থ্রিডি আর্ট।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ- ৭ ই, ভাদ্র , | ১৪২৯ , বঙ্গাব্দ | শরৎকাল ||


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।




IMG_20220821_114434-01.jpeg

কেমন আছেন সকলে? আশা করি ভাল আছেন। আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আরো একটি ভিন্ন থ্রিডি আর্ট নিয়ে হাজির হয়েছি।

আমি সাধারণত আর্ট বিষয়ে তেমন একটি পারদর্শী নয়। তবে থ্রিডি জাতীয় আর্ট গুলো করতে আমার বেশ ভালই লাগে এবং অন্যান্য আর্ট এর তুলনায় থ্রিডি বিষয়ক আর্ট গুলো আমি মোটামুটি পারি। তাই হাতে একটু সময় এমন সুযোগ পেলেই থ্রিডি আর্ট করার কাজে লেগে পড়ি। আর আমি মনে করি থ্রিডি আর্ট অন্যান্য আর্ট এর তুলনায় অঙ্কন করা খুবই সহজ এবং খুবই আকর্ষণীয় লাগে দেখতে।

প্রয়োজনীয় উপকরণঃ


  • কাগজ।
  • স্কেল।
  • রাবার।
  • জেল পেন।
  • পেন্সিল।

প্রস্তুতিকরণঃ


ধাপ- ১ঃ


  • প্রথমে কাগজের একপাশে একটি চতুর্ভুজ অঙ্কন করে নিব। এরপর নিচের ছবির মত করে চতুর্ভুজের চারপাশে কিছু রেখা কোনাকুনি করে অঙ্কন করে নিব।

IMG_20220822_114252.jpg

ধাপ- ২ঃ


  • এবার নিচের ছবির মত আড়াআড়ি ভাবে কিছু দাগ কেটে নিব নেব।

ধাপ- ৩ঃ


  • এবার আমি যেসব অংশগুলোতে কালো রং করব সেইসব অংশগুলোকে আগের থেকে পেন্সিল দিয়ে দাগ দিয়ে দিয়েছি।

IMG_20220821_111505.jpg

ধাপ- ৪ঃ


  • এরপর জেল পেন দিয়ে আমি কালো রং করে নিয়েছি দাগ দেওয়া ঘরগুলোতে।

IMG_20220822_114421.jpg

ধাপ- ৫ঃ


  • এরপর নিচের অংশতে হালকা পেন্সিল দিয়ে স্কেচ করে নিয়েছি ঠিক নিচের ছবির মত করে।

IMG_20220822_114431.jpg

IMG_20220822_114442.jpg

IMG_20220821_113441.jpg

ধাপ- ৬ঃ


  • এরপর স্কেল দিয়ে মাঝ বরাবর একটি দাগ কেটে নিয়েছে।

IMG_20220822_114502.jpg

ধাপ- ৭ঃ


  • ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল থ্রিডি

IMG_20220821_114434-01.jpeg

IMG_20220821_114505-01.jpeg

সকলকে ধন্যবাদ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

আপনার প্রস্তুত করা থ্রিডি চিত্র দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম।। থ্রিডি চিত্র দেখতে খুবই ভালো লাগে।। ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ভীষণ ভীষণ ভালো হয়েছে। একেবারে বোঝা যাচ্ছেনা। বেশ মজা লাগে কিন্তু এগুলো আঁকতে। ভালো থাকুন দাদা।

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 2 years ago 

ভাইয়া আপনি তো অসাধারণ একটি থ্রিডি আর্ট করেছেন। আর্টে পারদর্শী না হলে কি আর এত সুন্দর থ্রিডি আর্ট করতে পারতেন। আমি তো দেখছি আপনি আর্টে খুব ভালোই পারদর্শী। প্রত্যেকটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করে দেখিয়েছেন। যে কেউ আপনার আর্ট দেখে শিখে নিতে পারবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি থ্রিডি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

থ্রিডি আর্ট টি দেখতে সত্যি একদম প্রফেশনাল এর মত ছিল এত নিখুঁতভাবে থ্রিডি আর্ট টি‌ আমাদের মাঝে উপস্থাপন করেছেন যে এটি দেখে সত্যি আমি খুবই আনন্দিত । এই ধরনের আর্ট ছোটবেলায় আমি অনেক করতাম তবে এখন তেমন একটা করা হয় না তবে ইচ্ছা আছে আর কিছুদিন পর চেষ্টা করব ধন্যবাদ আপনাকে ভাইয়া 🥰 এমন সুন্দর একটি আর্ট এই পোষ্টের মাধ্যমে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসাধারণ হয়েছে অংকনটি।
আপনি যে সত্যিই এই অংকনে দক্ষ তা সবাইকে বুঝিয়ে দিলেন। আমি কিন্তু অনুপ্রাণিত হয়েছি। খুব তাড়াতাড়ি আমিও এধরনের অংকন করবো ইনশাআল্লাহ 🤗

 2 years ago 

ভাই, থ্রিডি অংকনের উপর আপনার বেশ দক্ষতা রয়েছে তা অনেক আগেই দেখেছি। আপনার বেশ কয়েকটি থ্রিডি অংকন দেখার সৌভাগ্য আমার হয়েছিল। আজকেও আপনি খুবই চমৎকার করে থ্রিডি আর্ট সম্পন্ন করেছেন। এক কথায় অসাধারণ হয়েছে আপনার অঙ্কিত থ্রিডি আর্ট। প্রতিটি ধাপ এতটাই নিখুঁত করে বুঝিয়ে দিয়েছেন যা দেখে খুব সহজেই তৈরি করা যাবে। এত সুন্দর থ্রিডি অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে একটু থ্রিডি আর্ট করেছেন এগুলো করা খুবই ক্রিটিক্যাল। আমার করতে অনেক সময় লাগে আপনি খুবই নিখুঁতভাবে করেছেন আর অসাধারণ হয়েছে দেখতে। ধন্যবাদ আপনাকে আর শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার থ্রিডি আর্টটি আমার কাছে অনেকটা প্রফেশনাল আর্টের মত লেগেছে। খুব ভাল একেছেন ভাইয়া। সাদা একটি সিম্পল কাগজে এত সুন্দর একটি আর্ট ভাবাই যাচ্ছে না। আপনি পারদর্শী না হলেও আকা দেখে মনে হচ্ছে ভাল প্রেক্টিস করেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি থ্রিডি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

থ্রিডি আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমার ভীষণ ভালো লেগেছে আপনার থ্রিডি আর্ট। ইউনিক আইডিয়া ছিলো ভাইয়া। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। আপনার জন্য শুভ কামনা রইলো 🤲

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41