"রঞ্জনা আমি আবার আসবো" নাটকের রিভিউ।

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ - ৫ই আশ্বিন | ১৪২৮ বঙ্গাব্দ | সোমবার | শরৎকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে "রঞ্জনা আমি আবার আসবো" নাটকের রিভিউ শেয়ার করব।




Screenshot_20210920_112708_com.android.chrome.jpg
ছবিঃ স্ক্রিনশট এর মাধ্যমে নেওয়া হয়েছে।


নাটকের কিছু গুরুত্বপূর্ণ তথ্যাবলীঃ


নামরঞ্জনা আমি আবার আসবো।
পরিচালকমিজানুর রহমান আরিয়ান।
অভিনয়আফরান নিশো, মেহজাবিন চৌধুরী,সোলায়মান লিমন।
দৈর্ঘ্য৪০ মিনিট।
ধরনরোমান্টিক ।
ভাষাবাংলা।
মুক্তির তারিখ১৫ ই আগস্ট ২০১৯ ।

নাটকের সারসংক্ষেপ



Screenshot_20210920_112431_com.android.chrome.jpg
ছবিঃস্ক্রিনশট এর মাধ্যমে নেওয়া হয়েছে।

নাটকের প্রথম দৃশ্যে দেখানো হয় মেহজাবিন চৌধুরী সকলের কাছে থেকে বিদায় নিচ্ছে। কেননা সে ঢাকায় চলে যাবে, এখন থেকে সে ঢাকায় পড়াশোনা করবে। আর এই খানে একটি কথা বলে রাখি মেহজাবিন চৌধুরীর বাবা হচ্ছে ওই এলাকার মেম্বার। আর মেহজাবিন তার বাবাকে খুব ভয় পাই। কিন্তু সব বিষয়ে তার বাবা তাকে কেয়ার করে। যাইহোক মেহজাবিনের বাবা তাকে বাসে দিয়ে আসে। আর বাসের কন্টাকটার কে বলে যেন তার মেয়ের পাশে কোন ছেলে না বসে। এরপর বাস ছেড়ে দেয়। তখন আমরা দেখতে পাই মেহেজাবিন তার ভালোবাসার মানুষটিকে অর্থাৎ আরফান নিশোকে কল দিয়ে পরবর্তী স্টেশনে তাকে বাসে উঠতে বলে। যদি ও মেহজাবিনের পাশের সিটটি ফাঁকা রাখার কথা ছিল কিন্তু সেখানে একটি মহিলা বসে পড়ে।



পরবর্তীতে আফরান নিশো বাসে উঠে কন্টক্টর সাথে কলে কৌশলে মহিলাটিকে মেহজাবিনের পাশের সিট থেকে উঠিয়ে দিয়ে সে ওই সিটে বসে পরে। কিন্তু এই কথা টি যেকোনোভাবে মেহজাবিনের বাবার কাছে চলে যায়। মেহজাবিনের বাবার জানতে পারে তার মেয়ের পাশের সিটে আরফান নিশো বসেছে। এখানে উল্লেখ্য যে আরফান নিশোকে আগে থেকেই মেহজাবিনের বাবার চেনেন। আর এই খবর টি পেয়ে মেহজাবিনের বাবা বাসের কন্টাকটারেকে কল দিয়ে তার সাথে খুবই রাগারাগি করে। তাই বাসের কন্টাকটার তাদের দুজনকে আলাদা সিটে বসতে বলে কিন্তু তারা আলাদা সিটে বসতে রাজি না হওয়ায় তাদেরকে বাস থেকে নামিয়ে দেওয়া হয়। এর পর মেহেজাবিনের বাবা তাকে কল দিয়ে জিজ্ঞেস করে সে এখন কোথায় আছে এবং তার সাথে কে আছে? মেহেজাবিন ভয়ে ভয়ে সব সত্য কথা বলে দেয়। এর পর দেখা যায় তারা দুজনে অন্য একটি বাসে উঠেছে ঢাকায় যাওয়ার উদ্দেশ্য। তারা বাসের পরবর্তী স্টেশনে নেমেই দেখে মেহেজাবিনের বাবা উপস্থিত। মেহেজাবিনের বাবা মেহেজাবিনকে একপ্রকার জোর করে বাড়িতে নিয়ে এসে রুমে আটকে রাখে।



