এক বছর ধরে জমানো ব্যাংক ভাঙার অনুভূতি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২৬ই চৈত্র , ১৪২৮ , বঙ্গাব্দ | শনিবার | বসন্তকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে এক বছর ধরে জমানো ব্যাংক ভাঙার অনুভূতি শেয়ার করব।




money-g303c23535_1920.jpg
ছবি এখান হতে নেওয়া হয়েছে।

কেমন আছেন সবাই? আশা করি ভালো আছে। আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। এখন চৈত্র মাসের প্রায় শেষের দিকে বসন্তের শেষ আর গ্রীষ্মের আগমন তাই গরম ও পরছে প্রচন্ড। আর রোজা রেখে এই গরম সহ্য করাটা একটু কষ্টকর। তবু ও কি আর করার ষড়ঋতুর দেশ বলে কথা গ্রীস্ম বর্ষা শীত সবকিছুই থাকবে। আর গরম কালে গরম হবে এটাই স্বাভাবিক আর এটাই আমাদের মেনে নিতে হবে। যদিও অন্যান্য দেশগুলোতে বিশেষ করে শীতপ্রধান দেশ গুলোতে এই গ্রীষ্মকালটাকে বেশ উপভোগ করে তবে আমাদের মত দেশগুলোতে এর উল্টো চিত্র দেখা যায়।

যাই হোক গ্রীষ্মকালে নিয়ে অন্য আরেকদিন আরো ভালোভাবে আলোচনা করব আজ আর না। এবার মূল বিষয়ে ফিরে আসি অর্থাৎ আজকে যে বিষয়টিকে নিয়ে মূলত এই পোস্টটি লেখা তো চলুন সে বিষয়টি আপনার সাথে শেয়ার করি।


সঞ্চয় এই শব্দটির সাথে আমরা সকলেই পরিচিত। যদি আমাকে বলা হয় সঞ্চয়ের বলতে আমি কি বুঝি তবে আমি বলব - বর্তমানের অর্জিত অর্থের কিছু অংশ ভবিষ্যতের জন্য রেখে দেওয়া। তবে সহজভাবে বলতে গেলে, ভবিষ্যতের কথা চিন্তা করে কিছু জমানো। আমারা সাধারণত সঞ্চয় বলতে টাকা পয়সাকে বুঝি। কিন্তু না সঞ্চয় যেকোনো কিছু হতে পারে। সেটি টাকা হোক না কিংবা জায়গা জমি অথবা নিত্য প্রয়োজনীয় যেকোনো জিনিস। আমরা সাধারণত মনে করি একজন অর্থ উপার্জনকারী মানুষই সঞ্চয় করতে পারে কিন্তু বিষয়টি সম্পূর্ণ ভুল। সঞ্চয় বয়স কিংবা উপার্জন এর উপর ভিত্তি করে না যে কেউ চাইলে সঞ্চয়ী হতে পারে। যেমন একজন বৃদ্ধা তার নিজস্ব কোন উপার্জন নেই কিন্তু সে চাইলে কিন্তু তার হাত খরচা থেকে কিছু অর্থ সঞ্চয় করতে পারে। এরপর একজন স্কুল পড়ুয়া ছাত্র যার কিনা কোন উপার্জন নেই কিন্তু সে চাইলেই ও সঞ্চয় হতে পারে তার টিফিনের টাকা জমিয়ে। তাই বলছি সঞ্চয় যে কোন বয়স কিংবা উপার্জনের উপর ভিত্তি করে না। চাইলে যে কেউ সঞ্চয়ি হতে পারে।

IMG_20220408_105207-01.jpeg

IMG_20220408_105157-01.jpeg

IMG_20220408_105227-01.jpeg

IMG_20220408_105314-01.jpeg

আপনারা এখন আমার একটি পরিবারের মতো হয়ে গিয়েছেন তাই আমার ভালোলাগা খারাপ লাগা বিষয়গুলো স্বাচ্ছন্দে আমি আপনার সাথে শেয়ার করতে পারি। তাই ভাবলাম গতকালকের ব্যাংক ভাঙ্গার বিষয়টা আপনার সাথে শেয়ার করি এবং বিষয়টি হয়তো আমার মতো আপনাদেরও ভালো লাগবে।

