রুই মাছের ভর্তা রেসিপি।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আজ - ২রা ভাদ্র | ১৪২৮ বঙ্গাব্দ | মঙ্গলবার | বর্ষাকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে রুই মাছের ভর্তা রেসিপি শেয়ার করব।




IMG_20210817_115104.jpg
ছবিঃ রুই মাছের ভর্তা।

প্রয়োজনীয় উপকরণঃ

  • মাছ।
  • পেঁয়াজ কুচি।
  • লবণ।
  • মরিচের গুঁড়া।
  • কাঁচামরিচ।
  • রসুনবাটা।
  • সরিষার তেল।
  • ধনিয়া পাতা।

প্রস্তুত প্রণালীঃ

প্রথম ধাপঃ

গোটা মাছটাকে তিন টুকরা করে কাঁচা মরিচ, লবণ ও হালকা হলুদ গুঁড়া দিয়ে ভালোভাবে সিদ্ধ করে নেব।

IMG_20210805_121258.jpg

দ্বিতীয় ধাপঃ

মাছ সিদ্ধ হয়ে গেলে নামিয়ে নিব এবং ভালোভাবে কাঁটা বেছে নেব।

তৃতীয় ধাপঃ

এরপর একটি পাত্রে তেল গরম করেতে দিব।তেল গরম হয়ে গেলে এতে পেঁয়াজ কুচি, রসুন বাটা, গুড়া মরিচ দিয়ে দিব। কিছুক্ষণ নাড়াচাড়া করার পর যখন দেখবো পেঁয়াজ কুচিগুলো নরম হয়ে গিয়েছে তখন এর মধ্যে পূর্বের কাঁটা বেছে নেওয়া মাছ গুলো দিয়ে দিব।

চতুর্থ ধাপঃ

মাছগুলো দেওয়ার পর কিছক্ষন এর মধ্যে ভেজে নিব।

সর্বশেষ ধাপঃ

ভাজা হয়ে গেলে লবণ চেক করে ধনেপাতা ছিটিয়ে নামিয়ে নিব।

IMG_20210805_140127.jpg

ব্যস তৈরি হয়ে গেল মজাদার রুই মাছের ভর্তা।

সকলকে ধন্যবাদ।



Support @amarbanglablog by Delegation your Steem Power

100 SP250 SP500 SP1000 SP2000 SP

-cover copy.png

||Community Page|Discord Group||


Sort:  
 3 years ago 

অনেক সুন্দর রেসিপি। দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। আমার আম্মু মাছের ভর্তা খুব ভালো তৈরি করে।

 3 years ago 

আমি আগে কখনোই শুনি নি রুই মাছের ভর্তার কথা।তবে আমি ও বাড়িতে এটি চেষ্টা করবো।ধন্যবাদ দাদা।

 3 years ago 

রুই মাছের রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

খুবই সুন্দর একটি রেসিপি শেয়ার করছেন,,,এই রেসিপিটি আমার আগে জানা ছিল না,,এখন বাসায় চেষ্টা করবো এটি দেখে

ধন্যবাদ ভাই দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য

 3 years ago 

ভাই রুই মাছের ভর্তা ও যে খায় এটা আজই প্রথম দেখলাম,, কখনো খেয়ে দেখা হয়নি। তবে আপনি যে ছবিগুলো শেয়ার করেছেন দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু লাগবে খেতে। 👌👌

 3 years ago 

দেখে খেতে মন চাচ্ছে ভাইয়া। ধন্যবাদ সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

ভাই আমি এইসব খাবার খুব বেশি ভালোবাসি।
খুব সুন্দর করে বানিয়েছেন দেকতেছি।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69066.32
ETH 3740.86
USDT 1.00
SBD 3.65