ছাদের কিছু ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ১২ই চৈত্র , ১৪২৮ , বঙ্গাব্দ | রবিবার | বসন্তকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে আমার বাসার ছাদের কিছু ফটোগ্রাফি শেয়ার করব।




1648366366190.jpg

কেমন আছেন সবাই আশা করি ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি। কাজিনের বিয়ে শেষ হয়েছে অনেকদিন হলো তবে এখনও আয়োজনের শেষ হয়নি। মেয়ের শ্বশুর বাড়িতে বিভিন্ন পত্র দেওয়া। সামনে রমজান ঈদ আসছে তাই শ্বশুরবাড়ির লোকদের ঈদের শপিং করে দেওয়া রমজান এর বাজার করে দাওয়া। এছাড়াও আরো বিভিন্ন আচার অনুষ্ঠান রয়েছে। আর এই সবকিছু নিয়ে একটু ব্যস্ততার মধ্যে আছি। এখনো বাসাভর্তি মেহমান রয়েছে। বিয়ের শেষ হওয়ার পরে কয়েকজন চলে গেলেও কাছের কিছু আত্মীয় স্বজনরা এখনো রয়ে গেছে। তবে আমার বেশ ভালই লাগে আত্মীয়-স্বজন সকলের সাথে সময় কাটাতে।

যাই হোক এই কয়েকদিন বেশ ঘোরাঘুরি বেড়ানো মধ্যে ছিলাম৷ অনেক দাওয়াত ও খেয়েছি। নতুন কুটুমবাড়ি হয়েছে মন রক্ষা করার জন্য হলেও দাওয়াত গ্রহণ করতেই হবে। এমনকি আজও একটি দাওয়াত রয়েছে তবে আমি যাই নি কেননা আমার একটা কাজ ছিল।

শহরের চার দেওয়ালের এই বন্দী জীবন থেকে একটু স্বস্তির নিঃশ্বাস ফেলতে প্রয়োজন খোলা বাতাসের । আর শহরে খোলা পরিবেশ ঘরে থেকে পাওয়া সম্ভব না। গ্রামগঞ্জে যেমন বাড়ির সামনে উঠান থাকে। তার ঘর থেকে বেরিয়ে চাইলেই মুক্তবাতাস খোলা পরিবেশ পাওয়া যায়। কিন্তু শহরে সেসব সুযোগ নেই । তবে শহরের বাসা বাড়ি গুলোর ছাদে সে খোলা পরিবেশ এবং সূর্যের আলো মুক্ত বাতাস পাওয়া সম্ভব। আমার খুবই পছন্দের একটি স্থান হচ্ছে ছাদ। আমি প্রায় সময় বিকেলে ছাদে সময় কাটাই। আর আমাদের বিল্ডিংটি অনেক বড় এবং পুরনো হওয়ায় ছাদের পরিবেশটি অন্যরকম। এবং প্রচন্ড বাতাস থাকে সব সময়।

যাই হোক আজ আমি আপনার সাথে আমার বিল্ডিং এর ছাদে কিছু সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে চলেছি। আশা করছি ফটোগ্রাফিক আপনাদের ভালো লাগবে।

তো চলুন শুরু করি -

IMG_20220320_172134-01.jpeg

IMG_20220320_172209-01.jpeg

IMG_20220320_172224-01.jpeg

IMG_20220320_172236-01.jpeg

IMG_20220320_172249-01.jpeg

IMG_20220320_172424-01.jpeg

IMG_20220320_172459-01.jpeg

IMG_20220320_172529-01.jpeg

IMG_20220320_172607-01.jpeg

IMG_20220320_172730__01.jpg

IMG_20220320_172657-01.jpeg

IMG_20220320_172808-01.jpeg

IMG_20220320_172907-01.jpeg

IMG_20220320_172925-01.jpeg

IMG_20220320_172829-01.jpeg

ছবিগুলো তোলা হয়েছে - oneplus 9R দিয়ে।
আমি এখানে আমার বাসার লোকেশন টি শেয়ার করতে চাচ্ছি না। তাই W3W লিংক ব্যবহার করিনি।

তো আজ এ পর্যন্তই সকলে ভাল থাকবেন সুস্থ থাকবেন অন্য কোনদিন অন্য কোন টপিক নিয়ে হাজির হব।

সকলকে ধন্যবাদ ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 
ভাইয়া আমিও মাঝে মাঝে আমার বাসার ছাদে গিয়ে তাদের সৌন্দর্য উপভোগ করার চেষ্টা করি আপনার সাধ্যের ফটোগ্রাফি গুলো আমার মন ছুঁয়ে গেছে সত্যিই অসাধারণ ফটোগ্রাফি করেছেন আপনি♥♥
 2 years ago 
দুঃখের বিষয় হচ্ছে যে বাসায় থাকি এই বাসায় ছাদে যাওয়া নিষেধ। তাই ছাদের সৌন্দর্য উপভোগ করতে পারি না। তবে আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনটা ভরে গেলো। ছাঁদের উপর ছোট ছাঁদের সিঁড়ির ফটোগ্রাফি ভালো ছিলো অনেক। ধন্যবাদ ভাই, আমাদের সাথে আপনার ফটোগ্রাফি শেয়ার করার জন্য।৷ 💕
 2 years ago 

সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। ফটোগ্রাফি গুলা দেখে মনটা ভরে গেল। বিশেষ করে সূর্যাস্তের ফটোগ্রাফি গুলো সব থেকে বেশি ভালো লেগেছে আমার কাছে। দারুন উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলো সম্পর্কে শুভেচ্ছা রইল।

 2 years ago 

আসলে ভাইয়া চার দেয়ালের মাঝে বন্দী থাকতে আর ভালো লাগে না। আপনি খুবই ভালো একটি কাজ করেছেন। বিকেল বেলা এই সৌন্দর্যময় ছাদে সুন্দর পরিবেশ উপভোগ করেছেন। আসলে ছাদ থেকে শহর খুবই সুন্দর লাগছে। প্রতিটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দরভাবে ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফি আমার ভালো লেগেছে এবং ছাদে থেকে সুন্দর শহরের পরিবেশের ফটোগ্রাফি গুলো সত্যি অসাধারণ। আমার খুবই ভালো লেগেছে।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

image.jpeg

এটা কিন্তু সেই ফটোগ্রাফি ছিল ভাই❤️❤️❤️। আমার কাছেও বাসায় আত্মীয় স্বজন থাকলে খুব ভালো লাগে তবে খাওয়ানোর জন্য যে বাজার করে সে ঠেলা বুঝবে হাহাহাহা। আর হ্যাঁ এটাও ঠিক বলেছেন গ্রামে উঠান থাকলে সেখানে একটু বসা যায় কিন্তু শহরে বাসার ছাদ ছাড়া তেমন সুন্দর কোন জায়গা নেই যেখানে যে কোন সময় খোলা বাতাসে নিচে একটু সময় কাটানো যায়।

 2 years ago 

আপনার করা ফটোগ্রাফি গুলো এক কথায় অসাধারণ হয়েছে ভাইয়া। এত সুন্দর ভাবে যে ছাদের সৌন্দর্য এবং চারপাশে সৌন্দর্য ক্যাপচার করা যায় তা আজ প্রথম দেখলাম। সত্যি ভাইয়া আপনার ফটোগ্রাফির দক্ষতা আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। এত সুন্দর সব ফটোগ্রাফি সকলের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফিগুলো দেখে এতটাই মুগ্ধ হয়েছি যে প্রশংসা করার ভাষা হারিয়ে ফেলেছি। প্রত্যেকটি ফটোগ্রাফি এতটা সুন্দর করে ক্যাপচার করেছেন যে দেখে একবার মুগ্ধ হয়ে গেছি। আসলে আপনার ফটোগ্রাফির দক্ষতা আমার কাছে খুবই ভালো লেগেছে। আর আপনি ছাদে গিয়ে এত সুন্দর ভাবে ফটোগ্রাফিগুলো করেছেন যে দেখে চোখ ফেরানো যাচ্ছে না। খুবই সুন্দর হয়েছে ভাইয়া। অসাধারণ সব ফটোগ্রাফি সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। ♥️♥️♥️♥️♥️

 2 years ago 

ছাঁদ থেকে আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের উপহার দিয়েছেন। বিশেষ করে ছাঁদ থেকে নিচে যে টপ বিউ সেটি দেখতে বেশ চমৎকার লাগতেছে। কারন উপর থেকে যে কোন কিছু টপ বিউতে দেখতে ভিন্নরকম সৌন্দর্য বোঝা যায়। যেমনটি আপনার কিছু ফটোগ্রাফিতে দেখতে পাচ্ছি। আর আপনার এরিয়াটা ও বেশ চমৎকার যেখানে আপনি বসবাস করেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বলেছেন শহরের বন্দী জীবন বড়ই অতিষ্ঠ কর। তবে আপনার ফটোগ্রাফি গুলো ছিল হৃদয় জুড়ালো। অসাধারণ ছিল প্রত্যেকটা ফটোগ্রাফি এবং আপনার আনন্দঘন মুহূর্ত গুলো আমাদের সাথে শেয়ার করার আপনার জন্য রইল ভালোবাসা অবিরাম।

সত্যি ভাইয়া অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আজকে।চমৎকার লাগলো আমার কাছে আপনার এই পোস্ট টি। খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ভাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এতো সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52752.07
ETH 2324.76
USDT 1.00
SBD 2.12