এগ নুডুলস তৈরির রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আজ- ৬ই, আশ্বিন |১৪২৯ , বঙ্গাব্দ | শরৎকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে এগ নুডুলস তৈরির রেসিপি শেয়ার করব।




1663734751910-01.jpeg

কেমন আছেন সকলে নিশ্চয়ই ভালো? আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের সাথে হাজির হয়েছি নতুন একটি রেসিপি নিয়ে।

নুডুলস পছন্দ করে না এমন মানুষ খুব কমই আছে। ছোট বড় সকলেই নাস্তা হিসেবে নুডুলস খুব পছন্দ করে। আমিও এর ব্যতিক্রম নয় আমার ও পছন্দের নাস্তা গুলোর মধ্যে নুডুলস অন্যতম। অনেক ভাবে নুডুলস তৈরি করা যায় তবে আমি যে পদ্ধতিতে ডিম দিয়ে নুডুলস তৈরি করি তার রেসিপি আপনার সাথে শেয়ার করব।

তো চলুন শুরু করি রেসিপিটি -

প্রয়োজনীয় উপকরণঃ


  • পেঁয়াজ কুচি।
  • মরিচ।
  • লবণ।
  • তেল।
  • নুডুলস ।
  • আলু।
  • টমেটো ।
  • ডিম।


প্রস্তুত প্রণালীঃ


ধাপ-১ঃ

  • প্রথমে নুডুলস গুলোকে সিদ্ধ করে ঠান্ডা পানিতে ধুয়ে নিব।

IMG_20220920_173501.jpg

ধাপ-২ঃ


  • এরপর ছোট ছোট করে আলু কেটে নিব এবং কেটে নেওয়া আলুগুলোকে ভেজে নিব।

ধাপ-৩ঃ


  • এরপর ডিম ভাজি করে নিব।

ধাপ-৪ঃ


  • টমেটো, পিয়াজ ও কাচা মরিচ কেটে নিব। এরপর একটি পাত্রে তেল গরম করতে দিব তেল গরম হয়ে গেলে এরমধ্যে কেটে রাখা টমেটো, পিয়াজ ও কাচা মরিচ দিয়ে দিব। সব কিছুকে একসাথে ভালোভাবে কিছুক্ষণ ভেজে নিব।

ধাপ-৫ঃ


  • সব উপকরণগুলো ভাজা হয়ে গেলে এর মধ্যে সিদ্ধ করে রাখা নুডুলস, পূর্বে ভেজে রাখা ডিম এবং আলুগুলো দিয়ে দিব।

IMG_20220920_182449-01.jpeg

ধাপ-৬ঃ


  • এরপর নুডুলসের মসলা গুলো দিয়ে ভালোভাবে সবগুলো নুডুলস একসাথে মিশিয়ে নিব।

IMG_20220920_182953-01.jpeg

ধাপ-৭ঃ


  • ব্যাস এভাবে তৈরী হয়ে গেল মজাদার এগ নুডুলস ।

সকলকে ধন্যবাদ।


Support @heroism Initiative by Delegating your Steem Power
250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  

হ্যা, নুডলস সবাই মোটামুটি পছন্দ করে ঠিকই বলেছেন ভাইয়া।আপনার নুডলস তৈরির প্রক্রিয়াটি‌ অনেক ভালো লেগেছে। সবকিছু সুন্দরভাবে উপস্থাপন করেছেন।এটা দেখে সহজেই যে কেউ রেসিপিটি তৈরি করতে পারবে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর এই নাস্তার রেসিপিটি শেয়ার করার জন্য।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 2 years ago 

নুডুলস খেতে কম বেশি সকলেরই পছন্দ বিকেলের নাশতা হিসেবে নুডুলস খুবই মুখরোচক একটি খাবার। ভাইয়া আপনি খুব সুন্দর ভাবে এগ নুডুলস রেসিপি টি প্রতিটি ধাপে ধাপে উপস্থাপন করেছেন। দেখতে খুবই লোভনীয় ছিল আপনার রেসিপি টি। খুবই দক্ষতার সহিত রেসিপি টি তৈরি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ রেসিপিটি পছন্দ করার জন্য।

