সুস্থতাই সকল সুখের মূল।

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ - ১৭ই ভাদ্র | ১৪২৮ বঙ্গাব্দ | বুধবার | শরৎকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে আমার ব্যক্তিগত কিছু বিষয় শেয়ার করব।




man-1394395_1920.jpg
ছবিঃ এখান হতে সংগ্রহীত।


কিছুদিন আগে অনেক দিন টানা বৃষ্টি থাকলেও এ কয়েক দিন বৃষ্টির একদমই দেখা নেই। যার ফলে আবহাওয়াটাও বেশ গরম হয়ে আছে। রোদ উঠেছে প্রচন্ড। গরমে অস্থির অস্থির লাগছে। কাল রাতের দিকে মনে হয় একটুখানি বৃষ্টি পড়েছিল। আর এই বৃষ্টির কারণে গরম যেন আরো বেড়ে গেল। সকালে ঘুম থেকে ওঠার পর থেকে মাথা ব্যথা করছে।

কেননা কাল রাতে তেমন একটা ঘুম হয়নি। ঘুম না হওয়ার ও যথেষ্ট কারণ রয়েছে। রাতে অনেক বার লোডশেডিং হয়েছিল। আর একটু বৃষ্টিতেই কেমন যেন ভাবসা গরম। যার ফলে অনেক রাত পর্যন্ত ঘুমাতে পারি নাই। আমি সাধারনত রাত ১২ টার মধ্যে ঘুমোনোর চেষ্টা করি। তবে কাল রাতে মনে হয় ২ টা কিংবা ৩ টার দিকে ঘুমিয়েছি।


আমার মনে আছে আমি যখন স্কুল লাইফে ছিলাম। তখন ৯ টার দিকে রাতের খাবার খেয়ে নিতাম আর দশটার দিকে বসে স্কুলের ম্যাথগুলো করতাম।এছাড়াও যদি স্কুলের হোম ওয়ার্ক থাকলে সেগুলো করতাম। আর সাড়ে দশটার মধ্যে ঘুমিয়ে যেতাম। আব্বু বলতেন রাতে খাওয়ার পর আর ভোরে ঘুম থেকে উঠার পর ঠান্ডা মাথায় ম্যাথ করলে খুব সহজে তা মাথায় থাকে।


unhappy-389944_1920.jpg
ছবিঃ এখান হতে সংগ্রহীত।


যাইহোক সেই সব কথা বাদ দিয়। সারাদিন আমি কি করবো বুঝতে পারছি না। সকাল সকাল এতো খারাপ একটা মাথা ব্যথা নিয়ে ঘুম থেকে উঠেছি যা বলার মতো না। আজ কোন কাজেই মন বসছে না। শুধু ঘুম ঘুম, আলসেমি, সবকিছুতেই বিরক্ত লাগছে কোন কিছুই ভালো লাগছেনা। চারদিক থেকে স্বজনদের এত ভালো খবর আসলো আমার মনে কোন আনন্দ নেই। আজকে পোস্ট লেখার প্রতিও কোন মোড নেই। আজকের পোষ্টে আমি কি লিখছি তা আমি নিজেও জানিনা। আশা করছি আপনারা আমার আজকের পোস্টে পড়ে হাসবেন না।


কথায় আছে না সুস্থতায় সকল সুখের মূল। আসলে কথাটা একদমই সত্য। শরীর ভালো না থাকলে কোন কিছুই ভালো লাগেনা । আজ যে কোনো ভালো খবর গুলো অর্থহীন মনে হচ্ছে আমার কাছে। ছোটবেলায় পড়েছি শরীর ও মন একে অপরের সাথে অতপ্রত ভাবে জড়িত। একটি ভাল না-থাকলে আরেকটি এমনিতেই খারাপ হয়ে যায়। এ কথাটা একদমই বাস্তব কেননা আজ আমার মন খারাপের কোন কারণ নেই তবে শরীর খারাপের কারনে মনটা খারাপ হয়ে গেছে। আসলে আমরা যখন ভালো থাকে তখন বুঝতে পারিনি ভালো থাকার প্রাপ্তিটা।


