মজাদার মুরগির মাংসের রেসিপি।

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ- ৬ই পৌষ | ১৪২৮ , বঙ্গাব্দ | | হেমন্ত-কাল | মঙ্গলবার |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।




1640099146945-01.jpeg

আজ ও চলে এলাম নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের সাথে যে রেসিপি শেয়ার করব সেটি মুরগির মাংসের রেসিপি। আসলে আমি এইকয়েক দিন খুবই ব্যস্ততার মধ্যে আছি। আর আজকের এই রেসিপিটি অনেক আগে তৈরি করে রেখেছিলাম।

প্রয়োজনীয় উপকরণঃ


  • পেঁয়াজ কুচি।
  • মরিচের গুঁড়া।
  • লবণ।
  • তেল।
  • জিরা বাটা।
  • আদা বাটা।
  • রসুন বাটা।
  • মাংস।
  • আলু।
  • তেজপাতা,এলাচ,দারুচিনি।


প্রস্তুত প্রণালীঃ


ধাপ-১ঃ

  • প্রথমে মাংসগুলোকে কেটে ভালোভাবে ধুয়ে নেব। এরপর সব মাংসগুলোর মধ্যে মসলাগুলোর মেখে নেব।

IMG_20211216_130428.jpg

ধাপ-২ঃ


  • এরপর একটি পাত্রে তেল গরম করে দিব।

ধাপ-৩ঃ


  • তেল গরম হয়ে গেলে এতে মসলা মেখে রাখা মাংস গুলো দিয়ে দিব।

IMG_20211216_130637.jpg

ধাপ-৪ঃ


  • মাংসগুলোকে ভালোভাবে কিছুক্ষণ কষিয়ে নেব।

IMG_20211216_131908-01.jpeg

ধাপ-৫ঃ


  • মাংস কষে আসলে এর মধ্যে কেটে রাখা আলু গুলো দিয়ে দিব।

IMG_20211216_132152.jpg

ধাপ-৬ঃ


  • মাংস এবং আলু গুলোকে ভালোভাবে সিদ্ধ করে কষিয়ে নিব।

ধাপ-৭ঃ


  • এরপর মাংসের মধ্যে পরিমাণমতো পানি দিয়ে দিব।

IMG_20211216_140435.jpg

ধাপ-৮ঃ


  • মাংসগুলোকে কিছুক্ষণ রান্না করবো।

ধাপ-৯ঃ


  • রান্না হয়ে গেলে নামিয়ে নিব।

IMG_20211216_152716-01.jpeg


Support @heroism Initiative by Delegating your Steem Power
250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

মুরগির মাংস আমার খুবই পছন্দের খাবার। আর আপনি খুব সুন্দর ভাবে মুরগি কি রান্না করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে। আর আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি রেসিপি উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

মুরগির মাংস আমার খুবই পছন্দের একটি খাবার ।আপনি খুবই সুন্দর করে মুরগির মাংস রান্না করেছেন। দেখেই তো জিভে পানি চলে এসেছে ভাইয়া। এতো সুন্দর হয়েছে আপনার রান্নাটি কি আর বলব ।প্রতিটি ধাপ শুরু থেকে শেষ পর্যন্ত আমি ভালো করে দেখে নিলাম। খুবই ভালো লাগলো আপনার রান্নাটি দেখে। তরকারির কালারটি চমৎকার এসেছে ।ধন্যবাদ আপনাকে এত মজার রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

মুরগির মাংস দিয়ে রেসিপিটি অনেক সুস্বাদু হয়েছে মনে হয়। মুরগির মাংসের মাঝে আলু আমাকে অত্যন্ত সুন্দর লাগে। অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার রিজভীর অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

ভাইয়া দেশি মুরগির রেসিপি আমার খুব ভালো লাগে। আমি মুরগির মাংস খেলে সব সময় দেশি মুরগি প্রথম পছন্দের তালিকায় রাখি। আপনার রেসিপিটি দেখে আমার খুব খেতে ইচ্ছা করছে। যদি আপনি একা একা রান্না করে খান শুধু ।একবার বলেন না। যাইহোক আপনি সুন্দরভাবে রেসিপির পুরো প্রক্রিয়া তুলে ধরেছেন এবং সুন্দরভাবে বর্ণনা করেছেন। প্রতিটি ধাপ আমার কাছে অত্যন্ত সহজ মনে হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ।এত সুন্দর ভাবে দেশি মুরগি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 3 years ago 

দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য প্রথমে আপনাকে ধন্যবাদ জানাতে চাই ভাইয়া। সত্যি কথা বলতে দেশি মুরগি আমার এতটাই প্রিয় যে দেখেই খেতে ইচ্ছা করছে এখন। বিশেষ করে আলু দিয়ে দেশি মুরগির মাংস রান্না করলে খেতে খুবই ভালো লাগে। এছাড়া আপনার রান্নার প্রসেস দেখেই বুঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আমার মাও এভাবে রান্না করে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপ আমাদেরকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করেছেন এবং সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া। ভাইয়া আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি এবং শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ওয়াও মুরগির মাংসের খুব সুন্দর লোভনীয় একটি রেসিপি আপনি প্রস্তুত করেছেন রেসিপি দেখেই জিভে জল চলে আসলো মন হচ্ছে খেতে দারুন মজা হবে মুরগির মাংস বরাবরই আমার খুব পছন্দের মাঝে মধ্যেই এটি বাড়িতে প্রস্তুত করে খাওয়া হয় রান্নার প্রস্তুত প্রণালীঃ বেশ ভালো করে আমাদের মাঝে তুলে ধরেছেন

 3 years ago 

মজাদার মুরগির মাংসের রেসিপি খুবই সুন্দর হয়েছে। দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছে করছে। মুরগির মাংস আমার খুবই পছন্দ। আপনি খুবই সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করলেন। আপনার এই উপস্থাপন দেখে আমি শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

সত্যিই দেশি মুরগির মজাই আলাদা।এক অন্যরকম স্বাদ ঐ তরকারিতে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের সাথে এত মজাদার একটি রেসিপি পোষ্ট শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

প্রথমেই জানাই অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি রেসিপি সবার মাঝে শেয়ার করার জন্য।মুরগির মাংসের রেসিপিটি সেভাবে ছবি এবং বর্ণনা দিয়েছেন এটা দেখে যে কেউ অতি সহজেই রেসিপিটি তৈরি করতে পারবে।আর রেসিপির কালার টি অনেক সুন্দর, দেখে মনে হচ্ছে অনেক মজাদার ও সুস্বাদু ছিল।

  • আরিফ ভাই খুব মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন আমাদের মাঝে মুরগির মাংস তে আমার খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর করে রান্না করেছেন এবং সুন্দর উপাস্থপনা করেছেন। শুভকামনা রইলো ভাই 💗💗💗

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58251.65
ETH 2369.70
USDT 1.00
SBD 2.37