প্রায় ১ বছর ধরে আমি একটি ব্যাংকে পয়সা জমাচ্ছিলাম। আর গতকাল সকালে সে ব্যাংক ভেঙে ফেলেছি। আসলে ব্যাংকে ভাঙ্গার তেমন কোন পরিকল্পনায় ছিল না। তবে গতকাল হঠাৎ করে কৌতূহলবশত মাথায় আসলো ব্যাংকটি ভাঙ্গার। এমনিতে ও ব্যাংকটি ভর্তি হয়ে গিয়েছিল পয়সা রাখা যাচ্ছিল না। আর আমার মনে হয় আমি এই জীবনে প্রথম কোন ব্যাংক পুরোপুরি ভর্তি করতে পেরেছি। আমি আমার জিবনে অনেক বার অনেক ব্যাংকে টাকা জমিয়েছি কিন্তু কখনোই বেশিদিন রাখতে পারিনি। কিছুদিন যেতে না যেতেই আমার কৌতুহল বেড়ে যেত ব্যাংকে কত টাকা হয়েছে ব্যাংকে ভেঙে ফেলার জন্য।

IMG_20220408_111750-01.jpeg

IMG_20220408_111743-01.jpeg

IMG_20220408_111744-01.jpeg

তবে এবার ব্যাংকটিকে ভর্তি করতে পেরে খুবই খুশি। আমার এই ব্যাংকটিতে যে শুধুমাত্র যে আমিই পয়সা জমিয়েছি তা কিন্তু নয় আমার পরিবারের সকলেই পয়সা জামাত যখন যে যা পারে তাই রাখতো। ব্যাংকটি ভাঙ্গার পর এতগুলো পয়সা একসাথে দেখে সত্যিই খুব ভালো লাগছিল। এই ব্যাংকটিতে ৫ টাকা এবং ১টাকার কয়েন বেশি ছিল। তবে দুই টাকার কয়েন ও ছিল অনেক। আমার এই ব্যাংকে মোট ৩১৭৫ টাকা হয়েছে।

এই ছিল আমার ব্যাংক ভাঙ্গার মজার অনুভতি। এখানে শেষ করছি আমার আজকের আলোচনা। সকলে ভাল থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ। অন্য কোনদিন অন্য কোন বিষয় নিয়ে হাজির।

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

আসলেই ভাই আমরা এখানে সবাই একটা পরিবারের মত আমাদের মধ্যে নেই কোন ভেদাভেদ।আর আপনার এই কথাটি অনেক ভালো লাগলো ভাই, ভালোবাসাটা বেড়ে গেল আপনার প্রতি 🖤। আর ব্যাংকে দেখছি অনেকগুলো টাকা জমিয়ে ফেলেছে আমাদের কেও কিছু টিপস দেন 😉।

 2 years ago 

আমার কাছে এটা একটা শিক্ষনীয় পোষ্ট ছিল।
আমি কখনো ব্যাংকে টাকা জমিয়ে ভর্তি করতে পারিনি। আপনার পোস্টটি পড়ে সত্যিই খুব আগ্রহ জেগেছে এবার টাকা জমিয়ে ব্যাংক ভর্তি করার। আপনি ৩১৭৫ টাকা সঞ্চয় করতে পেরেছেন সত্যিই খুব ভালো লাগলো দেখে।
আমি কাল একটা ব্যাংক কিনবো। ধন্যবাদ আরিফ ভাই💝

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Please consider to approve our witness 👇

Come and visit Italy Community

 2 years ago 

আমার মনে হয় আমি এই জীবনে প্রথম কোন ব্যাংক পুরোপুরি ভর্তি করতে পেরেছি।

ভাই এক বছর ধরে ব্যাংকে অল্প অল্প করে টাকা জমানোর পর এই অনুভুতি টা কেমন তা যারা করতে পেরেছে তারাই জানে। আপনার ঠিক কেমন লাগছে তা আপনার লেখা গুলো দেখেও কিছুটা অনুধাবন করতে পারছি। খুবই ভালো লাগলো আপনার অনুভুতি গুলো জেনে ভাই 😍