 2 years ago 

আহা এতো দেখি লোভনীর নুডলস এর রেসিপি। আমি ভাই নুডলস পাগল৷ প্রচন্ড পরিমানে নুডলস ভালোবাসি আমি। বাসায় প্রায়ই নিজে চেস্টা করি। আবার আম্মুকেও বলি রেধে দিতে।

 2 years ago 

আমি ও নুডুলস রান্না করতে এবং খেতে খুব পছন্দ করি। বিকেলের নাস্তায় নুডলস হলে আমার আর কিছু লাগেই না।

 2 years ago 

আসলেই ঠিক বলেছেন নুডুলস পছন্দ করেন এমন লোক হয়তো খুঁজে পাওয়া যাবে না। যাইহোক আপনার মত আমি নিজেও নুডুলস খেতে অনেক পছন্দ করি। আপনার এগ নুডুলস তৈরি প্রক্রিয়ায় কিছুটা ভিন্নতা ছিল। অনেককেই দেখি আলু নুডুলসের সঙ্গে সিদ্ধ করে দেয় কিন্তু আপনি ভেজে দিয়েছেন। এভাবে নুডুলস তৈরি করলে নিশ্চয়ই খেতে অনেক সুস্বাদু হবে। সুস্বাদু এগ নুডুলস তৈরির রেসিপিটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

নুডুলস এর সাথে আলু ভেজে দিলে খেতে খুব ভালো লাগে। তাই বেশিরভাগ সময়ে নুডুলস রান্না করা হলে আলু ভেজে দিই।

 2 years ago 

এর আগে কখনো নুডুলস এর মধ্য আলু দিয়ে রান্না করে খাওয়া হয়নি। এছাড়া নুডুলস পরিবেশন এর সময় এর মধ্যে শসা দিয়েও খাওয়া হয়নি। এই ব্যাপার দুটি আমার কাছে ইউনিক লেগেছে। এমনিতে নুডুলস আমার খুবই পছন্দ। তবে আপনি যে নুডুলস গুলো ব্যবহার করেছেন সেগুলো আরো বেশি পছন্দ। রান্নার কালার দেখে জিভে জল চলে এসেছে।

 2 years ago 

অনেকে নুডুলস সস দিয়ে খেতে পছন্দ করে তবে আমার কাছে কেন জানি শসা দিয়ে খেতে বেশি ভালো লাগে। নুডুলস এর সাথে আলু ভেজে দিলে এর টেস্ট দারুন আসে।

 2 years ago 

এমনিতেই নুডুলস খেতে খুবই ভালো লাগে। তাতে যদি আরো হয় এগ নুডুলস তাহলে তো কথাই নেই। খুবই চমৎকারভাবে করেছেন ভাই আপনার রেসিপিটি। দেখে খুবই খাওয়ার ইচ্ছে করছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

ওয়াও অসাধারন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন এগ নুডুলস তৈরির রেসিপি। দেখে আমার জিভে জল চলে এসেছে কারণ নুডুলস রান্নার রেসিপি খেতে আমার অনেক বেশি ভালো লাগে। আর আপনার নুডুলস রান্না রেসিপি দেখে বোঝা যাচ্ছে অনেক লোভনীয় ছিল। প্রতিটি ধাপ চমৎকারভাবে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। শুভকামনা রইল ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনাই করি।

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 2 years ago 

নুডুলস দেখতে খুবই লভোনীয় লাগছে, ভাইয়া।আমারও নুডুলস খেতে খুবই ভালো লাগে। নুডুলস আসলেই ছোট বড় সবাই অনেক পছন্দ করে। নুডুলস ঝটপট কম সময়ে তৈরি করা যায় বলে মাঝে মাঝে নুডুলস রান্না করে খাওয়া হয়। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.034
BTC 66137.63
ETH 3161.38
USDT 1.00
SBD 4.13