আলু দিয়ে শিং মাছের রেসিপি ।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আজ -১১ই আশ্বিন | ১৪২৮ বঙ্গাব্দ | রবিবার | শরৎকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে আলু দিয়ে শিং মাছের রেসিপি শেয়ার করব।



আমি ছোটবেলায় শিং মাছ তেমন একটি খেতাম না। তবে এখন খাই। বিশেষ করে যখন আলু দিয়ে রান্না করা হয় তখন বেশি ভালো লাগে। যে কোন জিনিস এর সাথে আলু আমার অনেক ভালো লাগে। যদি ও আলু প্রচুর পরিমাণে ভিটামিন। তবে এটি প্রচুর পরিমাণে গ্যাসএর সৃষ্টি করে। যাইহোক আলু নিয়ে অনেক গবেষণা করে ফেলেছি এবার রেসিপিতে আসা যাক।


20210926_221031.jpg
ছবিঃ আলু দিয়ে শিং মাছ।

প্রয়োজনীয় উপকরণঃ


  • শিং মাছ।
  • পেঁয়াজ কুচি।
  • মরিচের গুঁড়া।
  • লবণ।
  • তেল।
  • জিরা বাটা।
  • আলু।
  • রসুন বাটা।
  • টমেটো।


প্রস্তুত প্রণালীঃ


প্রথম ধাপঃ

  • প্রথমে মাছগুলোকে কেটে ভালোভাবে ধুয়ে নিব।

IMG_20210925_173846.jpg

দ্বিতীয় ধাপঃ


  • মাছগুলোকে মসলার সাথে মাখিয়ে নিব।

তৃতীয় ধাপঃ


  • একটি পাত্রে তেল গরম করে দিব।

IMG_20210925_173838.jpg

চতুর্থ ধাপঃ


  • তেল গরম হয়ে গেলে এতে মাছ গুলো দিয়ে দিব।

IMG_20210925_174042.jpg

পঞ্চম ধাপঃ


  • কিছুক্ষণ মাছগুলোকে তেলের মধ্যে কষাব।

ষষ্ঠ ধাপঃ


  • মাছগুলো কষানো হয়ে গেলে এর মধ্যে পানি দিয়ে দিব।

IMG_20210925_174652.jpg

সপ্তম ধাপঃ


  • পানিগুলো টেনে আসলে কেটে রাখা আলুগুলো দিয়ে দিব।

IMG_20210925_175135.jpg

অষ্টম ধাপঃ


  • এরপর মাছের মধ্যে টমেটো দিয়ে দিব।এবং আলুগুলোকে কিছুক্ষন কষাব।

IMG_20210925_180030.jpg

নবম ধাপঃ


  • এরপর আলু সিদ্ধ করার জন্য কিছু পানি দিয়ে দিব।

দশম ধাপঃ


  • কিছুক্ষণ রান্নার পর ধনেপাতা ছিটিয়ে নামিয়ে নিব।

সকলকে ধন্যবাদ।


Support @amarbanglablog by Delegation your Steem Power

100 SP250 SP500 SP1000 SP2000 SP

-cover copy.png

||Community Page|Discord Group||


Sort:  

দেখেই খেতে মন চাচ্ছে ভাই 😃

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 3 years ago 

আলু দিয়ে শিং মাছের রেসিপি খেতে অত্যন্ত ভালো লাগে এবং আপনি অনেক সুন্দর ভাবে বিভিন্ন ধাপে ধাপে পরিবেশন করেছেন একদম নিখুঁত ভাবে যা আমাদের বুঝতে সহায়তা হয়েছে এবং অনেক ভালো লাগলো আপনার জন্য শুভকামনা রইল

শিং মাছ আমার অনেক প্রিয় একটি মাছ। আমি এর আগেও শিং মাছের রেসিপি খেয়েছি কিন্তু সেগুলো ছিল আমারটা লাল রঙের। কিন্তু আপনার রেসিপিটি দেখতে পাচ্ছি অনেকটা হলুদ রঙের মনে হয় আপনি হলুদ বেশি খেতে পছন্দ করেন। যাইহোক ভাই রেসিপিটি ভালো হয়েছে।

 3 years ago 

ভাই আলু দিয়ে শিং মাছ রান্নাটা দারুন হয়েছে, তবে আমার এলাকায় এই শিং মাছকে জিওল মাছ বলে। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে এর কার্যপ্রণালী বর্ণনা করেছেন।এককথায় চমৎকার রেসিপি, ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া খুব সুন্দর হয়েছে। আপনার ফটোগ্রাফি দেখে তো মুখে জল এসে গেলো।ধন্যবাদ ভাই আপনাকে আমাদের সাথে এমন রেসেপি শেয়ার করার জন্য।

 3 years ago 

খুব সুন্দর হয়েছে রেসিপিটি ।ধাপে ধাপে এমন ভাবে শেয়ার করেছেন সবাই বুজে চেষ্টা করতে পারে ।ধন্যবাদ ভাই

 3 years ago 

আমি যতবারই ডাক্তারের কাছে যাই, ডাক্তার আমাকে পরামর্শ দেয় যে আমি যেন বেশি করে শিং মাছ খাই। কারন শিং মাছে মনে হয় রক্ত বাড়ে অথবা এমন কিছু উপকারিতা রয়েছে।
আপনার রান্নাটি খুব সুন্দর হয়েছে ভাইয়া, দেখতে খুব ভালো লাগছে। আপনার রান্নার হাত দেখছি খুব ভালোই।

 3 years ago 

শিং মাছ আর আলু এটা আমার খুবই পছন্দের একটি খাবার।আপনার রেসিপিটি খুবই ভালো হয়েছে।দেখে মনে হচ্ছে খুবই মজা হয়েছে খাবারটা।অনেক ধন্যবাদ ভাইয়া মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

শিং মাছ আমারও তেমন পছন্দের মাছ না,যদি শিং মাছের সাথে আলু দিয়ে রান্না করা হয় তাহলে খেতে অন্যরকম স্বাদ লাগে। ভাইয়া আলু দিয়ে শিং মাছের রেসিপি অসাধারণ ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন।আপনি ধাপে ধাপে খুব সুন্দর ভাবে রেসিপি টি উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57062.81
ETH 3068.42
USDT 1.00
SBD 2.43