"আমার বাংলা ব্লগ" নিয়ে আমার অনুভূতি ।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আজ - ২৫, জ্যৈষ্ঠ, | ১৪২৯ , বঙ্গাব্দ | গ্রীষ্মকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে "আমার বাংলা ব্লগ" নিয়ে আমার অনুভূতি শেয়ার করব।




social-media-g3d7201e61_1920.jpg
ছবি এখান হতে নেওয়া হয়েছে।

কেমন আছেন সকলে, আশা করি ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। তবে আমি বেশ এক্সাইটেড আমার বাংলা ব্লগে প্রথম বর্ষপূর্তিকে ঘিরে। আর মাত্র কয়েকটা দিন এরপরেই আমার বাংলা ব্লগের এক বছর পূর্ণ হবে। ভাবতেই যেন কেমন লাগছে। মনে হচ্ছে এই তো সেদিন আমার বাংলা ব্লগের পথ চলা শুরু হল। সময় কত দ্রুত চলে যায় তাই না। চোখের পলক যেন একটি বছর পার হতে চলল। সময় সময়ের গতিতে চলবে থেমে থাকবে না কোন কিছুই। তবে আমরা থেমে থাকলে চলবে না আমাদেরও চলতে হবে সময়ের সাথে তাল মিলিয়ে। আমার বাংলা ব্লগের এই এক বছরে বেশ অনেকখানি পরিবর্তন এসেছে। কিন্তু সে সকল পরিবর্তন সবকিছুই সকলের ভালোর জন্য। ভবিষ্যতে ও যদি কখনো কোন পরিবর্তন হয় তাহলে সেগুলো সকলের মঙ্গলের জন্যই হবে।

আমার জানামতে স্টিমিট প্লাটফর্মে এমন কোন কমিনিউটি নেই যে এত কম সময়ে মধ্যে সফলভাবে এত জনপ্রিয় হতে পেরেছে। মাত্র এক বছরেরও কম সময়ের মধ্যে আমার বাংলা ব্লগ স্টিমিট প্ল্যাটফর্মের মধ্যে সবকিছুতেই এগিয়ে গিয়েছে। আমার বাংলা ব্লগকে নির্দ্বিধায় একটি আদর্শ কমিউনিটি ও বলা চলে। কেননা এখানে প্রত্যেকটি কাজ সুষ্ঠু এবং সুন্দর ভাবে গঠিত হয়।




social-media-g1ca6e4b10_1280.png
ছবি এখান হতে নেওয়া হয়েছে।

স্টিমিট প্লাটফর্ম মানেই হচ্ছে শুধুমাত্র উপার্জনের একটি মাধ্যম এমনটাই ধারণা ছিল প্রত্যেকের। কিন্তু না আমার বাংলা ব্লগ দেখিয়ে দিয়েছে এখানে আনন্দ বিনোদন এবং প্রতিভা বিকাশের মাধ্যমে ও অর্থ উপার্জন করা সম্ভব। এখানে প্রতিভা বিকাশে অনেক সুযোগ রয়েছে। আমি বিশ্বাস করি প্রত্যেকটি মানুষের মধ্যে কোনো না কোনো প্রতিভা লুকিয়ে রয়েছে। যেমন কেউ ভালো গাইতে পারে, কেউ ভালো আঁকতে পারে আবার কেউ ভালো বলতে পারে।একেকজনের একেক প্রতিভার অধিকারী।

আমার বাংলা ব্লগ আমার জীবনে আসার পর বেশ কিছুই পাল্টে গিয়েছে। যেমন আমি আগে কখনো রান্না করতে যেতাম না এবং হাতেগোনা কয়েকটি রান্না ছাড়া তেমন একটা রান্নাও পারতাম না। তবে এখন রেসিপি পোস্ট করার কারণে আমি বেশ অনেকগুলো রান্না শিখে গেছি। কেননা একটি রেসিপি পোষ্ট তৈরির জন্য রেসিপিটি শুরু থেকে শেষ পর্যন্ত প্রত্যেকটি ধাপের ছবি তুলতে হয় এবং রেসিপিটি সম্পর্কে সম্পূর্ণ ধারণা রাখতে হয়। তা না হলে কখনোই রেসিপি পোস্ট করা যায় না। এ ছাড়াও আপনারা জানেন আমি DIY পোস্ট তৈরী করতে খুব পছন্দ করি। ছোটবেলা থেকেই আমার বিভিন্ন জিনিসপত্র তৈরি করার বেশ আগ্রহ ছিল। আর আগ্রহটি এখন আমার একটি ভাল লাগাতে পরিণত হয়েছে। আমার খুব ভালো লাগে যখন আমার অনেক সময় ব্যয় করে কোন DIY প্রজেক্ট তৈরি করে সেটি সেটি আপনাদের সাথে শেয়ার করি এবং সেখানে আপনাদের সুন্দর সুন্দর মতামত দেখতে পাই।

আমি বলতে বিন্দুমাত্র দ্বিধা বোধ করছিনা যে এটি আমার একটি ভালোলাগার পেশাতে পরিণত হয়েছে । আমি সত্যিই কৃতজ্ঞ আমার বাংলা ব্লগ এর প্রতিষ্ঠাতা @rme এবং @blacks দাদার উপর। কেননা তারা যদি এ কমিউনিটি প্রতিষ্ঠিত না করতেন তাহলে আমাদের কখনোই এতদূর এগিয়ে আসা সম্ভব হতো না। আমার বিশ্বাস আমার বাংলা ব্লগ একটি স্মরণীয় নাম হয়ে থাকবে স্টিমিট প্লাটফর্মে সবসময়ের জন্য।

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60085.46
ETH 2416.33
USDT 1.00
SBD 2.43