❝মজাদার ডালের বড়া রেসিপি❞

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

IMG_20230818_001701.jpg

আজ আমি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি আমার পছন্দের ডালের বড়া রেসিপি।ডালের বড়া খেতে আমি খুবই পছন্দ করি।বিশেষ করে পান্তা ভাতের সাথে এবং গরম মাদের সাথে খেতে খুবই মজা লাগে।তো আজকে হঠাৎ করে ডালের বড়া ভাজি খেতে ইচ্ছা করলো।তাই ঝটপট করেই তৈরি করে ফেললাম মজাদার ডালের বড়া।কিভাবে খুব অল্প সময়ের মধ্যে মজাদার ডালের বড়া তৈরি করা যায় সেই সকল পদ্ধতি এখন আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার চেষ্টা করব।আশা করি আপনাদের সকলের অনেক ভালো লাগবে। তো চলুন তাহলে আর বেশি দেরি না করে শুরু।


5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScP6RbaD9rFuS4qvEg6DdcAmatE96rTjJXF71btC8vgYA6FdaGCfySYEXjhECxJhtN4tk4wx6KEAJUUKE7JwmSFRm3nB8qoebLCec2TB5mup (1).jpeg

IMG_20230818_001330.jpgIMG_20230818_001750.jpg
উপাদানপরিমাণ
মসুর ডাল বাটা২৫০ গ্রাম ।
মরিচ কুচি৬ টি।
পেঁয়াজ কুচি৪ টি।
তেলপরিমাণমতো।
সজের গুঁড়াপরিমাণমতো।
জিরার গুঁড়াপরিমাণমতো।
রসুন বাটাপরিমাণমতো।
লবণপরিমানমতো।

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScu8ozrDfYkQmAPtiVZvKiuvaPP1R8udSrcLDk1sWz8EzdZzZHPQTFKWmR4FihYzpXavpSjLvze7Ar8GL6wr9eCaXEh1vyHqsDQuECugvpFg (1).jpeg

IMG_20230818_001417.jpg

  • প্রথমেই একটি পাত্রে পেঁয়াজ কুচি,মরিচ কুচি,জিরার গুড়া,সজের গুঁড়া এবং লবণ একত্রে মিশিয়ে নিলাম।
IMG_20230818_001430.jpgIMG_20230818_001442.jpg
  • মিশিয়ে রাখা প্রয়োজনীয় উপাদান গুলোর সাথে এবার মসুর ডাল বাটা ভালোভাবে মিশ্রণ করে নিলাম।

IMG_20230818_001344.jpg

  • এবার কড়াইয়ের মধ্যে বেশি করে সয়াবিন তেল নিলাম।

IMG_20230818_001459.jpg

  • তেল গরম হয়ে গেলে কড়াইয়ের মধ্যে এবার ডাল বাটা হাত দিয়ে এক এক করে দিলাম।

IMG_20230818_001512.jpg

  • এক পাশ ভাজা হয়ে গেলে আবার উল্টে দিয়ে অন্য পাশ ভাজলাম।

IMG_20230818_001525.jpg

  • এভাবেই খুব অল্প সময়ের মধ্যে তৈরি হয়ে গেল মজাদার ডালের বড়া।

7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5rUV5GhRDkgnuTDFYGJj3KotHYASwffqybuRRVKFPsXRX5uNSJxjoW5m8Yrn8G5K2hPapBBAj7RJ3BCdnRqCmHYmUzEud91KKKMCP8HXJLc3tZHG.jpeg

IMG_20230818_001602.jpg

আজ আমি আপনাদের মাঝে শেয়ার করলাম আমার পছন্দের ডালের বড়া রেসিপি।আমার তৈরি ডালের বড়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল।রেসিপিটির প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে খুবই সুন্দর ভাবে তুলে ধরার চেষ্টা করেছি।আশা করি আপনাদের সকলের অনেক ভালো লেগেছে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝মজাদার ডালের বড়া রেসিপি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

ঝটপট ডাল দিয়ে বড়া রেসিপি তৈরি করা যেটা দারুন মজাদায়ক খাবার। আম্মা যখন এই ধরনের বড়া এসিপি তৈরি করে আমি তো তেল থেকে তোলার সাথে সাথে খাওয়া শুরু করে দিই। এমনিতেই ভাজি জাতীয় খাবার আমার খুবই ফেভারিট ভালো লাগলো আপনার রেসিপি তৈরি।

