চিংড়ি মাছ দিয়ে পুঁইশাক রান্নার রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ- ৯ ই অগ্রায়ন | ১৪২৮ , বঙ্গাব্দ |বুধবার | হেমন্ত-কাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে মজাদার পুঁইশাকের রেসিপি শেয়ার করব।




1637760182224-01.jpeg

মোবাইলের গ্যালারি ঘাটে ঘাটে চোখে পড়ল এই রেসিপিটি। বেশ অনেকদিন আগেই এই রেসিপিটি তৈরি করেছি। কিন্তু পোস্ট করা হয়নি। তাই ভাবলাম আজকে এই রেসিপিটির পোস্ট করি।

পুঁইশাক যেমন মজার তেমনি পুষ্টিগুণে ভরপুর। তাই আমাদের বাসায় মাঝেমধ্যে পুঁইশাক রান্না করা হয়। আমি মনে করি এটি এমন একটি শাক যেটি সারাবছরই কম বেশি পাওয়া যায়। তবে শীতকালে এই শাক এর মজাটা অনেক বেশি। বড় মাছ, শাক ভাজি কিংবা সবজির রান্না করার থেকে ছোট ছোট চিংড়ি মাছ দিয়ে এই শাক রান্না আমার কাছে খেতে খুব ভালো লাগে।

তো চলুন রেসিপিটি শেয়ার করা যাক-

প্রয়োজনীয় উপকরণঃ


  • পেঁয়াজ কুচি।
  • মরিচের কুচি।
  • লবণ।
  • তেল।
  • জিরা বাটা।
  • পুঁইশাক।
  • রসুন বাটা।
  • চিংড়ি মাছ।


প্রস্তুত প্রণালীঃ


ধাপ-১ঃ

  • প্রথমে শাকগুলোকে কেটে ভালোভাবে ধুয়ে নেব।

IMG_20211119_133408.jpg

ধাপ-২ঃ


  • এরপর পাত্রে তেল গরম করতে দিব। তেল গরম হয়ে গেলে এতে চিংড়ি মাছ, পেঁয়াজ এবং সকল মসলা গুলো দিয়ে দিব।

ধাপ-৩ঃ


  • মাছগুলোকে ভালোভাবে নেড়ে চেড়ে দিব।

ধাপ-৪ঃ


  • কিছুক্ষণ মাছগুলোকে তেলের মধ্যে কষাব।

ধাপ-৫ঃ


  • এরপর এরমধ্যে পর্যাপ্ত পরিমাণে পানি দিয়ে দিব।

ধাপ-৬ঃ


  • ঢাকনা দিয়ে ঢেকে দিবো কিছুক্ষণ। ঢাকনা উঠিয়ে আবারও নেড়েচেড়ে দিব।

ধাপ-৭ঃ


  • এরপর কেটে রাখা শাক গুলো এর মধ্যে দিয়ে দিব ।

IMG_20211119_134547.jpg

ধাপ-৮ঃ


  • শাক গুলো কে কিছুক্ষণ রান্না করবো।

ধাপ-৯ঃ


  • রান্না হয়ে গেলে নামিয়ে নিব।

IMG_20211119_150338-01.jpeg

সকলকে ধন্যবাদ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

পুঁইশাক ও চিংড়ি মাছ দিয়ে দারুন একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। পুই শাক দিয়ে চিংড়ি মাছ খেতে অসাধারণ লাগে। আমার মা মাঝে মাঝে এই খাবারটি তৈরি করে। পুঁইশাকের নরম নরম পাতা দিয়ে চিংড়ি মাছ রান্না করলে সত্যি খুবই ভালো লাগে। আপনার রান্নার ধাপ গুলো দেখে যে কেউ সহজে এই মজাদার রেসিপি তৈরি করতে পারবে। ধন্যবাদ আপনাকে লোভনীয় ও মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে পুঁইশাকের রেসিপিটি অসাধারণ হয়েছে। আপনার ফটোগ্রাফি গুলো খুবই দুর্দান্ত হয়েছে। চিংড়ি মাছ দিয়ে পুঁইশাক রান্না তরকারি আমার খুব প্রিয়। ছবি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য, ভাই আপনাকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি।

