১১ টি ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ - ১৬ই পৌষ ১৪২৮ , বঙ্গাব্দ |শুক্রবার | হেমন্ত-কাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।




1640925188893.jpg

প্রথমেই বলে রাখি আমি একদমই ভালো ফটোগ্রাফি করতে পারিনা। তাই আমি এর আগে কখনোই কোন ফটোগ্রাফি পোস্ট করিনি। বলতে গেলে আজিই আমার প্রথম কোন ফটোগ্রাফি পোস্ট আপনাদের সাথে শেয়ার করছি।

গতকাল বিকেলে বাইরে হাঁটতে বের হয়েছিলাম। কিছুদূর হাঁটতেই রাস্তার মধ্যে দেখে। একজন লোক ভ্যানে করে ফুল গাছ বিক্রি করছে। রংবেরঙের বিভিন্ন ফুল দিয়ে ভ্যানটি সাজানো ছিল আর দেখতে খুব সুন্দর লাগছিল। তাই ভাবলাম কিছু ফুলের ফটোগ্রাফি করে নি। আর এখানে কিছু কিছু ফুলের নাম আমার জানা ছিল না তাই গাছ বিক্রেতা থেকে ফুলগুলোর নাম জেনে নিয়েছি।

১ম ফটোগ্রাফি


IMG_20211230_171901-01.jpeg

  • ডায়ান্থাস ফুল বা পিক ফুল বলে এটিকে। এটি সাধারণত শীতকালীন একটি ফুল। এই ফুলের বিভিন্ন রং এর হয়ে থাকে। আমার এই ফটোগ্রাফিতে মোট তিনটি রঙের ফুল দেখতে পাবেন আপনারা। তিনটি রঙের একটি হচ্ছে গাঢ় গোলাপি।

২য় ফটোগ্রাফি


  • এটি ও ডায়ান্থাস বা পিক ফুল সাদা এবং গাঢ় গোলাপির কম্বিনেশনে।

৩য় ফটোগ্রাফি


  • সাদা রংয়ের ডায়ান্থাস ফুল ।

৪র্থ ফটোগ্রাফি


IMG_20211230_171739-01.jpeg

  • এই ফুলটির নাম আমার জানা নেই তবে ফুলটা দেখতে খুবই সুন্দর। আপনাদের মধ্যে কারো ফুলটির নাম জানা থাকলে তা অবশ্যই জানাবেন।

৫ম ফটোগ্রাফি


IMG_20211230_171905-01.jpeg

  • এই ফুলটি আমাদের সকলেরই চেনা পরিচিত একটি ফুল। এই ফুলটির নাম হচ্ছে নয়ন তারা। আমি এর আগে এই ফুলের অনেক রংয়ের দেখেছি তবে এই লাল রংটা আমার কাছে খুবই ভালো লেগেছে।

৬ষ্ঠ ফটোগ্রাফি


IMG_20211230_171943-01.jpeg

  • এটিও আমাদের সকলের পরিচিত একটি গাছ। এটি হচ্ছে পাতাবাহার।

৭ম ফটোগ্রাফি


IMG_20211230_171758.jpg

  • এই ফুলটির নাম হচ্ছে চন্দ্রমল্লিকা। ফুল গুলো বেশ বড় বড় এবং দেখতেও খুব সুন্দর। আমার এখানে আপনারা মোট দুই রংয়ের চন্দ্রমল্লিকা দেখতে পাবেন। একটি হচ্ছে হলুদ এবং কমলা রংয়ের কম্বিনেশন। আর অন্যটি সাদা রংয়ের।

৮ম ফটোগ্রাফি


  • এটি সাদা রংয়ের চন্দ্রমল্লিকা।

৯ম ফটোগ্রাফি


IMG_20211230_171848.jpg

  • এটি হচ্ছে আমাদের সকলের চেনা-পরিচিত সে গোলাপ। এই গোলাপটি আকারে কিছুটা ছোট কিন্তু এক গাছে অনেকগুলো গোলাপ ধরে।

১০ম ফটোগ্রাফি


  • এটিও গোলাপ ফুল।

১১ ফটোগ্রাফি


IMG_20211230_171715.jpg

  • এটিও সকলের পরিচিত এবং আমার প্রিয় একটি ফুল। গাধা ফুল।

CameraOneplus 9r
LocationChittagong
Photograpy Typeflower

সকলকে ধন্যবাদ এতক্ষণ সাথে থাকার জন্য ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

