শেষ রক্ষা আর হলো না।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

আজ - ১৫ই ভাদ্র |১৪৩০ বঙ্গাব্দ, | শরৎকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।




telephone-586266_1280.jpg
ছবি এখান হতে নেওয়া হয়েছে।

কেমন আছেন সকালে? আশা করছি ভাল আছেন। আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। তবে আজকে মনটা ভীষণ খারাপ। কারন আমার অনেক শখের মোবাইলটা গ্রীন লাইন পরে গিয়েছে। আসলে এটি হওয়ারই ছিল কারণ ওয়ান প্লাস বেশিরভাগ মোবাইলে এরকম সমস্যাটা হয় । এরকম সমস্যার অনেক রিভিউ দেখেছি আমি এর আগে। বেশিরভাগ ক্ষেত্রে মোবাইল আপডেট দিলে এই সমস্যাটা সবথেকে বেশি হয়। তবে সমস্যাটার কথা জানার পর আমি আর মোবাইলে আপডেট দেই নিই তারপরেও শেষ রক্ষা আর হলো না।

আসলে মোবাইলটা আমার অনেকটাই শখের। এই কমিউনিটিতে যুক্ত হওয়ার পর প্রথম কিছু মাসের টাকা জমিয়ে আমি এই মোবাইলটি কিনেছিলাম। আর একটা আবেগ জড়িয়ে আছে এই মোবাইলটিকে ঘিরে। আমি যখন শুরুতে এই মোবাইলটি কিনেছিলাম তখন এতটাই যত্নে রাখতাম যে মোবাইলটি নিয়ে কখনো বাহিরে বের হতাম না। আমার অন্য আরও একটা মোবাইল আছে ওটাই সব সময় ব্যবহার করতাম বাহিরে বের হওয়ার সময়। তবে এই মোবাইলটি দিয়ে ফটোগ্রাফি এবং পোস্ট লেখার কাজ করতাম এবং এটি সব সময় বাসায় থাকতো। তবে হঠাৎ করে আজ সকালে স্ক্রিনের এ গ্রিনলাইন দেখে আসলে মনটা ভীষণ খারাপ হয়ে গিয়েছে।

এই গ্রীন লাইনের কারণে মোবাইলে দেখতে খুবই খুবই বিচ্ছিরি লাগছে এবং স্ক্রিন এর দিকে তাকাতেও আনইজি লাগছে। আসলে কিছু করার নেই এভাবেই চালাতে হবে। তবে এখন মোবাইলে মাত্র একটি দাগ পড়েছে কিন্তু পরবর্তীতে ধীরে ধীরে দুটি, তিনটি এভাবে করে পুরো স্ক্রিনে এই সবুজ দাগটি ছড়িয়ে পড়বে। আর তখন না হয় আমার এই মোবাইলটি ডিসপ্লে টা চেঞ্জ করার চিন্তাভাবনা করব। আসলে এখন ডিসপ্লে চেঞ্জ করতে গেলেও মোটা অংকের বাজেট করতে হবে। এটা আসলে এই মুহূর্তে সম্ভব না।

যখন থেকে ওয়ানপ্লাসে এমন একটি সমস্যা দেখা দিয়েছিল তখন অনেকেই বলেছিলাম মোবাইলটিকে সেল করে দিতে। তবে আমি কোন ভাবে সেটি করতে রাজি ছিলাম না কেননা আমার কাছে সিকিউরিটি সব থেকে বেশি ইম্পরট্যান্ট। আসলে প্রত্যেকটা ক্ষেত্রে আমি আমার সিকিউরিটিটাকে খুব বেশি প্রাধান্য দেই। এ মোবাইলটিতে আমার অনেক কিছুই লগইন করা আছে যখন আমি এই মোবাইলটি অন্য জায়গায় সেল করব অন্যজনের কাছে মোবাইলটি যাবে সিকিউরিটি লিকেজ হওয়ার কিছুটা সম্ভব না থেকেই যাই । তাই আজ পর্যন্ত কখনোই আমি আমার হাতের মোবাইল অন্য কোথাও বিক্রি করেনি। শুরু থেকে আজ পর্যন্ত যতগুলো মোবাইল আমি ইউজ করেছি প্রত্যেকটা মোবাইল এখনো পর্যন্ত আমার কাছে রয়ে গিয়েছে। কারণ যতই আমরা মোবাইল থেকে সব কিছু ডিলিট করে দেয় না কেন কিছু জিনিস আসলে মোবাইলে রয়েই যায়।

