মজাদার পাতাকপি ভাঁজি রেসিপি।

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ- ৭ই পৌষ | ১৪২৮ , বঙ্গাব্দ | | হেমন্ত-কাল | বুধবার |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে পাতাকপি ভাজি রেসিপি শেয়ার করব।



IMG_20211216_144604-01-01.jpeg

শীতকালে আমার অতি পছন্দের একটি সবজি হচ্ছে পাতাকপি। পেঁয়াজের ফুল টমেটো দিয়ে যখন পাতাকপি ভাজি করা হয় তখন খেতে অসম্ভব মজা লাগে। বিশেষ করে এই ভাজিটি সকালবেলায় গরম গরম রুটির সাথে খেতে খুব মজা লাগে।

তো চলুন আমি আপনাদের সাথে আমার পছন্দের সবজি ভাজি রেসিপি শেয়ার করি।

প্রয়োজনীয় উপকরণঃ


  • পেঁয়াজের ফুল।
  • মরিচ কুচি।
  • লবণ।
  • তেল।
  • পাতাকপি।
  • টমেটো ।
  • পিয়াজ।


প্রস্তুত প্রণালীঃ


ধাপ-১ঃ

  • প্রথমে পাতাকপি, টমেটো, পেঁয়াজের ফুল সবকিছুকে কুচি করে কেটে ভালোভাবে ধুয়ে নেব।

IMG_20211216_131846.jpg

ধাপ-২ঃ


  • এরপর একটি পাত্রে তেল গরম করতে দিব তেল গরম হয়ে গেলে এতে কুচি করে রাখা পেঁয়াজ ও কাঁচামরিচ দিয়ে দিব।

IMG_20211216_140522.jpg

ধাপ-৩ঃ


  • পেঁয়াজ ও কাঁচামরিচ গুলোকে কিছুক্ষণ ভাজার পর এর মধ্যে কুচি করে রাখা পাতাকপি দিয়ে দিব। এরপর এতে স্বাদমতো লবণ দিয়েদিব।

ধাপ-৪ঃ


  • ঢাকনা দিয়ে ঢেকে ভাঁজগুলোকে কিছুক্ষণ রান্না করবো।

ধাপ-৫ঃ


  • দশ পনেরো মিনিট ধরে সবজিগুলোকে ভেজে নেবে।

IMG_20211216_143420.jpg

IMG_20211216_143416.jpg

ধাপ-৬ঃ


  • ভাঁজা হয়ে গেলে নামিয়ে নিব।

IMG_20211216_144614-01.jpeg

IMG_20211216_144604-01.jpeg

সকলকে ধন্যবাদ।


Support @heroism Initiative by Delegating your Steem Power
250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

ভাইয়া রেসিপি টি দেখতে খুবই লোভনীয় হয়েছে। আর আপনাদের সাথে রান্নায় কিছুটা মিল রয়েছে,আমরা কোন কিছু ভাজি করলে সাধারণ হলুদ ব্যবহার করি না।

ধন্যবাদ আপনাকে ভাইয়া আমাদের মাঝে এটি শেয়ার করার জন্য

 3 years ago 

পাতাকপি আমার এমনি খুব পছন্দের। আপনার রেসিপি টি এত্তো লোভনীয় হয়েছে ভাইয়া। ডেকোরেশন টা জোস ছিলো। অসংখ্য ধন্যবাদ এতো মজার রেসিপি শেয়ার করার জন্য।

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Please consider to approve our witness 👇

Come and visit Italy Community

 3 years ago 

পাতাকপির সুস্বাদু রেসিপি দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দর ভাবেই রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপন দেখে এদের খুব সহজেই শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

ভাইয়া, বাঁধাকপি পেঁয়াজের কলির সঙ্গে খুবই সুন্দর ও স্বাদের লাগে খেতে।এই রেসিপিটি আমার খুবই প্রিয়।তাছাড়া আপনি খুব সুন্দর করে রেসিপি বানিয়েছেন।তবে আমি একটা জিনিস খেয়াল করেছি আপনাদের এলাকায় মনেহয় ভাজি জাতীয় রেসিপিগুলিতে হলুদ কেউ ব্যবহার করেন না।
যাইহোক রেসিপিটি ভারী সুন্দর হয়েছে ও ধাপপগুলিও।ধন্যবাদ ভাইয়া।

শীতের দিনে পাতাকপি ভাজি অস্থির লাগে।বিশেষ করে রুটির সাথে। আমি মাঝে মাঝেই খাই এই খাবারটা। ধন্যবাদ ভাই আমাদের মাঝে এটা শেয়ার করার জন্য

 3 years ago 

পেঁয়াজ ফুল দিয়ে পাতাকপি ভাজির রেসিপি অনেক মজাদার হয়। শীতের সকালে গরম গরম পাতাকপি ভাজি আর গরম ভাত খেতে যে কী মজা 😋 উফ্ ভাবতেই জিহ্বায় পানি চলে আসে। লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

বাহ ভাইয়া অনেক সুন্দর ভাবে রেসেপিটি তৈরি করেছেন আপনি। শীতের সময় এই রেসেপি আমাদের খেতে অনেক ভালো লাগে। তবে রেসেপি আমি অনেক বেশি এ খাই। খুবেই ভালো লাগে। আপনার রেসেপিটি দেখে দেখা ইচ্ছা করতেছে ভাইয়া। রেসেপিটি শেয়ার করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

শীতকালীন বিভিন্ন সবজির মধ্যে পাতাকপি আমার খুবই ভালো লাগে। বিশেষ করে পাতাকপি ভাঁজি খেতে অনেক ভালো লাগে। সকালবেলায় গরম ভাতের সাথে পাতাকপি ভাঁজি খেতে খুবই ভালো লাগে। অনেক মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। শুভকামনা রইলো আপনার জন্য।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56443.25
ETH 2493.88
USDT 1.00
SBD 2.23