অসাধারণ ফুলের ফটোগ্রাফি ভাই। প্রতিটি ছবি ছিলো দেখার মতো। আপনি একটা ফুলের নাম জানতে চাইছেন↓

32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErJKQJXsSbHdoYarkDuSQDW5KpKKHnamCCmWe49Hzi6jg1nw4JP7bWJZ8NrtrHGgtUUFdkZcwnyvru2sJaeD5REgigJKoUmTKfLJ.jpeg

এই ফুলের নাম হচ্ছে -Orange Zinnia

SOURCE

 3 years ago 

আপনার কাছে নামটা জানতে পেরে সত্যি খুবই ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

৪ নং ফুলটি আমাকে অনেক সুন্দর লেগেছে ভাইয়া। সেই ছবিটি অনেক সুন্দরভাবে তুলেছেন তাছাড়া সকল ছবি এ অনেক সুন্দর হয়েছে।
আপনার জন্য শুভ কামনা রইলো ভাইয়া,, ❤️❤️

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Please consider to approve our witness 👇

Come and visit Italy Community

 3 years ago 

আপনার ফটোগ্রাফিগুলো দারুণ হয়েছে ভাই। ডায়ান্থাস ফুল বা পিক ফুল সম্পর্কে আমি কিছু তথ্য পেলাম। কারণ এই ফুলের সাথে আমি পরিচিত ছিলাম না। আপনার পোস্টের মাধ্যমে জানতে পারলাম। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 3 years ago 

কে বলেছে আপনি ভাল মানের ফটোগ্রাফার না? যদিও এটা আপনার প্রথম ফটোগ্রাফি পোস্ট তার পরেও মনে হচ্ছে একদম প্রফেশনাল ফটোগ্রাফার আপনি।

নতুন অবস্থায় অসাধারণ ভাবে বর্ণনা দিয়েছেন এবং ফটোগ্রাফি গুলো একদম সঠিক একজন থেকে তুলেছেন। বিকেল বেলা ঘুরতে গিয়ে ফুল বিক্রেতার কাছ থেকে যে এত সুন্দর ফটোগ্রাফি করেছেন সেটি সত্যি অসাধারণ।

সবগুলো ফুলের মধ্যে পিক নামে যে গোলাপি ফুলটি সংগ্রহ করেছেন এটি আমার কাছে সম্পূর্ণ নতুন।

অ্যালবামটি অবশ্যই অসাধারণ ছিল

 3 years ago 

আপনার সুন্দর ও নান্দনিক ফটোগ্রাফি আমাকে মুগ্ধ করেছে।সাথে বিভিন্ন ফুল সম্বন্ধে আমার ধারনা বৃদ্ধি করতে আপনার এই ফটোগ্রাফি আমাকে সহায়তা করেছে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে ভাইয়া। ফুলের ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। আপনি অনেক সুন্দর করে বিভিন্ন রকমের ফুলের সৌন্দর্য আপনার ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছেন। এর মধ্যে বিভিন্ন রংয়ের ডায়ান্থাস ফুল আমার কাছে বেশি ভালো লেগেছে। ডায়ান্থাস ফুল আমার খুবই প্রিয়। দারুন কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আরিফ ভাই আপনার প্রতিটি ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম । কয়েকটা ফুল ভালোমতো চিনি ।আর কয়েকটা ফুলের নাম জানিনা । আপনার পোষ্টে ফুলে নাম দেখলাম চিনলাম । ভালোই লাগলো ধন্যবাদ ভাই এত সুন্দর ফুলের ফটো আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 3 years ago 

ফুল মানেই পবিত্রতা আর ফুলের ছবি গুলো দেখতেও সবসময় ভালো লাগে।
প্রতিটি ছবিই জাস্ট অসাধারণ।

ফুল আছে বলে পৃথিবী এত সুন্দর !! আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে ভাই । আপনি বললে , আপনি নাকি ফটোগ্রাফি পারেন না । ফটো গুলো দেখে মনে হচ্ছে আপনি একজন প্রোফেশনাল ফটোগ্রাফার । অনেক সুন্দর ভাবে ফুলগুলো কে ক্যামেরায় বন্দী করেছেন ।

পরবর্তী ফটোগ্রাফি পোস্টের জন্য অপেক্ষায় রইলাম ভাই । শুভকামনা রইল ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68244.61
ETH 2640.30
USDT 1.00
SBD 2.69