Posted using SteemPro Mobile

 last year 

আমিও এই কাজটা করি ভাইয়া। আম্মু তৈরি করে আর আমি অন্য পাশ দিয়ে খাওয়া শুরু করি।

 last year 

মসুরের ডালের বড়া গুলো খেতে একটু বেশিই সুস্বাদু লাগে। তবে অবশ্যই একটু ঝাল ঝাল হতে হবে। বৃষ্টির দিনে এই জাতীয় ভাজাপোড়া খেতে দারুণ লাগে। তাছাড়া বিকেলের নাস্তায় মাঝেমধ্যে টমেটো সস দিয়ে বড়া খেতে খুবই সুস্বাদু লাগে। খুবই মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন ভাই। সেজন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাইয়া সকাল সকাল ডালের বড়া রেসিপি দেখে ভীষণ খেতে ইচ্ছে করছে।আপনি মসুর ডাল দিয়ে বড়া করলেন।আর রেসিপির ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। আমার ভীষণ ভালো লেগেছে। বড়া আমার কমই বানানো হয়।খেতে খুব মজা হয়েছিল আশাকরি। অনেক ধন্যবাদ আপনাকে মজার এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 last year 

জি আপু, অনেক দিন পর খেয়েছি তো তাই খেতে খুবই মজা হয়েছিল।

 last year 

গরম গরম ডালের বড়া খেতে আমার কাছে খুবই ভালো লাগে। রোজা ছাড়া তো এই বড়া খাওয়ার কথা মনেই থাকে না। আপনার ডালের বড়ার রেসিপি দেখে মনে হচ্ছে যে খেতে বেশ মুচমুচে হয়েছিল। দেখেই আবার খাওয়ার কথা মনে পড়ে গেল। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 last year 

সেই যে রোজার মধ্যে খেয়েছিলাম তারপর আজকে খেলাম। অনেকদিন পর পছন্দের ডালের বড়া খেয়ে ভালোই লাগলো।

 last year 

ডালের বড়া তৈরি রেসিপিটি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আমার কাছে তো এই ডালের বড়া খেতে অনেক ভালো লাগে। গরম ভাতের সঙ্গে খেতে তো খুবই মজা লাগে। এটা আমি অনেকবার তৈরি করে খেয়েছিলাম। আপনার রেসিপিটি দেখে তো এখনই খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ ভাইয়া।

 last year 

জি আপু একদম ঠিক বলেছেন। আমরও গরম ভাতের সাথে ডালের বড়া খেতে খুবই ভালো লাগে।

 last year 

ডালের বড়া দেখলেই তো জিবে জলে ভরে যায়।আমার খুব পছন্দের একটি রেসিপি করেছেন। খুব ভাল লাগছে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

খুবই মজাদার একটি ডালের বড়া রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। অনেকদিন হলো ডালের বড়া খাওয়া হয় না তবে পান্তা ভাতের সাথে খাওয়া হয় না প্রায় কয়েক মাস হঠাৎ করে আপনার এই পোষ্টের মাধ্যমে পান্তাভাতের সঙ্গে ডালের বড়া খাওয়ার কথা শুনে জিভে জল এসে গিয়েছে অলরেডি। আমার কাছে পান্তা ভাতের সাথে ডালের বড়া খেতে অনেক বেশি সুস্বাদু লাগে। আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় ছিল। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

দারুন একটা লোভনীয় রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। মসুরের ডালের তৈরি বড়া আপনার মত আমারও খেতে অনেক ভালো লাগে। মাঝে মাঝেই এই ধরনের মসুরের ডালের বড়া আমার বাড়িতে তৈরি হয়।

 last year 

অনেক সময় বাড়িতে বিভিন্ন ধরনের শাকসবজি মাছ দিয়ে খাবার খেতে ভালো লাগে না। তাই মাঝেমধ্যে ভিন্ন ধরনের খাবার খাওয়ার ইচ্ছা থাকে। আর তাই আমার আম্মা প্রতি সপ্তাহে না হলেও মাঝেমধ্যেই তিনি এই মসুরের ডালে বড়া তৈরি করে দেন। গরম ভাতে এই ডাল ভাজি খেতে ভীষণ ভালো লাগে। আপনি আজকে মজাদার ডালে বরার রেসিপি তৈরি করেছেন। রেসিপি তৈরি প্রতিটা ধাপ আপনি খুব চমৎকারভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

একদম ঠিক বলেছেন ভাইয়া মাছ মাংস শাকসবজি খেতে খেতে আর যখন ভালো লাগে না তখন এই বড়জাতীয় খাবারগুলো খেতে খুব ইচ্ছা করে ।

 last year 

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42