খুব সহজে বাংলা লিখি।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আজ - ২৫ই আষাঢ় | ১৪২৮ বঙ্গাব্দ | শুক্রবার | বর্ষাকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।


আজ আমি আপনাদের সাথে কিভাবে খুব সহজে বাংলা লেখা যায় সে বিষয়ে একটি টিউটোরিয়াল শেয়ার করব ।



eel.png

আমার বাংলা ব্লগ একটি ভাষা ভিত্তিক কমিউনিটি। এখানে শুধুমাত্র আমরা বাংলা ভাষায় লেখালেখি করতে পারি। যদিও আমরা সবাই বাংলা কথা বলতে ভালোবাসি। সহজে বাংলা কথা বলতে পারি। কিন্তু বাংলা পোস্ট লিখতে আমাদের অনেক কষ্ট হয়। বাংলা টাইপ করে লেখা একটি জটিল প্রক্রিয়া। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব কিভাবে খুব সহজে আপনি বাংলা লিখতে পারবেন। এটি খুবই সহজ একটি পদ্ধতি। যদিও এটি শুধুমাত্র কম্পিউটারে ভালো কাজ করে। মোবাইলে বাংলা লেখার জন্য আরেকটি পোস্ট আমি অন্য একদিন শেয়ার করব। যেভাবে আপনি কম্পিউটারের খুব সহজেই বাংলা লিখতে পারবেন তা হলঃ

প্রথম ধাপঃ

প্রথমে আপনি আপনার কম্পিউটারের গুগল ক্রোম ব্রাউজার প্রবেশ করুন।

1st.png

এরপর গুগল ক্রোমের এড্রেসবারে এই এড্রেসটি লিখুনঃ
https://speechtyping.com/voice-typing/speech-to-text-bengali

দ্বিতীয় ধাপঃ

এরপর আপনার সামনে এ ধরনের একটি পেজ ওপেন হবে।

2nd.png

এরপর মাইক্রোফোন চিহ্নিত বাটনটিতে ক্লিক করলে।

3rd.png

আপনার ব্রাউজার মাইক্রোফোন ওপেন এর পারমিশন চাইবে তখন আপনি ওকে দিবেন।

তৃতীয় ধাপঃ

এরপর বাটনটি আবার ক্লিক করলে , বাটনটি লাল বর্ণ ধারন করবে এবং আপনি যা বলবেন তা নিচে বক্স এর মাধ্যমে বাংলায় লিখিত আকারে দেখতে পাবেন।

4th.png

এখন আপনি এখান থেকে লেখাগুলো (Ctrl+C)দিয়ে কপি করে স্টিমিট ক্রিয়েট পোস্টে (Ctrl+V) দিয়ে পেস্ট করবেন।

আমার এই পোস্টটির সম্পুর্ণ লেখাগুলি আমি মাত্র দুই মিনিটের মধ্যে সম্পন্ন করতে পেরেছি সুতরাং বলা যায় এ ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজে এবং দ্রুতগতিতে বাংলা লেখা যায়।

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।



Support @amarbanglablog by Delegation your Steem Power

100 SP250 SP500 SP1000 SP2000 SP

-cover copy.png

||Community Page|Discord Group||


Sort:  
 3 years ago 

আমি অবশ্য গুগোল ডকুমেন্ট ইউজ করে এবং খুব ভালোভাবে লিখতে পারে। আপনি যেটা দেখালেন সেটা অনেক সুন্দর এবং সহজ পদ্ধতি। কখনো গুগলের সমস্যা হলে আপনারটা চেস্টা করব।

 3 years ago 

আমার কাছে এই ওয়েবসাইট টি অনেক সহজ মনে হয় কারণ কোন কিছু ইন্সটল করতে হয় না। সরাসরি ওয়েব ব্রাউজারের ঢুকে স্টিমিট এবং এই ওয়েবসাইটে পাশাপাশি খুলে একসাথে সুন্দর ভাবে কাজ করতে পারি।

 3 years ago 

জি। গুগল ডক ও একইভাবে কাজ করে সরাসরিভাবে। ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি উপায় শেয়ার করার জন্য

 3 years ago 

তথ্যবহুল পোস্ট যাইহোক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

যাদের বাংলা লিখতে সমস্যা হয় তাদের জন্য খুব কার্যকরী একটি উপায়।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভাইয়া পোষ্টটি পিন করে রাখলে নতুনদের জন্য ভালো হবে।

নতুবা টিউটোরিয়ালটি অসংখ্য পোষ্টের ভীড়ে হারিয়ে যাবে।

 3 years ago 

বাংলা ভাষায় লেখার নতুন পদ্ধতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

তথ্যবহুল পোস্ট। অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64752.70
ETH 3455.13
USDT 1.00
SBD 2.50