মেহেজাবিনের বাবা চাই না যে তার মেয়ে কোন মাস্টারের ছেলের সাথে সম্পর্ক করুক। তাই মেহেজাবিনের বাবা নিশোর বাবাকে ফোন দিয়ে হুমকি দেয়। এবং আফরান নিশোকে মারধর করে। এই দিকে মেহেজাবিনের ভয় ছিল আফরান নিশো আবার তাকে ছেড়ে দিবে না তো সে আসবে তো তাকে নিয়ে যেতে।




মেহেজাবিন একদিন তার বাবার থেকে লুকিয়ে আফরান নিশোর সাথে দেখা করে আবার বাড়িতে চলে আসে।
অন্য দিকে মেহেজাবিনের বাবা তার বিয়ে ঠিক করে ফেলেছ। বিয়ের সব আয়োজন শুরু হয়ে গেছে। এর পর আফরান নিশো আসে আর
মেহেজাবিনের বাবাকে বলে সে তার মেয়ে কে নয় বরং তার স্ত্রীকে নিয়ে যেতে এসেছে। এর পর একটি ফ্ল্যাশব্যাক এর দৃশ্য দেখানো হয় সে দৃশ্যে দেখে আমরা জানতে পারি যেদিন মেহেজাবিন তার বাবার থেকে লুকিয়ে নিশোর সাথে দেখা করেছিলো ওই দিন তারা বিয়ে করে পেলে। কিন্তু মেহেজাবিন বাড়িতে চলে আসে আর আফরান নিশো তাকে কথা দিয়েছিল সে এসে তার বাবার সামনে দিয়ে তাকে নিয়ে যাবে। সে তার কথা রেখেছে। আরএই ভাবে নাটকের একটি সুন্দর সমাপ্তি ঘটে।

শিক্ষা


এই নাটকটি একটি রোমান্টিক টাইপের নাটক। এটিতে তেমন কোন শিক্ষানীয় বিষয় নেই। তবে কথাদিয়ে কথা রাখার এই শিক্ষনীয় বিষয় টি খুব ছোট করে নাটকটিতে উঠে এসেছে। জীবনের প্রত্যেকটি মানুষের উচিত কথা দিয়ে কথা রাখা। কেননা একজন মানুষের সব থেকে মূল্যবান বিষয় হচ্ছে যে কথা। কথার মাধ্যম কিন্তু মানুষ টিকে চেনা যায়।

ব্যক্তিগত মতামত


এ নাটকটিতে মেহজাবিনের চরিত্রের নাম রঞ্জনা। তাই আমার মনে হয় এই নাম অনুসারে নাটকটির নাম রাখা হয়েছে, "রঞ্জনা আমি আবার আসবো"। আমি প্রথমে মুলত নাটকের এই নামটি দেখেই নাটকটি দেখতে বসেছি।

একটা গান আছে না, রঞ্জনা আমি আর আসবো না। কিন্তু এই নাটকের নাম "রঞ্জনা আমি আবার আসবো "যেটি আমার কাছে ইন্টারেস্টিং লেগেছে।

এবার নাটকের কথায় আসি,নাটকটি আমার কাছে ভালোই লেগেছে। নাটকটি একটি ছোটখাটো প্রেমের গল্প। আর পাঁচটা প্রেমের গল্প যেরকম হয় আরকি। নাটকের মিউজিক টা অনেক ভালো ছিল। আফরান নিশো আর মেহজাবিনের অভিনয়ের কথা আর নতুন করে কি বলবো। ওরা তো সবসময় সেরা।

