চিড়িয়াখানা ভ্রমণে ফটোগ্রাফির শেষ পর্ব  ।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ৯ই, চৈত্র , ১৪২৮ , বঙ্গাব্দ | বৃহস্পতিবার | বসন্তকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে চিড়িয়াখানা ভ্রমণে ফটোগ্রাফির শেষ পর্ব শেয়ার করব।




1648104455036.jpg

আজ আমি আপনাদের সাথে চিড়িয়াখানায় ভ্রমণের ফটোগ্রাফির শেষ পর্ব নিয়ে হাজির হয়েছি। আশা করছি আজকের এই পর্বটি আপনাদের ভালো লাগবে। কেননা আমি চেষ্টা করেছি আজকের এই শেষ পর্বটি কে একটি ভিন্ন ভাবে সাজানো

এই পর্বটিকে আমি সাজিয়েছি চিড়িয়াখানা ভেতরের সুন্দর কিছু স্থান এবং বাহিরের পরিবেশের দৃশ্য গুলো দিয়ে। আমি জানিনা চিড়িয়াখানা ভ্রমণের এই ৩ পর্বের মাধ্যমে জায়গাটি সম্পর্কে আপনাদের কতটুকু ধারণা দিতে পেরেছি। তবে আমি চেষ্টা করেছি পুরোপুরি না হলেও কিছুটা ধারণা দেওয়ার।

আপনারা যারা আমার চিড়িয়াখানা ভ্রমণ এর তিনটি পর্বেই দেখেছেন তাদের বলছি চিড়িয়াখানায় ভ্রমণের এই ৩ পর্ব মধ্যে আপনাদের কার কোন পর্বটি সবথেকে বেশি ভালো লেগেছে তা আমাকে কমেন্ট বক্সে জানাবেন। আপনাদের মূল্যবান মতামত জানতে পেরে আমি সত্যিই খুশি হব।


IMG_20220308_125933.jpg





Device : oneplus 9r
Taken on : March 2022
W3w Location :https://what3words.com/award.consults.painting

আপনারা এখানে যে সিঁড়িটি দেখতে পারছেন এটি হচ্ছে পাহাড়ের উপরে ওঠার সিঁড়ি। এই সিঁড়িটি অনেক বড়। আর আমরা যেহেতু সকালের দিকেই চিড়িয়াখানায় গিয়েছিলাম তাই প্রচন্ড রোদ ছিল। চারিদিকে ঘোরাঘুরি করতে করতে অনেক ক্লান্ত হয়ে পড়েছিলাম তাই আর সাহস করে পাহাড়ের ওপর উঠেনি। কেননা সিঁড়িদিয়ে পাহাড়ে ওঠাটা অনেক কষ্টকর। আর আমরা যদি পাহাড়ে উঠতাম তাহলে নিশ্চয়ই আরও সুন্দর দৃশ্য উপভোগ করতে পারতাম। এবং আপনাদের সাথে ও সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারতাম। তবে নিশ্চয় আমি আরো একবার পাহাড়ের উপরে উঠার জন্য হলেও চিড়িয়াখানায় ঘুরতে যাব।




Device : oneplus 9r
Taken on : March 2022
W3w Location :https://what3words.com/award.consults.painting

চিড়িয়াখানা মূলত বাচ্চাদের ঘোরাঘুরি একটি স্থান। তাই এখানে বাচ্চাদের খেলাধুলার জন্য দোলনার ব্যবস্থা করা হয়েছে। যাতে বাচ্চার এখানে ঘুরতে এসে খেলাধুলা করতে পারে।

IMG_20220308_125949.jpg

IMG_20220308_130145.jpg



Device : oneplus 9r
Taken on : March 2022
W3w Location :https://what3words.com/award.consults.painting

প্রথমে আপনারা পাহাড়ে ওঠার যে সিঁড়ি গুলো দেখতে পেয়েছে সে সিঁড়ি গুলোর অপর পাশের দৃশ্যগুলো তুলে ধরার চেষ্টা করেছি এই ফটোগ্রাফি গুলোর মাধ্যমে ।


IMG_20220308_131412.jpg

IMG_20220308_131530.jpg

IMG_20220308_131404.jpg

IMG_20220308_131438.jpg



Device : oneplus 9r
Taken on : March 2022
W3w Location :https://what3words.com/award.consults.painting

চিড়িয়াখানার বাহিরে রাস্তার ধারে এই শরবত গুলো বিক্রি করা হচ্ছিল। প্রচণ্ড রোদে ক্লান্ত শরীর পানির পিপাসায় যখন এরকম ঠান্ডা কিছু চোখে পড়ে তখন কি আর মাথা ঠিক থাকে। তাই তো অস্বাস্থ্যকর জেনেও খেয়ে নিলাম দুই গ্লাস লেবুর শরবত। এই শরবত গুলোর প্রতি ক্লাস ১০ টাকা করে।


