ফুল এবং গাছের আটটি ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আজ- ২৯ই ভাদ্র , | ১৪২৯ , বঙ্গাব্দ | শরৎকাল ||


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।




1663298679510.jpg

কয়েকদিন টানা বৃষ্টি পড়ার কারণে প্রকৃতির পরিবেশ যেন অনেকটাই পাল্টে গিয়েছে। আগের তুলনায় গাছপালাগুলো বেশ সহজ এবং সবুজ হয়ে উঠেছে। আর এই সবুজ প্রকৃতির সুন্দর কিছু ফুল, পাতার ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি আপনাদের সাথে।

বেশ কয়েকদিন ধরে প্রচণ্ড ব্যস্ততার মধ্যে ছিলাম। সময় হয়ে উঠছিল না আপনাদের সাথে সুন্দর কিছু শেয়ার করার। যাইহোক আজ চলে এসেছি অনেকদিন পর কিছু ফটোগ্রাফি নিয়ে। যদি ও আমি ফটোগ্রাফি বিষয়ে খুব বেশি পারদর্শী নই। তবে শখের বশে টুকটাক ফটোগ্রাফি করা হয়। আর হ্যাঁ বেশিরভাগ ফটোগ্রাফি গুলো করা হয় আপনাদের সাথে শেয়ার করার উদ্দেশ্যে। যাইহোক, আমি এখানে আটটি ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। আশা করছি ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

এই ফুলটির নাম হচ্ছে বোতাম ফুল। ইংলিশে Gomphrena globosa নামে পরিচিত। এ ফুলটি খুবই ছোট এবং খুব সুন্দর দেখতে।


IMG_20220915_155859.jpg



Device : oneplus 9r
Taken on : 15 September 2022

এই জবা ফুলের কলিটি আমার কাছে এতটাই ভাল লেগেছে যে এর ফটোগ্রাফি না করে আমি থাকতে পারলাম না। এখানে শেয়ার করা আমার সবথেকে পছন্দের ফটোগ্রাফি হল এটি।


IMG_20220915_153808-01.jpeg

IMG_20220915_153759-01.jpeg



Device : oneplus 9r
Taken on : 15 September 2022

এটা একটি পাতাবাহার। বর্ষার পানিতে বেশ তরতাজা লাগছিল গাছটি দেখতে। তাই ভাবলাম এটির একটি ফটোগ্রাফি করি।


IMG_20220915_154024-01.jpeg



Device : oneplus 9r
Taken on : 15 September 2022

এই ফলটির নাম হচ্ছে লান্টানা বা পুটুস। এ ফুলটি আমার কাছে বেশ ভাল লাগে আর এই ভালো লাগে অন্যতম একটি কারণ হচ্ছে, একটি ফুলে বিভিন্ন রং ।




Device : oneplus 9r
Taken on : 15 September 2022

নিশ্চয় এ ফুলটি সাথে আপনাদের পরিচয় করিয়ে দিতে হবে না। সকলেই মোটামুটি ফুলটি চিনে থাকেন। এই সাদা জবা ফুলের একটি ফটোগ্রাফি এর আগে ও আপনাদের সাথে একবার শেয়ার করা হয়েছিল। যাইহোক এই সাদা রংয়ের জবা ফুলটি আমার খুবই ভালো লাগে।




Device : oneplus 9r
Taken on : 15 September 2022

এটি একটি পাতাবাহার গাছ। প্রায় সময় এই গাছটি চোখে পড়ে তবে এই গাছটির নাম আমার জানা নেই। এ গাছটির মাঝখানে কচিপাতার অংশটি দেখতে খুবই সুন্দর লাগছিল।




Device : oneplus 9r
Taken on : 15 September 2022

সকলকে ধন্যবাদ ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

আসলে ভাইয়া আপনি কয়দিন হলো অনেক ব্যস্ততার মধ্যে ছিলেন। তার পরেও আজকে আমাদের সাথে শেয়ার করার জন্য এই সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছিলেন। সেই ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করতে এসেছেন। আসলে আপনার প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি দেখে আমার খুবই ভালো লেগেছে। তবে বোতাম ফুলের ফটোগ্রাফি আমার কাছে একদম নতুন মনে হয়েছে। এই ফুল হয়তো এর আগে আমি দেখেছি, কিন্তু নামটা জানা ছিল না, দেখে খুবই ভালো লাগলো।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 2 years ago 

