রঙিন কাগজ দিয়ে স্ট্রবেরি তৈরি।

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ - ৬ ই কার্তিক ১৪২৮ , বঙ্গাব্দ |শুক্রবার | হেমন্ত-কাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে কিভাবে রঙিন কাগজ দিয়ে স্ট্রবেরি তৈরি করা যায় তা শেয়ার করব।




IMG_20211020_221437.jpg
ছবিঃ কাগজ দিয়ে স্ট্রবেরি তৈরি।



আজ ও চলে আসলাম নতুন একটি ক্রাফট নিয়ে। আজকের এই ক্রাফট আমার কাছে খুবই ইন্টারেস্টিং ছিল কেননা এর আগে আমি কখনও এভাবে কাগজ দিয়ে স্ট্রবেরি তৈরি করি নাই। আর এটি তৈরি করার পর আসলে দেখতে খুব সুন্দর লাগছিল। খুবই কালারফুল লাগছিল দেখতে। আর এটি বানাতে ও অনেক ইজি লেগেছে আমার কাছে। আর আপনাদের কাছে এটি কেমন লেগেছে তা কিন্তু জানাতে ভুলবেন না । তো চলুন দেখে আসি আমি এই স্ট্রবেরি গুলোকে আমি কিভাবে বানিয়েছি।

প্রয়োজনীয় উপকরণঃ


  • কাগজ।
  • আঠা।
  • কাঁচি।

প্রস্তুতিকরণঃ


ধাপ- ১ঃ


  • প্রথমে একটি কাগজকে কোনাকুনি ভাঁজ করে নিয়েছি।

IMG_20211019_220709.jpg

ধাপ- ২ঃ


  • এরপর অপর পাশে ও কোনাকুনি করে ভাঁজ করে নিয়েছি।

IMG_20211019_220814.jpg

ধাপ- ৩ঃ


  • এরপর দৈর্ঘ্য বরাবর ভাঁজ করে নিয়েছি।

ধাপ- ৪ঃ


  • একইভাবে অন্যপাশেও ভাঁজ করে নিয়েছি।

ধাপ- ৫ঃ


ধাপ- ৬ঃ


IMG_20211019_221113.jpg

ধাপ- ৭ঃ


  • এরপর নিচের ছবির মত করে ভাঁজ করে নিয়েছি

ধাপ- ৮ঃ


  • এরপর ধাপ গুলো কিভাবে করেছি সেগুলো নিচে দেওয়া হয়েছে।

ধাপ- ৯ঃ


ধাপ- ১০ঃ


ধাপ- ১১ঃ


ধাপ- ১২ঃ


ধাপ- ১৩ঃ


IMG_20211019_222213.jpg

ধাপ- ১৪ঃ


  • এখন সকল ভাঁজগুলোকে খুলে দিচ্ছি।

ধাপ- ১৫ঃ


  • এরপর স্ট্রবেরির ডাটা উপরের আংশটি তৈরি করে নিয়েছি।

ধাপ- ১৬ঃ


  • এবার স্ট্রবেরির ডাটা তৈরি করে নিয়েছি।

ধাপ- ১৭ঃ


  • এরপর পূর্বের তৈরি করা সকল অংশকে একসাথে জুড়ে দিয়েছি।

ধাপ- ১৮ঃ


  • এরপরই স্ট্রবেরির গাঁয়ে ছোট ছোট কালো দাগ দিয়ে দিয়েছি ।

IMG_20211020_193814.jpg

ব্যাস এভাবে তৈরি হয়ে গেলে কাগজের তৈরি স্ট্রবেরি।

সকলকে ধন্যবাদ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

প্রথমে দেখে মনে করেছিলাম এটা সত্য কোন ফুল। তারপর আপনার পোস্টের টাইটেল দেখে বুঝতে পারলাম এটি আপনি কাগজ দিয়ে তৈরি করেছেন। আপনার কাগজ দিয়ে ফুল বানানো চমৎকার হয়েছে। ধন্যবাদ ভাইজান আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি অনেক সুন্দর ফুল তৈরি করেছে দেখতে অনেক সুন্দর লাগছে আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

