থ্রিডি আর্ট।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ- ২৯ই আশ্বিন , | ১৪২৯ , বঙ্গাব্দ | শরৎকাল ||


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে থ্রিডি আর্ট অঙ্কন করা শেয়ার করব।




IMG_20221014_114203-01.jpeg

কেমন আছেন সকলে নিশ্চয়ই ভালো। আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ অনেকদিন পর আমি চলে এলাম একটি থ্রিডি আর্ট নিয়ে।

থ্রিডি আর্ট করতে আমার বেশ ভালই লাগে। কেননা এই থ্রিডি আর্ট গুলো করা খুবই সহজ এবং খুব সুন্দর দেখতে লাগে। অনেক ধরনের থ্রিডি আর্ট আপনাদের সাথে শেয়ার করলেও এ ধরনের থ্রিডি আর্ট আমার আর কখনও করা হয়নি।

এই থ্রিডি আর্টটি অঙ্কন করা টা দেখতে কঠিন মনে হলেও প্রকৃতপক্ষে এটি অঙ্কন করা খুবই সহজ। আর হ্যাঁ এই থ্রিডি আর্টটের অংকন এর বিবরণ গুলো আমি সঠিকভাবে বর্ণনা করতে পারিনি। আসলে বিষয়গুলো মুখে বলে বুঝানোর মতো না।

যাই হোক কথা না বাড়িয়ে চলুন আমি এই অংকটি কিভাবে করেছি তা আপনাদের সাথে শেয়ার করি -

প্রয়োজনীয় উপকরণঃ


  • কাগজ।
  • সাইন পেন।

প্রস্তুতিকরণঃ


ধাপ- ১ঃ


  • প্রথমে সাদা রঙের একটি কাগজ নিয়ে নিবো।

IMG_20221014_114729.jpg

ধাপ- ২ঃ


  • এরপর কাগজটিতে প্রথমে পেন্সিল দিয়ে হালকা করে নিচের ছবির মত ডিজাইন অঙ্কন করে নিব এবার সাইন পেন দিয়ে ডিজাইনটিকে গাঢ় করে নিব।

ধাপ- ৩ঃ


  • এরপর প্রথম ঘরের মতো চারটি ঘরে একইভাবে ডিজাইন অঙ্কন করে নিব।

ধাপ- ৪ঃ


  • এরপর ঘরের মাঝে ফাঁকা অংশগুলোকে লম্বালম্বি করে অঙ্কন করে নিবেন নিচের ছবির মত করে।

IMG_20221014_114811.jpg

ধাপ- ৫ঃ


  • এরপর মাঝখানের ওই ফাঁকা অংশটিতে নিচের ছবির মত করে চারপাশে লম্বালম্বি করে অঙ্কন করে নিয়েছি।

ধাপ- ৬ঃ


  • এবার প্রত্যেকটি ঘরকে একইভাবে অঙ্কন করে নিয়েছি।

ধাপ- ৭ঃ


  • সম্পূর্ণ অঙ্কন করা শেষে এরকম দেখতে হয়েছে।

IMG_20221014_114225.jpg

IMG_20221014_114203.jpg

সকলকে ধন্যবাদ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর একটি থ্রিডি আর্ট শেয়ার করেছেন ভাইয়া ৷ আসলে প্রথমে তো বেশ কঠিন মনে হলো কিন্তু ধাপ গুলো অনুসরণ করলে সহজ মনে হচ্ছে ৷ অনেক সুন্দর ভাবে ধাপগুলো শেয়ার করেছেন ৷ আসলে এমন থ্রিডি আর দেখতে বেশ চমৎকার লাগে ৷ আমি ও একদিন চেষ্টা করবো এমন কোনো থ্রিডি আর্ট আপনাদের মাঝে শেয়ার করার জন্য ৷

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 2 years ago 

কেননা এই থ্রিডি আর্ট গুলো করা খুবই সহজ এবং খুব সুন্দর দেখতে লাগে

আমার কাছে তো থ্রিডি আর্টগুলো অনেক কঠিন বলে মনে হয়। আসলে কোন সময় অংকন করার চেষ্টা করিনি দেখেই ভয় পেয়ে গিয়েছি সব সময়।

আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকার একটা থ্রিডি আর্ট শেয়ার করেছেন ভাইয়া। আসলে এই ধরনের আর্ট গুলো দেখলেই চোখে ধাঁধা লেগে যায়।

 2 years ago 

ভয়ের কিছু নেই খুবই সহজ অংকটি করতে। একবার চেষ্টা করে দেখতে পারেন। নিশ্চয়ই পারবেন।

 2 years ago 

প্রথম দেখলাম আপনার থ্রিডি আর্ট।আর দেখেই তো আমার মাথা ঘুরে যাচ্ছে,আর আপনি বলছেন খুব সহজ😁।তবে সে যাইহোক দুর্দান্ত হয়েছে আর্ট টা।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া এই থ্রিডি আর্টগুলো দেখতে যত কঠিন মনে হয় করতে এতটা কঠিন না । একটু মনোযোগ সহকারে করতে হয় এই যা আর কি। কিন্তু করার পর খুব ভালো লাগে দেখতে। এই আর্টটি আমিও করে রেখেছি, কিন্তু এখনো শেয়ার করা হয় নি। কিছু মনে করবেন না ভাইয়া আমার মনে হয়েছে যে মাঝে আপনার একটু ভুল হয়েছে। অবশ্য এই আর্টে ভুল সঠিক বলে কিছু নেই। যেভাবেই করা যায় দেখতে ভালো লাগে। আপনার আর্টটি ও খুব সুন্দর লাগছে দেখতে।

 2 years ago 

আপনার আর্টটি দেখার অপেক্ষায় রইলাম নিশ্চয় আমারটার থেকে অনেক সুন্দর হবে আপনারটি।

 2 years ago 

ভাইয়া আমার তো দেখেই মাথা ঘুরছে।আপনি সেই জিনিস কে কিভাবে বাস্তবে রূপ দিলেন এটাই তো আশ্চর্য। দেখেই অনেক জটিল মনে হচ্ছিল,কিন্তু আপনি সুন্দর ও সহজ ভাবে সম্পূর্ণ প্রক্রিয়াটি তুলে ধরায় কিছুটা সহজ লাগছে। ধন্যবাদ এমন মাথা ঘুরানো সুন্দর একটি থ্রিডি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

এই থ্রিডি আর্টগুলো আগে আমি প্রচুর করতাম।তবে এখন আর করাই হয়না।এখন আপনাকে দেখে আবার করতে ইচ্ছে করছে এই আর্ট।

 2 years ago 

ভাইয়া আমি অনেক ধরনের থ্রিডি আর্ট দেখেছি কিন্তু এরকম জটিল এবং পেঁচানো থ্রিডি আর্ট এই প্রথম দেখলাম। অনেকক্ষণ তাকিয়ে থাকলে মনে হয় যেন চোখ ঝলসে উঠবে। উফ !এত পেঁচানো কেন ভাইয়া। এক একটি দাগ এক এক থেকে ফেরানো পেঁচানো ঘোরানো ও মাই গড। আর আপনি এই আর্টটিকে সহজ বলছেন আমি হলে তো কখনোই পারতাম না মনে হয়। আসলে ভাইয়া আপনার ট্যালেন্ট আছে।

 2 years ago 

এ ধরনের আর্ট আমার কাছে বেশ কঠিন মনে হয়। বেশিক্ষন তাকিয়ে থাকা যায় না। তবে আপনার সহজ উপস্থাপনা দেখে আকার চেস্টা করবো। আপনার জন্য অনেক শুভ কামনা।

 2 years ago 

ভাইয়া দারুন একটা আর্ট করেছেন আমার কাছে থ্রিডি আর্ট সবথেকে বেশি কঠিন লাগে। কিছুদিন আগেই একটা থ্রিডি আর্ট করেছি কদিনের মধ্যেই শেয়ার করবো। এত টাইম যায় আর এত কঠিন লাগে যা বলার বাহিরে। থ্রিডি আর্ট করা পুরাটাই ব্রেনের খেলা। আপনি এটাকে সহজ বলছেন!! আমার কাছে মনে হচ্ছে অনেক কঠিন। তবে কিন্তু দারুন হয়েছে দেখতে।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 62934.82
ETH 3119.20
USDT 1.00
SBD 3.86