❝নীল আকাশে সাদা মেঘের ভেলা❞

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আকাশে আজ রঙের খেলা
মনে মেঘের মেলা
হারালো সুর, হারালো গান
ফুরালো যে বেলা
আমার মনে মেঘের মেলা।


নীল আকাশ প্রকৃতির এক অনন্য সৌন্দর্যের বহিঃপ্রকাশ।আর নীল আকাশের মাঝে তুলুর মত সাদা মেঘ থাকলে এর সৌন্দর্য যেন লক্ষ লক্ষ গুণ বৃদ্ধি পায়।নীল আকাশের মাঝে এরকম সাদা মেঘের অপরূপ সৌন্দর্যময় দৃশ্য দেখার অনুভূতি মুখের ভাষায় প্রকাশ করে বলা সম্ভব নয়।এগুলো মনের মধ্যে উপলব্ধি করার বিষয়,মনের মধ্যে ভালোলাগার বিষয়,মনকে শান্তি দেওয়ার বিষয়।নীল আকাশের মাঝে যখন তুলোর মতো সাদা মেঘগুলো ভেসে বেড়ায় তখন প্রকৃতি অন্য একটি রূপ ধারণ করে। যা আমাদের সবাইকে মুগ্ধ করে তোলে।এবং স্বর্গীয় সৌন্দর্যের প্রকাশ ঘটায়।আকাশের এরকম অদ্ভুত সুন্দর্য যখন আমরা আকাশের দিক তাকিয়ে দেখি তখন যেন মনে হয় আমরা এক অন্য জগতে এসে পড়েছি,অন্য এক ভাবনার মধ্যে এসে পড়েছি।মোট কথা অন্যরকম এক ভালো লাগা এবং অন্যরকম এক প্রশান্তি চলে আসে।


IMG_20230920_010612.jpg

গতকালের আকাশটা ছিল জাস্ট দেখার মতন।এরকম আকাশ এর আগে আমি আর কখনো দেখিনি।নীল আকাশের মাঝে তুলোর মত সাদা মেঘেরা ঘুরে বেড়াচ্ছে।মনে হচ্ছিল আর একটু হলেই যেন আমি মেঘগুলো ধরে ফেলব।বারবার মনে হচ্ছিল এই বিশাল আকাশের মাঝে নিজেকে বিলীন করে দেই।মোট কথা গতকালের অদ্ভুত সৌন্দর্যময় আকাশ দেখে অন্যরকম একটা প্রশান্তি পেয়েছি এবং মনের ভিতর অন্যরকম একটা ভালো লাগা কাজ করেছে।যা এর আগে আমার সাথে কখনো ঘটেনি।তাই আজকে আপনাদের সাথেও শেয়ার করতে আসলাম নীল আকাশের মাঝে তুলোর মতো সাদা সাদা মেঘের ভেসে বেড়ানোর এক অদ্ভুত সৌন্দর্যময় আকাশের ফটোগ্রাফি নিয়ে।আমি এটা নিশ্চিত যে,আজকের আকাশের ফটোগ্রাফি গুলো আপনাদের অনেক ভালো লাগবে।তো চলুন আর কথা না বাড়িয়ে এক এক করে ফটোগ্রাফি গুলো দেখতে থাকুন...

IMG_20230919_200234.jpg

গত কিছুদিন ধরে আমি অনেক অসুস্থ এবং মনের মধ্যে অনেক অশান্তি চলছে।কোন কিছুই যেন ভালো লাগতেছে না।একদম বোরিং ফিল হচ্ছিল।সকালের নাস্তা না করে আমি পড়ার টেবিলে বসে গেলাম।পড়ার টেবিলে বসে ইংলিশ গ্রামার বইটি সামনে নিলাম।কিন্তু পড়তে একদমই ইচ্ছা করলো না।তারপর বই খাতা রেখে আমি একটু বারান্দায় গেলাম। বারান্দায় গিয়ে যখনই আমি বাইরে তাকিয়েছি দেখলাম আকাশে অনেক সুন্দর মেঘ জমেছে।আকাশে সাদা সাদা মেঘ ঘুরে বেড়াচ্ছে।আকাশের এরকম অদ্ভুত সৌন্দর্যময় দৃশ্য দেখে আমার একটু হলেও ভালো লাগতেছিল।

