ডিমের স্বাদে মজাদার আলুর চপ রেসিপি

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

20240403_142621.jpg

ইফতারি আয়োজনে আলুর চপ, বেগুনের চপ না হলে যেন চলেই না। প্রতিদিন ইফতারির আয়োজনে আমরা এই চপ রেসিপিগুলো খেয়ে থাকি। আর বাসায় এই স্বাস্থ্যকর চপ রেসিপি ইফতারি আয়োজনে বেশি তৈরি করা হয়। অন্যান্য মাসের তুলনায় রমজান মাসে প্রায় প্রত্যেক বাসা বা বাড়িতেই এই চপ রেসিপি তৈরি করা হয়। তাই আজকে আমি নিজ হাতে আলুর চপ রেসিপি তৈরি করেছি। আর এই আলুর চপ রেসিপি তৈরি করেছি আমি ডিম দিয়ে। আসলে ডিম দিয়ে আলুর চপ রেসিপি আমার খুবই প্রিয়। যার কারণে আমার প্রিয় এই রেসিপিটি তৈরি করে আপনাদের মাঝে আমি শেয়ার করলাম।


উপাদানপরিমাণ
আলু২০০ গ্রাম ।
তেলপরিমাণমতো।
লবণপরিমানমতো।
কাঁচা মরিচ৫০ গ্রাম।
মসলাপরিমাণমতো।
পিঁয়াজ১০০ গ্রাম।
ডিম১ টি।
বেসন১/২ কাপ।

GridArt_20240403_142918474.jpg

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScu8ozrDfYkQmAPtiVZvKiuvaPP1R8udSrcLDk1sWz8EzdZzZHPQTFKWmR4FihYzpXavpSjLvze7Ar8GL6wr9eCaXEh1vyHqsDQuECugvpFg (1).jpeg

20240403_142102.jpg20240403_142129.jpg
  • আলুর চপ রেসিপি তৈরি করার জন্য, প্রথমে আমি সকল উপকরণ নিয়ে এই আলুর চপের গোলা তৈরি করতে লাগলাম।
20240403_142157.jpg20240403_142228.jpg
  • আলুর চপের গোলা তৈরি করে একটি পাত্রে রেখে দিলাম। তারপরে একটি ডিম আমি সিদ্ধ করেছি এই ডিমটি চপ রেসিপি তৈরি করার জন্য আমি পিস পিস করে লম্বা ভাবর কেঁটে নিলাম।
20240403_142247.jpg20240403_142316.jpg
  • আলুর চপ রেসিপি তৈরি করার যে আলু ব্যবহার করা হয়, এই আলু যদি কড়াইয়ে ভালো করে ভেজে নেওয়া হয়। তাহলে চপ রেসিপি বেশি মজাদার লাগে। তাই আমি কড়াই এর ভিতর এই সিদ্ধ করা আলু ভর্তা করে কড়াইয়ে ভাজতে লাগলাম।
20240403_142356.jpg20240403_142418.jpg
  • আলু ভর্তা ভেজে নেওয়ার পরে, আমি লম্বা ভাবে ডিম গুলো যে কেটে নিয়েছি, সেই ডিমের গুলো আলুর মধ্যে দিয়ে চপ তৈরি করলাম।
20240403_142500.jpg20240403_142525.jpg

20240403_142539.jpg

  • তারপর কড়াইয়ের মধ্যে তেল গরম করে এই চপগুলো দিয়ে আমি আস্তে আস্তে ভাসতে লাগলাম। আমার কড়াটি ছোট ছিল যার কারণে আমি একটি করে চপ ভালোভাবে ভেজে এই চপ রেসিপি তৈরি করলাম।

7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5rUV5GhRDkgnuTDFYGJj3KotHYASwffqybuRRVKFPsXRX5uNSJxjoW5m8Yrn8G5K2hPapBBAj7RJ3BCdnRqCmHYmUzEud91KKKMCP8HXJLc3tZHG.jpeg

20240403_142654.jpg

20240403_142713.jpg

আমার তৈরি করা আলু দিয়ে ডিমের চপ রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল। আসলে এই রেসিপিটা আমি তৈরি করতে পেরে অনেক আনন্দিত। বিশেষ করে আলু কড়াইয়ে মধ্যে ভেজে নেওয়ার কারণে এই চপ রেসিপি আরও খেতে মজাদার হয়েছিল। তাই আমার তৈরি করা এই ইফতারি আয়োজনের চপ রেসিপি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমার রেসিপি দেখে আপনাদের ভালো লাগবে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

