আমার প্রথম অনলাইন ইনকামের অভিজ্ঞতা।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ11 months ago

আজ - ২২শে ভাদ্র |১৪৩০ বঙ্গাব্দ, | শরৎকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।



dollar-1971104_1280.jpg
ছবি এখান হতে নেওয়া হয়েছে।

বর্তমানে অনলাইন আর্নিং শব্দটির সাথে আমরা কম বেশি সবাই পরিচিত। তবে আমি অনলাইন আর্নিং এই শব্দটির সাথে সর্বপ্রথম পরিচিত হয় ২০১২ সালে। তখন আমি পুরোপুরি স্টুডেন্ট। পড়াশুনাতে পুরোপুরি ব্যস্ত ছিলাম। তবে ছোটবেলা থেকেই প্রযুক্তিগত বিষয়গুলো প্রতি আমার কৌতুহল ছিল। তাই সবসময় এই সকল বিষয়গুলো নিয়ে টুকটাক রিচার্জ করতাম।

২০১১-১২ সালের দিকে যখন আমি ফেসবুক ইউজ করা শুরু করি। তখন কয়েকজনকে দেখতাম ফেসবুকে লিখতো অনলাইনের মাধ্যমে তারা ইনকাম করে। আর এসব দেখে আমারও খুবই আগ্রহ জমলো অনলাইন ইনকাম করার প্রতি । কিন্তু আগ্রহ জমলে কি হবে, ভালো কোন সোর্স কিংবা কারো থেকে কোন তথ্য পাচ্ছিলাম না কিভাবে অনলাইন থেকে ইনকাম করা যায় সে বিষয়গুলো নিয়ে। তাই পরবর্তীতে সিদ্ধান্ত নিলাম নিজেই কোন কিছু খুঁজে বের করব।

এরই ধারাবাহিকতায় বিভিন্ন প্রযুক্তিগত ওয়েবসাইট গুলো খোঁজাখুঁজি করতে থাকি। এরপর ২০১২ সালের শেষের দিকে। বেশ কিছু পিটিসি সাইড খুঁজে পাই এখন ওখানে কাজ করি। পিটিসি মানে হচ্ছে পে টু ক্লিক সাইট। কিন্তু ওসব সাইট থেকে পেমেন্ট উইথড্র করতে পারি নিই। আসলে ভুয়া ছিল এসব সাইটগুলো। এভাবে হতাশ হয়ে বহুদিন এসব থেকে দূরে ছিলাম। এবং পুরাপুরি পড়াশুনার দিকে মনোযোগ দেই।

পরে ২০১৫ সালের শেষের দিকে বা ২০১৬ সালের শুরুর দিকের একটা সময়, ফেসবুকে এক বন্ধু পোস্ট দিল, https://2captcha.com তে কাজ করে নাকি সে বেশ ভালোই ইনকাম করছে । মাসে নাকি ১০০$ ও ইনকাম করা ও সম্ভব এই ক্যাপচা করে। যদিও আমি শুরুতে বিশ্বাস করেনি। কিন্তু পরবর্তীতে চিন্তা করলাম, এই ক্যাপচা এন্ট্রি টা আবার কেমন একটু ট্রাই করে দেখি। পরে ওই ক্যাপচ্যান্টের ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করলাম। এবং কাজ শুরু করে দিলাম। শুরুর দিকে এই কাজটা খুবই সহজ মনে হলেও পরবর্তীতে বুঝলাম এ কাজটি বেশ ধৈর্যের এবং সময় সাপেক্ষ ব্যাপার । তবুও চেষ্টা করে যেতে লাগলাম। ওই সময় মনে হয় এক হাজার ক্যাপচা এন্ট্রি করলে ১ ডলার সমপরিমাণ পাওয়া যেত। প্রতিটা ক্যাপচার জন্য ০.০০১$ ডলার পাওয়া যেত। অবশেষে দুই দিনের চেষ্টায় এক হাজার ক্যাপচা করলাম। এক হাজার ক্যাপচার করতে আমি দিন-রাত এক করে সময় দিয়েছি। ক্যাপচা গুলো সম্পন্ন করার পর আমার ওয়ালেটে এক ডলার ব্যলেন্স দেখতে পেলাম। এর আগে যতগুলা সাইডে কাজ করেছিলাম সেই সবগুলোর কোনটা থেকেই অর্থ উত্তোলন করতে পারেনি। তাই এবারও আমার কেন জানি মনে হলো যে এই সাইট থেকে অর্থ তুলতে পারব না।

