ল্যাপটপ কে ভাইরাস হতে সুরক্ষিত করলাম।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আজ - ২ শ্রাবণ | ১৪২৯ , বঙ্গাব্দ | বর্ষাকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।




1658035056758.jpg

বেশ কিছু দিন হল আমার ল্যাপটপে যে এন্টিভাইরাস টি ব্যবহার করতাম তার মেয়াদ শেষ হয়ে গিয়েছে।আসলে আমি ক্যাসপারস্কি কোম্পানির অ্যান্টিভাইরাসটি ব্যবহার করি। যেটা মোটামুটি ভালই সিকিউরিটি প্রদান করে ল্যাপটপের। বিশেষ করে ইন্টারনেট সিকিউরিটি প্রদান এবং ম্যালওয়্যার ডিটেক্ট এর ক্ষেত্রে ক্যাসপারস্কি অ্যান্টিভাইরাস খুব ভালো কাজ করে। যদিও ক্যাসপারস্কি অ্যান্টিভাইরাস এর লাইসেন্সটি অনলাইনেও কিনতে পাওয়া যাই। কিন্তু কেন জানি অনলাইন কে আমার তেমন বিশ্বাস হয়না। আর বর্তমানে বিশ্বস্ত অনলাইন শপ খুঁজে পাওয়াটা বেশ দুষ্কর।

যেহেতু আমার বাসা থেকে বেশ খানিকটা দূরে একটি কম্পিউটার সফটওয়্যার আবার হার্ডওয়ার বিক্রয় মার্কেট রয়েছে। আর ওই মার্কেটে মোটামুটি সব ধরনের কম্পিউটারের পার্টস, হার্ডওয়ার এবং সফটওয়্যার পাওয়া যায়।

IMG_20220714_182140.jpg

IMG_20220714_180819.jpg

বিকেল সাড়ে চারটার দিকে রওনা দিলাম। যখন বের হলাম তখন বৃষ্টি ছিল না, কিন্তু মেঘে ঢাকা ছিল আকাশ। আমি মনে করেছিলাম বৃষ্টি আসবে না তাই ছাতাও নিয়ে যাইনি। কিন্তু দুর্ভাগ্য আমার বলতে পারেন, কিছুদূর যাওয়ার পরেই হঠাৎ বৃষ্টি নামলো। তখন একটি দোকানে ছাউনিতে কিছুক্ষণ দাড়ালাম, এরপর বৃষ্টি যখন একটু কমলো তখন গাড়িতে উঠে গন্তব্যের উদ্দেশ্যে রওনা দিলাম। মোটামুটি দশ পনের মিনিটে পৌঁছে গেলাম কম্পিউটার মার্কেট টিতে। ওখানে গিয়ে দেখলাম দোকান অধিকাংশই বন্ধ, শুধুমাত্র অর্ধেকের মত দোকান খোলা আছে। হয়তোবা ঈদুল আযহার ছুটি মাত্র শেষ হয়েছে এজন্য এই অবস্থা।

IMG_20220714_175241.jpg

কিন্তু আরেকটা আশ্চর্য বিষয় লক্ষ্য করলাম কয়েকটি দোকানে জিজ্ঞেস করার পর জানতে পারলাম ওদের দোকানে ক্যাসপারস্কি কোম্পানির এন্টিভাইরাসটির নেই, কিন্তু এসব দোকানগুলোতে আরেকটি কোম্পানির অ্যান্টিভাইরাস আছে, যেটার মূল্য ৫০০ টাকা। যেহেতু আমি আগে থেকেই আমার ল্যাপটপে ক্যাসপারস্কি কোম্পানি অ্যান্টিভাইরাস দেওয়া, তাই আমি কাস্পেরস্কি কোম্পানির অ্যান্টিভাইরাস খুজছিলাম।

অবশেষে একটি দোকানে পেলাম মূল্য বেশি রাখছিল আমার থেকে ৬৫০ টাকা চাচ্ছিল ওরা। তবে একটু দামদার করে অবশেষে ৬০০ টাকায় আমি ক্যাসপারস্কি এন্টিভাইরাসটির লাইসেন্সটি কিনে নিলাম।

কিন্তু এখানে আরেকটি বিষয় আশ্চর্য হলাম যে , কাস্পেরস্কি এন্টিভাইরাসটির উপরে লেখা ছিল অ্যান্টিভাইরাসটি কিনলে সাথে একটি ব্যাগ ফ্রি দিবে। কিন্তু দোকানদার আমাকে কোন ব্যাগ দেয় নাই। কারন হিসেবে তারা জানালে অনেক আগেই তাদের এই অফারটি শেষ হয়ে গিয়েছে। আর এটা দেখে আমি কিছুটা হতাশ হলাম। যাহোক কি আর করার যেহেতু অফারটি শেষ সেহেতু আর পাচ্ছিনা ব্যগ টি।

