৭ টি রেনডম ফটোগ্রাফি।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আজ - ১১ই, পৌষ |১৪২৯ , বঙ্গাব্দ | শীতকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে ৭টি রেনডম ফটোগ্রাফি শেয়ার করব।



কেমন আছেন সকালে? আশা করি ভালো আছেন। আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। প্রতিবারের মতো আজও চলে এসেছে একটি ভিন্ন আয়োজন নিয়ে। আজ আমি সাতটি ফটোগ্রাফি শেয়ার করব। এ ফটোগ্রাফি গুলো ভিন্ন সময়ে ভিন্ন প্রেক্ষাপটে তোলা হয়েছে।

আমি সবসময় বলি ফটোগ্রাফিক বিষয়ে আমি খুব একটা পারদর্শিনী নয়। তবে শখের বসে অথবা আপনার সাথে শেয়ার করার জন্য হলেও টুকটাক ফটোগ্রাফি আমার করাই হয়। আগে আমি খুব একটা ফটোগ্রাফি করতাম না কিংবা আমার খুব একটা শখ ও ছিল না ফটোগ্রাফির প্রতি। তবে এই প্রফেশনে আসার পর ফটোগ্রাফির প্রতি একটু ভালোলাগা তৈরি হয়ে উঠেছে এবং এখন সুন্দর কোন জিনিস চোখে পড়লে ক্যামেরা বন্দি করি। যাতে পরবর্তীতে সেগুলো আপনার সাথে পোস্ট আকারে শেয়ার করতে পারি।

যাই হোক, আজ যে ফটোগ্রাফি গুলো শেয়ার করছি সে ফটোগ্রাফি গুলো অনেক পুরনো। বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গায় এই ফটোগ্রাফি গুলো করা হয়েছে। তবে প্রতিটি ফটোগ্রাফির একটি বিশেষত্ব রয়েছে।


শীতের সিজন তাই চারিদিকে বিয়ের মৌসুম চলছে এখন। এলাকার বিভিন্ন ঘরবাড়িগুলো এখন সেজে উঠেছে বিয়ের লাইটিং এর সাজে। কিছুদিন আগে পুরো এলাকা বেশ জমজমাট ভাবে সাজানো হয়েছে এলাকার নামিদামি লোকের ছেলের বিয়েতে। আর তখনই এ ফটোগ্রাফিটি করা হয়েছে।


IMG_20221223_175744-01.jpeg



Device : oneplus 9r
Taken on : 23 December 2022

এই ফুটার নাম Sulfur cosmos flower বাংলা এটিকে কসমস ফুল নামে পরিচিত। এই ফুলগুলো আকারে মাঝারে এবং ছোট্ট গাছে আর বেশ অনেকগুলো ফুল ফুটে । এ ফুল গাছটি মাটিতে অথবা টবে রোপন করা যাই । এ ফুলটির অনেক ধরনের প্রজাতির রয়েছে।


IMG_20221101_113652-01.jpeg



Device : oneplus 9r
Taken on : 1 November 2022

এই ফুলটা তো সকালে নিশ্চয়ই চিনেন, এটির নাম হচ্ছে কাটা মুকুট। সম্প্রতি কালের বেশ পরিচিতি একটি ফুল এটি। কাটা মুকুট এর অনেক ধরনের প্রজাতির রয়েছে তবে এ প্রাজাতে এটি সবথেকে বেশি জনপ্রিয়।




Device : oneplus 9r
Taken on : 1 November 2022

এই ফটোগ্রাফিটি করা হয়েছে বেশ কয়েক মাস আগে। তখন গরমের সিজন ছিল। কোন এক পার্কে বসে আইসক্রিমটি খাওয়ার সময় এ ফটোগ্রাফিটি করা হয়েছে। তখন সম্ভবত বাজারে আইসক্রিমটা নতুন এসেছে তাই প্রথমবারের মতো আইসক্রিম ট্রাই করা হয়েছিল। তবে আইসক্রিম খুব মজা ছিল। গরম আসলে নিশ্চয়ই আবার খাওয়া হবে।




Device : oneplus 9r
Taken on : 12 October 2022

ফুচকা পছন্দ করে না এমন মানুষ খুব কমই আছে। বিভিন্ন জায়গার ফুচকার টেস্ট বিভিন্ন রকমের হয়। তবে কিছু কিছু জায়গা রয়েছে যেখানকার ফুচকা গুলো একবার খেলে বারবার খেতে ইচ্ছে করে। চট্টগ্রামের ঠিক সেরকম একটা জায়গায় রয়েছে যেখানে ফুচকা গুলো অত্যন্ত মজাদার। আমি ওই জায়গাটিতে গেলে কিছু খাই বা না খায় ফুচকাটা আমার অবশ্যই খাওয়া হয়।


IMG_20221005_134540-01.jpeg



Device : oneplus 9r
Taken on : 5 October 2022

আমার করা বেশ কিছু পুরনো DIY একসাথে। এক সময় আসলে কাগজ দিয়ে প্রচুর DIY তৈরি করা হতো তবে এখন সময় এবং ধৈর্যের অভাবে তেমন কোন DIY তৈরি করা হয় না। তবে বেশ ভালো লাগে পুরনো জিনিসগুলো আবার দেখতে।