কিন্তু পরবর্তীতে আমার এই ধারণাকে ভুল প্রমাণ করে এই ক্যাপচার থেকে এক ডলার সমপরিমাণ বিটিসি কয়েনবেসে আনতে সমর্থ হই। এখানে বলে রাখা ভালো "টু ক্যাপচার" পেমেন্ট উইথড্রো মেথড হিসেবে বিটিসি অপশনটি ছিল। এছাড়াও অন্যান্য আরো পেমেন্ট মেথড ছিল কিন্তু এগুলা আমাদের বাংলাদেশ অ্যাভাইল্যাবল ছিল না। তাই কয়েনবেসের মাধ্যমে আমি আমার এক ডলার অর্থ উত্তোলন করি। তখন এক ডলার সমান বাংলা টাকায় ৭০ থেকে ৮০ টাকার মধ্যে ছিল। আসলে তখনকার এক্সাক্ট এমাউন্টটা আমার মনে নেই। তবে আমি ওখানে কাজ করে সর্বপ্রথম বাংলা টাকায় ৮০০ টাকা মতো পাই। সে হিসেবে এটাই ছিল আমার জীবনের প্রথম অনলাইন ইনকাম । আসলে টাকাটা যখন হাতে পায় তখন তার আনন্দটা ছিল অন্যরকম যা ভাষায় প্রকাশ করার মতো না।

তবে পরবর্তীতে অবশ্য এভাবে ক্যাপচা করে এক মাসে বেশ ভালো পরিমাণ অর্থ একাউন্টে নিয়ে যায় এবং কয়েনবেস থেকে এক পরিচিত ভায়ের মাধ্যমে বিকাশে টাকা উইড্রো করি।

এ ছিল আমার প্রথম অনলাইন ইনকামের অভিজ্ঞতা, এর পরবর্তীতে বহু সাইট থেকে বহুভাবে বিভিন্ন উপায়ে অর্থ উপার্জন করেছি। কিন্তু শুরু সেই অনলাইন আর্নিং সবচেয়ে স্মরণীয় হয়ে আছে আমার কাছে।

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 11 months ago 

পরপর দুইবার ভুয়া সাইটে বেশ পরিশ্রম করেছিলেন এই জন্য এখনো মনে আছে। যাইহোক আপনার অনলাইন থেকে প্রথম ইনকাম ছিল মাত্র ৮০০ টাকা তবে পরবর্তীতে বেশ ভালো এমাউন্ট ইনকাম করেছিলেন এই জন্যই হয়তো আগ্রহটা বজায় ছিল। আপনার গল্পটা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 11 months ago 

প্রথমে অনলাইনে কিছু ওয়েবসাইটে কাজ করেছেন সেগুলো ভুয়া ছিল। পরে হতাশ হয়ে এখান থেকে দূরেও ছিলেন বহুদিন।তারপর এক বন্ধুর পোস্ট দেখে আর একটি ওয়েবসাইটে কাজ করেন,অবশেষে টাকা উইথ্র দিতে পেরেছিলেন।আর জীবনে প্রথম অনলাইন ইনকাম সেখান থেকে হয়েছিল।আর এটার অনুভূতি আপনার স্মরণীয় হয়ে আছে এখনো।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 11 months ago 

ভাইয়া আমিও কিন্তু আপনার মত টু ক্যাপচা ওয়েব সাইডে অনেক সময় কাজ করেছি। যদিও আমার এক হাজার এন্ট্রি করাটা বেশ কঠিন বিষয় ছিল। তবে আপনার অনলাইনের প্রথম ইনকামের গল্পটি কিন্তু সত্যিই বেশ সুন্দর। শুভ কামনা রইল আপনার জন্য।

 11 months ago 

শত শত ভুয়া সাইটের মধ্য থেকে জেনুইন সাইট পাওয়াটা আসলেই খুব কঠিন। তবে শেষ পর্যন্ত ক্যাপচা টাস্ক কমপ্লিট করে কিছু অর্থ উপার্জন করতে সক্ষম হয়েছিলেন,এটা জেনে ভীষণ ভালো লাগলো। আসলে প্রথম ইনকামের অনুভূতিটা অন্য রকম। পরবর্তীতে অনেক বেশি ইনকাম করলেও সেই অনুভূতিটা হয় না। যাইহোক এতো সুন্দর অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ভাইয়া অবশেষে আপনি আপনার অনলাইন ইনকামের অভিজ্ঞতা শেয়ার করলেন।আসলে ভুয়া সাইটে কাজ করলে হতাশ হওয়ারই কথা।এরপরে বন্ধুর পোস্ট দেখে ক্যাপচা করে বেশ ভালোই ইনকাম করলেন। এতেই বিশ্বাস পেলেন।কম হলে ও প্রথম ইনকামের অনুভূতি সব সময়ই অন্য রকম। আপনার অনুভূতি গুলো পড়ে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59887.64
ETH 2670.13
USDT 1.00
SBD 2.47