ফটোগ্রাফি করা একটা নেশা। আপনার করা প্রত্যেকটি ফটোগ্রাফি বেশ চমৎকার হয়েছে। পাতাবাহার গাছ, জবা, পুটুস এবং একদম শেষের গাছ কি সবচেয়ে বেশি চমৎকার লাগছে। তবে এই গাছটির নাম আমিও জানিনা। সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ‌‌।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া এই কয়েকদিন বৃষ্টির ফলে প্রাকৃতিক দৃশ্য একটু পাল্টে গিয়েছে। সবুজ গাছপালা গুলো ঝলমল করছে। বোতাম ফুলটি ছোট হলে দেখতে বাস্তবে বেশ চমৎকার লাগে এই ফুলটি।জবা ফুলের কলির ফটোগ্রাফি টা আসলেই অসাধারণ লাগছে।ক্যাপসার টা অনেক ভালো হয়েছে। কচি পাতার পাতা বাহার এর গাছটি আমাদের বাসায় আছে। আসলে অনেক সুন্দর লাগে। পাতাবাহারের গাছ গুলো ফুল না ধরলেও বাড়ির সৌন্দর্য ফুটিয়ে তুলতে সাহায্য করে। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

এই ব্লগে যত জনই আছে সবাই মনে হয় পোস্ট করার জন্যই ফটোগ্রাফার হয়ে যায়। আপনার ছবিগুলো দেখে কিন্তু কেউ বলতে পারবে না যে আপনি ছবি ভালো তুলতে পারেন না। সবগুলো ছবিই খুব সুন্দর হয়েছে। বোতাম ফুলটি দেখতে অনেকটা বোতামের মত😜। আর পুটুস ফুলটা আজকেই প্রথম দেখলাম। বেশ কয়েকটা কালার একই ফুলের মধ্যে। খুব সুন্দর। শেষের পাতা বাহার গাছটা অনেক দেখেছি। কিন্তু আপনার মত নাম জানা নেই।

 2 years ago 

বোতাম ফুল টা আসলেই একটু বোতামের মতো দেখতে গোল এবং ছোট সাইজের। তবে বাস্তবে দেখতে ভীষণ সুন্দর।

 2 years ago 

ফুল এবং গাছের আটটি ফটোগ্রাফি শেয়ার করেছেন দারুন হয়েছে। বোতাম ফুল টি দেখতে অসাধারণ লাগতেছে। এমন ফটোগ্রাফি আমার ভীষণ ভালো লাগে। আমিও ফটোগ্রাফি করতে ভালোবাসি। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া রুক্ষ পরিবেশটাকে সতেজ করে দিয়েছে এই কয়েকদিনের ধারাবাহিক বৃষ্টি।। আমার ফুলের বাগানটা অনেক রুক্ষ হয়ে গিয়েছিল তবে গতকালকে যখন ভিডিও কলে দেখলাম বাগানের অবস্থা মনে হচ্ছিল বাগানে যেন জীবন ফিরে এসেছে।। আপনি খুব সুন্দর কিছু ফুল এবং পাতাবাহার গাছের আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন স্পেশালি লাল জবা এবং সাদা জবা ফুল খুবই ভালো লেগেছে আমার কাছে।। প্রথমবারের মতো দেখলাম বোতাম ফুল পূর্বে পরিচিত হয়নি কখনো।। ফটোগ্রাফি গুলা সম্পর্কে সুন্দর উপস্থাপনা তুলে ধরেছেন অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

বাহ বেশ দারুণ এবং ফ্রেশ কিছু ফটোগ্রাফি দেখলাম ভাই। বেশ সুন্দর ফটোগ্রাফি করেছেন। বোতাম ফুলটা প্রথমবার দেখলাম। এবং ঐ রংয়ের জবা আমি কখনো দেখিনি ওটা পুরোপুরি সাদা না। এবং রক্তজবার কলিটা বেশ সুন্দর ছিল।

 2 years ago 

আমি আপনার কথার সঙ্গে একমত পোষণ করছি ভাইয়া বেশ কয়েকদিন বৃষ্টি হওয়ার পরে প্রকৃতি এক নতুন রূপে সেজেছে। বৃষ্টির পরে প্রকৃতি এক অন্যরকম রূপ ধারণ করে যেগুলো আপনার এই ফটোগ্রাফি দেখেই বোঝা যাচ্ছে। ফটোগ্রাফি গুলো অনেক বেশি আকর্ষণীয় ছিল দেখে আমি মুগ্ধ হয়েছি।

 2 years ago 

সত্যি বলেছেন ভাইয়া কয়েকদিন টানা বৃষ্টির কারণে গাছ পাতা এবং ফুলগুলো আগের থেকে অনেক বেশি সুন্দর ও সতেজ হয়ে গেছে। গাছের পাতাগুলোকে দেখতে আরো বেশি সবুজ দেখা যাচ্ছে। চমৎকার কিছু ফুলের এবং গাছের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সবগুলো ফটোগ্রাফি, খুব নিখুঁতভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। তবে আমার কাছে জবা ফুলের কলি। বোতাম ফুল এবং পাতাবাহার গাছের ফটোগ্রাফিটি অনেক বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফুল ও গাছের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59631.75
ETH 2622.60
USDT 1.00
SBD 2.41