লাভ বার্ড পাখি কিনার অনুভূতি[10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

পশু পাখি পালন করতে আমার খুবই ভালো লাগে। আর এই পশুপাখি আমি শখের বশে পালন করি। বাগান করা যায় এমন শখ তেমনি পশু পাখি পোষা আমার শখ। আল আমার বিশেষ করে কবুতর পাখি আমি পালতে খুবই ভালোবাসি। আমি সেই ক্লাস সিক্সে থেকে কবুতর পালন করি।তাই কবুতরকে আমি খুবই ভালোবাসি। আমার অনেক কবুতর রয়েছে মাঝখানে আমি কিছুদিন ঢাকায় গিয়েছিলাম। তখনকার কবুতর পালন করা আর হয়নি। এই কবুতরগুলো বাড়িতে রেখে গিয়েছিলাম তখন কবুতরগুলোকে আমি খুব মিস করেছি। আমার বাড়িতে এখনো অনেকগুলো কবুতর রয়েছে। এই কবুতরগুলো আমি পালন করি এবং কবুতরগুলোকে খাওয়া-দাওয়ার সকল কাজ আমি ও আমার ভাই করে।কবুতরগুলোকে খাবার খাওয়াতে আমার খুবই ভালো লাগে। যখন কবুতর বাচ্চা দেয় তখন সত্যিই অনেক আনন্দ হয়। তাই আজকে আমি এই কবুতরের পাশাপাশি লাভ বার্ড পাখি পালন করার সিদ্ধান্ত নিয়েছি। তাই আজকে আমি বাজারে এসেছি পাখি কেনার জন্য। আর এই লাভ বার্পাড পাখি কেনার মুহূর্তগুলো সাথে শেয়ার করতে এসেছি। আশা করছি এই মুহুর্তের গল্পটি পড়ে ভাল লাগবে


GridArt_20221122_212500449.jpg

এই লাভ বার্ড পাখি কেনার জন্য আমি সিরাজগঞ্জ শহরের কলেজ রোডে। এই কলেজ রোডে পাখি পাওয়া যায়। বিশেষ করে সরকারি কলেজ রোডের পাশে অনেকগুলো পাখির দোকান রয়েছে। এই দোকান থেকে অনেকেই লাভ বার্ড পাখি কেনে। আজকে আমি এই দোকানগুলোতে এসেছিলাম পাখি কিনার জন্য। আমি এই দোকানগুলোতে এসে সত্যি অবাক হয়ে গেছি। এই দোকানগুলোতে অনেক সুন্দর সুন্দর লাভ বার্ড পাখি এবং অন্য জাতের পাখি রয়েছে। সত্যি দোকানগুলোতে পাখি দেখতে আমার খুবই ভালো লাগলো। আমি অনেক আনন্দিত হয়েছি এবং পাখির দোকানদারের সাথে আমি পাখি কেনার বিষয়ে কথা বলতে লাগলাম।


IMG_20221122_212241.jpg

IMG_20221122_212200.jpg

এই পাখির দোকানদারের সাথে কথা বলতে খুবই ভালো লাগলো। সে বলল এই পাখিগুলো খুবই ভাল জাতের এবং এই পাখিগুলো পারলে দুই তিন মাসের মধ্যেই তারা ডিম দেবে। সত্যি এরকমই পাখি আমি কিনতে এসেছিলাম। তাদের কাছ থেকে পাখির গল্প গুলো শুনে আরো ভালো লাগছে। তাদের কাছ থেকে এই পাখি সম্পর্কে অনেক কিছু জানতে পারলাম। তারা খুবই সুন্দর ভাবে আমার সাথে কথা বলল।রহিম দোকানদার নামে এক ভাই ছিল, সে এই পাখিগুলোকে অনেক যত্নসহকারে পালন করে এবং বিক্রি করে। তার একটি পাখির খামার রয়েছে। সেখানে এই পাখিগুলো পালন করে এবং বিক্রি করে। তাই আমি রহিম ভাইয়ের কাছ থেকে দুটি লাভ বার্ড পাখি কেনার জন্য কথা বলতেছিলাম।রহিম ভাই বলল এই দুটি লাভ বার্ড পাখি ৮০০ টাকা বিক্রি করি। আমার কাছে ৬০০ টাকা নেবে কারণ তুমি পাখি পালন করতে খুবি ভালোবাসো তাই। অনেক ভালো লেগেছে। তাই সে আমার কাছ থেকে ৬০০ টাকা নিবে বললো।


IMG_20221122_212300.jpg

তারপর আমি রহিম ভাইয়ের কাছ থেকে দুটি লাভ বার্ড পাখি কিনলাম। সে আমার কাছ থেকে ৬০০ টাকা নিলো এবং রহিম ভাই বলল দুই মাসের মধ্যেই এই পাখিগুলো ডিম দেবে। আর যখন ডিম দেওয়া শুরু করবে তখন প্রতি তিনমাস পর করে ডিম দিবে।আমার অনেক ভালো হবে।ত।আর বললো পাখি গুলোকে খুবই যত্ন করবা এবং নিয়মিত খাবার দিবা।তাহলে খুব তাড়াতাড়ি পাখি ডিম দিবে।রহিম ভাইয়ের কাছে পাখি পালনের আরো কিছু পরামর্শ নিলাম।


