকে যখনই আমরা শহর কিংবা কর্মস্থলে চলে যায় তখন খুবই খারাপ লাগে। তারপরেও কি আর করা। জীবন যুদ্ধ যেহেতু আমরা নেমে পড়েছি আমাদের যেতে হবে। তাই আজকে রাতে বাসার ছাদে বসে একা একা ভাবতে ছিলাম।আর ভাবতে ভাবতে যেন মন খারাপ লাগতেছিল এবং একা একা বসে তাই মনের অনুভূতি নিয়ে কিছু অনু কবিতা লিখে রেখেছিলাম। আজকে তাই আপনাদের মাঝে কিছু অনু কবিতা শেয়ার করলাম।প্রকৃতির সুন্দর কিছু অনুভূতি আর ভালোবাসার প্রিয় মানুষকে নিয়ে মনের অনুভূতি থেকে এই অনু কবিতা গুলো লিখে আপনাদের মাঝে শেয়ার করলাম।


20240625_115931.jpg

“ অনু কবিতা ”
মোঃ ফয়সাল আহমেদ


কবিতা-১

ভালোবাসি তোমার হাত ধরেছিলাম আমি।
কেন তুমি চলে গেলে আমাকে ছেড়ে।
তোমার জন্য আজও পথ চেয়ে থাকি,
আমি বারেবারে।
আসবে কি তুমি সকল বাঁধা পেরিয়ে।

কবিতা-২

তোমার কথাই মনে পড়ে,
আমার বারেবারে।
ভালবেসে তোমায় নিয়ে,
থাকতাম জনম জনম ধরে,
কিভাবে আছো তুমি আমায় ছেড়ে।
অন্যের সাথে জীবন সংসারে।

কবিতা-৩

খাঁ খাঁ এই গরমে থাকতে চায় না,
মন আর আমার এই শহরে।
যেতে মন চায় তাই বারে বারে।
গ্রামের মাঝে সবুজ পরিবেশে।
মন হারাতে চায় আমি প্রকৃতির মাঝে।

কবিতা-৪

বৃষ্টি ভেজা এই শীতল পরিবেশে,
ভিজবো আমি দুহাত বাড়িয়ে।
ভালোবাসার গান গাইবো আমি,
বৃষ্টিতে ভিজতে ভিজতে।
তাইতো বৃষ্টির জন্য রয়েছি আমি পথ চেয়ে,
আসবে কি বৃষ্টি কালো মেঘ ছাড়িয়ে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 months ago 

আসলেই তাই, ঈদের ছুটি শেষে এখন সবাই সবার জীবন যুদ্ধে নেমে পড়েছে। যাইহোক খুবই ভালো লাগলো আপনার অনু কবিতাগুলো পড়ে। বিশেষ করে প্রকৃতিকে নিয়ে লেখা কবিতা গুলো আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একগুচ্ছ অনু কবিতা শেয়ার করার জন্য।

 3 months ago 

আমার কাছে অনু কবিতা গুলো পড়তে একটু বেশি ভালো লাগে। আপনি আজকে বেশ কয়েকটি অনুকবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার লেখা প্রতিটি অনুকবিতা আপনার প্রিয় মানুষটি কে নিয়ে লেখা। আপনি বেশ দারুন ভাবে কবিতার লাইন গুলো সাজিয়ে গুছিয়ে লেখার চেষ্টা করেছেন।

 3 months ago 

ছোট ছোট অনু কবিতা লিখে আপনি বেশ সুন্দর করে আপনার মনের ভাব প্রকাশ করেছেন। যা কিনা আমার বেশ ভালো লেগেছে। কবিতার ভাষায় মনের অনুভূতিগুলো কিন্তু খুব সুন্দর করে বর্ণনা করা যায়। আপনার অনুকবিতাগুলো দারুন ছিল।

 3 months ago 

নিজের গ্রামে আসার আনন্দ খুবই বেশি। তবে গ্রাম থেকে যখন আবার আমরা শহরে চলে যাই তখন অনেক খারাপ লাগে। আপনার লেখা অনু কবিতা পড়ে খুবই ভালো লাগলো ভাইয়া। দুর্দান্ত সব কবিতাগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি।

 3 months ago 

সুন্দর একটি আইডিয়া বাসার ছাদে বসে ভাবছিলেন। বাসার ছাদে নিরিবিলিতে বসে কবিতা বেশ ভালোভাবে লেখা যাবে। যদিও মন খারাপ ছিল আপনার সেই ভাবনা থেকেই অনু কবিতাগুলো লিখে নিলেন। আপনার লেখা প্রতিটি অনু কবিতা অসাধারণ হয়েছে পড়তে। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

আপনি সবসময় খুব চমৎকার কবিতা লিখে থাকেন। আর অণু কবিতাগুলো আরো দারুন ভাবে লিখেন। আজকের লেখা অনু কবিতাগুলো পড়ে ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে চার নাম্বার অনু কবিতাটি আরও বেশি ভালো লেগেছে। এত সুন্দর অনু কবিতাটি আমাদের মাঝে লিখে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 3 months ago 

আপনার মত আমরাও বৃষ্টির জন্য দু হাত বাড়িয়ে অপেক্ষায় রয়েছি ভাইয়া। কবিতা লিখতে পারলে তো দেখছি অনেক সুবিধা রয়েছে। কবিতার মাধ্যমে আপনারা আপনাদের মনের ভাব অনেক সুন্দর ভাবে প্রকাশ করতে পারেন। আজকে চারটি অণু কবিতার মধ্যে দিয়ে অনেক সুন্দর ভাবে মনের অনুভূতি শেয়ার করেছেন। খুবই ভালো লাগলো ভাইয়া আপনার লেখা কবিতাগুলো পড়ে ধন্যবাদ।

 3 months ago 

আজ আপনি আমাদের মাঝে অনু কবিতা শেয়ার করেছেন। আপনার অনু কবিতাগুলো পড়ে আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার মন খারাপ থাকা সত্ত্বেও ছাদে বসে কি সুন্দর ভাবে অনু কবিতাগুলো লিখে ফেললেন। আসলে সকলের মায়া ছেড়ে কর্মস্থলে আসার পর সবার খারাপ লাগে। কি আর করা জীবন যুদ্ধে আসতেই হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর অনু কবিতা আমাদের সাথে শেয়ার করে নেয়ার জন্য।

 3 months ago 

আসলে আমাদের কর্মব্যস্ততার কারণে আমাদের চলে যেতে হয়।মন থাকতে চায়লেও তারপরেও যেন আমরা থাকতে পারিনা। যাই হোক আজকে আপনি বাসার ছাদে বসে খুবই সুন্দরভাবে কিছু অনু কবিতা লিখেছেন। মনের অনুভূতিগুলো এই অনু কবিতার মাধ্যমে শেয়ার করেছেন।পড়ে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 59944.92
ETH 2307.28
USDT 1.00
SBD 2.48