" নাইস টু মিট ইউ" শর্ট ফিল্ম এর রিভিউ।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ- ১৫ই, ফাল্গুন ,| | ১৪২৮ , বঙ্গাব্দ | সোমবার| বসন্ত-কাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে " নাইস টু মিট ইউ" শর্ট ফিল্ম এর রিভিউ শেয়ার করব করব।




Screenshot_20220228-090104.jpg
ছবিঃস্ক্রিনশট এর মাধ্যমে নেওয়া হয়েছে।

নাটকের কিছু গুরুত্বপূর্ণ তথ্যাবলীঃ


নামনাইস টু মিট ইউ
পরিচালকরাসেল শিকদার ।
অভিনয়তামিম মৃধা ও মুমতাহিনা টয়া ।
দৈর্ঘ্য২৪.৫৩মিনিট।
ধরনরোমান্টিক ।
ভাষাবাংলা।
মুক্তির তারিখ১৪.০২.২০২২ইং।

নাটকের সারসংক্ষেপ


Screenshot_20220228-111246.jpg

নাটকের প্রথমে একটি ঘরকে দেখানো হয় যে ঘরে সবকিছু এলোমেলো হয়ে আছে এবং টিভিতে খবর চলছে যে খবরে বলা হচ্ছে সরকার করোনা পরিস্থিতি স্বাভাবিক রাখতে দীর্ঘদিনের লকডাউন ঘোষণা করেছে। এরপর প্রথমবারের মতো এ নাটকের মূল চরিত্রে অভিনয়কারা অভিনেতা তামিমকে দেখানো হয়। এরপর তামিম হঠাৎ করে কিছু একটা মনে করে ড্রন ও মোবাইল নিয়ে ছাদে উঠে যায়। ছাদে গিয়ে সে ড্রোন' উড়াতে থাকে। এরপর তামিম ড্রোন' দিয়ে উপর থেকে শহরের সবকিছু দেখেতে থাকে। শহরের রাস্তাঘাট বড় বড় বিল্ডিং এইসব । উপর থেকে ড্রোন দিয়ে অনেকগুলো বিল্ডিং এর ছাদে দেখতে দেখতে তার একটি বিল্ডিং এর ছাদের দিকে চোখ গেল। উপর থেকে বিল্ডিংটির এত সুন্দর ছাদ দেখে তামিম ওই বিল্ডিং এর দিকে তার ড্রোনটি নিয়ে গেল। সেই বিল্ডিংটির ছাদের ড্রোনটি নিয়ে গেলে দেখতে পায় একটি মেয়ে ছাদে বসে পেইন্টিং করছে। তামিম মেয়েটির চেহারা দেখার জন্য ড্রোনটিকে মেয়েটির আরো কাছে নিয়ে গেল। এবং সে প্রথমবারের মতো আমাদেরকে মেয়েটির চেহারা দেখানো হয়। এইখানে মেয়েটি হচ্ছে টয়া।

Screenshot_20220228-090256.jpg

যাইহোক প্রথম দেখাতে তামিমের টয়াকে ভালো লেগে যায়।এবং সে ড্রন দিয়ে টয়া কে চিরকুট চিঠি লিখে পাঠায়। আর এভাবেই ড্রোন দিয়ে চিরকুট আদান-প্রদানের মাধ্যমে তাদের কথা হতে থাকে।

Screenshot_20220228-092839.jpg

এভাবেই তাদের মধ্যে এক মাস কথা আদান-প্রদান চলতে থাকে। এ নাটকে তামিমে হচ্ছে একজন ইউটিউবার। সে বিভিন্ন জায়গায় ট্রাভেলিং এর ভিডিও করে। আর এখানে টায়ার ও ইউটিউব চ্যানেল আছে। সে খানে সে বিভিন্ন আর্ট শেয়ার করে।

Screenshot_20220228-093344.jpg

টয়া সব চিরকুট গুলোকে একটি দেওয়ালে আঠা দিয়ে সাজিয়ে রেখে দিত।একদিন টয়া তামিমের একটি ভিডিও দেখে বলছে তার রুম খুবই আগোছালো। আর এই কথা শুনে তামিম তার তার রুমটিকে গুছিয়ে ভিডিও করে তোকে পাঠিয়েছে। আর এভাবেই তাদের মধ্যে বিভিন্ন সময় বিভিন্ন কথা হতে থাকে। তারা সব সময় চিরকুট অথবা ই-মেইল কথা বলতো।