IMG_20220308_132208.jpg

IMG_20220308_131729.jpg

IMG_20220308_132206.jpg

IMG_20220308_131903.jpg

IMG_20220308_131857.jpg

IMG_20220308_131929.jpg



Device : oneplus 9r
Taken on : March 2022
W3w Location :https://what3words.com/award.consults.painting

চিড়িয়াখানার বাইরে বাচ্চাদের বিভিন্ন খেলনা, খাদ্যদ্রব্য, আসবাবপত্র ইত্যাদি বিক্রি হচ্ছে। এই চিরাখানার বাহিরে পাশে কয়েকটি বড় বড় রেস্টুরেন্ট ও রয়েছে।


IMG_20220308_115410.jpg

IMG_20220308_110457.jpg

IMG_20220308_110303.jpg



Device : oneplus 9r
Taken on : March 2022
W3w Location :https://what3words.com/award.consults.painting

আমরা যখন চিড়িয়াখানা থেকে বাহিরে বের হয়ে রাস্তায় ঘোরাঘুরি করছিলাম। তখন এই বাচ্চাটাকে খেয়াল করলাম। অনেকক্ষণ ধরে এই বাচ্চাটার উপর লক্ষ্য করলাম দেখলাম সে একা একা মনের সুখে এদিক-ওদিক হাঁটছে বেড়াচ্ছে। এরপর তার সাথে গিয়ে আমি কিছুক্ষন কথা বলি। তাকে জিজ্ঞেস করলাম সে এখানে একা কিনা তার সাথে কে আছে। সে বলল এখানে তারা মা আছে তার মা এখানে ফুচকা বিক্রি করে। এরপর তাকে বললাম তোমার একটা ছবি তুলি। আর সে ছবি তোলার কথা শুনে নিজে নিজে পোজ দিচ্ছে।

IMG_20220308_104732-01.jpeg


IMG_20220308_110626-01.jpeg


IMG_20220308_104718-01.jpeg



Device : oneplus 9r
Taken on : March 2022
W3w Location :https://what3words.com/award.consults.painting

এগুলো হচ্ছে চিড়িয়াখানা বাহিরে রাস্তার দৃশ্য।

সকলকে ধন্যবাদ ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

আপনারা যারা আমার চিড়িয়াখানা ভ্রমণ এর তিনটি পর্বেই দেখেছেন তাদের বলছি চিড়িয়াখানায় ভ্রমণের এই ৩ পর্ব মধ্যে আপনাদের কার কোন পর্বটি সবথেকে বেশি ভালো লেগেছে তা আমাকে কমেন্ট বক্সে জানাবেন।

ভাইয়া আপনার চিড়িয়াখানা ভ্রমণ পর্বগুলোর প্রত্যেকটি পর্বই আমার কাছে অনেক ভালো লেগেছে। তবে আমার কাছে আজকের পর্বটি সবচেয়ে বেশি ভালো লেগেছে। পাহাড়ে ওঠার যেই সিঁড়ির ফটোগ্রাফিগুলো শেয়ার করেছেন সেগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। আসলে পাহাড়ি অঞ্চলে যেহেতু এই চিড়িয়াখানাটি অবস্থিত তাই পাহাড়ে ওঠার জন্য অপরূপ সৌন্দর্যে ভরা এই সিঁড়ি আমার কাছে খুবই ভালো লেগেছে। একেবারে রঙিন সিঁড়ি এবং সুন্দর করে সাজানো গোছানো। খুব সুন্দর লেগেছে আমার কাছে। এছাড়াও আপনি অনেক সুন্দর ভাবে চিড়িয়াখানা ভ্রমণ এর পুরো বিষয় উপস্থাপন করেছেন। খুবই ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইলো আপনার জন্য। সেইসাথে আপনার জন্য অনেক অনেক ভালোবাসা রইলো ভাইয়া।❣️❣️❣️❣️

 2 years ago 

প্রথমত আমার কাছে ভালো লেগেছে দ্বিতীয় পর্বটি।

আজকের ঠান্ডা শরবত দেখে প্রাণটাই জুড়িয়ে গেলো আমার একেবারে।জাস্ট অসাধারণ দেখতে জায়গাগুলো।আগে একেবারেই এমনটা ছিলোনা।