 2 years ago 

আসলে খুব ভালো অনুভূতি ছিল এতগুলো কয়েন একসাথে দেখতে পেরে।

 2 years ago 

৩১৭৫ বেশ ভালো একটা অর্থ। ছোটবেলা এইরকম মাটির ব‍্যাংকে পয়সা রাখতাম তবে কখনো পূর্ণ করতে পারিনি। কিছুদিন জমানোর পরে ভেঙ্গে ফেলতাম। আপনি এই বয়সে এসেও টাকা জমানোর ধারাবাহিকতা টা বজায় রেখেছেন দেখে ভালো লাগল। এবং বাজারে এখন পাঁচ টাকার কয়েনের অনেক সংকট যাচ্ছে আমাদের দিকে। হয়তো আপনার মতো কিছু সঞ্চয়ী মানুষের জন‍্যই এই অবস্থা হা হা।

 2 years ago 

আশা করছি এ সংকট এখন আর থাকবে না। আমার ব্যাংকের জমানো সমস্ত পাঁচ টাকার কয়েন যে এবার বাজারে ছেড়ে দিব । 😜

 2 years ago 

😛😛

 2 years ago 

আমারও একই অবস্থা ছিলো।কোনো ব্যাংক অর্ধেক পূরণ না হতেই। আমার মধ্যে উৎসাহ কাজ করতো যে কখন ব্যাংকটা ভাঙবো। আর তখনই আমি ভেঙে ফেলতাম। তাই আমার পুরো জীবনে একটি ব্যাংক ও আমি সম্পূর্ণভাবে পূরণ করতে পারিনি। ভাবছি এখন থেকে আবার শুরু করবো।

 2 years ago 

ছোট্ট একটি ব্যাংকে নেন দেখবেন অল্প সময়ের মধ্যে আপনার ব্যাংকটি সম্পন্ন হয়ে গেছে 😉।

 2 years ago 

মাটির ব্যাংকে বা প্লাস্টিকের ব্যাংকে টাকা জমানো আমার একটি শখের কাজ। আমিও সঞ্চয় করতে পছন্দ করি। আসলে আমরা যদি হাত খরচের টাকা গুলো থেকে অল্প অল্প করে সঞ্চয় করি তাহলে একসময় এই টাকা কাজে লাগে। আর ব্যাংক ভাঙ্গার অনুভূতি সেটা অনেক বেশি আনন্দের। যারা টাকা জমাতে পছন্দ করেন এবং ছোট্ট কোন ব্যাংকে টাকা জমান তাদের কাছে এই বিষয়টি আরো বেশী ভালো লাগবে। অনেক সুন্দর করে আপনি আপনার অভিজ্ঞতা ও অনুভূতি উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। 💓💓💓

 2 years ago 

আসলে এই ছোট ছোট শখ পূরণের মজাই আলাদা।

 2 years ago 

আমি আমার জিবনে অনেক বার অনেক ব্যাংকে টাকা জমিয়েছি কিন্তু কখনোই বেশিদিন রাখতে পারিনি। কিছুদিন যেতে না যেতেই আমার কৌতুহল বেড়ে যেত ব্যাংকে কত টাকা হয়েছে ব্যাংকে ভেঙে ফেলার জন্য।

ভাইয়া আমিও আপনার মত টাকা জমাতে পছন্দ করি। তবে আমি বেশিদিন ব্যাংকে টাকা জমিয়ে রাখতে পারি না। বারবার কৌতুহলবসত ভেঙে ফেলি। ভেঙে ফেলি বললে ভুল হবে আমি হালকা ভাবে ভেঙে টাকা গুনে আবার ভিতরে ভরে রাখি। অনেক ভালো লাগলো আপনার এই কথাগুলো পড়ে। সুন্দর করে আপনি আপনার অনুভূতি উপস্থাপন করেছেন।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 2 years ago 

সঞ্চয় হলো এমন একটি জিনিস যা আমাদের ভবিষ্যতের নিরাপত্তা প্রদান করে থাকে। আমাদের বাড়তি আইয়ের অথবা হাত খরচের অতিরিক্ত টাকা জমিয়ে থাকি। যা আমরা প্রয়োজনের সময় ব্যবহার করতে পারি। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66903.90
ETH 3098.58
USDT 1.00
SBD 3.67