Device : oneplus 9r
Taken on : 23 jan 2022

পূর্ণিমার চাঁদ কার না দেখতে ভালো লাগে। আমার রুমের পশ্চিম দিকের জানালাটা দিয়ে প্রতি রাতে এরকম চাঁদ দেখতে পাওয়া যায়। তবে ওই দিনের চাঁদটি অনেকটা উজ্জ্বল এবং বড় ছিল। ফটোগ্রাফি টিতে যতটা না উজ্জ্বল দেখাচ্ছিল চাঁদ টিকে বাস্তবে কিন্তু তার থেকেও বেশি উজ্জ্বল ছিল । আর এই ফটোগ্রাফিটি আজ থেকে প্রায় পাঁচ মাস আগে তোলা হয়েছে।


IMG_20220709_230639.jpg



Device : oneplus 9r
Taken on : 9 July 2022

সকলকে ধন্যবাদ ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার মতে আপনি ফটোগ্রাফিতে পারদর্শী না হলেও,আমাদের মতে আপনি অসাধারণ ফটোগ্রাফার। আপনার ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর হয়। গরমকাল ছাড়াও কিন্তু ,আমার আইসক্রিম বেশ পছন্দ তাই আপনার আইসক্রিমের ফটোগ্রাফি দেখে বেশ আইসক্রিম খেতে ইচ্ছা করছে। ফুচকা আমার বেশ পছন্দ। আপনার ফুচকাটা দেখেই বোঝা যাচ্ছে ভাইয়া যে এই ফুচকা একবার খেলে বারবার খেতে ইচ্ছে করবে। বেশ লোভনিয় লাগছে ফুচকা গুলো।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 2 years ago 

ভাইয়া আপনার মত আমিও আগে ফটোগ্রাফি খুব বেশি করতাম না। এই প্রফেশনে আসার পর থেকে কোথাও সুন্দর কিছু দেখলেই ফটোগ্রাফি করে ফেলি। আসলে ঠিক বলেছেন এখন বিয়ের সিজন চলছে চারদিকে শুধু বিয়ের অনুষ্ঠান আর লাইটিং। কসমস ফুলটি খুবই চমৎকার হয়েছে। আইসক্রিমের ছবি দেখিয়ে তো লোভ লাগিয়ে ফেললেন কিন্তু শীতের মধ্যে খেলে ক্ষতি হবে নইলে এখনই কিনে খেয়ে ফেলতাম।কয়েকটি পুরনো ডাই প্রজেক্ট এর ছবি তুলেছেন চমৎকার ভাবে। আর চাঁদের ছবি তো সবসময় অতুলনীয় হয়।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো প্রতিটি অনেক সুন্দর। ফটোগ্রাফিতে দক্ষ না হলে এত সুন্দর ফটোগ্রাফি সম্ভব না।এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আইসক্রিম দেখে তো আমার অবস্থা খারাপ🙁।চাইলেও খেতে পারবোনা।কাজটা ভালো হলোনা ভাই!!
চাঁদের ফটোগ্রাফিটা ভাল্লাগছে।চাঁদের ফটো তুলতে গিয়ে আমি যে প্রবলেম ফেইস করি তা হলো চাঁদ এক ফালি হয়ে থাকলেও ছবিতে পুরো রাউন্ড আসে বারবার🤦‍♂️।
সুন্দর ছিল ছবিগুলো।শুভ কামনা রইলো ❣️।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন ভাইয়া। আমিও আগে তেমন একটা ফটোগ্রাফি করতাম না। তবে এখন স্টিমিট প্লাটফর্মে কাজ করে ফটোগ্রাফি করতে ভীষণ ভালোবাসি। ভাইয়া আপনি আজকে ৭ টি রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো। শীতকালে বিয়ে বেশি হয়। ফুলের ফটোগ্রাফি আমার কাছে সব সময়ই ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনার বিশেষ করে এডিটিং গুলো খুব সুন্দর হয়।

 2 years ago 

আপনার তোলা ছবি বরাবরই আমার ভীষণ ভালো লাগে। প্রতিটি ছবির এক এক গল্প রয়েছে মনে হচ্ছে, প্রথমের আলোকসজ্জার ছবিটি জাষ্ট অসাধারণ লেগেছে আমার কাছে। আর আইসক্রিম দেখে তো লোভে পরে গেলাম। সবগুলো ছবি ভীষণ ভালো লেগেছে ভাই।

 2 years ago 

ভাইয়া নিজেকে বেশিই আন্ডার এস্টিমেট করে ফেলেছেন।আমি তো দেখছি আপনি প্রেফেশনাল লেভেল এর ফটোগ্রাফি করেছেন।দারুন হয়েছে ফটোগ্রাফ গুলো।অনেক প্রফেশনাল ও লজ্জা পাবে ফটোগুলো দেখে।ধন্যবাদ দৃষ্টিনন্দন ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি শখ থেকেই আসে। জীবনে শখের মূল্যটাও অনেক। আপনার ফটোগ্রাফি বরাবরই আমার কাছে ভালো লাগে! শীত যেহেতু আসছে, বিয়ের সিজনটাও শুরু হয়েছে 😁। আমি বুঝিনা, গরম কাল থাকতে শীতে বিয়ে করে কেন, হাহাহা। যায়হোক, কসমস ফুলটিও ভীষণ সুন্দর লাগছে দেখতে। 🌼

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62613.64
ETH 2438.01
USDT 1.00
SBD 2.67