স্বরচিত কবিতাঃগ্রামীন প্রকৃতি

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।


চিরসবুজের দেশ আমাদের এই বাংলাদেশ। বাংলাদেশের প্রকৃতির দৃশ্যগুলো অপরূপ সৌন্দর্যময়, আর এই প্রকৃতির দৃশ্যগুলো দেখে যেন মন মেতে ওঠে। আসলে গ্রাম বাংলার দৃশ্যগুলো আরো বেশি ভালো লাগে। বিভিন্ন ঋতুর আগমনে প্রকৃতি যেন নতুন রূপে সেজে ওঠে। আর প্রত্যেকটা ঋতু তার নতুন নতুন মুহূর্ত নিয়ে আমাদের সামনে আসে। আর এই দৃশ্যগুলো খুবই ভালো লাগে। গ্রামের এই প্রকৃতির মাঝে আমি বেড়ে উঠেছি, যার কারণে প্রকৃতির সাথে আমার নিবিড় সম্পর্ক রয়েছে। আসলে যারা শহরে বসবাস করে, আর যারা গ্রামে বসবাস করে।গ্রামের মানুষ প্রকৃতির সৌন্দর্যটা বেশি উপভোগ করতে পারে। শহরের তুলনায় গ্রামের প্রকৃতির দৃশ্য গুলো বেশি উপভোগ করা যায়। আর এই বিভিন্ন ঋতুর আগমনে প্রকৃতির দৃশ্যগুলো উপভোগ করা যায়। এখন ফসলের চাষাবাদের দৃশ্য গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। পুরো ফসলের মাঠ যেন সবুজের রূপ নিয়েছে। গাছের পাতা সবুজ ফসলের মাঠ সবুজ,সবুজ আর সবুজ দৃশ্যগুলোর মাঝে মন যেন আমার হারিয়ে যাচ্ছিল। তাই এই প্রকৃতি নিয়ে ভাবতেছিলাম আর এই প্রকৃতির সৌন্দর্য নিয়ে একটি কবিতা লিখে আপনাদের সাথে শেয়ার করলাম।


flowers-276014_1280.jpg

সোর্স

“গ্রামীন প্রকৃতি”
মোঃ ফয়সাল আহমেদ


গ্রামীন এই প্রকৃতির মাঝে,
হারিয়ে যেতে চাই আমি এক নিমিষে।
গ্রামীন এই প্রকৃতির মাঝে বেড়ে উঠেছি,
শৈশবের সেই দিন গুলো আনন্দের সাথে।

গ্রামীণ প্রকৃতির দৃশ্যগুলো,
চোখের সামনে আজও ভাসে,
কারণ শৈশবে আমি বেড়ে উঠেছি।
এই প্রকৃতির মায়া ভরা বুকের মাঝে।

যেদিকে তাকাই শুধু চিরসবুজের রূপ দেখতে পাই,
গ্রামীণ এই প্রকৃতির মাঝে।
চিরসবুজের রূপ যেন,
চারিদিকে আনন্দে ভেসে ।

প্রকৃতির এই রূপের গুনে ,
মন হারাতে চাই এক নিমিষে।
প্রকৃতির এই মায়া ভরা দৃশ্যের মাঝে,
পাখির মতো ভেসে বেড়াতে চাই আমি মুক্ত আকাশে।

শিশির ভেজা ঘাসের উপরে হাঁটতে গেলে,
গা শিউরে ওঠে আমার শীতের পরশ পেয়ে।
শিশির ভেজা সকালবেলা,
পাখির গানে মন হয় যে তাই আমার উতলা।

বিভিন্ন ঋতুর আগমনে,
প্রকৃতির সাজে তার নতুন রূপে।
প্রকৃতির এই রূপ দেখে,
হারিয়ে যেতে মন চাই প্রকৃতির সাথে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

চিরসবুজ প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে ভীষণ ভালো লাগে। আমিও আপনার মতো গ্রামে বড় হয়েছি। গ্রামীন প্রকৃতির পরিবেশ আমার কাছে ভীষণ ভালো লাগে। গ্রামীন প্রকৃতি নিয়ে অনেক সুন্দর একটি কবিতা উপহার দিয়েছেন। যে কেউ পরলে মুগ্ধ হয়ে যাবে। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলে গ্রামীণ প্রকৃতির দৃশ্যগুলো আমারও খুবই ভালো লাগে। আর এই প্রকৃতির মাঝে যেন হারিয়ে যেতে মন চায়। আপনি প্রকৃতির সৌন্দর্য নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন, কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো।

 4 months ago 

গ্রামীণ জীবন নিয়ে খুবই অসাধারণ একটি কবিতা লিখলেন ভাইয়া।আসলে গ্রাম আর গ্রামের প্রকৃতি আমার অনেক ভালো লাগে।কিন্তু কখনো গ্রামের সে ছোঁয়া শৈশব বা কৈশোর কোনটাই পাইনি। জীবন কেটেছে শহরের বৈরী দালানকোঠার মাঝে। তবে আজ আপনার কবিতা পড়ে অনেকটা হারিয়ে গিয়েছিলাম কল্পনার বিলাসে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

গ্রামের প্রকৃতি সবসময় আমাকে মুগ্ধ করে। আপনি আজকে গ্রামের প্রকৃতি নিয়ে খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনি এত চমৎকারভাবে কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

গ্রামীন প্রকৃতি নিয়ে খুব সুন্দর একটি কবিতা তৈরি করেছেন আপনি। আপনার কাছ থেকে এই সুন্দর কবিতাটি পড়তে পেরে খুব ভালো লাগলো। এর মাধ্যমে আপনি আপনার কবি প্রতিভাকে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি কবিতা শেয়ার করে আমাদের সকলকে পড়ার সুযোগ করে দেওয়ার জন্য।

 4 months ago 

গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য একেবারে মনোমুগ্ধকর হয়ে থাকে। গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য সবাই অনেক বেশি পছন্দ করে। আজকে আপনি সেই গ্রামীন প্রকৃতিকে নিয়ে সুন্দর করে একটা কবিতা লিখেছেন, যে কবিতাটা আমার অনেক ভালো লেগেছে। গ্রাম বাংলার সৌন্দর্যকে পুরো কবিতার মাধ্যমে আপনি তুলে ধরেছেন। আপনার কবিতার সবগুলো লাইন ছিল একেবারে অসাধারণ।

গ্রামীণ প্রকৃতির দৃশ্যগুলো,
চোখের সামনে আজও ভাসে,
কারণ শৈশবে আমি বেড়ে উঠেছি।
এই প্রকৃতির মায়া ভরা বুকের মাঝে।

আপনার কবিতার উপরের এই লাইনগুলো আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57062.81
ETH 3068.42
USDT 1.00
SBD 2.43