IMG_20221122_212216.jpg

দুটি লাভ বার্ড পাখি কেনার পরে আমি আরেকটি দোকানে দেখতে পেলাম অনেক সুন্দর সুন্দর খরগোশের বাচ্চা। এই খরগোশের বাচ্চা গুলো দেখে আমার খুবই ভালো লাগলো। যদিও খরগোশ আমি এর আগে কখনো পালিনি। তবে এই খরগোশগুলো দেখে আমার কেনার খুব ইচ্ছা হল। তাই আমি এই খরগোশ বিক্রেতার সাথে কথা বলতে লাগলাম। সে খরগোশ সম্পর্কে আমাকে অনেক কিছু তথ্য দিলো। খরগোশ গুলো অনেক সুন্দর ছিল, সাদা রঙের খরগোশ দেখে অনেক ভালো লাগলো।


IMG_20221122_212144.jpg

এই খরগোশের বাচ্চা গুলো অনেক সুন্দর ছিল। তারা খাঁচার ভিতর খাবার খাচ্ছি। দৃশ্য গুলো দেখে আমার খুবই ভাল লাগল। তাই আমি এই খরগোশ কিনার জন্য খরগোশ বিক্রেতার সাথে কথা বললাম। সে বলল এই খরগোশ অনেক ভাল জাতের খরগোশ।আর খরগোশ গুলো যত্ন করলে তাড়াতাড়ি তারা বাচ্চা দিবে।সত্যিই খরগোশগুলো অনেক ভালো লাগলো।আমি যদি এর আগে খরগোশ পালন করিনি। তারপরে খরগোশ কেনার খুব ইচ্ছা হল। তাই আমি খরগোশ বিক্রেতার সাথে কথা বললাম। সে বলল একটি খরগোশ বিক্রি করা হয় না। জোড়া বিক্রি করা হয়। তুমি যদি খরগোশ নিতে চাও তাহলে জোড়া পনেরশো টাকা রাখবো। সত্যি খরগোশের দাম একটু বেশি মনে হলো। তারপর কেনার জন্য যেন মন ছটপট করতে ছিল।


IMG_20221122_212130.jpg

এই খরগোশ কেনার খুব ইচ্ছা হলো কিন্তু আমার কাছে অত টাকা ছিলনা। তাই আমি খরগোশ বিক্রেতাকে বললাম আপনার এই দুটি খরগোশের বাচ্চা আমার খুবই পছন্দ হয়েছে। আমি এই দুটি বাচ্চা কিনব। তবে আমি আজকে কিনব না। আমি শনিবারে আসবো আপনি আমার জন্য রেখে দেবেন। আজকে আমার কাছে এত টাকা নেই। তাই আমি শনিবারে এসে আপনার কাছ থেকে এই দুটি খরগোশের বাচ্চা কিনব। খরগোশের বিক্রেতা বলল ঠিক আছে কোন সমস্যা নেই। তুমি যখন আসবে তখনই খরগোশ পাবে।এখানে আমার অনেক খরগোশ হয়েছে। তোমার কোন সমস্যা হবে না। আমি বললাম ঠিক আছে।


IMG_20221122_212116.jpg

location

আজকে আমি মূলত লাভ বার্ড পাখি কেনার জন্য এসেছিলাম। তবে লাভ বার্ড পাখি দেখে খুবই ভালো লাগলো। তাই দুটি পাখি কিনলাম এবং পাখির দোকানের পাশেই খরগোশ থেকে খুবই ভালো লাগলো। আর এই খরগোশ আমি আজকে কিনলাম না।তবে আমি শনিবারে এই খরগোশগুলো কিনব। তখন আবার আপনাদের মাঝে শেয়ার করব। তো বন্ধুরা আশা করি আমার লাভ বার্ড পাখির কেনার অনুভূতি পড়ে আপনাদের ভালো লেগেছে।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি নোট ৬ প্রো
ধরণলাভ বার্ড পাখি কিনার অনুভূতি।
ক্যমেরা মডেলনোট ৬ প্রো
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

ভাই আপনি এর আগেও লাভ বার্ট পাখি গুলো নিয়ে পোস্ট লিখেছেন ৷ আবার নতুন পাখি কিনলেন যেটা দেখে ভালো লাগলো ৷ ৬০০ টাকায় কিনেছেন ৷ সত্যি শখ হলো এক মারাত্মক অনুভুতি ৷
ধন্যবাদ ভাই পাখি গুলোর যত্ন নিবেন কেমন ৷