IMG_20230919_200315.jpg

বারান্দা থেকে কেবলমাত্র একটি সাইট দেখা যায়।তাই আমি আর দেরি না করে সরাসরি বাসার ছাদে চলে গেলাম আকাশের অদ্ভুত সৌন্দর্যময় দৃশ্য দেখতে।আমাদের বাসাটা ১০ তলা। ১০ তালার ছাদে ওঠার সাথে সাথে যখন আমি আকাশের দিক তাকালাম তখন আমার একটুর জন্য মনে হয়েছিল আমি যেন এক অন্য জগতে এসে পরেছি।আকাশের দিক তাকিয়ে আমি হতবাক হয়ে গেলাম।আমি একদম চুপ হয়ে গেলাম।কারণ এর আগে আমি কখনো আকাশের এত সৌন্দর্যময় দৃশ্য দেখিনি।নীল আকাশের মাঝে তুলোর মতো সাদা মেঘেরা ঘুরে বেড়াচ্ছে,দেখে যেন মনে হল আরেকটু হলে আমি মেঘগুলো হাত দিয়ে ছুঁতে পারবো।

IMG_20230919_200259.jpg

IMG_20230919_200218.jpg

এত কাছে থেকে মেঘ এর আগে আমি কখনো দেখেনি।আজ কি জন্য যেন মনে হল মেঘগুলো আমার অনেক কাছে চলে এসেছে।বারবার মনে হচ্ছিল আমার মন খারাপ ভালো করে দিতে মেঘগুলো আমার এত কাছে চলে এসেছে।কারণ আমি তো একজন প্রকৃতি প্রেমী মানুষ।আকাশে এরকম সৌন্দর্যময় মুহূর্ত আমার অনেক ভালো লাগে।এরকম মুহূর্ত আমি বার বার পেতে চাই।আকাশের এরকম দৃশ্যের সাক্ষী আমি বারবার হতে চাই।আকাশের প্রতি আমার সব সময় একটা দুর্বলতা কাজ করে।আবার যখন নীল আকাশের মাঝে এভাবে তুলোর মতো সাদা মেঘেরা ঘিরে থাকে তখন তো আরো বেশি ভালো লাগে। এরকম দৃশ্য যেন আমাকে পাগল করে ফেলে।

IMG_20230919_200052.jpg

আকাশের এই অদ্ভুত সৌন্দর্যময় দৃশ্যগুলোর ফটোগ্রাফি আপনাদের মাঝে ঠিক কিভাবে তুলে ধরব, ঠিক কি কি বলে আপনাদের মাঝে উপস্থাপন করব সেটি আমি বুঝতে পারতেছি না।এরকম দৃশ্য দেখে আমি একদম হতবাক হয়ে গেছি।প্রাকৃতিক সৌন্দর্যময় দৃশ্য গুলো দেখার অনুভূতি গুলো মুখের ভাষায় প্রকাশ করে বলা সম্ভব নয়।এগুলো অনুভবের বিষয়।মন দিয়ে এগুলো অনুভব করতে হবে।তাহলেই এর আসল সৌন্দর্য,এর আসল মহত্ত্ব আপনি উপলব্ধির মাধ্যমে বুঝতে পারবেন।

IMG_20230919_200128.jpg

আমি এখন যে বাসাতে থাকি সেটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটুখানি দূরে অবস্থিত।তাই আমি যখন বাসার ছাদে উঠি তখন এখান থেকে সরাসরি বিমান ওঠা নামার দৃশ্য দেখা যায়।আপনারা উপরের ছবিটি একটু ভালোভাবে লক্ষ্য করলে দেখতে পাবেন একটি বিমান ল্যান্ড করার উদ্দেশ্যে বিমানবন্দরের দিক নামছে।আমি যখন আকাশের দিকে তাকিয়ে ছিলাম তখন হুট করেই দেখি সাদা মেঘের ভিতর দিয়ে একটি বিমান বের হল।এরকম দৃশ্য এর আগে আমি কখনো দেখিনি।এরকম একটি দৃশ্য দেখতে পেয়ে আমার কি যে ভালো লাগতেছিল তা আমি বলে বোঝাতে পারবো না।

IMG_20230919_200144.jpg

তো গতকাল সকালে বাসার ছাদে গিয়ে আকাশের অদ্ভুত সৌন্দর্যময় মুহূর্তের এসব ফটোগ্রাফি আমি করেছি।যখন ফটোগ্রাফি করতেছিলাম তখন আমার অন্যরকম একটা ভালো লাগা কাজ করতেছিল।গতকাল সকাল পর্যন্ত আমার অনেক মন খারাপ ছিল।কিন্তু ছাদে যাওয়ার সাথে সাথে আকাশের এরকম ঐশ্বরিক এক সৌন্দর্যময় দৃশ্য দেখে আমার সকল মন খারাপ,আমার সকল অসুস্থতা যেন ভালো হয়ে গেল।গতকালের অদ্ভুত আকাশ দেখার মুহূর্তগুলো আপনাদের মাঝে একটু হলেও তুলে ধরার চেষ্টা করেছি। আসলে আমি জানি আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরতে পারলাম,প্রাকৃতিক সৌন্দর্যময় দৃশ্য দেখার অনুভূতিগুলো আমি মুখের ভাষায় প্রকাশ করতে পারি না।এগুলো শুধু আমি উপলব্ধি করি।এগুলো আমাকে অন্যরকম এক প্রশান্তি দেয় অন্যরকম এক ভালোলাগায়।

