"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা -৫ এর আংশগ্রহন (ভেলপুরি রিভিউ)

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ - ৭ই ভাদ্র | ১৪২৮ বঙ্গাব্দ | রবিবার | শরৎকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।


IMG_20210821_184258.jpg
ছবিঃ ভেলপুরি।

স্ট্রীট ফুড মানে মজাদার খাবার। প্রত্যেক দেশের নিজস্ব কিছু স্ট্রীট ফুড থাকে। আমি মনে করি স্ট্রিটফুড গুলো এক একটি দেশের ঐতিহ্য বহন করে। স্ট্রিট ফুডগুলো দামে সস্তা ও মজাদার হওয়ায় সকলের কাছে জনপ্রিয়।

অনেকদিন ধরে ভেবেছিলাম স্ট্রীট ফুড রিভিউ তে অংশগ্রহণ করব। কিন্তু কেন জানি সেটি আর হয়ে উঠছিল না। আজ করবো কাল করব এমন ভেবে ভেবে বেশ অনেক দিন পার হয়ে গেল। তাই ভাবলাম আজ আর আলসেমি নয়। আজই প্রতিযোগিতায় অংশগ্রহণ করব। যেহেতু অনেক আগে থেকেই ভেবে রেখেছিলাম যে এই কনটেস্টে অংশগ্রহণ করব যেহেতু কোন খাবারটি নিয়ে রিভিউ করব সেটাও মনে মনে ভেবে রেখেছিলাম, কিন্তু দেখি আমার ভেবে রাখা খাবারটা নিয়ে অন্য কেউ রিভিউ করে ফেলেছে। আর এভাবে আমার ভেবে রাখা অনেক গুলো খাবারেই বাদ পড়ে গেল। যদিও এমনটা নয় যে এক খাবারের দুজন বা ততোধিক মানুষ রিভিউ করতে পারবে না। তবে আমি চেয়েছিলাম ভিন্ন কোন খাবারের সাথে সকলকে পরিচয় করিয়ে দেওয়ার।

IMG_20210821_184558.jpg

IMG_20210821_184328.jpg

যাই হোক, আজ আমি আপনাদের সাথে যে স্ট্রিটফুড টি নিয়ে হাজির হয়েছি সেটির নাম হচ্ছে ভেলপুরি। ইদানিং সময়ে সকলের কাছে ব্যাপক সাড়া জাগিয়েছে এই ভেলপুরি। অবশ্য আমাদের সময় গুলোতে অর্থাৎ আমাদের স্কুল, কলেজ লাইফে চটপটি, ফুচকা কিংবা ঝালমুড়ি এসব কিছুর সাথে পরিচয় থাকলেও আমরা ভেলপুরির সাথে কখনোই পরিচিত ছিলাম না। তবে আমার জানামতে ইন্ডিয়াতে এটা অনেক আগে থেকেই পাওয়া যেত। আমার মনে হয় ওখান থেকে মূলত আমরা বাংলাদেশে এই স্ট্রিটফুডটি এসেছে। এখন মোটামুটি ফুচকা চটপটির এর দোকানে এই ভেলপুরিও পাওয়া যায়।

কাল বিকেলে বের হয়েছিলাম আমাদের এলাকার আশেপাশের একটি দোকানে যেখানে ভালো ভেলপুরি পাওয়া যায়। আসলেই ভেলপুরিটি খুবই মজার ছিল।দোকানে অনেক ভিড় থাকায় এবং বর্ত্মানে কভিড মহামারি থাকায় আমি ভেলপুরি গুলো বাসায় নিয়ে আসি। কোনো ছবিও তুলতে পারি নাই। ভেবেছিলাম দোকানের কিছু ছবি তুলবো কিন্তু কিছুটা সংকোচ থাকার কারণে সেটা আর হয়ে উঠেনি। ওখানে দাঁড়িয়ে খাওয়ার ইচ্ছে থাকলে পরবর্তীতে এত মানুষ দেখে আমার সিদ্ধান্ত পরিবর্তন করে বাসায় নিয়ে আসি। বাসায় আনার ফলে ভেলপুরি গুলো কিছুটা ভিজে ভিজে ভাব হয়ে গিয়েছে তবে খেতে মজা লেগেছে। হয়তো ওখানে খেলে আরো বেশি মজা লাগতো।