Screenshot_20220228-093456.jpg

এবার দেখা যায় তামিম একদিন ওষুধ কেনার জন্য দোকানে যাই আর সেখানে গিয়ে সে টয়াকে দেখতে পাই। তামিম টয়ার সাথে কথা বলতে চাইলে ও টয়া কোন কথা না বলেই চলে যায়। এবার বাসায় এসে তামিল টয়াকে কথা না বলার কারণ জিজ্ঞেস করলে টয়া বলে পাশের তার আম্মু ছিল তাই সে কথা বলেনি। এরপর টয়া বলে আমার খুব পছন্দের একটি জায়গা আছে সেটা হচ্ছে নানুর বাড়ি। এরপর তামিম বলছে আমাকে সেখানে নিয়ে যাবে। টয়া বলছে কেন সেখানে গিয়ে কি ব্লক বানাবে। এরপর তামিম বলছে না তোমাকে দেখার জন্য যাব। তামিম মাঝেমধ্যে তার সাথে দেখা করার কথা বলে কিন্তু টয়া কখনই তাতে রাজি হয়না।

কিছু একমাস পরে ঈদ তাই তারা দুজন দুজনকে ঈদের গিফট দেয়। তামিম তার ড্রনে করে টয়ার ছাদে গিফট পাঠিয়ে দেয়। এবং টয়া অনলাইনে তামিমের জন্য গিফট অর্ডার দেয়।এখানে টয়া তামিমের জন্য পাঠিয়েছে একটি কম্পাস। আর তামিম পাঠিয়েছে চুরি। এরপর দেখা যায় দুজনে দুজনের গিফট পেয়ে খুবই খুশি।

Screenshot_20220228-095413.jpg

এরপর দেখা যায় লকডাউন শেষ হয়ে গেছে। আর এখন তামিম টয়াকে বলছি দেখা করার জন্য। কিন্তু টয়া এখনো ও দেখা করতে চাচ্ছেনা। তামিম টয়ার না দেখা করার কারণ জানতে চাইলে টয়া বলছি সবকিছুর কারণ হয় না।

এরপর দেখা যায় টয়া তামিমের আর সাথে যোগাযোগ করছে না। তামিম টয়ার সাথে যোগাযোগ করার অনেক চেষ্টা করছে। সে ড্রোন দিয়ে একের পর এক চিরকুট পাঠাচ্ছে কিন্তু সেগুলোর কিছুরই উত্তর আসছে না। তার কাছে ইমেইল করছে কিন্তু কিছুই হচ্ছে না। এরপর তামিম গুগল ম্যাপে বাসা চিহ্নিত করে টয়ার বাসার ছাদে চলে যায়। কিন্তু টয়া আর আগের মতো ছাদে আসে না। দিনের-পর-দিন তামিম টায়ার ছাদে যায়। কিন্তু টয়ার দেখা পায় না।



Screenshot_20220228-102244.jpg

কিন্তু একদিন তামিমের সাথে টয়ার ছাদে দেখা হয়। তামিম তাকে জিজ্ঞেস করতে থাকে এতদিন কোথায় ছিলে কেন তার সাথে যোগাযোগ রাখেনি। তবে কি তুমি এতদিন টাইম পাস করেছে আমার সাথে।আর এসব কথা বলার মধ্যে হঠাৎ করে টয়ার মা ছাদে চলে আসে তাই তামিম লুকিয়ে যায়। টায়ার মা টয়ার সাথে ইশারায় কথা বলার কারণে আমরা প্রথমবারের মতো বুঝতে পারি টয়া বোবা। সে কথা বলতে পারেনা। যাইহোক টয়ার মা টয়াকে বাসায় যেতে বলছে কেননা একটু পরে তাকে পাত্রপক্ষ দেখতে আসবে। তামিম লুকিয়ে সবকিছু দেখে বুঝে যায় টয়া বোবা সে কথা বলতে পারেনা। এরপর তামিম টয়াকে কিছুই না বলে ওই খান থেকে চলে যায়।

Screenshot_20220228-111809.jpg

এরপর দেখা যায় টয়াকে যে পাত্রপক্ষ দেখতে এসেছে তারা টয়াকে পছন্দ করা নি কেননা টয়া বোবা বলে। এরপর আরেকজন পাত্রপক্ষ আসে যারা টায়াকে কে পছন্দ করেছে কিন্তু পাত্রের বয়স অনেক বেশি।

