স্টোর রুম নাটকের রিভিউ।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আজ - ৭ই ভাদ্র | ১৪২৮ বঙ্গাব্দ | শনিবার | শরৎকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে স্টোর রুম নাটকের রিভিউ শেয়ের করব।



Screenshot_20210821_162131_com.google.android.youtube.jpg

ছবিঃ ইউটিউব থেকে স্ক্রিনশট এর মাধ্যমে নেওয়া হয়েছে।

সবসময় রোমেন্টিক কিংবা বাস্তবধর্মী নাটক দেখতে দেখতে মাঝে মধ্যে কিছুটা ভৌতিক নাটক দেখতে কিন্তু মন্দ লাগে না। আমি কিন্তু মোটে ও সাহসী নয় কিন্তু যেকোনো ধরনের ভৌতিক নাটক বা মুভি আমার কাছে বেশ ভয় লাগে। তবুও ভৌতিক নাটক কিংবা মুভি দেখার লোভ আমি সামলাতে পারিনা। আজ আমি আপনাদের সাথে এমনই একটি ভৌতিক নাটকের রিভিউ নিয়ে হাজির হয়েছি। আসা করছি সকালের কাছে ভালো লাগবে। তো চলুন শুরু করি।

নাটকের গুরুত্বপূর্ণ বিষয়ঃ

নামস্টোর রুম
পরিচালকরুবেল হাসান।
অভিনয়অপূর্ব, সাবিলা নূর ও শাহেদ আলী।
দৈর্ঘ্য৪১.৫৪ মিনিট।
ধরনভৌতিক।
ভাষাবাংলা।

নাটকের সারসংক্ষেপঃ

Screenshot_20210821_162107_com.google.android.youtube.jpg

নাটকের প্রথম দৃশ্য দেখানো হয় একজন লোক স্টোররুমে উঠেছে লোকটি হঠাৎ চিৎকার করে ওঠে কিছু একটা দেখে। আর এইভাবেই নাটকের শুরু হয়। এরপরবর্তী দৃশ্য দেখানো হয় একজন ডাক্তার কিংবা সাইকোলজিস্ট এর কাছে নাটকের মূল চরিত্রের দুজন অর্থাৎ অপূর্ব ও সাবিলা নূর, তাদের সাথে কি কি ঘটনা ঘটেছে সেসব ঘটনা বর্ণনা করছে। আর এসব ঘটনা থেকে আমরা জানতে পারি অপূর্ব ও সাবিলা নূর তারা কিছুদিন আগে নতুন একটি নিচ তলা বাসা ভাড়া নিয়েছে। সাবিলা এই বাসায় আসার পর থেকে তার সাথে কেমন যেন অপৃতিকর সব ঘটনা ঘটছে। বাসা উপরের দেওয়াল থেকে তার গায়ে মাঝে মাঝে পানি পড়ছে। এছাড়া তাঁর মনে হতো যে তাকে কেউ যেন ফলো করছে। এবং সে খেয়াল করতে মাঝেমধ্যেই স্টোর রুমের দরজা নিজে নিজে খুলে যায়। এতে সেই অনেক ভয় পেয়ে থাকে সবসময় আর এসব কথা তার স্বামীকে অর্থাৎ অপূর্বকে বললে সে এই বিষয়টি কে নিয়ে মজা করে। বিষয়টি নিয়ে সেই তেমন কোনো পাত্তা দেয় না।

Screenshot_20210821_162152_com.google.android.youtube.jpg

আর উপরের দেওয়াল থেকে পানি পড়ার বিষয়টি দারোয়ানকে বললে দারোয়ানকে ও সেটি তেমন একটি মনোযোগ দেয় না। এছাড়া বাসার ইলেকট্রিক লাইনে অনেক সমস্যা। বিনা কারনে মাঝে মধ্যেই লাইট ফিউজ হয়ে যায়। আর এসব ঘটনা প্রথমে সাবিনার সাথে ঘটলো পরবর্তীতে অপূর্বের সাথে ঘটে থাকে। সে মাঝে মধ্যে দেখতে পায় কোন এক মেয়ে চেয়ারে বসে কাঁদে। রাতে ঘুমের মধ্যে আজেবাজে সব স্বপ্ন দেখে যা দেখে অনেক ভয় পাই সে। তার কাছে কেমন জানি মনে হচ্ছে স্টোর রুম কিছু একটা সমস্যা আছে। আর সেটি দেখার জন্য সে যখন স্টোররুমে ওঠে তখন তাকে কে যেন ধাক্কা দিয়ে নিচে ফেলে দেয়। আর এসব ঘটনা ঘটায় তারা স্টোর রুমে একজন লোককে পাঠায় স্টোর রুমে কি সমস্যা আছে সেটা দেখার জন্য। আর ঐ লোকটি স্টোর রুমে উঠার পর হঠাৎ চিৎকার করে ওঠে। আর এই দৃশ্যটি মূলত আমরা নাটকের শুরুতে দেখতে পাই। লোকটি চিৎকার করে উঠেছিল কোন এক মৃত মানুষের কঙ্কাল দেখে। এরপর পুলিশ এসে বিষয়টি তদন্ত করে দেখে। পুলিশ তদন্ত করে জানায় যে কিছু বছর আগে এই বাসায় এক দম্পতি ভাড়া নিয়েছিল। অজানা কোন এক কারণে স্বামী তার স্ত্রীকে মেরে লাশ স্টোর রুমের মধ্যে লুকিয়ে রাখে। পরবর্তীতে ওই জায়গাটিতে ইট দিয়ে ঢেকে দেওয়া হয়। আর সকল কিছুই বাসার দারোয়ান জানতো। তাই এত করে বলার পরেও পানির লাইন ঠিক করেনি সে।