ফোনের বিবরণ

ক্যামেরাSamsung Galaxy S6 edge
ধরণরেসিপি।
ক্যমেরা মডেলGalaxy S6 edge
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 months ago 

ডিম দিয়ে আলুর চপ তৈরির প্রক্রিয়াটি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে ভর্তা আলু গুলোর ভেজে নেওয়াটা খুবই চমৎকার হয়েছে। ইফতারিতে এ ধরনের আলুর চপ খেতে বেশ মজাদার লাগে। তবে তেলে ভাজা এ ধরনের আলুর চপ তুলনামূলক কম খাওয়াই ভালো। চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ডিম এবং আলু দিয়ে এরকম চপ গুলো খেতে ভীষণ ভালো লাগে। ইফতারে এরকম আইটেম হলে দারুন হয়। ইউনিক একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। রেসিপির প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

আলু দিয়ে এইভাবে ডিমের চপ করলে খেতে খুবই সুস্বাদু লাগে ।আমিও মাঝে মাঝে এভাবে ডিমের চপ তৈরি করি। ইফতারের সাথে খেতে যেমন ভালো লাগে, শুধু শুধু সস দিয়ে খেতেও আরো বেশি ভালো লাগে ।ধন্যবাদ আপনাকে ভাইয়া মজাদার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার রেসিপিটি দেখে খুবই লোভনীয় লাগছে ,কালারটা বেশ সুন্দর এসেছে।

 2 months ago 

ঠিক বলছেন ভাইয়া রমজানের ইফতারিতে বেগুনের চপ আর আলুর চপ না হলে ভালো লাগেনা। যদিও বেশি না খেলেও অল্প খেতে বেশ ভাল আগে। এই ডিমের চপ তো বেশ ভালোই লাগে খেতে। যেমন সুস্বাদু তেমনি হেলদি একটি খাবার। আপনি ডিমের চপ বেশ সুস্বাদুভাবে তৈরি করলেন। দেখেই খেতে ইচ্ছে করতেছে ভাইয়া এত সুস্বাদুভাবে তৈরি করলেন। রেসিপির উপস্থাপনা কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে।

 2 months ago 

আলুর চপ এর চেয়ে বেগুনি চপটা আমার একটু খেতে বেশি ভালো লাগে। তবে আজকে যেভাবে আপনি ডিম দিয়ে আলুর চপ তৈরি করলেন এটা দেখে মনে হচ্ছে অনেক স্বাস্থ্যকর একটা খাবার। রোজার মাসে আমার মনে হয় এটা অনেকেরই ভালো লাগবে ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

ওয়াও আপনি আজ আমাদের মাঝে ডিমের স্বাদে মজাদার আলুর চপ রেসিপি। তৈরি করে শেয়ার করেছেন দেখিতো মনে হচ্ছে অনেক মজার ছিল খেতে। প্রতিটি ধাপ আপনি বেশ দক্ষতার সহিত তৈরি করে শেয়ার করেছেন। শুভকামনা রইল এত সুন্দর একটি পোস্ট উপহার দেওয়ার জন্য।

 2 months ago 

একটি ডিম ব্যবহার করে অনেক সুন্দর ভাবে অনেকগুলো আলুর চপ তৈরি করেছেন ভাইয়া। আলুর চপ এমনিতেই তৈরি করে খেয়েছি আবার ডিমের চপ ও কিন্তু এইভাবে একসাথে কখনো তৈরি করা হয়নি। আপনার রেসিপিটা দেখে বেশ ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

ঠিক বলেছেন ভাই ইফতারিতে বেগুন এবং আলুর চপ ভাজি না খেলে যেন হয় না। ইফতারিতে ঝালের কোন জিনিস খেতে বেশ ভালো লাগে ।আপনি আজকে খুবই চমৎকার করে আলুর চপ রেসিপি তৈরি করেছেন। এটি তৈরি ধাপ গুলো সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ডিমের স্বাদে আলুর চাপ কখনো খাওয়া হয়নি। তবে আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে এটা খেতে অনেক সুস্বাদু । আমি অবশ্যই বাসায় একদিন রেসিপিটা ট্রাই করব। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 71181.66
ETH 3647.17
USDT 1.00
SBD 3.75