Screenshot_20220228-104400.jpg

এরপর দেখা যায় টয়া তার সবথেকে পছন্দের জায়গাটিতে দাঁড়িয়ে আছে। এবং তার কাছে যে চিরকুট গুলো ছিল সেগুলো কে উড়িয়ে দিচ্ছে। আর এমন সময় হঠাৎ করে একটি ড্রোন টয়ার সামনে আসে। ড্রোনটি দেখে টয়া অবাক হয়ে যায় এবং দূরে তাকিয়ে দেখে তামিম তার জন্য দাঁড়িয়ে হাত নাড়ছে। এরপর তামিম দৌড়ে টয়ার কাছে এসে বলছে সে এতদিন তার ভাষা শিখতে গিয়ে তাই এত টা দেরি করে ফেলেছে। সে আজীবন তার সাথে থাকতে চাই।

আর এখানেই নাটকটির সুন্দর সমাপ্তি ঘটে। /div>

ব্যক্তিগত মতামত


এটি একটি শর্টফিল্ম। কিন্তু আমার কাছে খুবই ভালো লেগেছে শর্টফিল্মটি। গল্পটি অসম্ভব সুন্দর। এবং ব্যাকগ্রাউন্ড মিউজিকের মনমুগ্ধকর। টায়ার অভিনয় আমার সবসময় ভালো লাগে এই নাটকটিতে দুর্দান্ত অভিনয় করেছে। আর যেটির কথা আসলে না বললেই নয় সেটি হচ্ছে নাটকের দৃশ্য গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। সব থেকে বড় কথা হচ্ছে ক্লোজ আপ কাছে আসার গল্প সত্য ঘটনা অবলম্বনে নির্মিত। তাই এ শর্ট ফিল্মটি ও আতিয়া ইবনাত নভা গল্পের অবলম্বনে তৈরি করা হয়েছে। সর্বশেষ সবকিছু মিলিয়ে বলতে গেলে নাটকটি আমার কাছে অনেক ভালো লেগেছে। /div>

ব্যক্তিগত রেটিং


আমি নাটকটি কে ৮/১০ দিচ্ছি।

নাটকের লিংক


ধন্যবাদ সকলকে।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 
ভাই মুভিটি আমি দেখেছি। শর্টফ্লিমে তামিম আর টয়ার জুটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আমি তামিম এর ভক্ত হই তার অভিনীত নাটক 'মাংকি বিজনেস' থেকে। খুবই ন্যাচারাল অভিনয় করে। আর টয়ার প্রথম নাটক দেখেছিলাম 'এডমিশন টেস্ট'। আপনি খুব সুন্দর ভাবে 'নাইচ টূ মিট ইউ' শর্টফ্লিমের রিভিউ দিয়েছেন। আমার কাছে আপনার রিভিউ পড়ে অনেক ভালো লাগছে।
এই নাটকে টয়ার বোবা থাকার বিষয় টা খারাপ লেগেছে। আর সব চেয়ে বেশি ভালো লেগেছে ছাদে ড্রনের মাধ্যমে গিফট পাঠানো এবং নাটকের শেষের দৃশ্য।
 2 years ago 

শর্ট ফিল্মের রিভিউ পড়ে খুবই ভালো লাগলো ভাইয়া। আমি প্রথম থেকেই ধারণা করেছিলাম হয়তো এই মিষ্টি প্রেমের শর্ট ফিল্মের নায়িকা টয়া কথা বলতে পারে না। যখন সম্পূর্ণ লেখা পড়লাম তখনই বুঝতে পারলাম যে সত্যিই সে কথা বলতে পারেনা। মিষ্টি প্রেমের একটি গল্প আমার কাছে খুবই ভালো লেগেছে ভাইয়া। আমি অবশ্যই এই শর্টফিল্মটি দেখব। আপনার লেখাগুলো পড়ে অনেক ভালো লেগেছে আমার। দারুন একটি শর্টফিল্ম এর রিভিউ সকলের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আমিও প্রথম দিকে ধারণা করেছিলাম। কারণ এটি একটি কমন গল্প। এই গল্পের অবলম্বনে আমি অনেক নাটক দেখেছি। তবে সবকিছু মিলিয়ে এ সর্ট ফিল্ম টা আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সময় নিয়ে শর্টফিল্মটি রিভিউ পাড়ার জন্য।