 2 years ago 

ওয়াও ভাইয়া চিড়িয়াখানার প্রতিটি ছবি দেখতে অনেক সুন্দর লাগছে। বাইরে ঘুরতে যেতে অনেক ভালো লাগে। আপনি বাইরে যাওয়ার অনেক সুন্দর কিছু মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার পোস্টটি দেখে অনেক ভালো লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে চিড়িয়াখানার ভ্রমণের পুরো বিষয় আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চিড়িয়াখানার ভিতরের ও বাহিরের যে ফটোগ্রাফি গুলো উপস্থাপন করেছেন সেই ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। আমার সবচেয়ে বেশি ভালো লাগলো পাহাড়ে ওঠার সিঁড়ি দেখে। সত্যি ভাইয়া এই সিঁড়ি চিড়িয়াখানা সৌন্দর্য আরো বেশি বৃদ্ধি করেছে। পাহাড়ে ওঠার জন্য এত সুন্দর সিঁড়ি আসলে এর আগে আমি কখনও দেখিনি। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আমি যখন একবার বান্দরবান বৌদ্ধ মন্দিরে গিয়েছিলাম তখন এরকম সিঁড়ি দিয়ে পাহাড়ের উপরে উঠতে হয়েছিল। কিন্তু সেই সিঁড়িগুলো এতটা রঙিন ছিল না। আপনার ফটোগ্রাফির মাধ্যমে আপনি সুন্দর করে চিড়িয়াখানার ফটোগ্রাফি গুলো উপস্থাপন করেছেন। ভীষণ ভালো লেগেছে আমার। ধন্যবাদ ভাইয়া দারুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য। চিড়িয়াখানার প্রত্যেকটি পর্বই আমার কাছে ভালো লেগেছে।

 2 years ago 

একে একে আপনার চিড়িয়াখানার পোস্টগুলো শেষ হয়ে গেল। সত্যি বলতে কি চিড়িয়াখানা ঘুরতে আমারও খুব ভালো লাগলেও খাঁচায় বন্দী পশুপাখি দেখতে খুব একটা ভালো লাগে না। সে তুলনায় সাফারি পার্কে ঘোরার মজাই আলাদা। আপনার প্রতিটি পর্বই ভালো ছিল। আপনার মাধ্যমে ঘরে বসেই দেখে ফেললাম চট্টগ্রাম চিড়িয়াখানা। ভালো থাকবেন।

 2 years ago 

আপনার চিড়িয়াখানা ভ্রমণে ফটোগ্রাফির শেষ পর্ব দেখে ভালো লাগছে। আপনার প্রত্যেকটা ছবি দেখে মনে হচ্ছে আপনি চিড়িয়াখানায় খুব ইনজয় করেছেন।চিড়িয়াখানায় ঘুরতে গিয়ে আপনার সুন্দর অনুভূতি এবং আপনার অসাধারণ কিছু ফটোগ্রাফির মাধ্যমে আমরা চিড়িয়াখানার কিছু দৃশ্য দেখতে পেলাম। এই তিনটি পর্বে চিড়িয়াখানার অনেক পশু পাখির ছবি আমরা দেখতে পেলাম আপনার মাধ্যমে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমি নিজেও কিছুদিন আগে এই চিড়িয়াখানায় গিয়েছিলাম। আমি এবং আমার স্ত্রী সহ অনেক উপভোগ করেছিলাম এই চিড়িয়াখানায়। চট্টগ্রাম চিড়িয়াখানায় আমি অনেকবার গিয়েছিলাম। আমার খুবই ভালো লেগেছে চিড়িয়াখানার ভিতরের ছবি গুলো দেখে।

 2 years ago 

চিড়িয়াখানা ভ্রমণ এর তৃতীয় পর্বের মাধ্যমে আপনি আমাদের চিড়িয়াখানার ভিতরে এবং বাহিরে একটি স্পষ্ট ধারণা দিতে পেরেছেন। চিড়িয়াখানার প্রতিটি ছবি আমার কাছে ভালো লেগেছে বিশেষ করে গরমের তৃষ্ণামেটানোর দৃশ্যটি আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আমি বেশ উপভোগ করলাম চিড়িয়াখানার ফটোগুলা।প্রথমত যেটা দেখলাম সিঁড়ি এটার কালার কম্বিনেশন দারুন ছিল। সর্বোপরি ফুলগুলো দারুণ ভাবে ফুটে উঠেছে। আপনি চমৎকারভাবে ফটোগ্রাফি করে আমাদের মাঝে তুলে ধরেছেন।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অনেক ভালো লাগলো ভাইয়া। আপনি চিড়িয়াখানা ভ্রমণ এ অনেক আনন্দ করেছেন। এভাবেই সব সময় হাসিখুশি থাকুন। শুভকামনা রইল আপনার জন্য

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52438.26
ETH 2303.72
USDT 1.00
SBD 2.05