স্বরচিত কবিতাঃ বসন্তের হাওয়া

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।


বসন্তের এই প্রকৃতির হাওয়া যখন আগমন হয় তখন প্রকৃতি যেন নতুন রূপে সেজে ওঠে। আর প্রকৃতির এই নতুন রূপ সকলেরই ভালো লাগে। আসলে বসন্তের ঋতু সত্যি অসাধারণ। প্রকৃতি নতুন রূপে সাজিয়ে তোলে বসন্ত।তাই এই রূপ দেখে আমরা সবাই তার প্রেমে পরে যাই। বসন্তের প্রকৃতি গুলো আমার খুবই ভালো লাগে। তাই বসন্ত নিয়ে আজকে একটি কবিতা লিখেছি, আসলে মনের ভিতরে বসন্ত নিয়ে অনেক অনুভূতি ছিল সেই অনুভূতিগুলোই আপনাদের মাঝে শেয়ার করলাম।বসন্তের ঋতু আমার কাছে অনেক বেশি ভালো লাগে। চারিদিকে অপরূপ সৌন্দর্যময় প্রকৃতি যেন উপভোগ করা যায়। তাই বসন্ত নিয়ে আজকের এই কবিতাটি লিখে আপনাদের মাঝে শেয়ার করলাম। কবিতাটি পড়ে আশা করি আপনাদের ভালো লাগবে।


road-1072821_1280.jpg

সোর্স

“বসন্তের হাওয়া”
মোঃ ফয়সাল আহমেদ


বসন্তের রঙ্গিন হাওয়া,
বইছে চারিদিকে,
তোরা কি দেখিস না রে ভাই,
বসন্ত যে এসে গেছে।

বসন্তের আগমনে প্রকৃতি সেজেছে,
তার নতুন রূপে।
প্রকৃতির এই রূপ দেখে।
প্রেমে পরেছি আমি গভীর ভাবে।

বসন্তের আগমনে মন হারিয়েছি,
কোকিলের মিষ্টি গানের।
কোকিলের এই গানশুনে,
মন আমার তাই উথাল পাথাল করে।

চলো মোরা একসাথে হাত মিলাই,
বসন্তকে আগমন জানায়।
বসন্তের এই রঙিন প্রকৃতির মাঝে,
হারিয়ে যাব আমরা সকলে মিলে।

বসন্তের আগমনে সেজে উঠবে,
ফুলগুলো তার নতুন রূপে।
ফুলের এই রুপ দেখে,
মন হারিয়ে যাবে আমার গভীরভাবে।

বসন্তের এই সৌন্দর্য দেখে,
হারিয়ে গেছে আমার মন গভীর ভাবে।
সেখান থেকে ফিরে আসতে চায় না আর,
বসন্তকে আগলে রাখতে চাই আমার এই হৃদয় মাঝে।

তোরা কে কোথায় আছিস রে ভাই,
আয় ছুটে আয় দৌড়িয়ে আয়।
ঢোল তবলা আর ভালোবাসা নিয়ে,
বসন্তকে স্বাগতম জানাবো আমরা সকলে মিলে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

ভাই আপনি আজকে খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি ভীষণ ভালো লেগেছে পড়ে। বসন্তের শুরুতে বসন্তের হাওয়া নিয়ে যে কবিতাটি লিখেছেন কবিতার প্রতিটা লাইন খুবই চমৎকার হয়েছে। এত চমৎকার একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ ভাই।

 5 months ago 

ছয় ঋতুর এই দেশে আমাদের একেক সময় একেক ঋতুর আবির্ভাব ঘটে। তবে আমি মনে করি আমাদের বাংলাদেশের ছয়টি ঋতু দারুন। আমরা এক এক সময় এক এক ঋতু উপভোগ করতে পারি। ঠিক তেমনি মানুষের জীবনে ও বিভিন্ন ধরনের ঋতুর পরিবর্তন হয়। বসন্তের হাওয়া নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি। কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে পড়ে।

 5 months ago 

আসলেি বসন্ত হাওয়া গায়ে লাগলেই ভালো লাগে।আমার কবিতা পড়ে আপনার সুন্দর মতামত পেয়ে আমারও ভালো লেগেছে।

 5 months ago 

বসন্তের বাতাসে সবাই দেখছি সুন্দর সুন্দর কবিতা রচনা করা শুরু করে দিয়েছে। বেশ ভালই লাগছে সবার এই সুন্দর সুন্দর কবিতা পড়ে। বসন্তে প্রকৃতি নানা রূপের সাজে। প্রকৃতির এই রূপ সবাইকে মুগ্ধ করে।

 5 months ago 

আসলেই বসন্তের রুপ যেনে নতুন প্রকৃতি ফুঠে তুলে তাই আমার খুবি ভালো লাগে।আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 5 months ago 

আসলেই বসন্তের আগমনের কারণে প্রকৃতি তার নতুন রূপে সেজে উঠে। আর এই প্রকৃতির দৃশ্যগুলো দেখতে অপরূপ লাগে। আসলে বসন্ত অপরূপ সৌন্দর্যময় একটি ঋতু। আপনি বসন্তের আগমন নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। এই কবিতার ভাষাগুলো অসাধারণ ছিল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার কবিতা পড়ে আপনার ভালো লেগেছে যেনে নিজেকে সার্থক মনে হচ্ছে। ধন্যবাদ ভাই।

 5 months ago 

বসন্তের আগমনকে কেন্দ্র করে আজকে আপনি আমাদের মাঝে চমৎকার একটি কবিতা রচনা করে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো ভাইজান। একদম বসন্তকে ঘিরে বসন্তের বাস্তবতা তুলে ধরেছেন আজকের এই পোস্ট এর মাঝে। খুবই ভালো লাগলো আপনার কবিতা আবৃত্তি করেছে।

 5 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ। আমার কবিতা আপনার ভালো লেগেছে যেনে খুশি হলাম।

 5 months ago 

বসন্ত আসলে প্রকৃতিতে যেমন সৌন্দর্য ফুটে ওঠে, তেমনি আমাদের মনেও বসন্তের ছোঁয়া লেগে যায়। আর সেই ছোঁয়া থেকেই সৃষ্টি হয় আমাদের মনের ভিতর ভালোবাসা এবং নতুন নতুন অনুভূতি। আপনার কবিতা পড়ে মনে হচ্ছিল যে, সত্যিই হয়তো বসন্ত চলে এসেছে। কারণ আপনার কবিতার ভিতর বসন্তের সমস্ত ব্যাপারগুলো ফুটে উঠেছে ভাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য।

 5 months ago 

আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 56948.01
ETH 3056.88
USDT 1.00
SBD 2.40