আজ এ পর্যন্তই। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @amarbanglablog by Delegation your Steem Power

100 SP250 SP500 SP1000 SP2000 SP

-cover copy.png

||Community Page|Discord Group||


Sort:  
 3 years ago 

ভাইয়া আপনি খুবই গুরুত্বপূর্ণ একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আমরা সবাই সুস্থ থাকবে সুস্থতার নিয়ামত অস্বীকার করিনা উপর আল্লাহ তাআলার কাছে। সুস্থতা আল্লাহ তাআলার অনেক বড় একটা নেয়ামত। একজন অসুস্থ ব্যক্তি জানে সুস্থতা একটি মানুষের জন্য কতটা গুরুত্বপূর্ণ। আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা।

 3 years ago 

খুব দুর্দান্ত কন্টেন্ট। আমার বেশ ভালো লেগেছে। শুভেচ্ছা অবিরাম ভাই

 3 years ago 

অর্থ-সম্পদের মাঝে প্রকৃত সুখ নেই। সুস্থভাবে জীবনযাপন করার মধ্যেই রয়েছে জীবনের প্রকৃত সুখ।

না ভাইয়া, হাসার মতো কিছু লেখেন নাই। ঠিক মতো ঘুম না হলে, কোন কাজেই মন বসে না। স্কুল লাইফে আমিও সাড়ে ১০টার আগেই ঘুমিয়ে যেতাম। আর আপনার আব্বুর কথার সাথে আমার বাবার কথা মিল আছে। খুব ভালো লিখেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ঠিকই বলেছেন ভাই মানুষ যখন অসুস্থ হয়ে তখনই সে বুঝতে পারে যে সুস্থতা মানুষের জন্য কি।অসুস্থ হলে আসলেই কোন কিছুই ভালো লাগে না তখন কারো কাছ থেকে ভালো কোথাও শুনতে ইচ্ছে করে না।আসলেই শরীর ও মন একে অপরের সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে।

 3 years ago 

যথার্থ বলেছেন ভাই সুস্বাস্থ্য সকল শুখ এর মৃল। কয়দিন একটানা বৃষ্টি আজ আবার ভালো গরম পড়ছে এর মধ্যে আজ বিকেলে আবার ফুটবল খেলছি। এখন শরীর টা গরম লাগছে। গরম যেন শরীর থেকে বের হচ্ছে না।

 3 years ago 

লাইফ-স্টাইল হচ্ছে অনেক কিছু। আমাদের লাইফ স্টাইলে আমূল পরিবর্তন আনতে হবে। সকাল সকাল ঘুমিয়ে যাওয়া এবং খুব সকালে ঘুম থেকে ওঠা এটা আমাদের জন্য অনেক জরুরী। আপনার আব্বু মনে হয় সেনাবাহিনীতে চাকরি করতেন। উনার উপদেশটি অনেক দামি ছিল আসলে ওই সময়টায় হচ্ছে উৎকৃষ্ট সময় কোন জটিল কিছু করার।

হ্যাঁ এই কথাটা একেবারেই সত্যি যে স্বাস্থই সকল সুখের মূল। আর শরীর ভালো না থাকলে মনও ভালো থাকবেনা। কারণ শরীর আর একে অপরের সাথে অতপ্রত ভাবে জড়িত।

ভাইয়া প্রথমে আমার আদাব নেবেন আর আপনাকে অসংখ্য ধন্যবাদ ।অনেক সুন্দর একটা বিষয় এত চমৎকার করে তুলে ধরছেন পড়ে আমার অনেক ভালো লাগলো।এমন বিষয় শেয়ার করার জন্য আপনাকে আবারও অনেক অনেক ধন্যবাদ ।

 3 years ago 

সুস্থ থাকতে পারাটা যে কতটা আনন্দের তা মানুষ অসুস্থ হলে বুঝতে পারে।স্বাস্থ্যই সকল সুখের মূল।ধন্যবাদআপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57408.28
ETH 3079.77
USDT 1.00
SBD 2.31