ঈদের সকালটা যেভাবে কাটলো ।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আজ - ২৬ই, আষাঢ় | ১৪২৯ , বঙ্গাব্দ | বর্ষাকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে ঈদের দিনের কাটানো মুহূর্তগুলো শেয়ার করব।




eid-mubarak-g00cba6440_1920.jpg
ছবি এখান হতে নেওয়া হয়েছে।

প্রায় বেলা দেড়টা বেজে গিয়েছে সবেমাত্র ঘরে ঢুকেছি। এরপর একটু ফ্রেশ হয়ে এখন পোস্ট লেখার কাজে বসে পড়লাম। আজ সে সকাল থেকে প্রচণ্ড ব্যস্ততার মধ্যে সময় পার করছি। আর ব্যস্ততার কারণ তো নিশ্চয়ই আপনারা জানেন। যাই হোক, সকালে ঘুম থেকে উঠেছি প্রায় ভোর ছয়টা বাজে। এত সকালে ঘুম থেকে ওঠার অভ্যাস না থাকায় প্রচন্ড ঘুমে চোখ বুজে আসছিল তবুও বহুকষ্টে বিছানা থেকে নেমেই চোখে মুখে পানি দিয়েই নিচে নেমে যায় গরুকে গোসল করানোর জন্য। এরপর বাসায় এসে হালকা-পাতলা নাস্তা করে চলে যায় আমার নিজের গোসল সারতে। এদিকে এসব বিভিন্ন কাজ করতে করতে অনেকটাই দেরি হয়ে গিয়েছিল। আর আমাদের এলাকায় ঈদের জামায়াত সাড়ে সাতটার দিকে। তাই তাড়াতাড়ি রেডি হয়ে রওনা দিয়ে জামায়াতের উদ্দেশ্যে।

বাসা থেকে মসজিদ তেমন একটি দূরে নয় খুব কাছেই হেঁটে গেলে সর্বোচ্চ দুই এক মিনিটের মতো সময় লাগে। তাই বাসা থেকে বের হতে একটু দেরি হলেও সময়ের মধ্যেই জামায়াতের শরিক হতে পারি। এরপর মসজিদ থেকে বেরিয়ে গতানুগতিক যে কাজগুলো করা হয় অর্থাৎ গরু কাটাকাটির যে পর্ব সেটি শুরু করা হয়। এই পর্বে যদিও আমার কোনো কাজ ছিলনা সবকিছু কসাইরা সামলে নিয়েছে। তবুও তাদেরকে দেখাশোনার এবং ভাগবাটোয়ারার ব্যাপারটি একটু দেখতে হয়েছে এই আরকি।

এরপর কাটাকাটির পর্ব শেষে এবার আসলো মাংস আনার কাজে। আমাদের বাসায় পাঁচ তলায় তাই সিঁড়ি দিয়ে মাংস উঠানামার ব্যাপারটি নিয়ে বেশ খাটনি করতে হয়েছে। যাইহোক বাসায় মাংস এনে পৌঁছে দিয়েছি তাই আপাতত আমার কাজ শেষ। তবে বিকেলে আবার বের হতে হবে আত্মীয়-স্বজনদের বাসায় রুটি গোস্ত দিয়ে আসার জন্য।


eid-al-adha-gd98a0ebef_1920.jpg
ছবি এখান হতে নেওয়া হয়েছে।

ঈদের দিন আত্বীয় স্বজনদের বাসায় রুটি গোশত নিয়ে যাওয়া আসার ব্যাপারটা আমার কাছে খুব ভালো লাগে। অনেক কষ্ট করে হলেও এ ব্যাপারটি আনন্দের সাথে গ্রহণ করেনি এবং তা আমি কখনো মিস করিনা। আসলে দৈনন্দিন কাজে আমরা সবসময় এতটাই ব্যস্ত থাকি যে আত্মীয়-স্বজনদের বাসায় তেমন একটা আসা যাওয়া হয় না। তাই আমি সবসময় চেষ্টা করি এই বিশেষ দিনগুলোতে অন্তত তাদের সাথে দেখা করার।

ও হ্যাঁ, আমার বাংলা ব্লগের প্রত্যেককে জানাচ্ছি ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক। কেমন কাটছে সকলের ঈদ? নিশ্চয়ই ভালো। অবশেষে আমরা আবারো আরেকটা ঈদ একসাথে উদযাপন করছি। যেটি আমাদের জন্য আনন্দের এবং সৌভাগ্যের বিষয়। পরবর্তীতে বিশেষ দিনগুলোতেও যেন আমরা একসাথে পালন করতে পারি সেই কামনাই করি। যাইহোক, আমার আজকের এই বিশেষ দিনটি আমি যেভাবে অতিবাহিত করছি তা খুবই সংক্ষিপ্ত ভাবে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি। আসলে আজ খুবই ক্লান্ত তাই আর বেশি কিছু শেয়ার করছি না। অন্য কোনদিন অন্য কোন বিষয় নিয়ে হাজির হবো সে পর্যন্ত সকলে ভাল থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 2 years ago 