 2 years ago 

ওয়াও ভাইয়া,সুস্বাদু একটি রেসিপি আপনি শেয়ার করেছেন।ভাইয়া,সত্যি কথা বলতে কি আমি পুঁইশাক খুবই খুবই পছন্দ করি। পুঁইশাক সারাবছরই আমাদের দেশে পাওয়া যায় তবে শীতকালে পুঁইশাকের স্বাদটা আলাদা হয় এটা একদম ঠিক কথা ভাইয়া। আমার ঘরে পুঁইশাক চিংড়ি মাছ দিয়ে রান্না করলে কোন কিছু দরকার হয় না এটি দিয়েই পেট ভরে খাওয়া হয়।ভাইয়া, আপনার রান্না করা পুঁইশাকের তরকারি দেখি মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে এবং তরকারি কালারটা অনেক লোভনীয় লাগছে। ভাইয়া, পুঁইশাক রান্না করার প্রতিটি ধাপেই বর্ণনাসহ করে খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ ভাইয়া,এতো সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

ভাই আপনার চিংড়ি মাছের রেসিপি অনেক সুন্দর লাগছে। চিংড়ি মাছের সঙ্গে পালং শাক এবং পুঁইশাক দুটি আমার কাছে খুব ভালো লাগে। সুন্দরভাবে রেসিপির ধাপগুলো উপস্থাপন করে আমাদের সামনে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চিংড়ি আর পুঁই শাক দুটোই আমার খুবই প্রিয়। তবে চিংড়ি মাছ দিয়ে পুঁইশাক আমার কখনো খাওয়া হয়নি। আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে চিংড়ি মাছ দিয়ে পুঁইশাক খেতে অনেক ভালো হয়। দারুন একটি রেসিপি শিখলাম ভাইয়া। আমি অবশ্যই একদিন রান্না করে খেয়ে দেখব। আশা করি আমার কাছে অনেক ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই পুঁইশাক আমি আবার কম খাই।কারণ রান্নার পর এই শাকটি একটু নরম হয়ে যায়। তার জন্য আমার খুব একটা পছন্দ না। তবে আম্মু মাঝেমধ্যে এই শাকটি একেবারে ভেজে রান্না করে। তখন অনেক বেশি ভালো লাগে খেতে। কিন্তু রেসিপি দেখতে তো অবশ্যই ভালো লাগে। কারণ আপনি রেসিপি পোস্ট এর ছবিগুলো খুব সুন্দর ভাবে দেন। তার জন্যই দেখতে খুব ভালো লাগে।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে যেকোনো তরকারি অনেক মজা হয়, আর শাক দিয়ে রান্না করলে তো আর কথাই নেই।পুঁইশাক আমার সবচেয়ে পছন্দের একটি ভেজিটেবলস।আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক মজা হয়েছে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার পুই শাক দিয়ে চিংড়ি রেসিপি দেখে মুখে পানি চলে এসেছে। কারণ এই রেসিপিটি আমার খুবই পছন্দের। আমি পুঁইশাক সবসময় চিংড়ি দিয়ে এভাবে রান্না করি। যার কারনে আপনার রান্নাটি দেখে আমি বুঝতে পারছি যে কতটা সুস্বাদু হয়েছে। এটি ভাতের সঙ্গে খেতে খুবই মজা লাগে। ধন্যবাদ ভাইয়া আপনাকে আমার পছন্দের একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

পুঁইশাক দিয়ে চিংড়ি মাছ খুবই স্বাদের হয়।এই বছর আমাদের বাড়িতে খুবই পুঁইশাক হয়েছে ,প্রায় খাওয়া হয় পুঁইশাক চিংড়ি বা ছোট কাঁকড়া দিয়ে।দারুণ টেস্টি।খুবই সুন্দর হয়েছে আপনার রেসিপিটা।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

পুঁইশাক দিয়ে চিংড়িমাছ রান্না করলে আমার কাছেও খাবারটা খুবই দারুন লাগে ।আপনি খুবই সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন ।ভাইয়া আপনি রেসিপি টিও ছিল অসাধারণ ।প্রতিটি ধাপ আপনি এতো সুন্দর করে দেখিয়েছেন যে কেউ আপনার মত করে রান্না করে ফেলতে পারবে ।আপনার রান্না আমার কাছে বরাবরই ভাল লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.34
TRX 0.11
JST 0.034
BTC 66344.62
ETH 3214.81
USDT 1.00
SBD 4.37