একদম বাস্তব স্ট্রবেরি মনে হচ্ছে আর খাইতেও ইচ্ছে করছে। রঙিন কাগজ দিয়ে স্ট্রবেরি অনেক সুন্দরভাবে তৈরি করেছেন।সে জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

ওয়াও,ভাইয়া একদম স্ট্রবেরির মতো লাগছে। রঙিন কাগজ দিয়ে আপনি কিভাবে এত সুন্দর স্ট্রবেরি তৈরি করলেন দেখে বিশ্বাস হচ্ছে না। আপনি কখনো রঙ্গিন কাগজ দিয়ে স্ট্রবেরি তৈরি করেন নাই।তারপরও মনে হচ্ছে আপনি অনেকবার তৈরি করেছেন।কারণ এত সূক্ষ্ম এবং দক্ষতার সাথে আপনি স্ট্রবেরি তৈরি করেছেন দেখে বিশ্বাস হচ্ছে না যেন আপনি নতুন করেছেন। সত্যিই অনেক সুন্দর হয়েছে এছাড়াও ভাইয়া আপনি স্ট্রবেরি তৈরীর প্রতিটি ধাপ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

সত্যি ভাই আপনার দক্ষতার প্রশংসা না করে আর পারছিনা আপনি খুবই সুন্দর দক্ষতার সাথে এবং যত্ন করে স্ট্রবেরি রঙিন পেপার দিয়ে তৈরি করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে।

 3 years ago 

ভাইয়া আপনার স্ট্রবেরি তা খুব সুন্দর হয়েছে। আপনার স্ট্রবেরি তৈরির প্রতিটি ধাপ দেখলাম। দেখে আমার কাছে খুব কঠিন মনে হলো। এত কঠিন কাজটি আপনি খুব সহজেই করে ফেলছেন। এবং সুন্দর একটি স্ট্রবেরি আমাদের উপহার দিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইলো।

অসাধারণ ভাবে আপনার দক্ষতা রয়েছে ভাইজান।ধাপে ধাপে খুব সুন্দর ভাবে স্ট্রবেরি ফল তৈরি করেছেন।অনেক সুন্দর দেখাচ্ছে ভাইজান।এরকম দক্ষতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ভাইয়া আপনার স্ট্রবেরি দেখে আমার একটা কথা মনে পড়ে গেল। আর সেটা হচ্ছে যখন আমি প্রথম স্ট্রবেরি দেখি তখন মনে কতটা কৌতুহলী জাগলো যে এই জিনিসটা কি। দোকানদারকে জিজ্ঞেস করতে একটু হেসে উঠল আরে ভাই এটা হচ্ছে স্ট্রবেরি। বললাম যে কিভাবে খায় আবারো সেই হেঁসে উঠল এবং বলল যে ভাই এটাই আমি দেখাচ্ছি আপনি একটা এমনিতেই খান সমস্যা হবে না অনেক মজার ফল। তখন থেকেই স্ট্রবেরির প্রেমে পড়ে গেলাম। খুবই সুস্বাদু একটা ফল। সবচেয়ে বড় কথা হলো আপনার স্ট্রবেরি আপনি অনেক সুন্দর করে বানিয়েছেন। এবং সেটি অরজিনিয়াল কালার মতো দেখতে খুবই সুন্দর লাগছিল। আপনার হাতের এত সুন্দর কারু কাজ আমাদের সাথে শেয়ার করার জন্য আন্তরিক শুভেচ্ছা রইল ভাইয়া।

 3 years ago 

আপনি কাগজ দিয়ে এত সুন্দর স্ট্রবেরি বানিয়েছেন যা দেখে মনে হচ্ছে একদম হুবহু স্ট্রবেরির মতো। খুবই সুন্দর হয়েছে, আপনার দক্ষতার অবশ্যই প্রশংসা করতে হবে, আমার খুবই ভালো লেগেছে। আপনি সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা দেখে আমি শিখতে পেরেছি। আপনাকে অনেক ধন্যবাদ🌹🌹

 3 years ago 

ভাইয়া আমি আপনার প্রতিটা ডাই কাজ ফলো করি।আপনি অনেক ভালো ভাল ডাই প্রজেক্ট করেন।যা আমার খুবই ভাল লাগে এবং সুন্দর ভাবে উপস্থাপন ও করেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 64448.82
ETH 2646.10
USDT 1.00
SBD 2.77