 2 years ago 

"নাইস টু মিট ইউ" শর্টফিল্মটির রিভিউ আমার কাছে খুবই ভালো লেগেছে ভাইয়া। আসলে ভালোবাসা গুলো এমনই হয়। ভালোবাসা যদি সত্যিকারের হয় তাহলে কথা বলতে না পারা কোন সমস্যাই নয়। আসলে এই শর্টফিল্মটির মাঝে যেমন মিষ্টি প্রেমের একটি গল্প রচনা করা হয়েছে তেমনি অনেক শিক্ষণীয় বিষয় তুলে ধরা হয়েছে। সবকিছু মিলিয়ে আমার কাছে নাটকটি খুবই ভালো লেগেছে। আপনি রিভিউ পোস্ট করার জন্য অনেক সুন্দর একটি শর্টফিল্ম নির্বাচন করেছেন এবং সুন্দরভাবে রিভিউ পোস্ট করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সময় এবং ধৈর্য নিয়ে এত বড় রিভিউ টি এই পড়ার জন্য।

 2 years ago 

নাটকের রিভিউটি পড়ে আমারও খুবই ভালো লেগেছে ভাই। সত্যিই সেরা ছিল নাটকটি নাটকের সমাপ্তিটা ছিল একদম অসাধারণ। আসলে ভালোবাসা এরকমটাই হওয়া উচিত।

 2 years ago 

আসলেই এই শর্ট ফিল্মটির শেষটা খুব সুন্দর ছিল।

 2 years ago 

আশাকরি, ভাইয়া ভালো আছেন? আসলে নাটকটি দেখা হয়নি আমার ।আপনার পোস্টটি পড়ে খুবই ভালো লাগলো নাটকের সম্পর্কে অনেক কিছু জানতে পারলাম। পোস্টটি দেখে মনে হচ্ছে নাটকের দৃশ্যপট এবং সংলাপ খুবই অসাধারণ। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই। ভালো থাকবেন ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ, সময় নিয়ে রিভিউটি পড়ার জন্য।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 2 years ago (edited)

ধুর ভাই দিলেনতো শর্ট ফিল্মটি দেখার বারোটা বাজিয়ে। ভেবেছিলাম দেখব এখন আর দেখতে ইচ্ছে করছে না। এত সুন্দর রিভিউ কেউ লেখে! মনে হল যেন চোখের সামনে নাটকটা দেখে ফেললাম। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রিভিউ শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে অনেকগুলো শর্ট ফিল্ম দেখেছি কিন্তু সেগুলোর থেকেই এই শর্ট ফিল্ম টাই আমার কাছে বেস্ট লেগেছে তাই ভাবলাম শেয়ার করি।

 2 years ago 

নাইস টু মিট ইউ" এই শর্টফিল্মটি আমি দেখিনি এর আগে। তবে রিভিউ টি পড়ে দেখার ইচ্ছা জাগলো। বিশেষ করে ড্রোনের মাধ্যমে ছাদে চিঠি পাঠানোর বিষয়টি ইন্টারেস্টিং লেগেছে। এছাড়াও তামিম ও টয়ার জুটি আমার কাছে খুবই ভালো লাগে। দারুন একটি শর্টফিল্মের রিভিউ শেয়ার করেছেন ভাইয়া‌। শুভকামনা রইল আপনার জন্য। ‌

 2 years ago 

অনেক সুন্দর একটি শর্টফিল্ম এর রিভিউ দিয়েছেন ভাইয়া। আমি এখনো এই শর্টফিল্মটি দেখিনি কিন্তু এর ট্রেলার দেখেছি। আর আপনার শর্ট ফিল্মের গল্পটি পড়ে দেখা হয়ে গেল। আমার কাছে ভালো লেগেছে আপনার শর্টফিল্মের রিভিউ। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

নামের সাথে ঘটনার যথেষ্ট মিল পাচ্ছি, খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন মিষ্টি প্রেমের একটি গল্প। অনেকদিন হলো নাটক দেখা হয়না, তবে আমাদের দেশের নাটক গুলো বেশ চমৎকার হয়ে থাকে। আপনার রিভিউ পড়ে খুব ভালো লাগলো, খানিকটা সময় করে আমাদের নাটক গুলো দেখা উচিত এতে করে মাইন্ড ফ্রেশ থাকে। বরাবরই আমার টায়ার অভিনয় ভালো লাগে এটিও মনে হচ্ছে তার ব্যতিক্রম হবে না।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74