IMG_20230919_121511_🍎 Selfie Time By_Rasikul.jpg

নীল আকাশের মাঝে তুলোর মতো সাদা মেঘের ভেতরে নিজেকে বিলীন করে দিতে বারবার ইচ্ছে করছিল।

আকাশের বিশালতার মাঝে আমি নিজেকে খুঁজে বেড়াই

কেন জানি আকাশ আমার কাছে বড্ড প্রিয়..!!


সবগুলো ফটোগ্রাফির লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
Device:Poco X2

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝জবা,অলকানন্দ এবং রঙ্গন ফুলের সৌন্দর্যময় ফটোগ্রাফি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

খুবই চমৎকার একটি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া আপনার এই পোস্ট দেখে আমার খুবই ভালো লাগলো। যদিও এখন ভাদ্র মাস আর ভাদ্র মাসে নীল আকাশে সাদা রঙের ভেলা দেখা যায়। নীল আকাশের মাঝে সাদা রঙের এই তুলোর ভেলা দেখতে অনেক বেশি সুন্দর দেখায়। এসব দেখলেই বোঝা যায় যে প্রকৃতি আসলে কতটা সুন্দর এবং কতটা মনমুগ্ধকর। ধন্যবাদ আপনার অনুভূতি এবং সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 
 11 months ago 

বৃষ্টির পরে নীল আকাশের মেলা দেখতে অনেক বেশি ভালো লাগে ভাইয়া। আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ ছিল প্রাকৃতিক আকাশের সৌন্দর্য দেখে তো আমি মুগ্ধ হয়েছি।এত সুন্দর ছিল প্রত্যেকটি ফটোগ্রাফি প্রশংসনীয় ছিল। শুভকামনা রইলো ফটোগ্রাফি উপহার দেওয়ার জন্য।

 11 months ago 

নীল আকাশে সাদা মেঘের ভেলা দেখতে কিন্তু জাস্ট অসাধারন লাগতেছে। আকাশ আমার খুব প্রিয়। নীল আকাশের মাঝে যখন তুলোর মত সাদা মেঘ গুলো ভেসে বেরার দেখতে অসাধারন লাগে। আপনার মন খারাপ ছিলো তবে ছাদে যাওয়ার পর মন ভালো হয়েছে জেনে খুশি হলাম। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

আরে ভাই আপনার পোস্ট দেখিয়ে আমায়তো একটি গান মনে করিয়ে দিলেন। "নীল আকাশে কে ভাসালে সাদা মেঘের ভেলা রে ভাই লুকোচুরির খেলা"। সত্যিই তাই নীল আকাশে তুলোর মতো সাদা মেঘগুলো যখন ভেসে বেড়ায় তখন দেখতে ভীষণ ভালো লাগে। তাই আপনার পোস্ট পড়ে ও ও ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।

 11 months ago 

বর্তমান সময়ে প্রাকৃতিক পরিবেশের বিষয়টা কেমন হয়ে গিয়েছে সেটা আমার মাথায় আসছে না। একদিন দেখা যাচ্ছে প্রচুর পরিমাণে বৃষ্টি হচ্ছে আবার অন্য দিনে আকাশে সাদা মেঘের ভেলা ভেসে বেড়াচ্ছে। যখন আকাশে সাদা মেঘ ভেসে বেড়ায় তখন সেটা দেখতে খুবই ভালো লাগে।

 11 months ago 

অপরূপ সুন্দর সময় ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই আকাশের দৃশ্য ছিল অসাধারণ। আজকের ফটোগ্রাফি গুলো খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 11 months ago 

খুব সুন্দর হয়েছে ভাইয়া নীল আকাশে সাদা মেঘের ভেলা দেখে তো মুগ্ধ হয়ে গেছি। আসলে আকাশের এমন সৌন্দর্য যদি ভালো উপলব্ধি করতে হয় তাহলে ছাদে গেলে যথেষ্ট। আমিও প্রায় সময়ে ছাদে গেলে এমন সুন্দর আকাশের দৃশ্য দেখতে পাই। প্রতিটি ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে মনে হচ্ছে যে স্বর্গের সৌন্দর্য খুঁজে পেয়েছি আপনার ফটোগ্রাফি গুলোর মাধ্যমে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45