 2 years ago 

পোষ্ট টি পড়ে বুঝতে পারলাম যে আপনি একজন পশু পাখি প্রেমী মানুষ। আমার কাছেও কিন্তু পাখি বেশ ভালো লাগে ভাইয়া। লাভ বার্ড পাখি আমার কাছে বেশ ভালো লাগে, কিন্তু কখনো নিজে কিনে এনে পালিনি। খরগোশ গুলোর দাম ও একটু বেশি মনে হল। তবে খরগোশগুলোকে একটু বেশি কিউট লাগছে।

 2 years ago 

আপনি তো দেখছি পশু পাখি ভীষণ ভালো ভালোবাসেন। আপনি ক্লাস সিক্স থেকে কবুতর পালন করে আসছেন এটা জেনে ভীষণ ভালো লাগলো। আর আপনি কবুতর একটু বেশি ভালোবাসেন জেনে খুবই ভালো লাগলো। লাভ বার্ড পাখি গুলোর অসাধারণ ফটোগ্রাফিও করেছেন কিনতে গিয়ে। এই পাখিগুলো অসাধারণ দেখতে। আপনার দুটি খরগোশও পছন্দ হয়েছিল কিন্তু টাকা না থাকার কারণে এখন কিনতে পারেননি আশা করি শনিবারে আপনি আপনার পছন্দের এই খরগোশ দুইটি কিনতে পারবেন। পশুপাখি আমার কাছেও ভীষণ ভালো লাগে। এগুলো যেন সবার সাথে মিশে যায় খুবই ভালোবাসার সাথে। খুবই ভালো লাগলো আপনার এই গল্পটি পড়ে।

 2 years ago 

লাভ বার্ড পাখি আমার তো ভীষণ পছন্দের পাখি। পাখিগুলো দেখতে যেমন ভালো লাগে বাড়িতে পালন করতেও খুবই ভালো লাগে। আসলেই পাখিগুলো কিনতে গিয়ে আপনি পাখিগুলো সম্পর্কে অনেক কিছু জানতে পারলেন। পাখিগুলোর দাম ৬০০ নিয়েছে দেখে ভাবতেছি আমিও কিনব। পাখিগুলো দু-তিন মাসের মধ্যে ডিম পারবে এটি শুনে আরো ভালো লাগলো। তাহলে তো খুব ভালোই হয় তাড়াতাড়ি পাখির বাচ্চা দেখতে পাবেন আপনি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

বাহ আপনি তো আসলেই পশু পাখি অনেক পছন্দ করেন। কবুতর আমিও পছন্দ করি তবে কখনো পোষা হয়নি। আর লাভ বার্ড সম্পর্কে আজ অনেক কিছু জানতে পারলাম। পশু পাখির প্রতি আপনার এই ভালোবাসা অটুট থাকুক সবসময় এই কামনা রইল।

 2 years ago 

আমার কাছেও পাখি পালতে খুবই ভালো লাগে। আপনার কবুতর পালার কথা শুনে কবুতর গুলো দেখতে খুব ইচ্ছে করছে।আমার কাছেও কবুতর অনেক ভালো লাগে। কিন্তু কখনো সেই ভাবে কবুতর পোষা হয়নি। আমার ছোট ভাই একবার এই পাখি এনেছিল। কিন্তু কিভাবে জানি একটি পাখি চলে যায় ‌।এরপর আমার ভাই ও পাখিকে ছেড়ে দেয়।যাই হোক আপনার এই সুন্দর লাভ বার্ড আমার কাছে অনেক ভালো লেগেছে। সত্যি ভাইয়া খরগোশ দেখতে খুবই কিউট লাগছিল। ধন্যবাদ সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি শুনেছিলাম পশু-পাখিকে যারা ভালবাসেন তারা অনেক নরম মনের মানুষ হয়।কথাটি হয়তো সত্য। আপনার পশুপ্রেম দেখে সত্যি আমার অনেক ভালো লাগলো। লাভ বার্ড অনেক পছন্দের। আপনি বাসায় কবুতর পালন করেন যেনে অনেক আনন্দিত হলাম। আপনার জন্য শুভকামনা রইল।।

 2 years ago (edited)

পশুপাখি আমার কাছে খুব ভালো লাগে। লাভ বার্ড এবং খরগোশ গুলো দেখতে সত্যি খুব কিউট দেখেই আদর করতে ইচ্ছে করছে। যাইহোক আপনি আজকে লাভ বার্ড কিনলেন দেখে খুব ভালো লাগলো। শনিবারে খরগোশ কিনবেন যেন আরো ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

কবুতর হচ্ছে শান্তির প্রতিক।কবুতর যে ঘরে থাকে সেই ঘর কবুতরের ডাকে পুরো ঘর মাতিয়ে তুলে।আপনি ঠিক বলেছেন কবুতরের বাচ্চা হলে অনেক বেশি ভালো লাগে এবং আনন্দ লাগে।আপনি লাভ বার্ড পাখি কিনতে গেছেন শুনে বেশ ভাল লাগলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64439.19
ETH 2775.41
USDT 1.00
SBD 2.64