IMG_20210821_184548.jpg

IMG_20210821_184419.jpg

IMG_20210821_184410.jpg

ভেলপুরি গুলোর দামঃ

ভেলপুরি গুলো এক পিস ৫ টাকা করে নিয়েছে। তবে আমার কাছে মনে হয়েছে দামটা একটু বেশি। কেননা ভেলপুরি আকারে কিছুটা ছোট ছিল। আমি আরেক জায়গায় ভেলপুরি খেয়েছিলাম সেটা আরো সাইজে বড় ছিল। তবে স্বাদের বিচারের এই ভেলপুরি এগুলোর দাম ঠিক আছে। কথায় আচেনা জিনিস যেটা ভালো দাম তার একটু বেশি।

টেস্টঃ

ভেলপুরি আর ফুচকা এই ২ টির উপকরণ ও দেখতে কিছুটা এক হলেও এই দুটির মজাতে অনেক অমিল রয়েছে। খেতেও বেশ মুচমুচে।

IMG_20210821_184245.jpg

এই ছিল আমার স্ট্রীট ফুড রিভিউ।


সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।



Support @amarbanglablog by Delegation your Steem Power

100 SP250 SP500 SP1000 SP2000 SP

-cover copy.png

||Community Page|Discord Group||


Sort:  
 3 years ago 

স্ট্রীট ফুড রিভিউ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ভাই। ছবিগুলো অসাধারণ হয়েছে। এত সুন্দর রিভিউ আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

খুবই ভালো লিখেছেন ভাইয়া পড়ে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভাইয়া খুবই লোভনীয় একটা খাবার। খুব সুন্দর ভাবে উপস্থাপনার সাথে সুস্বাদু খাবারের ছবি গুলি দুর্দান্ত হয়েছে। অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

সবগুলো বোধয় চোখ বড় বড় করে আমার দিকে চেয়ে আছে,বলছে আয় খা আমাদের।একদম লোভ লাগিয়ে দিয়েছেন ভাইয়া।শুভ কামনা রইলো।

 3 years ago 

বাহ খুব ভালো লাগছে, আপনার পোস্ট খুব ভালো।

ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ

😊

টক রস আর সালাদের সংমিশ্রণে খাবারটি খুব সুস্বাদু লাগে। আসলে রাস্তার খাবার গুলোর মধ্যে একটা অন্যরকম স্বাদ রয়েছে যেটা ভিন্ন,।

 3 years ago 

ভেলপুরী আমি খেয়েছি।খেতে ভালোই লাগে। আপনার রিভিউটা ভালো হয়েছে একেবারে মনের মাধুরী মিশিয়ে লিখছেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভেলপুরি অনেক নাম শুনেছি কিন্তু খাওয়া হয়নি। এবং দেখতে ফুসকার মতোই লাগছে। কিন্তু আপনার কথা থেকে বুঝলাম এর স্বাদ ফুসকা থেকে ভিন্ন। খুব সুন্দর হয়েছে আপনার স্ট্রিট ফুড রিভিউ টা।

আমি প্রথমে দেখে ভেবেছিলাম, এটা ফুসকা। পরে দেখি ভেলপুরি। তবে খাবারটা আমি এখনও খাই নাই। সুন্দর ভাবে আপনে আপনার আজকের পোষ্টটা সাজিয়েছেন। শুভ কামনা রইল ভাইয়া।

 3 years ago 

এটি অনেক জনপ্রিয় একটি খাবার দাম ও সাধ্যের মধ্যে অনেকের প্রিয় খাবার বিশেষ করে তরুণ প্রজন্ম এবং যুবকদের মাঝে। মেয়েদের কাছে এটি অনেক প্রিয় একটি খাবার এবং আমি প্রায়ই বাসায় পার্সেল করে নিয়ে আসি। অনেক চমৎকার হয়েছে আপনার রিভিউটি এবং ভালো লাগলো

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67402.68
ETH 3481.04
USDT 1.00
SBD 2.65