Screenshot_20210821_162313_com.google.android.youtube.jpg

নাটকটির থেকে শিক্ষাঃ

নাটকটি কোন শিক্ষামূলক নাটক না। এটি শুধুমাত্র বিনোদনের জন্য তৈরি করা হয়েছে। তবে এখানে খুব ছোট করে পারিবারিক দ্বন্দ্বের বিষয়টি উঠে এসেছে।

ব্যক্তিগত মতামতঃ

এ নাটকটির মাঝে কিছু দৃশ্য দেখে সত্যিই শিহরিত হয়ে যেতে হবে। এছাড়াও নাটকের দৃশ্য গুলো কেমন যেন অন্ধকার অন্ধকার। অবশ্য ভৌতিক নাটক কিংবা সিনেমার ক্ষেত্রে এমন দৃশ্য হয়ে থাকে। আমার কাছে মনে হয়েছে নাটকে গল্পটির মধ্যে তেমন কোনো নতুনত্ব নেই। তবে খুবই সুন্দরভাবে নাটকটিকে উপস্থাপনা করা হয়েছে। সিনেমোগ্রাফিক ও মিউজিক টা অসাধারন লেগেছে আমার কাছে।

ব্যক্তিগত রেটিংঃ

৭/১০

নাটকের লিংকঃ

সকলকে ধন্যবাদ নাটকের রিভিউ টি পড়ার জন্য।



Support @amarbanglablog by Delegation your Steem Power

100 SP250 SP500 SP1000 SP2000 SP

-cover copy.png

||Community Page|Discord Group||


Sort:  
 3 years ago 

নাটকটির রিভিউ দেখে দেখার প্রয়াস হচ্ছে।কারণ বাংলাদেশি নাটককে আমি খুব সম্মান করি এবং আনন্দ পাই।আমি অবশ্যই নাটকটি দেখব।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

নাটকটার খুব সুন্দর রিভিউ করেছেন। আবশ্যই নাটকটা দেখব। আপনি কাজল আরিফিন অমির এরকম একটা ভৌতিক নাটক এসেছিল এবারের ঈদে। নামটা আমার সঠিক মনে নেই।

 3 years ago 

নাটকের রিভিউটা খুবই সুন্দর হয়েছে আপনার। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটা নাটকের রিভিউ আমাদের মাঝে ভাগাভাগি করে নিয়েছেন।

 3 years ago 

আপনার রিভিউটি খুবই সুন্দর হয়েছে ভাইয়া।আমি নাটকটি দেখি নি ,আপনার রিভিউ থেকে জানতে পারলাম।দেখবো আশা করছি।

 3 years ago 

নাটকটা ভাইয়া সত্যি অসাধারণ ছিল বাংলা নাটক দিনদিন অনেকটা উন্নতি করছে সেটা এই নাটকটি দেখলেই বুঝা যায় কারণ পুরো নাটকটা মনে হচ্ছিল যেন হরর কোন মুভি দেখছি।

আপনার ছবিগুলো খুব সুন্দর হয়েছে এবং উপস্থাপনা আরো সুন্দর হয়েছে

 3 years ago 

এই নাটকটি আমি দেখেছি। আমার কাছে নাটকটি ভালো লেগেছে।মাঝে মাঝে আমি আবার ভয়ে অনেক চিৎকারও দিয়েছি। ভুতের নাটক হিসাবে ভালোই ছিল নাটকটা। বিশেষ করে যখন সাবিলার হাত টেনে ধরে তখনতো আমি খুবই ভয় পেয়েছিলাম। ধন্যবাদ নাটকটির রিভিউ দেওয়ার জন্য।

 3 years ago 

নাটকের রিভিও নিয়ে অনেক সুন্দর লিখেছেন। এই নাটকটি আমি দেখেছি ভাই। অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে।

রিভিউ পড়া মানেই স্পয়লার খাওয়া। যাই হউক ভালো লিখছেন ভাই।

 3 years ago 

সারসংক্ষেপ শুনে মনে হচ্ছে ভালোই জমি ছিল নাটকটি। দেখার চেষ্টা করবো অবশ্যই

 3 years ago 

সুন্দর ছিলো রিভিওটি