ব্যক্তিগত রেটিং


আমি নাটকটি কে ১০/৭ দিচ্ছি।

নাটকের লিংক


ধন্যবাদ সকলকে।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর একটি নাটক।আর আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ভাইয়া।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

নাটকের কাহিনীতে অনেক সুন্দর এবং অনেক সুন্দর ভাবে আপনি নাটকটি রিভিউ করেছেন খুবই ভালো লাগলো ভাইয়া

 3 years ago 

বাংলাদেশি নাটকগুলো সবসময় শিক্ষনীয় এবং আনন্দের হয়ে থাকে।যা দেখতে আমার খুবই ভালো লাগে।অনেক ধন্যবাদ ভাইয়া, নতুন নতুন নাটক রিভিউ দেওয়ার জন্য।

আরফান নিশু মানে বস তার প্রতিটির নাটক কমবেশি শিক্ষণীয় হয়ে থাকে, এই নাটকে মানুষ তার কথা দিয়ে কথা রাখার গুরুত্বটা বুঝানো হয়েছে, আর আমাদের প্রত্যেককেই মানুষ হিসেবে কথা দিয়ে কথা রাখার টা গুরুত্বপূর্ণ জীবনে কারণ কথা না রাখার ফলে বিশ্বাস উঠে যায় এজন্য আমাদের কথা দিয়ে কথা রাখে না অত্যন্ত গুরুত্বপূর্ণ।

নিশো মেহেজাবিন মানেই অন‍্যরকম এক জিনিস,আমার প্রিয় অভিনেতা নিশো🥰🥰

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনি নাটকটা খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন, নাটকটির মূল রহস্যটি আপনি তুলে ধরেছেন। খুবই ভালো লাগলো নাটকের রিভিউটা পেয়ে।

 3 years ago 

ভাইয়া আমি আপনার পোস্টের টাইটেল দেখেই মনে মনে জাস্ট বলেছি " রঞ্জনা আমি আর আসবোনা "। মানে হয়না মনে মনে গুণগুণানো। ঠিক এমনটাই।
শিক্ষনীয় ব্যাপারটা ছোট হলেও ভালো ছিলো।আজকালকার নাটকে শিক্ষা খুজে পাওয়াই কঠিন হয়ে যাচ্ছে। আর কথা দিয়ে কথা না রাখাটা তো প্রায় ট্রেন্ড ই হয়ে যাচ্ছে যেনো।
নাটকটির সারসংক্ষেপ পড়ে ভালো লাগলো।আমার এভাবে গল্প আকারে পড়তে অনেক ভালো লাগে।

 3 years ago 

নাটকটি আমি দেখেছি অসাধারণ কাহিনীতে নাটকটি নির্মাণ করেছেন মিজানুর রহমান আরিয়ান। এখানে অনবদ্য এক প্রেমকাহিনী তুলে ধরেছে পরিচালক। ধধন্যবাদ আপনি সুন্দর করে গুছিয়ে রিভিও করেছেন।

 3 years ago 

নিশো মেহেজাবিন মানেই অন‍্যরকম এক জিনিস। নাটকটা এখনো দেখিনি। তবে রিভিউটা পড়ে চমকপ্রদ মনে হলো।
এবং নামটা আরও চমকপ্রদ রঞ্জনা আমি আবার আসব।

 3 years ago 

নাটকটির গল্প চমৎকার ছিল। রোমান্টিক গল্প হলেও ভালোবাসার কাছে সবকিছুতে হার মেনেছে। প্রতিটি মানুষের জীবনে প্রেম আসে কোন না কোন ভাবে কেউ সার্থক হয় কেউ ব্যর্থ।এভাবেই শেষ হয় জীবনে প্রেমের গল্প। নাটকটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার উপস্থাপনা অনেক সুন্দর ছিল ভাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59583.90
ETH 2578.21
USDT 1.00
SBD 2.48