ঈদ মোবারক ভাইয়া। ঈদের দিনের সকাল বেলা থেকে ব্যস্ততা শুরু হয়। সকালবেলায় নামাজ পড়া, এরপর কোরবানির জন্য প্রস্তুতি নেওয়া সবকিছুই যেন ঈদের দিনের এক ব্যস্ততার অংশ। তবে যাই হোক ভাইয়া আপনার কাটানো মুহূর্ত আপনি আপনার এই পোষ্টের মাধ্যমে উপস্থাপন করেছেন পড়ে অনেক ভালো লাগলো। ভাইয়া আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।❤️❤️❤️

 2 years ago 

ঈদ মোবারক ভাইয়া। ঠিক বলেছেন ব্যস্ততার কারণে আত্মীয়দের বাসায় যাওয়া হয় না এখন একটা উছিলায় আত্মীয়দের বাসায় ও যাওয়া হয়ে যাবে। এটা কিন্তু বেশ ভালোই লাগে। তাছাড়া আজকের দিনটা সকাল থেকে বেশ ব্যস্ততার মধ্য দিয়ে সবার কাটে। আমাদের তো আবার রান্না বান্না করার কিছু ব্যাপার থাকে। ঈদের সকালটা বেশ ভালোই কাটিয়েছেন।

 2 years ago 

ঈদের সকালে আপনি খুবই আনন্দের সাথে কাটিয়েছেন। আসলে ঈদের নামাজ আপনি মসজিদে পড়েছেন। আসলে আমরা মাঠের নামাজ পড়েছি।মাটে নামাজ পড়ার মজাটাই অন্যরকম। আমার মনে হয় মসজিদ থেকে মাঠে পড়ে অনেক মজা পাওয়া যায়। যাই হোক আপনি নামাজ পড়ে এসে যথারীতি গোশত কাটাকাটি দেখলেন।ঈদের গোশত সঠিক মাপ দিতে হয়। তাই আপনি মাপার কাছে ছিলেন।তারপর আত্মীয়-স্বজনদের বাড়ির গোশত নিয়ে যাওয়ার। এই বিষয়টা আমার কাছে খুবই ভালো লাগে। আমিও আজকে আত্মীয়-স্বজনদের বাড়িতে গোশত নিয়ে এসেছি। আসলে এই বিষয়টা আমার কাছে খুবই ভালো লাগে। যাই হোক ভাইয়া অনেক আনন্দের সাথে আপনার ঈদের দিনটি কেটেছে এবং পরিবারের সবাইকে নিয়ে আরো হাসি খুশি থাকেন এই দোয়া করি।

 2 years ago 

প্রথমে আমি আপনাকে জানাতে চাই ঈদুল ফিতরের শুভেচ্ছা ঈদ মোবারক ভাইয়া। আশা করি ঈদের দিনটি আপনি অনেক সুন্দর ভাবে অতিবাহিত করতে পেরেছেন।

আমাদের বাসায় পাঁচ তলায় তাই সিঁড়ি দিয়ে মাংস উঠানামার ব্যাপারটি নিয়ে বেশ খাটনি করতে হয়েছে।

ঠিক কথা বলেছেন ভাইয়া সিঁড়ি বেয়ে উপরে মাংস উঠানোর জন্য অনেক খাটুনি করতে হয়। আসলে সত্য কথা বলতে নিজে খালি খালি সিঁড়িবে উপরে উঠতেই কষ্ট হয় আর সাথে যদি মাংস থাকে তাহলে তো কষ্টের পরিমাণটা আরো বৃদ্ধি পেয়ে যায়।

 2 years ago 

আলহামদুলিল্লাহ বেশ ভালোই কেটেছে ঈদ।আর মেয়ে হওয়াতে আর যেতে হয়না রুটি,মাংস দিতে শান্তি।🤪ছোট বেলায় যদিও যেতাম।আমার আসলে লজ্জা লাগে। 🤫

 2 years ago 

ঈদ মোবারক। সুন্দর মুহূর্তটা আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। খুবই ভালো লেগেছে আপনার কাটানো ঈদের সকালটা আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে। সকাল থেকে ব্যস্ততা শুরু হলেও এটা অতি আনন্দের ব্যস্ততা। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68244.61
ETH 2640.30
USDT 1.00
SBD 2.69