আর সেই কারণেই মূলত এই মোবাইলের সমস্যা হবে জেনেও আমার এই মোবাইলটিও অন্য কোথাও সেল করেনি। আজ না হলে কাল মোবাইলটাতে যে এরকম প্রবলেম হবে সেটা আমার আগে থেকেই জানা ছিল। তবে আজকেই হঠাৎ করে এমনটা হবে তা আসলেই ধারণা ছিলনা। প্রতিদিনের মতো ঘুম থেকে উঠে হাতে মোবাইলটা নেওয়ার পর কিছুক্ষণ ফেসবুক স্ক্রল করার একপর্যায়ে হঠাৎ চোখে পড়ল বাম পাশের একটা জায়গায় চিকন হালকা করে স্ক্রিনের উপর একটা হলুদ আভা দেখা যাচ্ছে। এটি দেখে সঙ্গে সঙ্গে আমি বুঝতে পেরে গিয়েছি যে এতদিন যে চিন্তায় ছিলাম সেটি হতে চলেছে। এরপর কিছুক্ষণ মোবাইলটা সুইচ অফ করে রাখার পর মোবাইলটি খুললাম এরপর দেখলাম ওই হলুদ দাগটি একদমই ভ্যানিশ হয়ে গিয়েছে। আর এটি দেখে তো মনে মনে খুবই আনন্দ লাগছিল মনে হচ্ছে না মোবাইলটাকে তাহলে বাঁচাতে পেরেছি। এরপর কিছুক্ষণ মোবাইল চালাতে চালাতে গিয়ে দেখি ওই গ্রীনলাইনটি আবার ফিরে এসেছে এবং আগের তোলনায় আরো গাঢ় হয়ে গিয়েছে। এবং এখন খুব ভালোভাবে স্পষ্টে দাগটি বোঝা যাচ্ছে। আসলে তখন এটি দেখে মনটা অনেক অনেক বেশি খারাপ হয়ে গিয়েছে । আসলে শখের মোবাইলটা এমন হাতে দেখে নিশ্চয়ই কারো ভালো লাগবে না।

যাইহোক আজ এই পর্যন্তই, সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন দেখা হবে পরবর্তী দিন অন্য কোন বিষয় নিয়ে আল্লাহ হাফেজ।

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপনার এতো শখের মোবাইলের ডিসপ্লে তে গ্রিন লাইন দেখা যাচ্ছে, জেনে খুব খারাপ লাগলো ভাই। মোবাইলের ডিসপ্লে চেইঞ্জ করতে ৫/৬ হাজার টাকা লেগে যায়। তবুও কয়দিন পর আবারো ডিসপ্লে নষ্ট হবার সম্ভাবনা থেকে যায়। আমি গত বছর স্যামসাং গ্যালাক্সি এ-৩০ মোবাইলের ডিসপ্লে চেইঞ্জ করেছিলাম ঢাকা মোতালিব প্লাজা থেকে। ৪২০০ টাকা দিয়ে হাই কোয়ালিটির ডিসপ্লে লাগানোর পরও, দুই দিন ব্যবহার করতে পারেনি আমার আম্মু। যাইহোক এভাবেই কিছুদিন আপনার মোবাইলটা ব্যবহার করেন। তবে ডিসপ্লে চেইঞ্জ করে তেমন কোনো লাভ হয় না যতটুকু জানি। বেশিদিন ব্যবহার করা যায় না।

Posted using SteemPro Mobile

 last year 

আমার হাসবেন্ড ও সেম। কোন মোবাইল বা ডিভাইস সেল করবে না সিকিউরিটির কথা চিন্তা করে। এটিকে আমার যথোপযুক্ত সিদ্ধান্তই মনে হয়। আপনার ওয়ান প্লাস মোবাইলটার স্ক্রিনের যে শেষ রক্ষা হলো না, জেনে খারাপ লাগলো। এটা অনেকটাই ক্যান্সারের মতোন। জানি যে প্রথম লক্ষণ দেখা দেয়া মানে হাতে আর বেশি সময় নেই। ধীরে ধীরে অবস্থা খারাপ হতে হতে, আর কাজের উপযুক্ত থাকবে না।

Posted using SteemPro Mobile

 last year 

ভাইয়া সত্যি বলতে প্রিয় জিনিসটি কোন কিছু হলে কেমন যেন একটু কষ্ট লাগে। আপনারও তাই হওয়ারই কথা। অনেক যত্নে রেখেছিলেন আপনার মোবাইলটি। কিন্তু শেষ রক্ষা আর হলো না। দুঃখ করেন না ভাইয়া। এর চেয়েও ভালো কিছু পাবেন ইনশাল্লাহ।

Posted using SteemPro Mobile

 last year (edited)

আশা করি ভাই ভালো আছেন? আসলে প্রিয় জিনিসের কোন সমস্যা হলে তা নিজের কাছে খুবই কষ্ট লাগে। আপনার মোবাইলটি নষ্ট হয়ে গিয়েছে জেনে খুব খারাপ লাগলো। আসলে মোবাইলের ডিসপ্লে পরিবর্তন করলে তেমন বেশিদিন ব্যবহার করা যায় না। পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। ভালো থাকবেন ভাইয়া।

Posted using SteemPro Mobile

 last year 

ঘুম থেকে উঠেই দুঃসংবাদটা পেলেন। আসলে মোবাইলে বা পিসিতে এমন দাগ পড়লে সেটা ধীরে ধীরে বাড়তে থাকে। আপনার প্রথম স্টিমিটের ইনকাম দিয়ে কেনা মোবাইল। অনেক স্মৃতি রয়েছে। আর একটি বিষয় হলো মোবাইলের সিকিউরিটি। এই বিষয়টা আমি তেমন আমলে নিতাম না। আজ থেকে আমলে নিলাম। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46