মার্কেট থেকে যখন বের হচ্ছে তখনও দেখছি মুষলধারে বৃষ্টি পড়ছে, এদিকে আমার থেকে ছাতাও নেই তাই বৃষ্টি কমার জন্য অপেক্ষা করতে থাকলাম, অবশেষে বৃষ্টি কিছুটা কমে এলে বাসার উদ্দেশ্যে রওনা দিলাম। পনের বিশ মিনিটের মধ্যে বাসায় পৌঁছলাম এবং এন্টিভাইরাসটির লাইসেন্সটি বসালাম।

IMG_20220714_190244.jpg

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

ক্যাসপারস্কি এন্টিভাইরাস হিসেবে অনেক ভালো। প্রথম যখন ক্যাসপারস্কি মার্কেটে আসে তখন আমি আমার ল্যাপটপের জন্য নিয়েছিলাম তখন দাম নিয়েছিল বারোশো টাকা। তখন আমি একটি ব্রেসলাইট পেনড্রাইভ পেয়েছিলাম। কিন্তু সমস্যা হল এটা অনেক নেট খায় বেশি এবং ডাটা স্লো হয়ে যায় । তাই আনইন্সটল করে করে ব্যবহার করা ভালো। আমি এইভাবে ব্যবহার করি।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 2 years ago 

ভালো একটি বিষয় স্মরণ করিয়ে দিলেন। আমার ল‍্যাপটপেও এন্টিভাইরাস দেওয়া লাগবে আমি আগে কখনোই এটার ব‍্যবহার করিনি। আপনার পোস্ট টা পড়ে বেশ কিছু বিষয়ে ধারণা পেলাম। এবং বর্ষার সময়ে ছাতা ছাড়া বাইরে বের হওয়া খুবই ঝুঁকিপূর্ণ।।।

 2 years ago 

এখন আকাশ মেঘাচ্ছন্ন থাকে যে কোন মুহূর্তেই বৃষ্টি নামতে পারে। যাইহোক, পথ রাস্তায় বৃষ্টির সম্মুখীন হয়েছেন সেটা সত্যিই অনেকটা দুর্ভাগ্য। অবশেষে ঈদের মুহূর্তে অনেকগুলো দোকান বন্ধ থাকা সত্ত্বেও আপনার ভাইরাস সুরক্ষার পার্স টি খুঁজে পেয়েছেন জেনে ভালো লাগলো।

 2 years ago 

যাহোক কি আর করার যেহেতু অফারটি শেষ সেহেতু আর পাচ্ছিনা ব্যগ টি।

মনে হয় সেই ব্যাগটি তারা অন্য কাজে ব্যবহার করেছে। তাই আপনাকে দিতে পারেনি। অজুহাত হিসেবে বলেছে অফারের মেয়াদ শেষ হয়েছে। আসলে যে পণ্যগুলো তাদের কাছে দেওয়া হয়েছে প্রত্যেকটি পণ্যের সাথে নিশ্চয়ই ব্যাগ দেওয়া হয়েছিল। অফার শেষ হোক আর যাই হোক না কেন ব্যাগগুলো তো তাদের কাছে থাকার কথা ছিল। তবে যাই হোক ভাইয়া আপনি পুরো বিষয়টি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

আমার লেপটপ এও কিছু কাজ করাতে হবে।আমিও ভাবছিলাম কোথায় না কোথায় যাবো।

 2 years ago 

বৃষ্টির মধ্যে মাঝ রাস্তায় আটকা পড়ে থাকার ব্যাপারটি আমার কাছে বেশ ঝামেলা পূর্ণ মনে হয়। তবে শেষ পর্যন্ত আপনি আপনার পছন্দমত অ্যান্টিভাইরাস কিনতে পেরেছেন জেনে খুবই ভালো লাগলো। আপনার আজকের অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দুর্ভাগ্য আমার বলতে পারেন, কিছুদূর যাওয়ার পরেই হঠাৎ বৃষ্টি নামলো।

ইদানিং যে গরম পরছে তাতে প্রতিদিন একটু বৃষ্টি হওয়া উচিত।। আপনাদের চট্টগ্রামে তাও তো বৃষ্টি হয়েছে আপাতত আবহাওয়া টা ঠান্ডা হয়েছে কিছুটা হলেও। বর্তমান পরিস্থিতিতে দোকানদাররা যে প্রোডাক্টে লাভ বেশি হয় সেটা রাখার চেষ্টা করে আর তার জন্যই বোধ হয় ক্যাসপারস্কি কোম্পানির এন্টিভাইরাসটি রাখেনি।

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 2 years ago 

আজকে আমাদের গ্রামের যথেষ্ট বৃষ্টি হয়েছে। অনেকদিন পর এমন সুন্দর বৃষ্টি সত্যি সকলকে মুগ্ধ করেছে। আপনি আজকে যেমন ল্যাপটপ এর ভাইরাস মুক্ত করতে যেয়ে বৃষ্টির দেখা পেয়েছেন ঠিক তেমনি আমি মোবাইল ঠিককরাতে যেয়ে বৃষ্টির সম্মুখীন হয়েছি।

কিছু কিছু জিনিসের সাথে অফার থেকে থাকে তবে অনেক দোকানদারেরা তা গোপন করার চেষ্টা করে থাকে বিভিন্ন অজুহাত দেখিয়ে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60696.91
ETH 2593.10
USDT 1.00
SBD 2.56